Lucas Digne Biography in Bengali
Lucas Digne Biography in Bengali

লুকাস ডিগনে এর জীবনী

Lucas Digne Biography in Bengali

লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali : লুকাস ডিগনে একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি ফ্রান্স জাতীয় দল এবং প্রিমিয়ার ক্লাব এভারটনের হয়ে লেফট-ব্যাক হিসেবে খেলেন। তিনি ক্লাব লিলের মাধ্যমে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন, যেখানে তিনি 2013 সালে প্যারিস সেন্ট জার্মেইতে যোগদানের আগে তিন বছর অতিবাহিত করেছিলেন যার জন্য তার সহ সঙ্গীদের কুপে ডি ফ্রান্স, কুপে দে লা লিগা এবং ট্রফি ডেস চ্যাম্পিয়নশিপ জয় করতে সাহায্য করেছিল।

   একজন ফরাসি পেশাদার ফুটবলার লুকাস ডিগনে এর একটি সংক্ষিপ্ত জীবনী । লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali বা লুকাস ডিগনে এর আত্মজীবনী বা (Lucas Digne Jivani Bangla. A short biography of Lucas Digne. Lucas Digne Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) লুকাস ডিগনে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

লুকাস ডিগনে কে ? Who is Lucas Digne ?

লুকাস ডিগনে একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি প্রিমিয়ার লীগ ক্লাব অ্যাস্টন ভিলা এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে লেফট-ব্যাক হিসেবে খেলেন।

ডিগনে 2013 সালে প্যারিস সেন্ট-জার্মেইতে যোগদানের আগে লিলে তার কর্মজীবন শুরু করেন। রোমায় লোন নিয়ে একটি মৌসুম কাটানোর পর, তিনি জুলাই 2016-এ বার্সেলোনায় চলে আসেন। উভয় ক্লাবে নিয়মিত না খেলেও, তিনি প্যারিস এবং বার্সেলোনায় মিলিতভাবে বারোটি সম্মান জিতেছিলেন।

লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali

নাম (Name) লুকাস ডিগনে (Lucas Digne)
জন্ম (Birthday) ২০ জুলাই ১৯৯৩ (20th July 1993)
জন্মস্থান (Birthplace) ফ্রান্স
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ২৭
মাঠে অবস্থান  লেফট – ব্যাক
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি

লুকাস ডিগনে এর প্রারম্ভিক জীবন – Lucas Digne Early Life : 

লুকাস 20শে জুলাই 1993 সালে ফ্রান্সের মিউক্স কমিউনে কারিন ডিগনে এবং ফিলিপ ডিগনে জন্মগ্রহণ করেন।  বাবা-মায়ের দ্বিতীয় সন্তান হিসেবে তার জন্ম হয়। লুকাসের বড় ভাই ম্যাথিউ ডিগনে ছিলেন তার অনুপ্রেরণা, যার ট্র্যাক অনুসরণ করে তিনি ফুটবলকে তার পেশাদার ক্যারিয়ার হিসাবে বেছে নিতে চেয়েছিলেন। খুব অল্প বয়সে, লুকাস স্থানীয় ক্লাব mareuil-Sur-Qurcq-এ যোগদান করেন যা তাকে প্রতিযোগিতামূলক ফুটবলে তার অভিজ্ঞতার সাথে সাথে তার ফুটবল দক্ষতাকে টোন করার জন্য যথেষ্ট জায়গা প্রদান করে।

লুকাস ডিগনে এর বিবাহ জীবন – Lucas Digne Marriage Life : 

লুকাস 2014 সালের ডিসেম্বর মাসে তার দীর্ঘদিনের বান্ধবী টিজিরি ডিঙ্গেকে বিয়ে করেন। লাভবার্ডস 16 বছর বয়সে মিলিত হয় এবং তারপর থেকে তাদের প্রেমের বিকাশ ঘটে।  এই দম্পতি এপ্রিল 2019-এ একটি পুত্র সন্তানের আশীর্বাদ পেয়েছেন৷ তিজিরি ভবিষ্যতে একজন ফ্যাশন বা ফিটনেস সাংবাদিক হতে চান৷

লুকাস ডিগনে এর ক্যারিয়ার – Lucas Digne Career : 

লিলে তার প্রাথমিক বিকাশ শেষ করার পর, লুকাস 27শে জুলাই 2010-এ তিন বছরের জন্য লিলের সাথে তার পেশাদার চুক্তি স্বাক্ষর করেন। 26শে অক্টোবর 2011-এ, সেডানের বিপক্ষে 6-1 ব্যবধানে জয়ে ক্লাবের হয়ে তার পেশাদার অভিষেক হয়। লিগ 1-এ সেন্ট-এতিয়েনের বিপক্ষে 3-0 জয়ে মাত্র দুই মিনিটের জন্য ফাইনাল ম্যাচে তার অভিষেক হয়। ক্লাবে তার পারফরম্যান্স তাকে 2012-13 মৌসুম থেকে নিয়মিত করে তোলে।  23 ফেব্রুয়ারী 2013-এ, তিনি তার দলকে Ajaccio-এর বিরুদ্ধে 3-1 ব্যবধানে জিততে নেতৃত্ব দেন। তিনি ৭ই এপ্রিল পেনাল্টিতে প্রথম গোল করেন লরিয়েন্টের বিপক্ষে ৫-০ গোলে। লিলের সাথে একটি সামগ্রিক শালীন ক্যারিয়ারের পরে, লুকাস প্যারিস সেন্ট-জার্মেইতে 15 মিলিয়ন ইউরোর আনুমানিক পারিশ্রমিকে প্যারিস সেন্ট-জার্মেই-এর সাথে পাঁচ বছরের চুক্তির জন্য 17 জুলাই 2013-এ ঝাঁপিয়ে পড়েন।  চুক্তিবদ্ধ হওয়া সত্ত্বেও তিনি অব্যবহৃত বিকল্প হিসেবে খেলছিলেন যখন তার দল ট্রফি ডেস চ্যাম্পিয়ন্স তুলছিল। 13 ই সেপ্টেম্বর পর্যন্ত বোর্দোর বিরুদ্ধে 2-0 জয়ে তার অভিষেক হয়নি।  লুকাস 2014 সালের ট্রফি ডেস চ্যাম্পিয়ন্স-এ গুইঙ্গাম্পের বিরুদ্ধে 2-0 ব্যবধানে জয়ে তার পুরো 90 মিনিটের ম্যাচ খেলেছিলেন।  ক্লাবের হয়ে খেলে তিনি 2014-15 সালের সমস্ত ঘরোয়া সম্মান জিততে সাহায্য করেছিলেন কিন্তু কুপে ডি ফ্রান্স এবং কুপে দে লা লিগ ফাইনালের সময় তাকে আবার অব্যবহৃত বিকল্প হিসাবে রাখা হয়েছিল।  26শে আগস্ট 2015-এ, তিনি 2.5 মিলিয়ন ইউরোর ঋণ চুক্তিতে ইতালীয় সেরি এ ক্লাব রোমাতে যোগদান করেন। 

লুকাস ডিগনে এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Lucas Digne International Career : 

যুব দল থেকে লুকাস তার জাতীয় দলের সাথে যুক্ত। তিনি U16, U17, U18 এবং U20 দলে প্রতিনিধিত্ব করেছেন যারা 2013 ফিফা অনূর্ধ্ব-20 বিশ্বকাপ জিতেছে। 2014 ফিফা বিশ্বকাপ, 2016 উয়েফা ইউরো এবং 2018 ফিফা বিশ্বকাপে দলের সিনিয়র দল থেকে খেলা লুকাস।

লুকাস ডিগনে এর উপলব্ধি – Lucas Digne Achievements : 

  • Ligue 1: 2013–14, 2014–15
  • Coupe de France: 2014–15
  • Coupe de la Ligue: 2013–14, 2014–15
  • Trophée des Champions: 2013, 2014, 2015
  • La Liga: 2017–18
  • Copa del Rey: 2016–17, 2017–18
  • Supercopa de España: 2016
  • France U20
  • FIFA U-20 World Cup: 2013
  • UEFA European Championship runner-up: 2016
  • ACHIEVEMENTS
  • Everton Players’ Player of the Season: 2018–19 (shared with Idrissa Gueye)

লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali FAQ : 

  1. লুকাস ডিগনে কে ?

Ans: লুকাস ডিগনে একজন ফুটবলার ।

  1. লুকাস ডিগনে এর জন্ম কোথায় হয় ?

Ans: লুকাস ডিগনে এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. লুকাস ডিগনে এর জন্ম কবে হয় ?

Ans: লুকাস ডিগনে এর জন্ম হয় ২০ জুলাই ১৯৯৩ সালে ।

  1. লুকাস ডিগনে এর জার্সি নম্বর কত ?

Ans: লুকাস ডিগনে এর জার্সি নম্বর ২৭ ।

  1. লুকাস ডিগনে এর মাঠে অবস্থান কী ?

Ans: লুকাস ডিগনে এর মাঠে অবস্থান লেফট – ব্যাক ।

  1. লুকাস ডিগনে এর উচ্চতা কত ?

Ans: লুকাস ডিগনে এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই লুকাস ডিগনে এর জীবনী – Lucas Digne Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel