Devon Conway Biography in Bengali
Devon Conway Biography in Bengali

ডেভন কনওয়ে এর জীবনী

Devon Conway Biography in Bengali

ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali : ডেভন কনওয়ে হলেন একজন নিউজিল্যান্ডের বাঁ-হাতি ব্যাটসম্যান যিনি তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন ভিন্ন দেশ থেকে কিন্তু তিনি নিউজিল্যান্ডে খেলার সময় তার ক্রিকেটের আসল পরিচয় তৈরি করেছিলেন।

আইপিএলে, ডেভন কনওয়েকে 2022 সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যায় যেখানে তার পারফরম্যান্স দুর্দান্ত ছিল, তারপরে 2022 সালে চেন্নাই সুপার কিংস দল তাকে তাদের দলে অন্তর্ভুক্ত করে।

   নিউজিল্যান্ড ক্রিকেটার ডেভন কনওয়ে এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali বা ডেভন কনওয়ে এর আত্মজীবনী বা (Devon Conway Jivani Bangla. A short biography of Devon Conway. Devon Conway Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডেভন কনওয়ে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডেভন কনওয়ে কে ? Who is Devon Conway ?

ডেভন কনওয়ে একজন নিউজিল্যান্ড ক্রিকেটার, দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেন, যিনি এখন নিউজিল্যান্ডে খেলেন, যেখানে তিনি নিউজিল্যান্ড ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করার যোগ্য হয়ে ওঠেন। 2020 সালের মার্চ মাসে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) নিশ্চিত করেছে যে কনওয়ে 28 আগস্ট 2020 থেকে নিউজিল্যান্ডের হয়ে খেলার যোগ্য হবে।  2020 সালের মে মাসে, নিউজিল্যান্ড ক্রিকেট তাকে 2020-21 মৌসুমের আগে কেন্দ্রীয় চুক্তিতে ভূষিত করে।

ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali 

নাম (Name) ডেভন ফিলিপ কনওয়ে (Devon Conway)
জন্ম (Birthday) ৮ জুলাই ১৯৯১ (8th July 1991)
জন্মস্থান (Birthplace) দক্ষিণ আফ্রিকা
পেশা ক্রিকেটার
ভূমিকা ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  বা হাতি
ওডিআই অভিষেক  ২০২১ বনাম বাংলাদেশ 

ডেভন কনওয়ে এর প্রারম্ভিক জীবন – Devon Conway Early Life : 

ডেভন কনওয়ে দক্ষিণ আফ্রিকার গৌতেং প্রদেশের জোহানেসবার্গে 8 জুলাই 1993 সালে জন্মগ্রহণ করেছিলেন, তিনি একটি মধ্যপন্থী খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, কিন্তু 2017 সালে, ডেভন কনওয়ে দক্ষিণ আফ্রিকা ছেড়ে তার পুরো পরিবার নিয়ে নিউজিল্যান্ডে চলে আসেন, এবং এটি ছিল এখানেই তিনি বসবাস শুরু করেন এবং এখান থেকেই তিনি তার ক্রিকেট ক্যারিয়ারকে এগিয়ে নেন।

ডেভন কনওয়ে এর পরিবার – Devon Conway Family : 

ডেভন কনওয়ে দক্ষিণ আফ্রিকার একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন, ডেন্টন কনওয়ে, একজন ব্যবসায়ী এবং স্যান্ডি কনওয়ে, একজন গৃহিণী। এছাড়াও ক্যান্ডি এবং চার্ন নামে দুই বোন রয়েছে।

ডেভন কনওয়ে এর ক্যারিয়ার – Devon Conway Career : 

ডেভন কনওয়ে তার ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন 10 বছর বয়সে। তিনি প্রথমে ফাস্ট বোলার হিসেবে বল করতে চেয়েছিলেন কিন্তু শৈশবে হাতের আঘাতের কারণে তিনি বোলিং ছেড়ে দেন যার পর তিনি ব্যাটিং শুরু করেন।

 তার বাবা ক্রিকেট খেলার জন্য ডেভন কনওয়েকে সমর্থন করতেন এবং তাকে প্রতিদিন ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে নিয়ে যেতেন।

 ডেভন কনওয়েও ক্রিকেট খেলায় খুব পারদর্শী ছিলেন, তিনি স্কুল শেষ হওয়ার সাথে সাথেই সরাসরি ক্রিকেট স্টেডিয়ামে চলে যেতেন এবং তিনি তার কলেজের হয়ে অনেক টুর্নামেন্ট ম্যাচ খেলেছেন।

ডেভন কনওয়ে এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Devon Conway International Career : 

ডেভন কনওয়ে নিউজিল্যান্ডের হয়ে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পান। 2020 সালে, তিনি নিউজিল্যান্ডের হয়ে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান।

ডেভন কনওয়ে এর T20 ক্যারিয়ার – Devon Conway T20 Career : 

ডেভন কনওয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে 27 নভেম্বর 2020-এ তার প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে। তার প্রথম ম্যাচেই তিনি দুর্দান্ত ব্যাটিং করে 41 রান করেন, ডেভন কনওয়ে এখন পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে 40+ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে তার পারফরম্যান্স দুর্দান্ত, তিনি টি-টোয়েন্টিতে 1300+ রান করেছেন।

ডেভন কনওয়ে এর IPL ক্যারিয়ার – Devon Conway IPL Career : 

ডেভন কনওয়ে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন, তারপরে ডেভন কনওয়ে 2022 সালে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুযোগ পান।

 এখানে তিনি আইপিএলে খেলার সুযোগও পেয়েছিলেন। তিনি 26 মার্চ 2022-এ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তার প্রথম আইপিএল ম্যাচ খেলেছিলেন। এই বছর তিনি 7টি আইপিএল ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন যেখানে তিনি 252 রান করেছিলেন যার মধ্যে তিনি 3 অর্ধেকও করেছিলেন।

 আইপিএল 2022-এ দুর্দান্ত পারফরম্যান্সের পরে আইপিএল 2023-এর চেন্নাই সুপার কিংস স্কোয়াডে রাখা হয়েছে।

ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali FAQ : 

  1. ডেভন কনওয়ে কে ?

Ans: ডেভন কনওয়ে একজন ক্রিকেটার ।

  1. ডেভন কনওয়ে এর জন্ম কোথায় হয় ?

Ans: ডেভন কনওয়ে এর জন্ম হয় দক্ষিণ আফ্রিকাতে ।

  1. ডেভন কনওয়ে এর জন্ম কবে হয় ?

Ans: ডেভন কনওয়ে এর জন্ম হয় ৮ জুলাই ১৯৯১ সালে ।

  1. ডেভন কনওয়ে এর মাঠে ভূমিকা কী ?

Ans: ডেভন কনওয়ে এর মাঠে ভূমিকা ব্যাটসম্যান ।

  1. ডেভন কনওয়ে এর IPL দলের নাম কী ?

Ans: ডেভন কনওয়ে এর IPL দলের নাম চেন্নাই সুপার কিংস ।

  1. ডেভন কনওয়ে এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ডেভন কনওয়ে এর ওডিআই অভিষেক হয় ২০২১ সালে ।

ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডেভন কনওয়ে এর জীবনী – Devon Conway Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।