Deepak Chahar Biography in Bengali
Deepak Chahar Biography in Bengali

দীপক চাহার এর জীবনী

Deepak Chahar Biography in Bengali

দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali : দীপক চাহার একজন ভারতীয় ক্রিকেটার, রাজস্থানের বোলার। তিনি রাজস্থানের হয়ে অনেক ম্যাচ খেলেছেন এবং ভালো করেছেন।  যার কারণে টি-টোয়েন্টিতেও ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি। দীপক চাহার ভারতীয় ক্রিকেট দলের একটি উঠতি নাম। ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে খেলেন।

আইপিএল 2022-এ চেন্নাই সুপার কিংস দীপক চাহারকে 14 কোটি টাকায় কিনেছিল। চেন্নাই ছাড়াও রাজস্থান, দিল্লিও দীপক চাহারের জন্য বিড করলেও শেষ পর্যন্ত দীপককে কিনে নেয় ধোনির দল চেন্নাই সুপার কিংস। গত মরসুমেও ধোনির দলে ছিলেন দীপক।

   ভারতীয় ক্রিকেটার দীপক চাহার এর একটি সংক্ষিপ্ত জীবনী । দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali বা দীপক চাহার এর আত্মজীবনী বা (Deepak Chahar Jivani Bangla. A short biography of Deepak Chahar. Deepak Chahar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দীপক চাহার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দীপক চাহার কে ? Who is Deepak Chahar ?

দীপক চাহার একজন ভারতীয় ক্রিকেটার যিনি ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে খেলেন। তিনি ডান-হাতে মিডিয়াম পেস বোলার এবং নিম্ন-অর্ডার ব্যাটসম্যান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন ।

দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali

নাম (Name) দীপক চাহার (Deepak Chahar)
জন্ম (Birthday) ৭ আগস্ট ১৯৯২ (7th August 1992)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত
পেশা ক্রিকেটার
মাঠে ভূমিকা বোলার
বোলিংয়ের ধরন  ডানহাতি মিডিয়াম ফাস্ট 
টি টোয়েন্টি অভিষেক  ২০১৮ ইংল্যান্ড

দীপক চাহার এর প্রারম্ভিক জীবন – Deepak Chahar Early Life : 

দীপক চাহার 7 আগস্ট 1992 আগ্রায় জন্মগ্রহণ করেন।  তিনি রাজস্থানের গঙ্গানগরের বাসিন্দা। দীপকের বাবার নাম লোকেন্দ্র সিং চাহার, যিনি একজন অবসরপ্রাপ্ত এয়ারফোর্স অফিসার।

দীপক চাহার এর শিক্ষাজীবন – Deepak Chahar Education Life : 

তিনি প্রাথমিক শিক্ষা লাভ করেন সুরতগড় থেকে। তিনি উত্তরপ্রদেশের আগ্রার জেডি গোয়েঙ্কা পাবলিক স্কুল থেকে তার 10 তম এবং 12 তম শ্রেণী পাস করেছেন। তিনি ছোটবেলা থেকেই ক্রিকেট খেলা শুরু করেন এবং তার বাবা তাকে একজন ভালো ক্রিকেটার হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। তার বাবা 2006 সালে তার বিমানবাহিনীর চাকরি ছেড়ে দিয়েছিলেন যাতে তার ছেলে ক্রিকেট খেলতে পারে এবং তার ছেলের প্রশিক্ষণের জন্য বিমানবাহিনীর চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন। দীপকের কোচ নবেন্দু ত্যাগী তাকে ক্রিকেট প্রশিক্ষণ দেন।

দীপক চাহার এর বিবাহ জীবন – Deepak Chahar Marriage Life : 

অবশেষে গাঁটছড়া বাঁধলেন দীপক চাহার। দীর্ঘ সম্পর্কের পর তিনি তার বান্ধবী জয়া ভরদ্বাজকে বিয়ে করেন। আগ্রার বায়ু বিহারে অবস্থিত জেপি প্যালেসে 1 জুন 2022-এ বিয়ে হয়েছিল। এর আগে এখানে জমকালো সঙ্গীত ও মেহেদি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দীপক চাহার এর ক্যারিয়ার – Deepak Chahar Career : 

দীপক তার প্রথম ম্যাচ খেলেছেন হায়দরাবাদের বিরুদ্ধে।  তিনি জয়পুরের হয়ে খেলেন এবং প্রথমবারের মতো বোলিং করেন, তিনি 7.3 ওভারে 10 রানে 8 উইকেট নেন এবং হায়দ্রাবাদ 21 রানে গুটিয়ে যায়। তার পারফরম্যান্সের কারণে, তিনি 2011 সালে রাজস্থান রয়্যালস দ্বারা আইপিএল দলে অন্তর্ভুক্ত হন এবং তিনি ক্রমাগত আইপিএল খেলছেন।

তিনি 2011 থেকে 2015 সাল পর্যন্ত রাজস্থান রয়্যালস দলের একজন অংশ ছিলেন। দীপক মূলত সুরাতগড়ের বাসিন্দা কিন্তু সেখানে ভাল মাঠ না থাকার কারণে, তিনি তার বাবার সাথে 50 কিলোমিটার দূরে রাজস্থান ক্রিকেট একাডেমীতে বাইকে করে অনুশীলন করতেন।

দীপক চাহার ১৮ বছর বয়সে রাজস্থান রয়্যালসের (ঘরোয়া ম্যাচ) অংশ হয়েছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে তিনি তার প্রথম আন্তর্জাতিক স্তরের ম্যাচ খেলেন। এখানে তিনি তার সেরা পারফরম্যান্স দিয়েছেন। এই ম্যাচটি 8 জুলাই 2018 এ খেলা হয়েছিল। তবে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচে ৪ ওভার বল করে মাত্র একটি উইকেট নেন তিনি।  এতে তার পারফরম্যান্স খুব একটা ভালো হয়নি। কিন্তু রোহিত শর্মার সাহায্যে এই ম্যাচ জিতেছে ভারত।

দীপক চাহার এশিয়া বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে তার প্রথম আন্তর্জাতিক ওডিআই খেলেছিলেন। এখানে তিনি তার বোলিং দিয়ে বিশেষ কিছু করতে পারেননি। তিনি 37 রানে একটি উইকেট নেন। ৪ ওভারে মাত্র এক উইকেট ও ৩৭ রান দেওয়ার পর দীপককেও সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু এই ম্যাচেও ভারত ও আফগানিস্তান উভয়ের মধ্যেই টাই ছিল।বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে দীপক চাহার ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন এবং তার হ্যাটট্রিক তাকে আবারও সারা ভারতে পরিচিত করে তোলে।

ঘরোয়া ক্রিকেটে দীপক চাহারের এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স সৈয়দ মুশতাক আলী ট্রফিতে, যেখানে তিনি মাত্র 15 রানে 5 উইকেট নিয়েছিলেন। 2020 সালের জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে 7 রানে 6 উইকেট নেওয়ার পর, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দীপক চাহারকে পুরস্কৃত করা হয়েছিল। “আইসিসি” কর্তৃক “বছরের সেরা টি-টোয়েন্টি পারফরম্যান্স”।

দীপক চাহার এর IPL ক্যারিয়ার – Deepak Chahar IPL Career : 

2011 সালে রাজস্থান রয়্যাল দলে নির্বাচিত হওয়ার পর তিনি তার আইপিএল ক্যারিয়ার শুরু করেন। তিনি 2015 সাল পর্যন্ত এই দলের সাথে খেলেছেন। এর পরে, তিনি কয়েক বছর ধরে রাইজিং স্টার পুনে দলের অংশ ছিলেন, যেটি মহেন্দ্র সিং ধোনির দল ছিল। 2018 সালে, চেন্নাই সুপার কিংস (CSK) দীপক চাহারকে 80 লক্ষ টাকায় কিনেছিল এবং তাকে তার দলে অন্তর্ভুক্ত করেছিল।

তিনি চেন্নাই সুপার কিং (CSK) এর হয়ে 2020 পর্যন্ত আইপিএল ম্যাচ খেলেছেন। আইপিএল 2022-এ চেন্নাই সুপার কিংস দীপক চাহারকে 14 কোটি টাকায় কিনেছিল।  চেন্নাই ছাড়াও রাজস্থান, দিল্লিও দীপক চাহারের জন্য বিড করলেও শেষ পর্যন্ত দীপককে কিনে নেয় ধোনির দল চেন্নাই সুপার কিংস।

দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali FAQ : 

  1. দীপক চাহার কে ?

Ans: দীপক চাহার একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. দীপক চাহার এর জন্ম কোথায় হয় ?

Ans: দীপক চাহার এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. দীপক চাহার এর জন্ম কবে হয় ?

Ans: দীপক চাহার এর জন্ম হয় ৭ আগস্ট ১৯৯২ সালে ।

  1. দীপক চাহার এর মাঠে ভূমিকা কী ?

Ans: দীপক চাহার এর মাঠে ভূমিকা একজন বোলার ।

  1. দীপক চাহার এর বোলিংয়ের ধরন কী ?

Ans: দীপক চাহার এর বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট ।

  1. দীপক চাহার এর টি টোয়েন্টি অভিষেক কবে হয় ?

Ans: দীপক চাহার এর টি টোয়েন্টি অভিষেক হয় ২০১৮ সালে ।

দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দীপক চাহার এর জীবনী – Deepak Chahar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel