Philippe Coutinho Biography in Bengali
Philippe Coutinho Biography in Bengali

ফিলিপে কুতিনিয়ো এর জীবনী

Philippe Coutinho Biography in Bengali

ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali : ফিলিপ কুতিনিয়ো হলেন একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার যিনি বার্সেলোনা থেকে ঋণ নিয়ে ব্রাজিল জাতীয় দল এবং বুন্দেসলিগা ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলেন। তিনি তার দৃষ্টি, ড্রিবলিং, পাসিং এবং দূরপাল্লার কার্ভি স্ট্রাইকের জন্য পরিচিত। কুতিনিয়ো ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি অনুরাগী ছিলেন।

   ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড় ফিলিপে কুতিনিয়ো এর একটি সংক্ষিপ্ত জীবনী । ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali বা ফিলিপে কুতিনিয়ো এর আত্মজীবনী বা (Philippe Coutinho Jivani Bangla. A short biography of Philippe Coutinho. Philippe Coutinho Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ফিলিপে কুতিনিয়ো এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ফিলিপে কুতিনিয়ো কে ? Who is Philippe Coutinho ?

ফিলিপে কুতিনিয়ো হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব অ্যাস্টন ভিলা এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali

নাম (Name) ফিলিপে কুতিনিয়ো কোরেইয়া (Philippe Coutinho)
জন্ম (Birthday) ১২ জুন ১৯৯২ (12th June 1992)
জন্মস্থান (Birthplace) ব্রাজিল
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ২৩
মাঠে অবস্থান  মধ্যমাঠের খেলোয়াড় 
উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি

ফিলিপে কুতিনিয়ো এর প্রারম্ভিক জীবন – Philippe Coutinho Early Life : 

কুতিনিয়ো 12ই জুন 1992 সালে ব্রাজিলের রিও ডি জেনেরিওতে হোসে কার্লোস কোরিয়া এবং এসমেরেল্ডা কুতিনিয়োর কাছে জন্মগ্রহণ করেন। তিনি তার পিতামাতার তৃতীয় এবং কনিষ্ঠ পুত্র ছিলেন, তার পিতা ছিলেন একজন স্থপতি এবং তার মা ছিলেন একজন গৃহিণী। রিওর জেলাগুলিতে বেড়ে ওঠার পর তিনি ফুটবলের প্রতি তার আবেগ তৈরি করেছিলেন, তিনি তার বড় ভাই ক্রিস্টিয়ানো এবং লিয়েন্দ্রোর সাথে একটি স্থানীয় কংক্রিট ফুটবল মাঠে যেতেন।

ফিলিপে কুতিনিয়ো এর বিবাহ জীবন – Philippe Coutinho Marriage Life : 

কুতিনিয়ো তার দীর্ঘদিনের বান্ধবী অ্যানিকে বিয়ে করেছিলেন, যাকে তিনি একটি বন্ধুর পার্টিতে দেখা করেছিলেন, দুজনেই 2012 সালে একে অপরের সাথে গাঁটছড়া বাঁধেন৷ এই দম্পতি একটি পুত্র এবং একটি কন্যার আশীর্বাদপ্রাপ্ত৷ কুতিনিয়োর তার আঙ্গুল থেকে তার বাইসেপ পর্যন্ত প্রসারিত ট্যাটু রয়েছে যা তার বাবা-মা, দুই ভাই এবং তার স্ত্রী অ্যানির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে।

ফিলিপে কুতিনিয়ো এর ক্যারিয়ার – Philippe Coutinho Career : 

ভাস্কো দা গামায় যোগদানের পরই তিনি ব্রাজিল জাতীয় অনূর্ধ্ব-১৫ ফুটবল দলে তালিকাভুক্ত হন। 2008 সালে তিনি 16 বছর বয়সে বিখ্যাত ইতালীয় ক্লাব ইন্টারনাজিওনালে যোগ দেন, তবে 18 বছরের কম বয়সী খেলোয়াড়কে ইতালিতে পেশাদার ফুটবল খেলার অনুমতি দেওয়া হয়নি তাই তাকে দুই বছরের জন্য ভাস্কোতে ঋণ দেওয়া হয়েছিল।  ভাস্কোর হয়ে খেলে তিনি 2009 সালে ক্যাম্পেওনাটো ব্রাসিলিরো সেরি বি জেতাতে সহায়তা করেছিলেন।

ইতিমধ্যে দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব -17 ফুটবল চ্যাম্পিয়নশিপ জয়ী ব্রাজিলিয়ান স্কোয়াড, কুতিনিয়ো দলের একটি অংশ হিসাবে বিজয়ে পৌঁছানোর জন্য প্রধান ভূমিকা পালন করেছিলেন। 2010 সালে যখন তিনি অবশেষে 18 বছর বয়সে পরিণত হন, তখন তিনি ইন্টারনজিওনালে কার্যকর হয়ে ওঠেন যার জন্য তিনি 7ই আগস্ট 2010 তারিখে ক্লাবের সাথে তার অফিসিয়াল আত্মপ্রকাশ করেন।

তিনি 8 মে, 2011-এ ফিওরেন্টিনার বিপক্ষে একটি ম্যাচে ফ্রি-কিক হিসাবে তার প্রথম গোলটি করেন। 2012 সালে তিনি ক্লাব এস্পানিওলের কাছে ঋণ পান যেখানে তিনি 4 ফেব্রুয়ারি 2012-এ আত্মপ্রকাশ করেন এবং রায়োর বিপক্ষে ক্লাবের হয়ে প্রথম গোল করেন। ক্লাবে এক বছর কাটানোর পরই তিনি চলে যান এবং দীর্ঘমেয়াদী চুক্তিতে লিভারপুলে যোগ দেন। ক্লাবের হয়ে, 11 ফেব্রুয়ারীতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে তার অভিষেক হয়, সোয়ানসি সিটির বিপক্ষে তার প্রথম গোলটি করেন, দলটি 5-0 ব্যবধানে জিতেছিল।

তিনি নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে একটি ম্যাচে লিভারপুলের ম্যান অফ দ্য ম্যাচ এবং প্লেয়ার অফ ম্যাচ হয়েছিলেন, যেখানে তার সহায়তায় লিভারপুল সহজেই 6-0 ব্যবধানে জিতেছিল।

ফিলিপে কুতিনিয়ো এর UEFA Champions league : 

2017-18 সালের 6 ডিসেম্বর, 2017-এ অনুষ্ঠিত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত গ্রুপ খেলায়, প্রথমবারের মতো কুতিনিয়ো দলের ক্যাপশন হিসেবে খেলছিলেন, তিনি স্পার্টাক মস্কোর বিপক্ষে তার প্রথম হ্যাটট্রিক করার মাধ্যমে একটি অসাধারণ খেলা খেলেন। ক্লাবটি 7-0 স্কোর নিয়ে তার ক্লাবের জয় নিবন্ধন করে।

6ই জানুয়ারী 2018-এ, বার্সেলোনা তাকে 160 মিলিয়ন খরচে নিয়েছিল, যা তাকে বিশ্বের দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়ে পরিণত করেছিল।

ফিলিপে কুতিনিয়ো এর উপলব্ধি – Philippe Coutinho Achievements : 

  • PFAFans’ Player of the Month: February 2015
  • PFA Team of the Year: 2014–15 Premier League
  • UEFA Europa LeagueSquad of the Season: 2015–16
  • Liverpool Fans Player of the Season Award: 2014–15, 2015–16
  • Liverpool Players’ Player of the Season Award: 2014–15, 2015–16
  • Liverpool Goal of the Season: 2014–15, 2015–16
  • Liverpool Performance of the Season: 2014–15, 2015–16
  • Samba Gold Award (Samba d’Or): 2016
  • Football Supporters’ FederationPlayer of the Year: 2016
  • FIFA FIFPro World XI4th team: 2017, 2018
  • FIFA World Cup Dream Team: 2018
  • FIFA World Cup Fantasy McDonald’s Overall XI: 2018
  • FIFA World Cup top assist provider: 2018

ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali FAQ : 

  1. ফিলিপে কুতিনিয়ো কে ?

Ans: ফিলিপে কুতিনিয়ো একজন ফুটবলার ।

  1. ফিলিপে কুতিনিয়ো এর জন্ম কোথায় হয় ?

Ans: ফিলিপে কুতিনিয়ো এর জন্ম হয় ব্রাজিল এ ।

  1. ফিলিপে কুতিনিয়ো এর জন্ম কবে হয় ?

Ans: ফিলিপে কুতিনিয়ো এর জন্ম হয় ১২ জুন ১৯৯২ সালে ।

  1. ফিলিপে কুতিনিয়ো এর জার্সি নম্বর কত ?

Ans: ফিলিপে কুতিনিয়ো এর জার্সি নম্বর ২৩ ।

  1. ফিলিপে কুতিনিয়ো এর মাঠে অবস্থান কী ?

Ans: ফিলিপে কুতিনিয়ো এর মাঠে অবস্থান উইঙ্গার ।

  1. ফিলিপে কুতিনিয়ো এর উচ্চতা কত ?

Ans: ফিলিপে কুতিনিয়ো এর উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি ।

ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ফিলিপে কুতিনিয়ো এর জীবনী – Philippe Coutinho Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel