Carlos Vela Biography in Bengali
Carlos Vela Biography in Bengali

কার্লোস ভেলা এর জীবনী

Carlos Vela Biography in Bengali

কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali : কার্লোস ভেলা একজন মেক্সিকান ফুটবলার যিনি মেক্সিকো জাতীয় দল এবং লস এঞ্জেলেস এফসি-এর হয়ে ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি মেক্সিকান ক্লাব গুয়াদালাজারা থেকে ফুটবলে তার ক্যারিয়ার শুরু করেন এবং দেশের হয়ে খেলার সময় তিনি 2005 ফিফা অনূর্ধ্ব-17 বিশ্ব চ্যাম্পিয়নশিপে গোল্ডেন বুট জিতেছিলেন। টুর্নামেন্টে তার পারফরম্যান্স বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাব, বিশেষ করে আর্সেনালের দৃষ্টি আকর্ষণ করে।

   মেক্সিকান পেশাদার ফুটবলার কার্লোস ভেলা এর একটি সংক্ষিপ্ত জীবনী । কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali বা কার্লোস ভেলা এর আত্মজীবনী বা (Carlos Vela Jivani Bangla. A short biography of Carlos Vela. Carlos Vela Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কার্লোস ভেলা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কার্লোস ভেলা কে ? Who is Carlos Vela ?

কার্লোস ভেলা একজন মেক্সিকান পেশাদার ফুটবলার যিনি মেজর লিগ সকার ক্লাব লস এঞ্জেলেস এফসি-এর হয়ে অধিনায়কত্ব করেন এবং খেলেন। ফরোয়ার্ড, উইঙ্গার এবং আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলতে পারেন এমন বহুমুখী খেলোয়াড় হিসেবে বর্ণনা করা হয়, তিনি একজন সৃজনশীল খেলোয়াড় এবং প্রবল স্কোরার হিসেবে পরিচিত।

কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali 

নাম (Name) কার্লোস ভেলা (Carlos Vela)
জন্ম (Birthday) ১ মার্চ ১৯৮৯ (1 March 1989)
জন্মস্থান (Birthplace) মেক্সিকো
পেশা ফুটবলার
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
মাঠে অবস্থান  ফরোয়ার্ড, উইঙ্গার এবং আক্রমণাত্মক মিডফিল্ডার
জার্সি নম্বর  ১০

কার্লোস ভেলা এর প্রারম্ভিক জীবন – Carlos Vela Early Life : 

কার্লোস 1লা মার্চ 1989 সালে কানকুন মেক্সিকোতে এনরিক ভেলা এবং নেলা গ্যারিডোর কাছে জন্মগ্রহণ করেছিলেন।  তার বাবা একজন লোহা ওয়েল্ডার ছিলেন, যখন তার মা ছিলেন একজন গৃহিণী, এবং আলেজান্দ্রো নামে তার একটি ভাইও ছিল। কার্লোসের বাবার স্বপ্ন ছিল একজন পেশাদার ফুটবলার হওয়ার, কিন্তু তিনি কখনই পারেননি কারণ তিনি তার আধা-পেশাদার পর্যায়ে একটি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন যার কারণে তাকে অবসর নিতে হয়েছিল।

কার্লোস ভেলা এর ব্যাক্তিগত জীবন – Carlos Vela Personal Life : 

কার্লোস সাইনোয়া ক্যানিবানোর (বান্ধবী) সাথে সম্পর্কের মধ্যে আছেন, যিনি জাতীয়তার ভিত্তিতে একজন স্প্যানিশ এবং বর্তমানে স্থানীয় মিডিয়াতে কাজ করেন। রিয়েল সোসিয়েদাদে ভেলার সময় এই দম্পতির দেখা হয়েছিল এবং 2016 সালে তাদের একটি ছেলে হয়েছিল, যার নাম তারা রোমিও রেখেছিল। তিনি এর আগে 2010 সালে মেক্সিকান অভিনেত্রী আলতায়ার জারাবো এবং 2011 সালে মেক্সিকান টিভি ব্যক্তিত্ব শনিক অ্যাস্পের সাথে যুক্ত ছিলেন। তিনি কাকা এবং ল্যান্ডন ডোনোভানের সাথে ফিফা 11 ভিডিও গেমের উত্তর আমেরিকার ফ্রন্ট কভারে উপস্থিত হয়েছিলেন।

কার্লোস ভেলা এর ক্যারিয়ার – Carlos Vela Career : 

কার্লোস ভেলা মেক্সিকোকে 2005 ফিফা অনূর্ধ্ব-17 বিশ্ব চ্যাম্পিয়নশিপ তুলতে সাহায্য করেছিলেন, যেখানে তিনি পাঁচ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরারও হয়েছিলেন যার জন্য তাকে গোল্ডেন বুট দেওয়া হয়েছিল। টুর্নামেন্টে তার পারফরম্যান্স বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাবকে আকৃষ্ট করেছিল। 2005 সালের নভেম্বরে, তিনি আর্সেনালের সাথে 1.25 মিলিয়ন ইউরোর জন্য একটি পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন। আর্সেনালের হয়ে, তিনি ইইউ বহির্ভূত নাগরিকদের জন্য কাজের অনুমতি সীমাবদ্ধতার কারণে ইংল্যান্ডে খেলতে পারেননি। আর্সেনালের সাথে তার যাত্রা মূলত ঋণের স্পেলেই সীমাবদ্ধ ছিল; প্রথমে, 2006 সালের ফেব্রুয়ারিতে তাকে স্প্যানিশ ক্লাব সেল্টা ডি ভিগোতে ধার দেওয়া হয়েছিল, কিন্তু তিনি কোনো ম্যাচ না খেলেই ফিরে আসেন। এরপর 2006-07 মৌসুমে তাকে স্প্যানিশ ক্লাব সালামাঙ্কার কাছে ঋণ দেওয়া হয়, যেখানে তিনি পঞ্চাশটি গোলে সহায়তা করার মাধ্যমে এবং আটটি গোল করার মাধ্যমে ভালো খেলেন, তারপরে ওসাসুনার হয়ে খেলার (লোনে) তিনি রিয়াল বেটিসের বিপক্ষে একটি গুরুত্বপূর্ণ গোল করেন, যার ফলে তিনি গোল অর্জন করেন। অবশেষে, লীগ কাপে আর্সেনালের হয়ে খেলে, তিনি শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে তার প্রথম হ্যাটট্রিক করেন, এবং তার গোলটি আর্সেনালের সেরা 50 গোলের মধ্যে একটি ভোট হয়। আসন্ন মৌসুমে, তাকে আবার প্রিমিয়ার লিগের সহযোগী ক্লাব ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নে ধার দেওয়া হয়, এবং তারপরে রিয়াল সোসিয়েদাদে, যেখানে তিনি দুটি গুরুত্বপূর্ণ সমতা সহ মৌসুমের শেষে তিনটি গোল করেন। 

কার্লোস ভেলা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Carlos Vela International Career : 

তার জাতীয় দলের হয়ে, কার্লোস তার মেক্সিকান জাতীয় দলকে 2009 কনকাকাফ গোল্ড কাপে কোস্টারিকার বিরুদ্ধে 5-0 জয়ের সাথে নিয়ে যান। 2010 বিশ্বকাপে যোগ্যতা অর্জনের জন্য এল সালভাদরের বিরুদ্ধে মেক্সিকোর 4-1 জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। 23 জুন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে মেক্সিকোর দ্বিতীয় গ্রুপ পর্বের ম্যাচে, তিনি মেক্সিকোর হয়ে প্রথম বিশ্বকাপে গোল করেন।

কার্লোস ভেলা এর উপলব্ধি – Carlos Vela Achievements : 

  • CONCACAF Gold Cup: 2009, 2015
  • CONCACAF Cup: 2015
  • FIFA U-17 World Cup Golden Boot (1): 2005
  • Real Sociedad Player of the Year (2): 2011–12, 2013–14
  • La Liga Player of the Month (2): December 2013, November 2014
  • MLS All-Star (2): 2018, 2019
  • MLS Best XI (1): 2018
  • MLS Player of the Month (2): March 2019, April 2019

কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali FAQ : 

  1. কার্লোস ভেলা কে ?

Ans: কার্লোস ভেলা একজন ফুটবলার ।

  1. কার্লোস ভেলা এর জন্ম কোথায় হয় ?

Ans: কার্লোস ভেলা এর জন্ম হয় মেক্সিকোতে ।

  1. কার্লোস ভেলা এর জন্ম কবে হয় ?

Ans: কার্লোস ভেলা এর জন্ম হয় ১ মার্চ ১৯৮৯ সালে ।

  1. কার্লোস ভেলা এর জার্সি নম্বর কত ?

Ans: কার্লোস ভেলা এর জার্সি নম্বর ১০ ।

  1. কার্লোস ভেলা এর মাঠে অবস্থান কী ?

Ans: কার্লোস ভেলা এর মাঠে অবস্থান উইঙ্গার ।

  1. কার্লোস ভেলা এর উচ্চতা কত ?

Ans: কার্লোস ভেলা এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কার্লোস ভেলা এর জীবনী – Carlos Vela Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel