Deepak Hooda Biography in Bengali
Deepak Hooda Biography in Bengali

দীপক হুদা এর জীবনী

Deepak Hooda Biography in Bengali

দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali : দীপক জাগবীর হুদা (Deepak Hooda) হলেন একজন ভারতীয় ক্রিকেটার যিনি ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে খেলেন। দীপক জাগবীর হুদা (Deepak Hooda) একজন ডানহাতি ব্যাটসম্যান এবং ডান হাত অফ ব্রেক বোলার। তিনি 2022 সালের ফেব্রুয়ারিতে ভারতের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক করেছিলেন।

   ভারতীয় ক্রিকেটার দীপক হুদা এর একটি সংক্ষিপ্ত জীবনী । দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali বা দীপক হুদা এর আত্মজীবনী বা (Deepak Hooda Jivani Bangla. A short biography of Deepak Hooda. Deepak Hooda Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দীপক হুদা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দীপক হুদা কে ? Who is Deepak Hooda ?

দীপক জাগবীর হুদা (Deepak Hooda) হচ্ছেন একজন ভারতীয় ক্রিকেটার, যিনি বরোদা ক্রিকেট দলের হয়ে খেলেন। তিনি একজন অল-রাউন্ডার, ডান হাতে ব্যাট করেন এবং ডান-হাতে অফ ব্রেক বোলিং করে থাকেন। ২০১৪ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের হয়ে খেলেছেন দীপক জাগবীর হুদা (Deepak Hooda)। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে রাজস্থান রয়্যালস তাকে আইপিএলের জন্য চুক্তিবদ্ধ করেন। ২০১৫ সালের ১০ এপ্রিল, রয়্যালসের হয়ে কিংস এলেভেন পাঞ্জাবের বিপরীতে আইপিএলে অভিষেক হয় তার।

দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali

নাম (Name) দীপক জাগবীর হুদা (Deepak Hooda)
জন্ম (Birthday) হরিয়ানা, ভারত 
জন্মস্থান (Birthplace) ১৯ এপ্রিল ১৯৯৫ (19th April 1995)
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
বোলিংয়ের ধরন ডানহাতি অফ ব্রেক
ব্যাটিংয়ের ধরন ডানহাতি

দীপক হুদা এর প্রারম্ভিক জীবন – Deepak Hooda Early Life : 

দীপক জাগবীর হুদা (Deepak Hooda) ১৯৯৫ সালের ১৯ এপ্রিল হরিয়ানার রোহতক শহরে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জগবীর হুদা। আশিস হুদা নামে তার এক ভাই আছে। ছোটবেলা থেকেই খেলাধুলায় সক্রিয় ছিলেন। স্কুলে পড়ার সময় থেকেই ক্রিকেট খেলা শুরু করেন।

 দীপক জাগবীর হুদা (Deepak Hooda) প্রথমে একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান ছিলেন এবং তারপর অলরাউন্ডার হয়েছিলেন।

দীপক হুদা এর ক্রিকেট ক্যারিয়ার – Deepak Hooda Cricket Career : 

8 নভেম্বর 2014-এ, তিনি গুজরাটের বিরুদ্ধে তার লিস্ট-এ অভিষেক করেছিলেন।

 7 ডিসেম্বর 2014-এ, তিনি বাংলার বিরুদ্ধে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন।

 2016-17 রঞ্জি ট্রফিতে বরোদার হয়ে খেলার সময় তিনি প্রথম-শ্রেণীর ক্রিকেটে তার প্রথম ডাবল সেঞ্চুরি করেন।

দীপক হুদা এর IPL ক্যারিয়ার – Deepak Hooda IPL Career : 

দীপক তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন 2014-15 সালে যখন তাকে রাজস্থান রয়্যালস দ্বারা বাছাই করা হয়েছিল। এখানে তিনি পাঞ্জাব কিংসের বিরুদ্ধে তার প্রথম ম্যাচ খেলেন এবং তার প্রথম ম্যাচেই দীপক খুব ভালো ব্যাটিং করেন এবং 15 বলে 30 রান করেন। তাতেও তিনি ১টি চার ও ৩টি ছক্কা হাঁকালেও বল করার সুযোগ পাননি। দ্বিতীয় ম্যাচে নিজের দুর্দান্ত ব্যাটিংয়ে আরও একবার জিতলেন রাজস্থান দলকে। মাত্র 25 বলে 3 চার, 4 ছক্কার সাহায্যে 54 রানের ইনিংস খেলে ম্যান অফ দ্য ম্যাচ জিতে নেন তিনি।

 2016 সালের আইপিএল নিলামে, সানরাইজার্স হায়দ্রাবাদ দীপক হুদাকে 4.2 কোটিতে কিনেছিল এবং তাকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল। এখান থেকে তার পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। যে কারণে আইপিএল 2020 নিলামে তিনি খুব বেশি বিড পাননি। পাঞ্জাব তাকে ৫০ লাখে কিনেছে। আইপিএল 2020 পর্যন্ত, তিনি মোট 68টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি 2 হাফ সেঞ্চুরির সাহায্যে 17.92 গড়ে 677 রান করেছেন।

 2022 সালের আইপিএল নিলামে, হুদাকে লখনউ সুপারজায়েন্টস 5.75 কোটি টাকায় কিনেছিল।

দীপক হুদা আন্তর্জাতিক ক্যারিয়ার – Deepak Hooda International Career : 

2022 সালের জানুয়ারিতে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজের জন্য তাকে ভারতের একদিনের আন্তর্জাতিক (ওডিআই) স্কোয়াডে রাখা হয়েছিল।

 6 ফেব্রুয়ারি 2022-এ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার ওডিআই অভিষেক হয়।

 2022 সালের ফেব্রুয়ারিতে, শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য তাকে ভারতের T20I স্কোয়াডে রাখা হয়েছিল।

 24 ফেব্রুয়ারী 2022-এ, তিনি শ্রীলঙ্কার বিপক্ষে তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক করেন।

 2022 সালের জুনে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য হুদাকে ভারতের দলে রাখা হয়েছিল।  সিরিজের দ্বিতীয় ম্যাচে, তিনি তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন।

 একই ম্যাচে সঞ্জু স্যামসনের সাথে তার 176 রানের পার্টনারশিপ টি-টোয়েন্টিতে দ্বিতীয় উইকেটের সর্বোচ্চ জুটি এবং ভারতের পক্ষে যেকোনো উইকেটে সর্বোচ্চ।

দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali FAQ : 

  1. দীপক হুদা কে ?

Ans: দীপক হুদা একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. দীপক হুদা এর জন্ম কোথায় হয় ?

Ans: দীপক হুদা এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. দীপক হুদা এর জন্ম কবে হয় ?

Ans: দীপক হুদা এর জন্ম হয় ১৯ এপ্রিল ১৯৯৫ সালে ।

  1. দীপক হুদা এর ভূমিকা কী ?

Ans: দীপক হুদা এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. দীপক হুদা এর বোলিংয়ের ধরন কী ?

Ans: দীপক হুদা এর বোলিংয়ের ধরন ডানহাতি অফ ব্রেক ।

দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দীপক হুদা এর জীবনী – Deepak Hooda Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel