Salman Ali Biography in Bengali
Salman Ali Biography in Bengali

সালমান আলী এর জীবনী

Salman Ali Biography in Bengali

সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali : সালমান আলি হলেন একজন বিখ্যাত ভারতীয় গায়ক এবং গীতিকার, যিনি ভারতের সবচেয়ে বিখ্যাত গায়ক টেলিভিশন শো, ইন্ডিয়ান আইডল 10 জয় করার পর থেকেই খবরে রয়েছেন। তার কণ্ঠ সত্যিই প্রশংসনীয় দরিদ্র পরিবারে বেড়ে ওঠা সালমানের কন্ঠের আজ কোটি কোটি ভক্ত।

   একজন ভারতীয় সঙ্গীতশিল্পী সালমান আলী এর একটি সংক্ষিপ্ত জীবনী । সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali বা সালমান আলী এর আত্মজীবনী বা (Salman Ali Jivani Bangla. A short biography of Salman Ali. Salman Ali Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সালমান আলী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সালমান আলী কে ? Who is Salman Ali ?

সালমান আলী হলেন একজন ভারতীয় সঙ্গীতশিল্পী, যিনি ২০১৮ সালে সনি টিভিতে সম্প্রচারিত জনপ্রিয় গানের অনুষ্ঠান ইন্ডিয়ান আইডলের ১০ আসরের বিজয়ী। ২০১১ সালে, তিনি সা রে গা মা পা লি’ল চ্যাম্পসে অংশগ্রহণ করেছিলেন, যেখানে তিনি প্রথম রানার-আপ হয়েছিলেন।

সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali 

নাম (Name) সালমান আলী (Salman Ali)
জন্ম (Birthday) ১৪ জানুয়ারি ১৯৯৮ (14th January 1998)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত 
পেশা সঙ্গীতশিল্পী
ধরন সুফি, রক, পপ
কার্যকাল ২০১১ – বর্তমান

সালমান আলী এর জন্ম – Salman Ali Birthday : 

সালমান আলী ভারতের হরিয়ানা রাজ্যের পুনহানা গ্রামে 14 ফেব্রুয়ারি 1998 সালে জন্মগ্রহণ করেন। 2022 সাল অনুসারে, তার বয়স 24 বছর। 

সালমান আলী এর প্রারম্ভিক জীবন – Salman Ali Early Life : 

সালমান আলি ভারতের প্রিয় এবং বিখ্যাত গায়ক এবং প্লেব্যাক গায়ক। তার সুরেলা কন্ঠের ভিত্তিতে, তিনি ভারতের সবচেয়ে জনপ্রিয় গাওয়া রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের দশম সিজন জিতেছেন। তিনি নুসরাত ফতেহ আলি খানকে তাঁর অনুপ্রেরণা বলে মনে করেন।

 সালমান খুব সাধারণ পরিবারে বেড়ে উঠেছেন, তিনি তার প্রথম জীবনে অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন।  সালমান যখন গান গাইতে শুরু করেন, তখন তার বয়স ছিল মাত্র ১৩ বছর। তার পরিবারের আর্থিক অবস্থা খারাপের কারণে, তিনি অর্থ উপার্জনের জন্য ভজন এবং বিয়েতে গান গাইতেন, যাতে তিনি তার সংসার চালাতে সহায়তা করতে পারেন।

 ইন্ডিয়ান আইডলের সিজন জেতার পর সালমান অনেক খ্যাতি এবং প্রচুর ভালবাসা পেয়েছিলেন। তার এই খ্যাতি তাকে সুপারস্টার সিঙ্গার নামের রিয়েলিটি শোতে অগ্রগামী হতে নিয়ে আসে। এই রিয়েলিটি শোতে আলীর কাজ ছিল গানের অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিযোগীদের গান গাওয়ার প্রশিক্ষণ দেওয়া।

 এসব কিছু ছাড়াও বলিউড ইন্ডাস্ট্রিতে গান গাওয়ার সুযোগও পেয়েছেন সালমান। তার গাওয়া গানগুলোর মধ্যে রয়েছে সব বাধিয়া, পেয়ার তুমসে, আওয়ারা এবং তেরে বিনা। একইভাবে নিজের প্রতিভার জোরে বেশ নাম কুড়িয়েছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাঁর ইনস্টাগ্রামে 1 মিলিয়নেরও বেশি ভক্ত রয়েছে।

সালমান আলী এর পরিবার – Salman Ali Family : 

সালমান মধ্যবিত্ত মুসলিম পরিবারে বড় হয়েছেন। তার পিতার নাম কাসিম আলী এবং মাতার নাম পারভীন বেগম এবং তার মোট ৫ ভাইবোন রয়েছে।

সালমান আলী এর শিক্ষাজীবন – Salman Ali Education Life : 

এই বিভাগে আপনি সালমান আলীর শিক্ষা সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন। তিনি পালওয়ালে অবস্থিত দিল্লি পাবলিক স্কুল থেকে প্রাথমিক অনুশীলন করেছিলেন। তার বাড়ির অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ায় তিনি 9ম শ্রেণী থেকেই পড়ালেখা ছেড়ে দেন।

সালমান আলী এর ক্যারিয়ার – Salman Ali Career : 

সালমান এর আগে রিয়ালিটি শো সা রে গা মা পা লিল চ্যাম্পস (2011) এ অংশ নিয়েছিলেন। তার খুব ভাল কণ্ঠের কারণে, তিনিও নির্বাচিত হন এবং শো শেষে প্রথম রানার আপ হন।

তারপরে, 2018 সালে, সালমান ইন্ডিয়ান আইডল 10-এ অডিশন দেন এবং শো-এর বিজয়ী হন। শো-এর বিজয়ী হিসেবে তিনি একটি গাড়ি এবং ২৫ লাখ টাকা উপহার পেয়েছিলেন।

শো জেতার পর, সালমান প্রচুর প্রতিভা এবং খ্যাতি পান।  শোয়ের পরে, তিনি বলিউডেও অনেক গান পেয়েছেন এবং আলী খুব ভাল অভিনয় করেছেন এবং মানুষের ভালবাসা পেয়েছেন।

সালমান আলী এর তথ্য – Facts About Salman Ali : 

সালমান আলি হরিয়ানার একটি পরিবার থেকে এসেছেন যারা বিয়েতে গান গেয়ে তাদের জীবিকা নির্বাহ করতেন।

 সালমান ধূমপানের মতো মাদক পছন্দ করেন না এবং সেগুলি থেকে দূরে থাকার পরামর্শও দেন তিনি।

 সবচেয়ে বড় কথা হল, মাত্র ৭ বছর বয়স থেকেই নিজের গ্রামের বিয়েতে গান গেয়ে আয় করতে শুরু করেন সালমান।

 2011 সালে, তিনি “সা রে গা মা পা লিল চ্যাম্পস” সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং বিখ্যাত গায়ক কৈলাশ খেরের মূল্যবান নির্দেশনায় শো-এর রানার-আপ তালিকায় জায়গা করে নেন।

 সালমানের শৈশব খুব গুরুতর অর্থনৈতিক পরিস্থিতিতে কেটেছে এবং তার বন্ধু মনোহর শর্মা তাকে “ইন্ডিয়ান আইডল সিজন 10” তে উপস্থিত হতে আর্থিকভাবে সাহায্য করেছিলেন। অবশেষে, সালমান “ইন্ডিয়ান আইডল 10” শো জিতেছিলেন। এর বিখ্যাত গায়কদের মধ্যে রেকর্ড করা হয়েছিল।

সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali FAQ : 

  1. সালমান আলী কে ?

Ans: সালমান আলী একজন ভারতীয় সঙ্গীতশিল্পী ।

  1. সালমান আলী এর জন্ম কোথায় হয় ?

Ans: সালমান আলী এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. সালমান আলী এর জন্ম কবে হয় ?

Ans: সালমান আলী এর জন্ম হয় ১৪ জানুয়ারি ১৯৯৮ সালে ।

  1. সালমান আলী এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সালমান আলী এর কর্মজীবন শুরু হয় ২০১১ সালে ।

  1. সালমান আলী এর পিতার নাম কী ?

Ans: সালমান আলী এর পিতার নাম কাসিম আলী ।

  1. সালমান আলী এর মাতার নাম কী ?

Ans: সালমান আলী এর মাতার নাম পারবিন বেগম ।

সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সালমান আলী এর জীবনী – Salman Ali Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।