Rahul Chahar Biography in Bengali
Rahul Chahar Biography in Bengali

রাহুল চাহার এর জীবনী

Rahul Chahar Biography in Bengali

রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali : রাহুল চাহার ভারতের রাজস্থান রাজ্যের একজন ভারতীয় ক্রিকেটার এবং তিনি আন্তর্জাতিক ক্রিকেটও খেলেন। তার বিশেষ বিষয় হল তিনি একজন ডানহাতি লেগ-ব্রেক বোলার এবং একজন ডানহাতি ব্যাটসম্যানও বটে। রাহুল ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে খেলেন এবং আইপিএলে তৃতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

রাহুল ভারতীয় জাতীয় অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২৩ দলের পাশাপাশি ভারতের হয়েও খেলেন। 5 নভেম্বর 2016-এ (2016-17) রঞ্জি ট্রফিতে রাজস্থানের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। রাহুল এখন পর্যন্ত ভারতের হয়ে 5টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যেটিতে তিনি 7 উইকেট নিয়েছেন এবং একটি ওডিআই ম্যাচও খেলেছেন, যেখানে তিনি 3 উইকেট নিয়েছেন।

   ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার রাহুল চাহার এর একটি সংক্ষিপ্ত জীবনী । রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali বা রাহুল চাহার এর আত্মজীবনী বা (Rahul Chahar Jivani Bangla. A short biography of Rahul Chahar. Rahul Chahar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রাহুল চাহার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রাহুল চাহার কে ? Who is Rahul Chahar ?

রাহুল চাহার একজন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার যিনি ঘরোয়া লীগে রাজস্থানের হয়ে খেলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগস্ট ২০১৯ এ ভারত ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তার।

২০১৬ সালে ৫ নভেম্বর রাজস্থানের হয়ে ২০১৬-১৭ রনজি ট্রফিতে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার। লিস্ট এ ক্রিকেট-এ তার অভিষেক হয় ২৫ ফেব্রুয়ারি ২০১৭ সালে, ২০১৬-১৭ বিজয় হাজারে ট্রফিতে।

রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali 

নাম (Name) রাহুল চাহার (Rahul Chahar)
জন্ম (Birthday) ৪ আগস্ট ১৯৯৯ (4th August 1999)
জন্মস্থান (Birthplace) রাজস্থান, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা  বোলার
বোলিংয়ের ধরন  ডানহাতি লেগব্রেক
টি টোয়েন্টি অভিষেক  ২০১৯ ওয়েস্ট ইন্ডিজ 

রাহুল চাহার এর প্রারম্ভিক জীবন – Rahul Chahar Early Life : 

রাহুল চাহার রাজস্থানের ভরতপুরে 4 আগস্ট 1999 সালে জন্মগ্রহণ করেন। ভরতপুরের একটি প্রাইভেট স্কুল থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। রাহুল তার বড় চাচাতো ভাই দীপক চাহারকে দেখে 8 বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন।

রাহুল চাহার এর বিবাহ জীবন – Rahul Chahar Marriage Life : 

2019 সালে, রাহুল জয়পুরে তার বান্ধবী ইশানি জোহরের সাথে বাগদান করেছিলেন এবং 9 মার্চ 2022-এ তাদের বিয়ে হয়েছিল। যদি দেখা যায়, রাহুল খুব অল্প বয়সে বিয়ে করে বিয়ে করেন। গোয়ায় ডেস্টিনেশন ওয়েডিং হয়েছিল তাদের।

রাহুল চাহার এর ক্রিকেট ক্যারিয়ার – Rahul Chahar Cricket Career : 

তিনি মাত্র 8 বছর বয়সে ক্রিকেট খেলতে শুরু করেছিলেন, কারণ তার চাচাতো ভাই দীপক চাহার একজন ক্রিকেটার ছিলেন, যাকে দেখে তিনিও ক্রিকেট খেলতে শুরু করেছিলেন। ক্যারিয়ারের প্রথম দিকে রাহুল একজন ফাস্ট বোলার হিসেবে ক্রিকেট খেলতেন। পরে তিনি বুঝতে পারলেন যে বল স্পিনিংয়ে তার প্রতিভা। তার চাচাতো ভাই দীপক চাহার এবং রাহুল উভয়ই তাদের চাচা লোকেন্দ্র সিং চাহার দ্বারা ক্রিকেটে প্রশিক্ষণ নিয়েছিলেন।

রাহুলের হোম টিমের কথা বলতে গেলে, তিনি প্রথম 2016 সালে প্রথম-শ্রেণীর ক্রিকেট রঞ্জি ট্রফিতে রাজস্থান দলের সাথে অভিষেক করেছিলেন এবং ওডিশার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি 9 ওভারে 24 রান দিয়ে 2 উইকেট নেন এবং 3টি মেডেন ওভারও করেন। এর পরে 2017 সালে, বিজয় হাজারে ট্রফিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে রাহুল তার লিস্ট-এ ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। এখানে তিনি তার 5 ওভারে 9.60 ইকোনমিতে 14 রান করেছেন এবং 1 উইকেট নিয়েছেন।

রাহুল বাংলাদেশে অনুষ্ঠিত এসিসি ইমার্জিং টিমস কাপ 2017-এর জন্য ভারতীয় অনূর্ধ্ব-23 দলে নির্বাচিত হন এবং তার ভাল পারফরম্যান্সের কারণে ইংল্যান্ড অনূর্ধ্ব-19 দলের বিরুদ্ধে যুব ওডিআই খেলার জন্য তাকে উন্নীত করা হয়।  যেখানে তিনি 4 ম্যাচে 10 উইকেট নিয়েছিলেন। 2018 সালে, রাহুল দেওধর ট্রফিতে খেলেছিলেন। এতেও তিনি তার ভালো বোলিং দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। এর পরে তিনি দলীপ ট্রফির জন্য ইন্ডিয়া গ্রিন দলেরও অংশ হয়েছিলেন।

যদি আমরা তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলি, তাহলে 2019 সালে, তার বোলিং প্রতিভার কারণে, তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি দলে নির্বাচিত হন। প্রথম ম্যাচে রাহুল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তার আন্তর্জাতিক অভিষেক হয়। এই ম্যাচে তিনি 3 ওভার বল করেন এবং 27 রানে 1 উইকেট পান।

2021 সালের জুনে, রাহুল শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য ভারতের ওডিআই দলে নির্বাচিত হন এবং 23 জুলাই 2021-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হয়ে তার ওডিআই অভিষেক হয়। যেখানে তিনি ১০ ওভারে ৫৪ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া ব্যাটিংয়ে ২৫ বলে ১৩ রান করেন তিনি। রাহুলকে 2021 সালের সেপ্টেম্বরে ICC পুরুষদের T20 বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াডে নির্বাচিত করা হয়েছিল।

রাহুল চাহার এর IPL ক্যারিয়ার – Rahul Chahar IPL Career : 

রাহুল একজন চমৎকার বোলার, তার ভালো পারফরম্যান্সের কারণে, তাকে আইপিএল 2017-এ রাইজিং পুনে দল 10 লাখে কিনেছিল এবং 8 এপ্রিল 2017-এ, রাহুল কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তার আইপিএল অভিষেক করেছিলেন। এই আইপিএলে তিনি ৩টি ম্যাচ খেলেন এবং হাসিম আমলার প্রথম উইকেট নেন।

2018 সালের আইপিএলে, মুম্বাই ইন্ডিয়ান্স তাকে 1.90 কোটি টাকায় কিনেছিল, কিন্তু তিনি এতে খেলার সুযোগ পাননি।  2019 আইপিএলে, রাহুল মুম্বাই ইন্ডিয়ান্স দলের একটি অংশ হয়েছিলেন, যেখানে তিনি 13টি ম্যাচ খেলে 13টি উইকেট নিয়েছিলেন এবং 6.55 এর অর্থনীতির সাথে তৃতীয় সেরা খেলোয়াড় হয়েছিলেন।

রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali FAQ : 

  1. রাহুল চাহার কে ?

Ans: রাহুল চাহার একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. রাহুল চাহার এর জন্ম কোথায় হয় ?

Ans: রাহুল চাহার এর জন্ম হয় রাজস্থানে ।

  1. রাহুল চাহার এর মাঠে ভূমিকা কী ?

Ans: রাহুল চাহার এর মাঠে ভূমিকা একজন বোলার ।

  1. রাহুল চাহার এর জন্ম কবে হয় ?

Ans: রাহুল চাহার এর জন্ম হয় ৪ আগস্ট ১৯৯৯ সালে ।

  1. রাহুল চাহার এর বোলিংয়ের ধরন কী ?

Ans: রাহুল চাহার এর বোলিংয়ের ধরন ডানহাতি লেগব্রেক ।

  1. রাহুল চাহার এর টি টোয়েন্টি অভিষেক কবে হয় ?

Ans: রাহুল চাহার এর টি টোয়েন্টি অভিষেক হয় ২০১৯ সালে ।

রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রাহুল চাহার এর জীবনী – Rahul Chahar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel