Mika Singh Biography in Bengali
Mika Singh Biography in Bengali

মিকা সিং এর জীবনী

Mika Singh Biography in Bengali

মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali : মিকা সিং একজন ভারতীয় পপ গায়ক, র‌্যাপার এবং লাইভ পারফর্মার।  তিনি খুবই জনপ্রিয় পাঞ্জাবী গায়ক।  তিনি অল্প বয়সে তার কর্মজীবন শুরু করেন এবং বেশ কয়েকটি একক অ্যালবাম প্রকাশ করেন।  তিনি জাব উই মেট, আজব প্রেম কি গজব কাহানি, রাউডি রাঠোর, হামশাকালস, এবিসিডি 2, বাদশাহো এবং সিম্বা সহ অনেক বলিউড মুভিতে গান গেয়েছেন।  বিভিন্ন রিয়েলিটি শোতেও অভিনয় করেছেন তিনি।

   ভারতীয় গায়ক, সুরকার এবং সংগীত লেখক মিকা সিং এর একটি সংক্ষিপ্ত জীবনী । মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali বা মিকা সিং এর আত্মজীবনী বা (Mika Singh Jivani Bangla. A short biography of Mika Singh. Mika Singh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মিকা সিং এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মিকা সিং কে ? Who is Mika Singh ?

একজন ভারতীয় গায়ক, সুরকার এবং সংগীত লেখক। তিনি অনেক গান গেয়েছেন। তন্মধ্যে উল্লেখযোগ্য হলঃ সিং ইজ কিং (সিং ইজ কিং), মউজা হে মউজা (জব উই মেট), ইবনে বতুতা (ইশক্‌), ধান্নো (হাউজফুল), ঢিঙ্কা চিকা (রেডি), দেশি বিট (বডিগার্ড), পুঙ্গি (এজেন্ট বিনোদ), ম্যাড আই অ্যাম ম্যাড (খোকা ৪২০), তুই আমার হিরো (রংবাজ), রানি তু মে রাজা (সন অফ সর্দার) ইত্যাদি।

মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali

নাম (Name) আমৃক সিং / মিকা সিং (Mika Singh)
জন্ম (Birthday) ১০ জুন ১৯৭৭ (10th June 1977)
জন্মস্থান (Birthplace) দূর্গাপুর, পশ্চিম বাংলা
উদ্ভব  পাটনা, বিহার
ধরন  পপ, ভাঙরা, র‍্যাপ
পেশা  গায়ক, সুরকার, অভিনেতা 
কার্যকাল ১৯৯৮ – বর্তমান 
সহযোগী শিল্পী বোহেমিয়া

 

মিকা সিং এর জন্ম ও পরিবার – Mika Singh Birthday and Family : 

মিকা সিং পশ্চিমবঙ্গের দুর্গাপুরে 10 জুন 1977 সালে জন্মগ্রহণ করেন।  তাঁর পিতার নাম প্রয়াত আজমির সিং চন্দন, তিনি ছিলেন একজন সঙ্গীতজ্ঞ ও কৃষক।  তাঁর মায়ের নাম ছিল বলবীর কৌর, তিনি ছিলেন রাজ্য স্তরের কুস্তিগীর।  মিকা সিংয়ের ৫ ভাই আছে।  তিনি পাঞ্জাব থেকে প্রাথমিক পড়াশোনা করেছেন।  ছোটবেলায় গানের তালিম নেওয়া শুরু করেন।  তিনি তবলা, হারমোনিয়াম, গিটার বাজাতে খুব পছন্দ করেন।  আমরা যদি মিকা সিংয়ের প্রেম জীবনের কথা বলি তবে তিনি এখনও বিয়ে করেননি।

মিকা সিং এর ক্যারিয়ার – Mika Singh Career : 

1998 সালে, তিনি ‘সাওয়ান মে লগ গাই আগ’ অ্যালবাম দিয়ে তার কর্মজীবন শুরু করেন।  এর পরে, তিনি মিকা এবং অন্যান্য হিট পার্ট – 1, ও সানাম জানেমন, শের-ই-পাঞ্জাব, চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি, মিকা সিং ইজ কিং, কালেশ এবং অন্যান্যদের মতো বেশ কয়েকটি অ্যালবাম প্রকাশ করেছেন।  তিনি আপনা স্বপ্ন মানি মানি, ঢোল, জাব উই মেট, অগ্লি অর পাগলি, সিং ইজ কিং, ওয়াফা, জুগাদ, দিল বোলে হাদিপ্পা!, হাউসফুল, রেডি, পেয়ার কা পঞ্চনামা, রাউডি রাঠোর সহ অনেক বলিউড ছবিতে তার কণ্ঠ দিয়েছেন। হিম্মতওয়ালা, এবিসিডি: অ্যানি বডি ক্যান ড্যান্স, ফুকরে, কিক, হ্যাপি নিউ ইয়ার, ভিরে কি ওয়েডিং, বাত্তি গুল মিটার চালু, সিম্বা এবং অন্যান্য হিট সিনেমা অন্তর্ভুক্ত।  তিনি ইন্ডিয়া কে মাস্ত কালান্দার, দ্য কপিল শর্মা শো, বিগ বস 9, দ্য ভয়েস ইন্ডিয়া, মিউজিক কা মহা মহব্বত এবং ঝলক দিখলা জা 2 এর মতো বেশ কয়েকটি টিভি শোতেও উপস্থিত হয়েছেন।  মিকা হিন্দি এবং পাঞ্জাবির পাশাপাশি মারাঠি, বাংলা, তেলেগু এবং কন্নড় ভাষায় অনেক গান গেয়েছেন।

2014 সালে, মিকা O2 এরিনায় অর্জুন কাপুর, সোনাক্ষী সিনহা, জ্যাকলিন ফার্নান্দেজ, শহীদ কাপুর, আলী জাফরের সাথে বলিউড শোস্টপারদের মধ্যে লাইভ পারফর্ম করেছিলেন।  2016 সালে, তিনি ড্যানি সিং এবং তার 80,000 দর্শকদের সাথে যুক্তরাজ্যে একটি কনসার্টে অভিনয় করেছিলেন।

মিকা সিং এর বিবাদ – Mika Singh Controversy : 

2006 সালে, মিকা সিং তার জন্মদিনের পার্টিতে রাখি সাওয়ান্তকে চুম্বন করার জন্য বিতর্কে পড়েছিলেন।  এরপর বিষয়টি পুলিশের কাছে পৌঁছায়।মিকার বিরুদ্ধে মুম্বাই আদালতে মামলাও করেছিলেন রাখি।  একটি অনুষ্ঠানে দক্ষিণ দিল্লির এক চিকিৎসককে চড় মারেন মিকা।  তবে, এই ক্ষেত্রে, মিকা স্পষ্ট করেছেন যে তিনি কোনও মানুষের সাথে খারাপ আচরণ সহ্য করতে পারেন না।  এই ঘটনায় তার বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে।  2014 সালে, গায়ক মিকার বিরুদ্ধে একটি অটোরিকশাকে আঘাত করার অভিযোগ আনা হয়েছে।  এই হিট অ্যান্ড রানের ঘটনায় যাত্রীরাও আহত হয়েছেন।  তবে, পরে মিকা স্পষ্ট করে জানিয়েছিলেন যে তিনি গাড়ি চালাচ্ছিলেন না।

মিকা সিং এর মুভি ক্যারিয়ার : Mika Singh Movie Career : 

মিকা তার ফিল্ম কেরিয়ার শুরু করেছিলেন পেয়ার কে সাইড এফেক্টস দিয়ে।  মিকা তার চলচ্চিত্র ক্যারিয়ারে অনেক দুর্দান্ত গান গেয়েছেন।  যার জন্য তিনি বহু পুরস্কারে ভূষিতও হয়েছেন।  গান গাওয়ার পাশাপাশি অভিনয়ের ক্ষেত্রেও হাত চেষ্টা করেছেন মিকা।  মিকা পাঞ্জাবি ছবি ‘রয়থ কাপুর’-এ মাইকেলের ভূমিকায় অভিনয় করেছেন এবং সম্প্রতি ‘বলবিন্দর সিং ফেমাস হো গয়া’ ছবিতে বলবিন্দরের ভূমিকায় অভিনয় করেছেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

মিকা সিং এর কিছু তথ্য – Facts About Mika Singh : 

1- মিকার আসল নাম ‘আমরিক সিং’ এবং মিকা তার 6 ভাইয়ের মধ্যে সবচেয়ে ছোট।  তিনি বিখ্যাত গায়ক দালের মেহেন্দি মিকার বড় ভাই।

 2- মাত্র 8 বছর বয়স থেকে মিকার গানের শিক্ষা শুরু হয়।  12 বছর বয়সে, তিনি তবলা এবং হারমোনিয়াম বাজাতে শিখেন এবং 14 বছর বয়সে মিকা গিটার বাজাতে শুরু করেন।

 3- মিকা চলচ্চিত্রে গান গাওয়ার আগে কীর্তন গাইতেন, কিন্তু 1998 সালে তার ‘সাওয়ান মে লাগ গেই আগ’ গানটি মিকাকে একটি পরিচিতি দেয়।

 4- প্রথম অ্যালবামের সাফল্যের পর মিকা ‘গাবরু’, ‘দুনালি’, ‘সামথিং সামথিং’ এবং ‘ইশক ব্র্যান্ডি’ অ্যালবাম চালু করেন।

 5- মিকা 2006 সালে ‘পেয়ার কে সাইড এফেক্টস’ ফিল্ম থেকে ‘দিল তোদ কে না জা (রিমিক্স)’ গানটি গেয়েছিলেন এবং এর পরে তিনি একাধিক গান গেয়ে প্রচুর নাম অর্জন করেছিলেন।

 6- মিকা হিন্দি এবং পাঞ্জাবির পাশাপাশি মারাঠি, বাংলা, তেলেগু এবং কন্নড় ভাষায় অনেক গান গেয়েছেন।

 7- সালমান খান, শাহরুখ খান, অক্ষয় কুমারের মতো বলিউডের বড় সুপারস্টারদের জন্যও মিকা অনেক গান গেয়েছেন।

 8 – গানের পাশাপাশি, মিকা টিভিতে ‘মিউজিক কা মহামুকাবলা’ অনুষ্ঠানের বিচারক ছিলেন এবং আজকাল ‘দ্য ভয়েস ইন্ডিয়া’ শোতে পরামর্শদাতার ভূমিকায় রয়েছেন।

 9- গানের পাশাপাশি অভিনয়ের ক্ষেত্রেও হাত চেষ্টা করেছেন মিকা।  মিকা পাঞ্জাবি ছবি ‘রয়থ কাপুর’-এ মাইকেলের ভূমিকায় অভিনয় করেছেন এবং সম্প্রতি ‘বলবিন্দর সিং ফেমাস হো গয়া’ ছবিতে বলবিন্দরের ভূমিকায় অভিনয় করেছেন।

 10- মিকাহ সম্পর্কিত কিছু বিতর্ক

 1 – রাখি সাওয়ান্তকে চুম্বন:

 2006 সালে মিকা প্রথমবার বিতর্কে আসেন।  তার বিতর্ক আজ পর্যন্ত কেউ ভোলেনি।  খবরে বলা হয়েছে, মিকা সেই সময় তার জন্মদিনের পার্টিতে তার অভিযুক্ত রাখি সাওয়ান্তকে ধরে একটি দুর্দান্ত চুম্বন করেছিলেন।  এ নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি করেন রাখি।  পরে বিষয়টি পুলিশের কাছে পৌঁছায়।  এরপর মুম্বাই আদালতে মিকার বিরুদ্ধে মামলাও করেন রাখি।

 2- চুম্বন করলেন বিপাশা:

 মিকা সিং তার টুইটার অ্যাকাউন্টে বিপাশার সাথে নিজের একটি ছবি পোস্ট করেছিলেন, যেখানে তার গালে লিপস্টিকের চিহ্ন ছিল।  মিকা টুইট করে লিখেছেন যে, দুবাইতে কমেডি নাইটস উইথ কপিল-এর সময় বিপাশা তাঁর সঙ্গে এই কাজটি করেছিলেন।  তবে, মিকা পরে স্পষ্ট করেছেন যে কোন শোতে এটি করেছিলেন এবং অভিনেত্রী বিপাশা বসু নয়।

 3- যখন মিকা চড় মেরেছে:

 চুম্বন কেলেঙ্কারির পর চড় মারা নিয়ে আলোচনায় থাকেন মিকা।  এই মামলার ভিডিওও ভাইরাল হয়।  একটি অনুষ্ঠানে দক্ষিণ দিল্লির এক চিকিৎসককে চড় মারেন মিকা।  তবে, এই ক্ষেত্রে, মিকা স্পষ্ট করেছেন যে তিনি কোনও মানুষের সাথে খারাপ আচরণ সহ্য করতে পারেন না।  এই ঘটনায় তার বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে।

 4- বৈদেশিক মুদ্রায় আটকা পড়া:

 মিকা সিং ভারতের বাইরে কিছু লোক পাঠানোর বিষয়টি নিয়ে তুমুল আলোচনায় ছিলেন।  যদিও মিকা তা অস্বীকার করেছেন।  এর বাইরে বৈদেশিক মুদ্রার মামলায়ও মিকাকে দোষী সাব্যস্ত করা হয়েছে।  মিকার ভাই এবং গায়ক দালের মেহেন্দির বিরুদ্ধেও নাচের দলে পায়রা শিকারের অভিযোগ উঠেছে।

 5- হিট অ্যান্ড রান কেস মিকাঃ

 হিট রান কেস মানে শুধু সালমান নয় মিকা সিংও, মানে গায়ক মিকা সিংও এই কেস থেকে বেশ প্রচার পেয়েছেন।  হ্যাঁ, রিপোর্ট অনুসারে, 2014 সালে, সিঙ্গারের বিরুদ্ধে একটি অটোরিকশাকে আঘাত করার অভিযোগ আনা হয়েছিল।  এই হিট অ্যান্ড রানের ঘটনায় যাত্রীরাও আহত হয়েছেন।  তবে, পরে মিকা স্পষ্ট করে জানিয়েছিলেন যে তিনি গাড়ি চালাচ্ছিলেন না।

মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali FAQ :

  1. মিকা সিং কে ?

Ans: একজন ভারতীয় সিঙ্গার ।

  1. মিকা সিং এর জন্ম কবে হয় ?

Ans: ১০ জুন ১৯৭৭ সালে ।

  1. মিকা সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: দুর্গাপুর এ ।

  1. মিকা সিং এর পিতার নাম কী ?

Ans: আজমির সিং চন্দন ।

  1. মিকা সিং এর মাতার নাম কী ?

Ans: বলবীর কৌর ।

  1. মিকা সিং এর কার্যকাল কবে থেকে শুরু ?

Ans: ১৯৯৮ থেকে ।

  1. মিকা সিং কোন মুভি থেকে ক্যারিয়ার শুরু করেন ?

Ans: পেয়ার কে সাইড এফেক্টস দিয়ে ।

  1. মিকা সিং এর প্রথম অ্যালবাম কোন বছর রিলিজ হয় ?

Ans: ১৯৯৮ সালে ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মিকা সিং এর জীবনী – Mika Singh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।