Virgil van Dijk Biography in Bengali
Virgil van Dijk Biography in Bengali

ফিরজিল ফন ডাইক এর জীবনী

Virgil van Dijk Biography in Bengali

ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali : ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) একজন ডাচ ফুটবল খেলোয়াড় যিনি নেদারল্যান্ড জাতীয় দলের অধিনায়ক। ডাচ পেশাদার ফুটবলার ইংলিশ প্রিমিয়ার ক্লাব লিভারপুলের হয়ে খেলেন এবং পিছনে তাদের প্রধান অর্কেস্ট্রেটর। তিনি সেন্টার-ব্যাক হিসেবে খেলেন এবং বিরল ডিফেন্ডারদের মধ্যে রয়েছেন যারা তাদের পায়ে বল নিয়ে ভালো। ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) একজন দক্ষ ডিফেন্ডার, যিনি সংকটের পরিস্থিতি মোকাবেলায় পারদর্শী। ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) গেমটি পড়ার ক্ষেত্রে অসাধারণ এবং 24শে আগস্ট 2018-এ আর্সেনালের বিরুদ্ধে খেলায় 50টি গেমের মধ্যে 1ম বার ড্রিবলিং করেছিলেন।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় ফিরজিল ফন ডাইক এর একটি সংক্ষিপ্ত জীবনী । ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali বা ফিরজিল ফন ডাইক এর আত্মজীবনী বা (Virgil van Dijk Jivani Bangla. A short biography of Virgil van Dijk. Virgil van Dijk Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ফিরজিল ফন ডাইক এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ফিরজিল ফন ডাইক কে ? Who is Virgil van Dijk ?

ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) একজন ওলন্দাজ পেশাদার ফুটবলার। তিনি প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল ও নেদারল্যান্ডস জাতীয় দলেরের রক্ষণভাগের খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে খেলে থাকেন। বিশ্বের অন্যতম সেরা রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে বিবেচিত ফন ডাইন তার শক্তিমত্তা, নেতৃত্ব ও নাফিয়ে শুন্যে ওঠার দক্ষতার জন্য পরিচিত। ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) একমাত্র রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে উয়েফা বর্ষসেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হন, এবং বালোঁ দর ও শ্রেষ্ঠ ফিফা পুরুষ খেলোয়াড়ের দৌড়ে রানার-আপ হন।

ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali

নাম (Name) ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk)
জন্ম (Birthday) ৮ জুলাই ১৯৯১ (8th July 1991)
জন্মস্থান (Birthplace) নেদারল্যান্ড
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি
মাঠে অবস্থান  রক্ষণভাগের খেলোয়াড়

ফিরজিল ফন ডাইক এর প্রারম্ভিক জীবন – Virgil van Dijk Early Life : 

ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) 8ই জুলাই 1991 সালে ব্রেডায় একটি মধ্যবিত্ত পরিবারে ডাচ বাবা-রে ফন ডাইক এবং সুরিনামিজ মা- রুবি ফন ডাইকের কাছে জন্মগ্রহণ করেছিলেন। তার শৈশবকালে, তিনি উইলিয়াম I একাডেমিতে তার ফুটবল অনুশীলন এবং তার পরিবারের জন্য রুটি এবং মাখন উপার্জন করার জন্য একটি ডিশ ওয়াশার হিসাবে একটি খণ্ডকালীন চাকরির মধ্যে সময় কাটাতেন।

ফিরজিল ফন ডাইক এর শৈশবকাল – Virgil van Dijk Childhood : 

তিনি রাইট ব্যাক হিসাবে শুরু করেছিলেন কিন্তু তার প্রথম দিনগুলিতে ব্যর্থ হন। তারপরে তাকে 2008 সালে একটি কেন্দ্রীয় প্রতিরক্ষামূলক অবস্থানে স্থানান্তরিত করা হয়। আশ্চর্যজনকভাবে, 17 বছর বয়সে তার উচ্চতা 18 সেন্টিমিটার বেড়ে যায় এবং একই বছরে তাকে অন্য একটি ক্লাবে স্থানান্তরিত করা হয় যখন তাকে প্রাক্তন ডাচ আন্তর্জাতিক মার্টিন কোম্যানের দ্বারা স্কাউট করা হয়, যিনি কাজ করছিলেন এফসি গ্রোনিনজেন হয়ে।

ফিরজিল ফন ডাইক এর ব্যাক্তিগত জীবন – Virgil van Dijk Personal Life : 

ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) রাইক নুটিগেড্যাটের সাথে গাঁটছড়া বেঁধেছেন এবং নীলা নামে একটি কন্যা সন্তানের আশীর্বাদ পেয়েছেন। উভয়ের মধ্যে একটি দুর্দান্ত বন্ধন রয়েছে এবং একে অপরের সাথে ছবি পোস্ট করে বিভিন্ন অবকাশ এবং অনুষ্ঠানে একসাথে দেখা গেছে।

ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) জীবনে একটি চমকপ্রদ ঘটনা ঘটেছিল যখন তার স্ত্রী গর্ভবতী ছিলেন। তিনি 2014 সালের সেপ্টেম্বরে নির্ধারিত ছিলেন, যা ফন ডাইকের সম্ভাব্য আত্মপ্রকাশের সাথে মিলিত হয়েছিল যখন তিনি একটি সিনিয়র কল-আপ পেয়েছিলেন।

ফন ডাইক ইভেন্টটি মিস করতে চাননি এবং তারকা ফুটবলার একটি প্ররোচিত জন্মের জন্য ধাক্কা দিয়েছিলেন।  জন্ম ঠিকঠাক হয়েছে কিন্তু সেন্টার-ব্যাকের আন্তর্জাতিক কল-আপ আশানুরূপ হয়নি এবং তাকে তার বিরতির জন্য আরও এক বছর অপেক্ষা করতে হয়েছিল।

ফিরজিল ফন ডাইক শুধুমাত্র কিটের উপর তার প্রথম নাম ব্যবহার করে, তার কাকা তার এবং তার বাবার মধ্যে একটি দ্বন্দ্বের কারণ প্রকাশ করে।

ফিরজিল ফন ডাইক এর ক্যারিয়ার – Virgil van Dijk Career : 

ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) 2010 সালে ডাচ ক্লাব গ্রোনিংজেনে তার ক্যারিয়ার শুরু করেন। তিনি উয়েফা ইউরোপা লিগের প্লে-অফ ম্যাচে ক্লাবের হয়ে তার প্রথম ম্যাচ খেলেন, যেখানে তিনি প্রথমবারের মতো তার প্রথম পেশাদার 5-1 গোলও করেন, যা তার দলকে খেলায় জয়ী হতে সাহায্য করে। দুর্ভাগ্যবশত, প্রচারণার সময়, তিনি আহত হন এবং কয়েক মাস হাসপাতালে ভর্তি হন। মাঠে ফেরার পর ৬২ ম্যাচে সাত গোল করেন।

2013 সালের জুন মাসে, ফিরজিল ফন ডাইক (Virgil van Dijk) 3 মিলিয়ন ডলার পারিশ্রমিকের জন্য স্কটিশ ক্লাব সেল্টিকে যোগ দেন। তিনি খেলায় আত্মপ্রকাশ করেন, শেষ 13 মিনিটে একটি বিকল্প হিসাবে উপস্থিত হন। 2014 সালে, তার ক্লাব স্কটিশ প্রিমিয়ারশিপ জিতেছিল এবং তাকে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে মনোনীত করা হয়েছিল কিন্তু খেতাবটি তার সহকর্মী ক্লাব সদস্য ক্রিস কমন্সকে দেওয়া হয়েছিল। 2018 সালে, তিনি £75 মিলিয়ন ডলারের রেকর্ড-ব্রেকিং ফি দিয়ে লিভারপুলে যোগ দেন। 8ই এপ্রিল 2019-এ, তিনি বর্ষসেরা খেলোয়াড় হিসাবে মনোনীত হন। 22শে মার্চ 2019-এ তার জন্য সেরা বছরগুলির মধ্যে একটি যা ছিল, তাকে রোনাল্ড কোম্যান দ্বারা নেদারল্যান্ডসের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল।

ফিরজিল ফন ডাইক এর উপলব্ধি – Virgil van Dijk Achievements :

  • PFA Scotland Team of the Year: 2013–14, 2014–15
  • Celtic FC Players’ Player of the Year: 2013–14
  • Southampton Player of the Season: 2015–16
  • UEFA Champions League Squad of the Season: 2017–18, 2018–19]
  • FIFA FIFPro World XI5th Team: 2018
  • Premier League Player of the Season: 2018–19
  • PFA Team of the Year: 2018–19 Premier League
  • PFA Player of the Month: November 2018
  • Premier League Player of the Month: December 2018
  • UEFA Team of the Year: 2018
  • Liverpool Fans Player of the Season Award: 2018–19
  • Liverpool Players’ Player of the Season Award: 2018–19
  • PFA Players’ Player of the Year: 2018–19
  • UEFA Nations League FinalsTeam of the Tournament: 2019

ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali FAQ : 

  1. ফিরজিল ফন ডাইক কে ?

Ans: ফিরজিল ফন ডাইক একজন ফুটবলার ।

  1. ফিরজিল ফন ডাইক এর জন্ম কোথায় হয় ?

Ans: ফিরজিল ফন ডাইক এর জন্ম হয় নেদারল্যান্ড – এ ।

  1. ফিরজিল ফন ডাইক এর জার্সি নম্বর কত ?

Ans: ফিরজিল ফন ডাইক এর জার্সি নম্বর ৮ ।

  1. ফিরজিল ফন ডাইক এর জন্ম কবে হয় ?

Ans: ফিরজিল ফন ডাইক এর জন্ম হয় ৮ জুলাই ১৯৯১ সালে ।

  1. ফিরজিল ফন ডাইক এর মাঠে অবস্থান কী ?

Ans: ফিরজিল ফন ডাইক এর মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড় ।

  1. ফিরজিল ফন ডাইক এর উচ্চতা কত ?

Ans: ফিরজিল ফন ডাইক এর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি ।

ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ফিরজিল ফন ডাইক এর জীবনী – Virgil van Dijk Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel