Nelson Semedo Biography in Bengali
Nelson Semedo Biography in Bengali

নেলসন সেমেডো এর জীবনী

Nelson Semedo Biography in Bengali

নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali : নেলসন সেমেডো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার যিনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এবং পর্তুগাল জাতীয় দলের হয়ে রাইট ব্যাক হিসেবে খেলেন।  তিনি 2012 সালে Sintrense, তারপর বেনফিকা থেকে পেশাদার ফুটবলে পা রাখেন। 2017 সালে যখন তিনি বার্সেলোনায় যোগ দেন, যেখানে তিনি তার প্রথম দুই মৌসুমে দুটি লা লিগা চ্যাম্পিয়নশিপ জিততে ক্লাবকে সহায়তা করেন।

   পর্তুগিজ পেশাদার ফুটবলার নেলসন সেমেডো এর একটি সংক্ষিপ্ত জীবনী । নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali বা নেলসন সেমেডো এর আত্মজীবনী বা (Nelson Semedo Jivani Bangla. A short biography of Nelson Semedo. Nelson Semedo Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নেলসন সেমেডো এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নেলসন সেমেডো কে ? Who is Nelson Semedo ?

নেলসন সেমেডো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার যিনি প্রিমিয়ার লীগ ক্লাব ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স এবং পর্তুগাল জাতীয় দলের হয়ে রাইট-ব্যাক হিসেবে খেলেন। 

সেমেডো 2012 সালে বেনফিকাতে যোগদানের আগে সিন্ট্রেন্সে তার কেরিয়ার শুরু করেছিলেন। ফাতিমাতে লোনে একটি মৌসুম কাটানোর পর, 2015 সালে তার প্রথম দলে অভিষেক হওয়ার আগে তিনি প্রাথমিকভাবে বেনফিকা বি-তে উপস্থিত হন এবং ব্যাক-টু-ব্যাক প্রাইমাইরা লিগা শিরোপা জিতে যান,  অন্যান্য সম্মানের মধ্যে।

নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali

নাম (Name) নেলসন সেমেডো (Nelson Semedo)
জন্ম (Birthday) ১৬ নভেম্বর ১৯৯৩ (16th November 1993)
জন্মস্থান (Birthplace) পর্তুগাল
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ২২
মাঠে অবস্থান  রাইট – ব্যাক
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি

নেলসন সেমেডো এর প্রারম্ভিক জীবন – Nelson Semedo Early Life : 

নেলসন পর্তুগালের লিসবনে 16ই নভেম্বর 1993 সালে জন্মগ্রহণ করেন। তিনি পর্তুগিজ এবং কেপ ভার্ডিন ঐতিহ্য উভয়েরই মিশ্রণ। বড় হয়ে, নেলসন তার মায়ের নির্দেশনায় জন্মগ্রহণ করেছিলেন।  তার একটি বড় ভাই আছে যিনি নেলসনের বিপরীতে ফুটবল পছন্দ করেন না এবং ভবিষ্যতে তিনি একাডেমিক্সে তার ক্যারিয়ার তৈরি করেছিলেন।

নেলসন সেমেডো এর শৈশবকাল – Nelson Semedo Childhood : 

নেলসন সবচেয়ে বিখ্যাত প্লে স্টেশন গেম ফিফা থেকে ফুটবলের জন্য তার ক্রেজ পেয়েছিলেন, তিনি ভিডিও গেম খেলার প্রতি আসক্ত ছিলেন বিশেষ করে ফিফা। তিনি সবসময় বার্সেলোনাকে তার দল হিসেবে বেছে নেন এবং তার দলে লিওনেল মেসিকে বেছে নিতে কখনোই ভোলেন না।

তিনি এক সময়ের সবচেয়ে বিখ্যাত ফুটবলার রোনালদিনহোর দারুণ ভক্ত ছিলেন। জাদুকর ফুটবলার যিনি বার্সেলোনার পক্ষ থেকে একবার খেলেছিলেন তিনি ফিফা 2007 প্লেস্টেশন 2 গেমিং সিরিজের মুখ ছিলেন।  রোনালদিনহো ছিলেন নেলসনের সবচেয়ে বড় অনুপ্রেরণা, যেখান থেকে তিনি স্থানীয় পিচে তার বন্ধুদের সাথে ফুটবল খেলা এবং শেখা শুরু করেন।

নেলসন সেমেডো এর পরিবার – Nelson Semedo Family : 

শ্বেতাঙ্গ জাতি থেকে একজন সঙ্গী বেছে নেওয়া সত্ত্বেও, বেশিরভাগ কৃষ্ণাঙ্গ ফুটবলারদের মধ্য দিয়ে যাওয়ার কারণে, নেলসন তার জীবনসঙ্গী হিসেবে মার্লেন আলভারেঙ্গাকে বেছে নেন যিনি তার পরিবারের বংশোদ্ভূত। 

এই দম্পতি সুখী বিবাহিত এবং লুয়ানা পেরেইরা সেমেডো নামে একটি সন্তানের জন্ম দিয়েছেন যিনি 9 ই মে 2016 এ জন্মগ্রহণ করেছিলেন।

ব্যক্তিগতভাবে, নেলসন একজন শান্ত এবং স্বাভাবিক লোক যে তার পরিবার এবং বন্ধুদের সাথে সময় কাটাতে পছন্দ করে।

নেলসন সেমেডো এর ক্যারিয়ার – Nelson Semedo Career : 

নেলসন 15 বছর বয়স পর্যন্ত স্ট্রিট ফুটবল খেলেন এবং তারপর সেন্টেন্স ক্লাবে নিজেকে নথিভুক্ত করেন। তিনি ক্লাবের সকলকে মুগ্ধ করেছিলেন এবং সকলকে তার সম্ভাবনার প্রতি বিশ্বাস স্থাপন করেছিলেন।

নেলসন ধীরে ধীরে, তার দৃঢ় সংকল্প এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে, ক্লাবের সিনিয়র অংশে একটি জায়গা অর্জন করেন যেখানে শীর্ষ পর্তুগিজ ক্লাবগুলির সহায়তায় তাকে বেনফিকা দ্বারা অধিগ্রহণ করা হয়।

মিডফিল্ডার হিসেবে ক্লাবে যোগ দেওয়ার পর নেলসনকে বেনফিকা বি-তে নিয়োগ দেওয়া হয়েছিল কিন্তু খেলার সুযোগ পাননি তাই তিনি ক্লাবে থাকবেন নাকি ছেড়ে যাবেন তা নিয়ে বিভ্রান্ত ছিলেন।

তার বিভ্রান্তি দূর করেছিলেন প্রাক্তন কোচ ও জোগো যিনি তাকে ক্লাবে থাকতে রাজি করেছিলেন। নেলসন ক্লাবে থাকার যোগ্য বলে প্রমাণিত হয়েছিল যে নেলসন 2015-16 এবং 2016-17 প্রাইমিরা লিগা, 2016-17 টাকা দে পর্তুগাল, 2015-16 টাকা দা লিগা, এবং 2016 সুপারটাকা ক্যান্ডিডো ডি অলিভেইরা ফাইনালে ব্রাগাকে 3-0 গোল দ্বারা পরাজিত করে জয় করতে সহায়তা করেছিলেন। 

নেলসন সেমেডো এর স্পেনিজ ক্লাব এ যোগদান : 

13ই জুলাই 2017-এ, তিনি 30.5 মিলিয়ন ইউরোর বিনিময়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগদান করেন এবং প্রতি 50টি খেলার জন্য অন্য সম্ভাব্য 5 মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি ক্লাবের দলের একটি অংশ হিসাবে উপস্থিত হবেন।

16ই আগস্ট নেলসন সুপারকোপা ডি এস্পানায় 0-2 হারে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দলের হয়ে তার প্রথম ম্যাচ খেলেন।  13ই সেপ্টেম্বর 2017-এ তার চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় যেখানে তিনি জুভেন্টাসের বিরুদ্ধে জয়লাভ করার জন্য দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রশংসিত হন।

নেলসন সেমেডো এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Nelson Semedo International Career : 

পর্তুগাল জাতীয় দল থেকে খেলে, তিনি 2019 UEFA নেশনস লীগ এবং FIFA কনফেডারেশন কাপ জয় করার জন্য তার গেমপ্লেতে অবদান রেখেছিলেন যেখানে তার দল তৃতীয় স্থানে শেষ হয়েছিল।

নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali FAQ : 

  1. নেলসন সেমেডো কে ?

Ans: নেলসন সেমেডো একজন ফুটবলার ।

  1. নেলসন সেমেডো এর জন্ম কোথায় হয় ?

Ans: নেলসন সেমেডো এর জন্ম হয় পর্তুগাল এ ।

  1. নেলসন সেমেডো এর জন্ম কবে হয় ?

Ans: নেলসন সেমেডো এর জন্ম হয় ১৬ নভেম্বর ১৯৯৩ সালে ।

  1. নেলসন সেমেডো এর উচ্চতা কত ?

Ans: নেলসন সেমেডো এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

  1. নেলসন সেমেডো এর মাঠে অবস্থান কী ?

Ans: নেলসন সেমেডো এর মাঠে অবস্থান রাইট ব্যাক ।

  1. নেলসন সেমেডো এর জার্সি নম্বর কত ?

Ans: নেলসন সেমেডো এর জার্সি নম্বর ২২ ।

নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নেলসন সেমেডো এর জীবনী – Nelson Semedo Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel