Harshal Patel Biography in Bengali
Harshal Patel Biography in Bengali

হর্ষল প্যাটেল এর জীবনী

Harshal Patel Biography in Bengali

হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali : হর্ষল প্যাটেল (Harshal Patel) হলেন একজন ভারতীয় প্রথম-শ্রেণীর ক্রিকেটার যিনি প্রধানত দ্রুত বল করেন। একজন ডান-হাতি ফাস্ট বোলার, হর্ষল 2006 সালের ভিনু মন্ডল ট্রফিতে 11 এর দুর্দান্ত গড়ে 23 উইকেট নিয়েছিলেন। হর্ষল প্যাটেল (Harshal Patel) 2019-20 রঞ্জি ট্রফিতে 9 ম্যাচে 52 উইকেট নিয়েছিলেন এবং হর্ষল সেই বছর সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন।

   ভারতীয় প্রথম শ্রেণির ক্রিকেটার হর্ষল প্যাটেল এর একটি সংক্ষিপ্ত জীবনী । হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali বা হর্ষল প্যাটেল এর আত্মজীবনী বা (Harshal Patel Jivani Bangla. A short biography of Harshal Patel. Harshal Patel Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) হর্ষল প্যাটেল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

হর্ষল প্যাটেল কে ? Wh is Harshal Patel ?

হর্ষল প্যাটেল (Harshal Patel) একজন ভারতীয় প্রথম শ্রেণির ক্রিকেটার। রনজি ট্রফি প্রতিযোগিতায় তিনি হরিয়ানার নেতৃত্ব দিয়ে থাকেন। একজন ডান হাতি ফাস্ট বোলার, যার রয়েছে অসাধারণ আউটসুয়্যিং ক্ষমতা। প্যাটেল ২০০৮-০৯ মৌসুমের বিনোদ মানকাদ ট্রফিতে অসাধারণ নৈপুন্যের সাথে ১১ গড়ে ২৩টি উইকেট তুলেন নেন। হর্ষল প্যাটেল (Harshal Patel) জন্ম পতিদার গুরজার সম্প্রদায়ে। গুজরাতের হয়ে ২০০৯-১০ মৌসুমে একদিনের আন্তর্জাতিকে তার অভিষেক হয়।

হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali 

নাম (Name) হর্ষল প্যাটেল (Harshal Patel)
জন্ম (Birthday) ২৩ নভেম্বর ১৯৯০
জন্মস্থান (Birthplace) গুজরাত, ভারত 
পেশা ক্রিকেটার
বোলিংয়ের ধরন  ডানহাতি মিডিয়াম ফাস্ট 
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি
ভূমিকা অল রাউন্ডার 

হর্ষল প্যাটেল এর প্রারম্ভিক জীবন – Harshal Patel Early Life : 

হর্ষল প্যাটেল (Harshal Patel) গুজরাটের সানন্দে 23 নভেম্বর 1990 সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম বিক্রম প্যাটেল এবং মায়ের নাম দর্শনা প্যাটেল। হর্ষল প্যাটেল (Harshal Patel) একজন মার্কিন গ্রীন কার্ডধারী। 2005 সালে, তার পরিবার মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যায়, কিন্তু ক্রিকেটার হওয়ার স্বপ্নের কারণে তিনি ভারতেই থেকে যান। 2008 সালে, তিনি আগ্রাসী ক্রিকেট ক্লাবে যোগ দেন।

হর্ষল প্যাটেল এর শুরুর ক্যারিয়ার – Harshal Patel Starting Career : 

হর্ষল প্যাটেল তার নিজের শহর আহমেদাবাদ থেকে তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। 2003 বিশ্বকাপের সময় যখন তিনি কোচিং ক্যাম্পে যেতেন, তখন একটি পত্রিকায় তার ছবি প্রকাশিত হয়েছিল এবং লেখা হয়েছিল যে বিশ্বকাপ শুরু হওয়ার পর থেকে তরুণদের মধ্যে ক্রিকেট খেলা বেড়েছে। এই ছবি এবং খবর ক্রিকেটে হর্ষলের প্রথম স্মৃতি হয়ে ওঠে। তিনি তার ক্রিকেট কোচিং ক্যাম্পে তার বয়সের সেরা খেলোয়াড় ছিলেন। প্যাটেলের কোচ তারক ত্রিবেদী তার সহকারী হয়েছিলেন, হর্ষলের পরিবার তার কর্মজীবনের প্রথম দিকে আমেরিকায় যাচ্ছিল, তারপর কোচ হর্ষলের পরিবারকে বুঝিয়েছিলেন যে তাদের ভারতে থাকতে হবে এবং হর্ষলকে ক্রিকেট ক্যারিয়ার তৈরি করতে সাহায্য করতে হবে। অনূর্ধ্ব-১৯-এ হর্ষল খুব ভালো পারফর্ম করেছিলেন, কিন্তু রাজ্য নির্বাচকরা তাঁকে নির্বাচিত করেননি। তিনি অনূর্ধ্ব-15, অনূর্ধ্ব-17 এবং অনূর্ধ্ব-19-এ খুব ভালো করেছেন। রঞ্জি ট্রফিতে তিনি হরিয়ানা দলের অধিনায়ক ছিলেন। হর্ষল এখনও পর্যন্ত গুজরাট, হরিয়ানা, দিল্লি ডেয়ারডেভিলস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন।

হর্ষল প্যাটেল এর ঘরুয়া ক্রিকেট ক্যারিয়ার – Harshal Patel Domestic Cricket Career : 

15 ফেব্রুয়ারী 2009-এ, বিজয় হাজারে ট্রফিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে হারশাল প্যাটেল তার লিস্ট এ অভিষেক করেছিলেন, যেখানে তিনি 7 ওভারে 48 রান দিয়ে উইকেটহীন হয়েছিলেন।

 20 অক্টোবর 2011-এ, সৈয়দ মুশতাক আলী ট্রফিতে পাঞ্জাবের বিরুদ্ধে তার টি-টোয়েন্টি অভিষেক হয়, যেখানে তিনি 3 ওভারে 24 রান দেন কিন্তু একটি উইকেট নিতে ব্যর্থ হন।

 হর্ষল প্যাটেল ‘2010 আইসিসি অনূর্ধ্ব-19 ক্রিকেট বিশ্বকাপ’-এর জন্য ‘ভারত অনূর্ধ্ব-19’ স্কোয়াডেও ছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত খেলার সুযোগ পাননি।

 গুজরাটের হয়ে খেলার সুযোগ না পাওয়ার পর, তিনি 2011 থেকে হরিয়ানার হয়ে খেলা শুরু করেন, তারপর থেকে তিনি ঘরোয়া ক্রিকেটে হরিয়ানার হয়ে খেলেন।

হর্ষল প্যাটেল এর IPL ক্যারিয়ার – Harshal Patel IPL Career : 

2010 সালের আইপিএলের জন্য তাকে দিল্লি ডেয়ারডেভিলস 8 লাখ টাকায় কিনেছিল কিন্তু দুর্ভাগ্যবশত সেই মৌসুমে খেলার সুযোগ পাননি।

 তিনি 2011 এবং 2012 সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন।

 প্যাটেলকে দিল্লি ডেয়ারডেভিলস 2018 সালের আইপিএল নিলামে 20 লাখের ভিত্তিমূল্যে কিনেছিল।

 জানুয়ারী 2021-এ, প্যাটেলকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএলের চতুর্দশ মরসুমের আগে 20 লক্ষের ভিত্তি মূল্যে কিনেছিল।

 25 এপ্রিল 2021-এ, প্যাটেল আইপিএল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ওভারটি বোলিং করেছিলেন। সিএসকে-র বিরুদ্ধে খেলতে গিয়ে 20তম ওভারে রবীন্দ্র জাদেজাকে বোলিং করার সময় প্যাটেল 37 রান দেন।

হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali FAQ : 

  1. হর্ষল প্যাটেল কে ?

Ans: হর্ষল প্যাটেল একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. হর্ষল প্যাটেল এর জন্ম কোথায় হয় ?

Ans: হর্ষল প্যাটেল এর জন্ম হয় গুজরাতে ।

  1. হর্ষল প্যাটেল এর জন্ম কবে হয় ?

Ans: হর্ষল প্যাটেল এর জন্ম হয় ২৩ নভেম্বর ১৯৯০ সালে ।

  1. হর্ষল প্যাটেল এর মাঠে ভূমিকা কী ?

Ans: হর্ষল প্যাটেল এর মাঠে ভূমিকা অল রাউন্ডার ।

  1. হর্ষল প্যাটেল এর বোলিংয়ের ধরন কী ?

Ans: হর্ষল প্যাটেল এর বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট ।

  1. হর্ষল প্যাটেল এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: হর্ষল প্যাটেল এর ব্যাটিংয়ের ধরন ডানহাতি ।

হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই হর্ষল প্যাটেল এর জীবনী – Harshal Patel Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel