Memphis Depay Biography in Bengali
Memphis Depay Biography in Bengali

মেমফিস ডেপাই এর জীবনী

Memphis Depay Biography in Bengali

মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali : মেমফিস ডেপাই একজন ডাচ পেশাদার ফুটবলার যিনি নেদারল্যান্ডস জাতীয় দল এবং ফরাসি ক্লাব লিয়নের হয়ে ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি কাটিং-ইনসাইড, ড্রিবলিং এবং দূরত্বের শুটিংয়ের ক্ষমতার জন্য পরিচিত। ম্যানেজার ফিলিপ কোকুর প্রভাবে তিনি PSV এর সাথে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন। দলের হয়ে, তিনি 124টি খেলায় উপস্থিত হন এবং 50টি গোল করেন যার পরে তিনি দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন।

   ডাচ পেশাদার ফুটবলার মেমফিস ডেপাই এর একটি সংক্ষিপ্ত জীবনী । মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali বা মেমফিস ডেপাই এর আত্মজীবনী বা (Memphis Depay Jivani Bangla. A short biography of Memphis Depay. Memphis Depay Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মেমফিস ডেপাই এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মেমফিস ডেপাই কে ? Who is Memphis Depay ?

মেমফিস ডেপাই একজন ডাচ পেশাদার ফুটবলার যিনি নেদারল্যান্ডস জাতীয় দল এবং স্পেনীয় ক্লাব বার্সেলোনার হয়ে স্ট্রাইকার বা উইঙ্গার হিসেবে খেলেন।

মেমফিসের শৈশবে ফুটবলের হাতেখড়ি হয় লেদারল্যান্ডসের ক্লাব ভিভি মুরড্রেখট এর হয়ে। পরবর্তীতে তিনি স্পার্টা রটার্ডাম এর যুবদল হয়ে পিএসভি এইন্থোভেন এর যুবদলে যোগ দেন। ২০১১ সালে পিএসভি-এর হয়ে তার পেশাদার ফুটবলার জীবনের সূচনা হয়। ২০১৫ সালে তিনি ২ কোটি ৫০ লক্ষ ব্রিটিশ পাউন্ডের বিনিময়ে ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড-এ যোগ দেন।

মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali 

নাম (Name) মেমফিস ডেপাই (Memphis Depay)
জন্ম (Birthday) ১৩ ফেব্রুয়ারি ১৯৯৪ (13th February 1994)
জন্মস্থান (Birthplace) নেদারল্যান্ড
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ১০
বর্তমান দল  ম্যানচেস্টার ইউনাইটেড
মাঠে অবস্থান  আক্রমণভাগের খেলোয়াড়

মেমফিস ডেপাই এর প্রারম্ভিক জীবন – Memphis Depay Early Life : 

ডেপাই 13ই ফেব্রুয়ারি 1994-এ, নেদারল্যান্ডসের মুরড্রেচ্টের একটি ছোট দক্ষিণ হল্যান্ড গ্রামে ডেনিস ডেপাই এবং কোরা শেন্সেমার কাছে জন্মগ্রহণ করেছিলেন। ডেপাই জন্মের পর, তার বাবা-মায়ের মধ্যে সম্পর্কের বন্ধন ক্ষয় হতে শুরু করে এবং ডেপাই যখন মাত্র চার বছর বয়সে, তার বাবা পরিবার ছেড়ে চলে যান, তার এবং তার মায়ের উপর একটি বেদনাদায়ক মনস্তাত্ত্বিক দাগ রেখে যান। একমাত্র জিনিস যা উভয়কে বাঁচিয়ে রেখেছিল তা হল তার মায়ের কাছ থেকে পাওয়া সুখ এবং ভালবাসার ছোট্ট মুহূর্তগুলি।

মেমফিস ডেপাই এর কর্মজীবন – Memphis Depay Work Life : 

ডেপাই, কিছু অর্থ উপার্জনের জন্য, রাস্তায় র‍্যাপ করা শুরু করেছিল, এখন পর্যন্ত ফুটবলে ক্যারিয়ার করার বিষয়ে তার মনে কিছুই ছিল না যতক্ষণ না তার বন্ধুরা তাকে এটি করার পরামর্শ দেয়। যখন তিনি ছয় বছর বয়সে একটি স্থানীয় ক্লাবে যোগ দেন, কিন্তু ম্যানেজার তাকে ফুটবল এবং সঙ্গীতের মধ্যে একটি বেছে নিতে বলেছিলেন, সঙ্গীতের প্রতি ভালোবাসা থাকা সত্ত্বেও ডেপাই ফুটবল পছন্দ করেন, তিনি তার চোখে জল নিয়ে প্রশিক্ষণের জন্য আসতে শুরু করেন।

মেমফিস ডেপাই এর ব্যাক্তিগত জীবন – Memphis Depay Personal Life : 

ডেপাই শরীরে অসংখ্য ট্যাটু রয়েছে যার মধ্যে রয়েছে তার বাম হাতের একটি ট্যাটু যা তার দাদার প্রতি শ্রদ্ধা, যিনি 15 বছর বয়সে মারা গিয়েছিলেন।  জুন 2017-এ তিনি সোশ্যাল মিডিয়ায় লরি হার্ভির সাথে তার বাগদান সম্পর্কে ঘোষণা করেছিলেন, যিনি আমেরিকান টেলিভিশন ব্যক্তিত্ব স্টিভ হার্ভির সর্বকনিষ্ঠ সৎ কন্যা, দুর্ভাগ্যবশত, সম্পর্ক দীর্ঘস্থায়ী হয় না এবং 2018 সালে দম্পতি ভেঙে যায়।

মেমফিস ডেপাই এর ক্যারিয়ার – Memphis Depay Career : 

যুব ক্যারিয়ারে আনুষ্ঠানিকতা শেষ করার পর, তিনি 2011 সালে PSV আইন্দহোভেনের প্রধান দলে যোগ দেন। দলের হয়ে, 21শে সেপ্টেম্বর, 2011-এ অনুষ্ঠিত KNVB কাপের দ্বিতীয় রাউন্ডে তিনি VVSB-এর বিরুদ্ধে তার প্রথম খেলা খেলেন। তিনি তার প্রথম পেশাদার গোল করেন 8 মার্চ, 2013-এ। 90টি খেলায় উপস্থিত হওয়ার পর এবং 39টি গোল করার পর, ডেপাই 2015 সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চার বছরের চুক্তিতে যোগদানের জন্য দল ত্যাগ করেন। 17ই জুলাই 2015-এ আমেরিকান ক্লাবের বিরুদ্ধে তার অভিষেক হয়। তবে, 20 জুলাই, 2015-এ সান জোসে আর্থকোয়েকের বিরুদ্ধে তিনি তার প্রথম গোল করেন। দলের হয়ে তিনি 33টি খেলায় উপস্থিত ছিলেন যাতে তিনি 2টি গোল করেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের সফল অভিজ্ঞতার পর, 20শে জানুয়ারী 2017 তারিখে ডেপাইকে চার বছরের চুক্তির জন্য ফ্রেঞ্চ ক্লাব, লিয়নে স্থানান্তর করা হয়। লিয়নে, 22 জানুয়ারী, 2017-এ অলিম্পিউ ডি মার্সেই থেকে তার অভিষেক হয় এবং তার প্রথম গোলটি অর্জন করেন মার্চ 12, 2017। ক্লাবের হয়ে তিনি 33টি খেলায় 13টি গোল করেছেন।

মেমফিস ডেপাই এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Memphis Depay International Career : 

একটি সফল ফুটবল ক্যারিয়ার থাকা সত্ত্বেও ডেপাই একবাবা, নো লাভ অ্যান্ড ফল ব্যাক একক প্রকাশ করেছিল। জাতীয় দলের হয়ে তিনি অনেক টুর্নামেন্টে পারফর্ম করেছেন। 2014 ফিফা বিশ্বকাপে তিনি তার প্রথম আন্তর্জাতিক গোলটি করেন। এখন পর্যন্ত তিনি তার দলের হয়ে 34টি ম্যাচ খেলেছেন এবং আটটি গোল করেছেন।

মেমফিস ডেপাই এর উপলব্ধি – Memphis Depay Achievements : 

  • UEFA U-17 Championship: 2011
  • FIFA World Cup Third Place: 2014
  • Eredivisie top scorer: 2014–15
  • PSV Eindhoven Talent of the Year
  • Johan Cruyff Trophy: 2014–15
  • France Football Best Young Player: 2015
  • Ligue 1 Goal of the Year: 2017 vs. Toulouse
  • UNFP Player of the Month: April 2018
  • UEFA Nations League Finals Team of the Tournament: 2019

মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali FAQ : 

  1. মেমফিস ডেপাই কে ?

Ans: মেমফিস ডেপাই একজন ডাচ ফুটবলার ।

  1. মেমফিস ডেপাই এর জন্ম কোথায় হয় ?

Ans: মেমফিস ডেপাই এর জন্ম হয় নেদারল্যান্ড – এ ।

  1. মেমফিস ডেপাই এর বর্তমান দলের নাম কী ?

Ans: মেমফিস ডেপাই এর বর্তমান দলের নাম ম্যানচেস্টার ইউনাইটেড ।

  1. মেমফিস ডেপাই এর জার্সি নম্বর কত ?

Ans: মেমফিস ডেপাই এর জার্সি নম্বর ১০ ।

  1. মেমফিস ডেপাই এর মাঠে অবস্থান কী ?

Ans: মেমফিস ডেপাই এর মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড় ।

  1. মেমফিস ডেপাই এর জন্ম কবে হয় ?

Ans: মেমফিস ডেপাই এর জন্ম হয় ১৩ ফেব্রুয়ারি ১৯৯৪ সালে ।

মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মেমফিস ডেপাই এর জীবনী – Memphis Depay Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel