Tim David Biography in Bengali
Tim David Biography in Bengali

টিম ডেভিড এর জীবনী

Tim David Biography in Bengali

টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali : আপনি হয়তো সিঙ্গাপুরের বিখ্যাত অলরাউন্ডার খেলোয়াড় টিম ডেভিডকে চেনেন, যিনি অস্ট্রেলিয়ার হলেও খেলেন সিঙ্গাপুর থেকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এমন একটি প্ল্যাটফর্ম যা দেশ-বিদেশের খেলোয়াড়দের এক জায়গায় খেলার সুযোগ দিয়েছে। দেশ-বিদেশের কতজন খেলোয়াড় আইপিএলে অংশগ্রহণ করেছে এমনই একজন খেলোয়াড়ের নাম টিম ডেভিড যিনি বিদেশি খেলোয়াড়দের গণনায় চলে এসেছেন। অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত খেলোয়াড় টিম ডেভিডকে IPL 2022-এ মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে খেলতে দেখা যাবে।

   সিঙ্গাপুর-অস্ট্রেলিয়ান ক্রিকেটার টিম ডেভিড এর একটি সংক্ষিপ্ত জীবনী । টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali বা টিম ডেভিড এর আত্মজীবনী বা (Tim David Jivani Bangla. A short biography of Tim David. Tim David Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) টিম ডেভিড এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

টিম ডেভিড কে ? Who is Tim David ?

টিম ডেভিড সিঙ্গাপুর-অস্ট্রেলিয়ান ক্রিকেটার যিনি সিঙ্গাপুর জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেন। ডেভিড সিঙ্গাপুরে জন্মগ্রহণ করেছিলেন। তার অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত বাবা রড ডেভিড ১৯৯৭ সালে ১৯৯৭ আইসিসি ট্রফিতে সিঙ্গাপুরের হয়ে খেলেছিলেন।

টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali

নাম (Name) টিমোথি হেজে ডেভিড (Tim David)
জন্ম (Birthday) ১৬ মার্চ ১৯৯৬ (16th March 1996)
জন্মস্থান (Birthplace) সিঙ্গাপুর
পেশা ক্রিকেটার
টি-টোয়েন্টি অভিষেক  ২০১৯ বনাম কাতার
ভূমিকা ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি

টিম ডেভিড এর প্রারম্ভিক জীবন – Tim David Early Life : 

টিম ডেভিড মূলত অস্ট্রেলিয়ার একজন খেলোয়াড় এবং তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সিঙ্গাপুর জাতীয় দলের হয়ে খেলেন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) তার 100 টিরও বেশি সদস্য দেশকে T20 আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে।  ছয় ফুট পাঁচ ইঞ্চিতে দাঁড়িয়ে, ডেভিড 14 টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 158-এর বেশি স্ট্রাইক রেটে 558 রান করেছেন।

টিম ডেভিড এর IPL টিম – Tim David IPL Team : 

বিরাট কোহলি এই খেলোয়াড়কে প্রথমবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সুযোগ দেন।  ফিন অ্যালেনের জায়গায় টিম ডেভিডকে নিয়ে আসে আরসিবি দল।

 আইপিএল 2022 ব্যাঙ্গালোরে চলমান মেগা নিলামে টিম ডেভিডের উপর অর্থের বৃষ্টি হয়েছে। টিম ডেভিডকে ৮.২৫ কোটি টাকায় কিনেছে রোহিত শর্মার দল মুম্বাই ইন্ডিয়ান্স।  40 লাখ বেস প্রাইস দিয়ে টিম ডেভিডকে কেনার জন্য দলগুলোর মধ্যে প্রতিযোগিতা ছিল। পাঞ্জাব, লখনউ, দিল্লি, রাজস্থান এবং কলকাতা অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত ডেভিডকে কিনতে জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

টিম ডেভিড এর T20 ক্যারিয়ার – Tim David T20 Career : 

টিম ডেভিড তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে মোট 11টি ম্যাচ খেলেছেন, সারা বিশ্বের ক্রিকেট লিগে দুর্দান্ত পারফর্ম করেছেন, কিন্তু টিম ডেভিড এত অল্প সংখ্যক ম্যাচেও যে আশ্চর্যজনক খেলা দেখিয়েছেন তারই কারণ বিরাট কোহলির নেতৃত্বাধীন আইপিএল রয়্যাল চ্যালেঞ্জার্স। তাতে যোগ হয়েছে বেঙ্গালুরু।

 11 ম্যাচে, টিম ডেভিড 47.68 গড়ে 426 রান করেছেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ১৫৭-এর বেশি।

টিম ডেভিড এর ক্রিকেট ক্যারিয়ার – Tim David Cricket Career : 

2019 সালে, টিম ডেভিড 2018-19 আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এশিয়া বাছাইপর্বের আঞ্চলিক টুর্নামেন্টের আগে প্রশিক্ষণের জন্য সিঙ্গাপুরের স্কোয়াডে নির্বাচিত হন।  পরে 2019 সালে সিঙ্গাপুর দলের হয়ে তার অভিষেক হয়।

 অলরাউন্ডার টিম তার দুর্দান্ত খেলা দিয়ে অনেক রেকর্ডও তৈরি করেছেন, যেমন তিনি এখন পর্যন্ত তার 85টি ম্যাচে 9 হাফ সেঞ্চুরি সহ 1908 রান করেছেন।

 টিম বিগ ব্যাগ বাস লিগের 2017-18 মৌসুমে পার্থ স্কোর্চার্সের হয়ে তার প্রথম ম্যাচ খেলে এবং 2020-21 সালে টিম তার আইপিএল অভিষেক হয়।

 2022 সালের মেগা নিলামে, মুম্বাই ইন্ডিয়ান্স তাকে 8.25 কোটিতে কিনেছিল।

টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali FAQ : 

  1. টিম ডেভিড কে ?

Ans: টিম ডেভিড এক একজন ক্রিকেটার ।

  1. টিম ডেভিড এর জন্ম কোথায় হয় ?

Ans: টিম ডেভিড এর জন্ম হয় সিঙ্গাপুরে ।

  1. টিম ডেভিড এর জন্ম কবে হয় ?

Ans: টিম ডেভিড এর জন্ম হয় ১৬ মার্চ ১৯৯৬ সালে ।

  1. টিম ডেভিড এর IPL দলের নাম কী ?

Ans: টিম ডেভিড এর IPL দলের নাম মুম্বাই ইন্ডিয়ান্স ।

  1. টিম ডেভিড এর T20 অভিষেক কবে হয় ?

Ans: টিম ডেভিড এর T20 অভিষেক হয় ২০১৯ সালে ।

  1. টিম ডেভিড এর T20 অভিষেক কোন দেশের বিরুদ্ধে হয় ?

Ans: টিম ডেভিড এর T20 অভিষেক হয় কাতারের বিরুদ্ধে ।

টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই টিম ডেভিড এর জীবনী – Tim David Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel