Ravi Teja Biography in Bengali
Ravi Teja Biography in Bengali

রবি তেজা এর জীবনী

Ravi Teja Biography in Bengali

রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali : রবি তেজা তেলেগু সিনেমার একজন জনপ্রিয় অভিনেতা। 52 বছর বয়সী তেজা 1990 সাল থেকে আজ অবধি চলচ্চিত্র শিল্পে সক্রিয় রয়েছেন। আপনি নিশ্চয়ই তাকে তেলেগু ডাব করা হিন্দি সিনেমায় দেখেছেন।

উচ্চতা এবং ভারী কণ্ঠে সমৃদ্ধ রবি তেজা এই চলচ্চিত্রের সবচেয়ে দামি এবং জনপ্রিয় অভিনেতা। মানুষ তাকে আদর করে মস মহারাজা নামে ডাকে। আসুন আমরা রবি তেজার জীবন পরিচয়ে, তার এখন পর্যন্ত জীবনের গল্প এবং 27 বছর ধরে তেলেগু সিনেমায় তার অবদান জানি।

   ভারতীয় চলচ্চিত্রের অভিনেতা রবি তেজা এর একটি সংক্ষিপ্ত জীবনী । রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali বা রবি তেজা এর আত্মজীবনী বা (Ravi Teja Jivani Bangla. A short biography of Ravi Teja. Ravi Teja Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রবি তেজা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রবি তেজা কে ? Who is Ravi Teja ?

রবি তেজা হলেন একজন ভারতীয় চলচ্চিত্রের অভিনেতা, যিনি তেলুগু চলচ্চিত্রে তাঁর কাজের জন্য পরিচিত। তিনি ব্যাপকভাবে তেলুগু সিনেমার সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের মধ্যে একজন হিসেবে বিবেচিত হন। তিনি ষাটটিরও বেশি ছবিতে আবির্ভূত হন। তিনি নন্দি বিশেষ জুরি পুরস্কার লাভ করেন ১৯৯৯ সালে এবং ২০০২ সালে নি কোসাম (১৯৯৯), খাদ্গাম (২০০২) ছবিতে এবং ২০০৮ সালে নেনিন্থে ছবির জন্য তাকে সেরা নায়ক হিসেবে পরিগণিত করে নন্দি পুরস্কারে ভূষিত করা হয়। তিনি তার কর্মজীবন শুরু করেন কারথাভইয়াম (১৯৯০) এবং ধাপে ধাপে আরো কিছু ছবি চৈতন্য (১৯৯১), আজ কা গুন্ডা রাজ (১৯৯২), আল্লারি প্রিয়ূদু (১৯৯৩) এবং নিন্নে পেল্লাদাতা (১৯৯৬)-তেও তিনি ছোট ছোট চরিত্রে অভিনয় করেন।

রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali 

নাম (Name) রবি শংকর রাজু ভূপতিরাজু (Ravi Teja)
জন্ম (Birthday) ২৬ জানুয়ারি ১৯৬৮ (26th January 1968)
জন্মস্থান (Birthplace) অন্ধপ্রদেশ, ভারত
পেশা অভিনেতা, গায়ক
কর্মজীবন ১৯৯০ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  কল্যানী
অন্যান্য নাম  মাসমহররাজা,

আন্দ্র আমিতাভ।

রবি তেজা এর প্রারম্ভিক জীবন – Ravi Teja Early Life : 

রবি তেজার জন্ম 26 জানুয়ারী 1968 সালে অন্ধ্র প্রদেশের জগগামপেটাতে।  তার উপাধি জান রাজা এবং তেজার পুরো নাম রবিশঙ্কর রাজু ভূপতিরাজু। তার বর্তমান বয়স 52 বছর।

 তেলেগু চলচ্চিত্র অভিনেতা হিসেবে তার কোটি কোটি ভক্ত রয়েছে। যারা তাদের আসন্ন সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

 রবি তেজার বাবার নাম রাজ গোপাল রাজু যিনি একজন জমিদার, তাঁর মাতার নাম রাজ্য লক্ষ্মী ভূপতি রাজ। তার পরিবারে বাবা-মা ছাড়াও এক ভাই, স্ত্রী ও সন্তান রয়েছে।

রবি তেজা এর ফিল্ম ক্যারিয়ার – Ravi Teja Film Career : 

তেজা তার নিজ জেলা বিজয়ওয়াড়া, অন্ধ্রপ্রদেশে থাকেন, যেখানে তিনি এনএসএম পাবলিক স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। আরও পড়াশোনার জন্য, রবি তেজা বিজয়ওয়াড়ার সিদ্ধার্থ ডিগ্রি কলেজে ভর্তি হন এবং আর্টস স্ট্রিমে স্নাতক পর্যন্ত পড়াশোনা করেন।

 ছোটবেলা থেকেই তিনি সিনেমা দেখতে এবং ভ্রমণ করতে পছন্দ করতেন। তিনি 1990 সালে মুক্তিপ্রাপ্ত তেলেগু ফিল্ম কার্থব্যম দিয়ে তার ফিল্মোগ্রাফি শুরু করেছিলেন, যা আজ অবধি অবিচ্ছিন্নভাবে অব্যাহত রয়েছে। তার কারণে তার ভাইও এই শিল্পে নিজের জন্য নাম করতে পেরেছিলেন।

 চলচ্চিত্রে শুরুতে তাকে অনেক সংগ্রাম করতে হয়েছে। কিন্তু ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন সজ্জিত শিল্পী। আজ তারা বছরে 10 কোটির বেশি আয় করে। চলচ্চিত্রে আসার পরের বছরই তিনি কল্যাণীকে বিয়ে করেন।

 চলচ্চিত্র করার পাশাপাশি তিনি প্রত্যাখ্যান করতে পছন্দ করেন। তেলেগু অভিনেতা মহেশ বাবুও তাকে কিক-২ করার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তিনি তা করতে অস্বীকার করেন।  সব সময় বিতর্ক থেকে দূরে থাকা রবি তেজা শুধু একজন ভালো চলচ্চিত্র অভিনেতাই নন।

রবি তেজা এর উপলব্ধি – Ravi Teja Achievements : 

রবি তেজা 1999 সালের নি কোসাম ফিল্মফেয়ার পুরস্কার এবং নি কোসাম নন্দী বিশেষ জুরি পুরস্কার পান।

 তিনি 2002 সালে খড়গাম ওয়ান খড়গাম ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হন।

 তিনি 2008 সালে কৃষ্ণ ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হন।

 কিক 2009 সালে মনোনীত হয়েছিল।

 রবি তেজা 2010 সালে নানিন্থে নন্দী পুরস্কারের বিজয়ী ছিলেন।

রবি তেজা এর পছন্দের জিনিস – Ravi Teja Favourite things : 

প্রিয় খাবার- ক্যাসেরোল

প্রিয় অভিনেত্রী- শ্রীদেবী কাপুর, কাজল আগরওয়াল

প্রিয় অভিনেতা – প্রকাশ রাজ, নন্দামুরি বালাকৃষ্ণ, আক্কিনেনি নাগার্জুন

প্রিয় মুভি – নি কোসামো 

প্রিয় পরিচালক – পুরী জগন্নাধি

প্রিয় গায়িকা – শ্রেয়া ঘোষাল, এ আর রহমানি

প্রিয় খেলা- ক্রিকেট

প্রিয় খেলোয়াড়- রোহিত শর্মা

প্রিয় প্রাসাদ – সুইজারল্যান্ড

প্রিয় রং- লাল, নীল

রবি তেজা নেট ওয়ার্থ – Ravi Teja Net Worth : 

রবি তেজার আয়ের মাধ্যম হল ফিল্ম, শো এবং বিজ্ঞাপন।  তার মোট মূল্য প্রায় ₹90 থেকে ₹100 অনুমান করা হয়। রবি তেজা প্রতিটি ছবির জন্য ₹7-8 কোটি টাকা নেন। রবি তেজার গাড়ি খুব পছন্দ। তার অনেক দামি বিলাসবহুল গাড়ি রয়েছে। তিনি একটি BMW M6, রেঞ্জ রোভার ইভোক এবং একটি মার্সিডিজ বেঞ্জ এস ক্লাসের মালিক।

রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali FAQ : 

  1. রবি তেজা কে ?

Ans: রবি তেজা একজন ভারতীয় অভিনেতা ।

  1. রবি তেজা এর জন্ম কোথায় হয় ?

Ans: রবি তেজা এর জন্ম হয় অন্ধ্রপ্রদেশে ।

  1. রবি তেজা এর পুরো নাম কী ?

Ans: রবি তেজা এর পুরো নাম রবি শংকর রাজু ভূপতিরাজু ।

  1. রবি তেজা এর জন্ম কবে হয় ?

Ans: রবি তেজা এর জন্ম হয় ২৬ জানুয়ারি ১৯৬৮ সালে ।

  1. রবি তেজা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রবি তেজা এর কর্মজীবন শুরু হয় ১৯৯০ সালে ।

  1. রবি তেজা এর স্ত্রীর নাম কী ?

Ans: রবি তেজা এর স্ত্রীর নাম কল্যানী ।

রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রবি তেজা এর জীবনী – Ravi Teja Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel