David Silva Biography in Bengali
David Silva Biography in Bengali

ডেভিড সিলভা এর জীবনী

David Silva Biography in Bengali

ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali : ডেভিড সিলভা হলেন একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার যিনি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলেন।  প্রিমিয়ার লিগের ইতিহাসে তাকে বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে বিবেচনা করা হয়।

সিলভা 2018 সালের আগস্টে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন, তবে তিনি ক্লাব ফুটবল খেলা চালিয়ে গেছেন।

   স্পেনীয় ফুটবলার ডেভিড সিলভা এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali বা ডেভিড সিলভা এর আত্মজীবনী বা (David Silva Jivani Bangla. A short biography of David Silva. David Silva Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডেভিড সিলভা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডেভিড সিলভা কে who is David Silva ?

ডেভিড সিলভা একজন স্পেনীয় ফুটবলার যিনি ম্যানচেস্টার সিটি এবং স্পেন জাতীয় দলের হয়ে খেলেন। সিলভা প্রধানত অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলে থাকেন, তবে তিনি কখনও কখনও উইঙ্গার বা সেকেন্ড স্ট্রাইকার হিসেবেও খেলেন। 

২০ বছর বয়স থেকেই তিনি স্পেন জাতীয় দলের সদস্য। তিনি সেই দলের সদস্য ছিলেন যা টানা তিনটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় শিরোপা জিতে: উয়েফা ইউরো ২০০৮, ২০১০ ফিফা বিশ্বকাপ এবং উয়েফা ইউরো ২০১২।

ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali

নাম (Name) ডেভিড সিলভা (David Silva)
জন্ম (Birthday) ৮ জানুয়ারি ১৯৮৬ (8th January 1986)
জন্মস্থান (Birthplace) স্পেন
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ২১
উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি
মাঠে অবস্থান  উইঙ্গার

ডেভিড সিলভা এর প্রারম্ভিক জীবন – David Silva Early Life : 

সিলভা 8 জানুয়ারী, 1996 এ ক্যানারি দ্বীপপুঞ্জের গ্রান ক্যানারিয়া, আর্গুইনগুইনে ফার্নান্দো জিমেনেজ (পিতা) এবং ইভা সিলভা (মা) এর কাছে জন্মগ্রহণ করেছিলেন। তার বাবা ভ্যালেন্সিয়া সিএফ স্টেডিয়ামের একজন প্রাক্তন পৌর পুলিশ অফিসার ছিলেন, তার মা ছিলেন একজন গৃহিণী। সিলভার ফুটবলের প্রতি অনুরাগ 3 বছর বয়সে ফুটে উঠতে শুরু করে যখন তিনি সবজি এবং ফলকে ফুটবল ভেবে ঘুরে বেড়াতেন।

ডেভিড সিলভা এর শৈশবকাল – David Silva Childhood : 

ডেভিড সিলভা তার কর্মজীবন শুরু করেন যখন তিনি আট বছর বয়সে ছিলেন এবং তিনি মাসপালোমাসে সান ফার্নান্দো নামে একটি দলে যোগ দেন, যেখানে তিনি তার বেশিরভাগ সময় কাটিয়েছিলেন। জায়গাটি তার বাড়ি থেকে বেশ দূরে ছিল তাই তাকে সেখানে নিয়মিত যাতায়াত করতে হতো কারণ তার শহরের আশেপাশে কোনো অনূর্ধ্ব-10 দল ছিল না। সিলভা প্রথমে উইঙ্গারে রূপান্তরিত হওয়ার আগে গোলরক্ষক হিসেবে ফুটবল খেলা শুরু করেন। 

ডেভিড সিলভা এর ব্যাক্তিগত জীবন – David Silva Personal Life : 

সিলভা বর্তমানে ইয়েসিকা সুয়ারেজ গঞ্জালেজের সাথে ডেটিং করছেন যার সাথে তিনি তার দীর্ঘদিনের গুজব স্ত্রী মেলানিয়ার সাথে সম্পর্ক ছিন্ন করার পরে দেখা করেছিলেন।  3রা জানুয়ারী 2018-এ সিলভা ইয়েসিকা থেকে একটি ছেলের জন্ম দেয়। তার ছেলের নাম মাতেও সিলভা।

ডেভিড সিলভা এর ক্যারিয়ার – David Silva Career : 

ডেভিড সিলভা 30শে জুন 2010 তারিখে ম্যানচেস্টার সিটি দ্বারা 14ই জুলাই 2010 থেকে শুরু হওয়া একটি চার বছরের চুক্তিতে স্বাক্ষর করেছিলেন এবং 21 নম্বর জার্সিটি অফার করা হয়েছিল, যা তিনি ভ্যালেন্সিয়ার হয়ে পরতেন।  পদক্ষেপটি হওয়ার আগে, ম্যানচেস্টার সিটি 2008 সালে তাকে এবং তার সতীর্থ ডেভিড ভিলাকে সই করার চেষ্টা করেছিল কিন্তু তাদের 135 মিলিয়নের সম্মিলিত মূল্য ট্যাগ তাদের আটকে রেখেছিল। সিটির হয়ে খেলা, সিলভা 14ই আগস্ট 2010-এ টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে হোয়াইট হার্ট লেনে ড্র করে অভিষেক হয়।  তার পারফরম্যান্স সিটি সমর্থকদের মুগ্ধ করেছিল, এবং তাদের ভালবাসা এবং সমর্থনের মাধ্যমে, তিনি অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ম্যানচেস্টার সিটি প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কার অর্জন করেছিলেন, এটি টানা তিনবার জিতেছেন।

সিলভার জন্য 2011-12 মৌসুমের শুরুটা ভালো ছিল যার ফলে তিনি মৌসুমের প্রথম কয়েকটি ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার অর্জন করেন। দুর্দান্ত পারফরম্যান্সের একটি সিরিজের পরে, তৎকালীন সিটি বস রবার্তো মানচিনি তাকে জাভি এবং আন্দ্রেস ইনিয়েস্তার সাথে তুলনা করে বলেছিলেন যে সিলভা বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন, এবং তিনি দুইবার প্রিমিয়ার লীগ প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কৃত হয়েছেন। তার সিজন-সেরা পারফরম্যান্সের মধ্যে রয়েছে 5 ই নভেম্বর কুইন্স পার্ক রেঞ্জার্সের বিরুদ্ধে, 18ই ডিসেম্বর আর্সেনালের বিরুদ্ধে এবং 11 এপ্রিল 2012-এ ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিরুদ্ধে করা গোল। তিনি ম্যানচেস্টার সিটির হয়ে তার প্রথম প্রিমিয়ার লিগ পদকও জিতেছিলেন। এখানে, সিলভাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি, কারণ সে উন্নতি করতে থাকে এবং একজন শীর্ষ খেলোয়াড়ে পরিণত হয়। 

ডেভিড সিলভা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – David Silva International Career : 

তার জাতীয় দলের জন্য, তিনি 2010 ফিফা বিশ্বকাপ দলের অংশ ছিলেন যেটি স্পেন জিতেছিল।  2014 ফিফা বিশ্বকাপ এবং UEFA ইউরো 2016-এ স্পেনের টানা ব্যর্থ প্রচারণার অংশ হওয়ার পর, ডেভিড সিলভা 2018 ফিফা বিশ্বকাপে সংশোধনী আনতে চেয়েছিলেন, যা তার চূড়ান্ত বিশ্বকাপ বলে মনে করা হয়েছিল। 2018 সালের মে মাসে, রাশিয়ায় অনুষ্ঠিত 2018 ফিফা বিশ্বকাপের জন্য সিলভাকে স্পেনের স্কোয়াডে রাখা হয়েছিল। বিশ্বকাপের পর সিলভা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।

ডেভিড সিলভা এর উপলব্ধি – David Silva Achievements : 

  • FIFA U-17 World Championship Bronze Ball: 2003
  • Pedro Zaballa Award: 2005
  • Premier League Player of the Month: September 2011
  • PFA Team of the Year: 2011–12 Premier League,[49] 2017–18 Premier League
  • UEFA European Championship Team of the Tournament: 2012[
  • Manchester City Players’ Player of the Year: 2011–12
  • Manchester City Player of the Month: October 2010, November 2010, December 2010, September 2011, March 2014, December 2014, February 2015, August 2015, January 2017
  • FIFA FIFPro World XI 5th team: 2015, 2016, 2018
  • Manchester City Player of the Season: 2016–17

ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali FAQ : 

  1. ডেভিড সিলভা কে ?

Ans: ডেভিড সিলভা একজন ফুটবলার ।

  1. ডেভিড সিলভা এর জন্ম কোথায় হয় ?

Ans: ডেভিড সিলভা এর জন্ম হয় স্পেনে ।

  1. ডেভিড সিলভা এর জন্ম কবে হয় ?

Ans: ডেভিড সিলভা এর জন্ম হয় ৮ জানুয়ারি ১৯৮৬ সালে ।

  1. ডেভিড সিলভা এর জার্সি নম্বর কত ?

Ans: ডেভিড সিলভা এর জার্সি নম্বর ২১ ।

  1. ডেভিড সিলভা এর মাঠে অবস্থান কী ?

Ans: ডেভিড সিলভা এর মাঠে অবস্থান উইঙ্গার ।

  1. ডেভিড সিলভা এর উচ্চতা কত ?

Ans: ডেভিড সিলভা এর উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি ।

ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডেভিড সিলভা এর জীবনী – David Silva Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel