Robert Lewandowski Biography in Bengali
Robert Lewandowski Biography in Bengali

রবের্ত লেভানদোভস্কি এর জীবনী

Robert Lewandowski Biography in Bengali

রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali : রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) একজন পেশাদার ফুটবলার যিনি পোল্যান্ড থেকে এসেছেন এবং তার ক্লাব বায়ার্ন মিউনিখের জন্য একজন স্ট্রাইকার হিসেবে তার চিহ্ন রেখে গেছেন। রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) পোলিশ জাতীয় দলের হয়েও খেলেন যেখানে তিনি একজন অধিনায়কের ভূমিকা পালন করেন। তার এলাকায় তার দক্ষতার কারণে তাকে তর্কাতীতভাবে বিশ্বের সেরা স্ট্রাইকার হিসেবে বিবেচনা করা হয়। তাকে একজন মাস্টার ফিনিশার হিসাবে বিবেচনা করা হয় যিনি অনেক ক্লিনিকাল ফ্যাশনে আশ্চর্যজনক গোল করার জন্য পরিচিত। তিনি মাঠে সর্বদা আশ্চর্যজনক এবং উজ্জ্বল এবং জানেন যে কীভাবে তাকে দেওয়া যে কোনও সুযোগকে সর্বাধিক ব্যবহার করতে হয়।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় রবের্ত লেভানদোভস্কি এর একটি সংক্ষিপ্ত জীবনী । রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali বা রবের্ত লেভানদোভস্কি এর আত্মজীবনী বা (Robert Lewandowski Jivani Bangla. A short biography of Robert Lewandowski. Robert Lewandowski Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রবের্ত লেভানদোভস্কি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রবের্ত লেভানদোভস্কি কে ? Who is Robert Lewandowski ?

রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) লেভানদোভস্কি একজন পোলিশ পেশাদার ফুটবলার যিনি স্পেনীয় ক্লাব ফুটবলের শীর্ষ স্তর লা লিগার ক্লাব বার্সেলোনা এবং পোল্যান্ড জাতীয় দলের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) বর্তমানে পোল্যান্ড জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

জিন্কেজ প্রুসক্কো-এর হয়ে পোলিশ ফুটবলের তৃতীয় ও দ্বিতীয় স্তরের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পরে রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) পোলান্ডের সর্বোচ্চ স্তরের ক্লাব লেচ পজনানে যোগদান করেন এবং ক্লাবকে ২০০৯-১০ একস্ত্রাকলাসা জিততে সাহায্য করেন।

রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali 

নাম (Name) রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski)
জন্ম (Birthday) ২১ আগস্ট ১৯৮৮ (21th August 1988)
জন্মস্থান (Birthplace) পোল্যান্ড
পেশা ৬ ফুট ১ ইঞ্চি
জার্সি নম্বর 
মাঠে অবস্থান  আক্রমণভাগের খেলোয়াড়
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি

রবের্ত লেভানদোভস্কি এর প্রারম্ভিক জীবন – Robert Lewandowski Early Life : 

রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) পোল্যান্ডের ওয়ারশতে জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন। এই মহান খেলোয়াড় 21শে আগস্ট 1988 তারিখে দিনের আলো দেখেছিলেন। তিনি ক্রীড়াবিদদের একটি পরিবারের সদস্য ছিলেন যেখানে তার বাবা ক্রজিসটফ লেভানদোভস্কি একজন ফুটবল খেলোয়াড় এবং জাতীয় জুডোতেও চ্যাম্পিয়ন ছিলেন। তার মা ইরিনা লেওয়ানডোস্কিও একজন ফুটবলার ছিলেন যিনি AZS Warsaw এর হয়ে খেলেছিলেন। তিনি মর্যাদাপূর্ণ পার্টিজ্যান্ট লেসনোর গতিশীল ভাইস-প্রেসিডেন্ট হিসেবেও নির্বাচিত হন।

রবের্ত লেভানদোভস্কি এর কর্মজীবন – Robert Lewandowski Work Life : 

রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) কর্মজীবন এমকেএস ভার্সোভাতে শুরু হয়েছিল যেখানে তিনি তার জীবনের 7 বছর উত্সর্গ করেছিলেন। পরে তিনি ওয়ারশতে ডেল্টা নামে পরিচিত একটি ভিন্ন ক্লাবে চলে যান যেখানে তিনি প্রথম দলের খেলোয়াড় হিসেবে একটি অবস্থান অর্জন করতে সফল হন। 2006-2007 এর জন্য তার মৌসুমটি বেশ ভাল ছিল এবং তিনি পোল্যান্ডের তৃতীয় বিভাগের সেরা গোলদাতা হিসাবে আবির্ভূত হন। তিনি 15 গোল করে এটি অর্জন করেন। পরের মৌসুমে তিনি 21 গোল করে তার বার বাড়ান।

রবের্ত লেভানদোভস্কি এর ব্যাক্তিগত জীবন – Robert Lewandowski Personal Life : 

রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) লেভানদোভস্কি একজন সম্মানিত ব্যক্তি এবং তার শৈশবকালের বেশিরভাগ সময় পশ্চিম পোল্যান্ডে অবস্থিত লেসনোতে কেটেছে। ইতিমধ্যেই আলোচনা করা হয়েছে যে তিনি ক্রীড়াবিদদের একটি পরিবার থেকে এসেছেন যেখানে তার বাবা এবং মা উভয়েই একবার ফুটবল খেলোয়াড় ছিলেন। তার একটি বোন মিলেনা লেভানদোভস্কিও রয়েছে যিনি একজন পেশাদার ভলিবল খেলোয়াড় এবং পুরো এক বছর ধরে তার দেশ পোল্যান্ডের প্রতিনিধিত্ব করতে পেরেছেন।

লেভানদোভস্কি পোলিশ বংশোদ্ভূত এবং তার জাতিসত্তা সাদা।  তিনি স্কুল অফ এডুকেশন ইন স্পোর্টে গিয়েছিলেন যেখানে তিনি ফুটবলে ডিগ্রি অর্জন করতে সক্ষম হন। তিনি শুধু একজন নিবেদিতপ্রাণ ফুটবলারই নন, একজন বুদ্ধিমানও বটে। তিনি আন্নাকে বিয়ে করেছেন যিনি কারাতেও একজন খেলোয়াড় এবং 2009 সালে কারাতে বিশ্বকাপে ব্রোঞ্জ জিতেছিলেন।

রবের্ত লেভানদোভস্কি এর ক্যারিয়ার – Robert Lewandowski Career : 

রবের্ত লেভানদোভস্কি (Robert Lewandowski) এর ফুটবল ক্যারিয়ার শুরু হয় 1997 সালে যখন তিনি ওয়ারশতে MKS Versovia দলে যোগ দেন।  পরের মৌসুমে তাকে ডেল্টায় চলে যেতে দেখেন যেখানে তিনি প্রথম দলের খেলোয়াড় হিসেবে তার অবস্থান অর্জন করেন।  2008 সালে তিনি UEFA কাপের কোয়ালিফায়ারে আত্মপ্রকাশ করেন এবং 1 গোল করেন। তিনি মোট 18টি গোল করেছেন এবং তার মৌসুম শেষ করেছেন।  2009-2010 এর পরবর্তী মৌসুমে, তিনি সর্বোচ্চ স্কোরার হয়ে উঠতে সক্ষম হন যেখানে তিনি মোট 18টি গোল করেন।

এর পরে, তিনি কিছু বড় চুক্তি করেন যার মধ্যে একটি হল বরুশিয়া ডর্টমুন্ড 2010 সালে। তিনি বুন্দেসলিগা ক্লাবে যোগ দেন এবং এই ক্লাবের সাথে চার বছরের চুক্তি করেন। তিনি 2014 সাল পর্যন্ত এই ক্লাবে খেলেছেন যেখানে তিনি প্রতিটি মৌসুমে বেশ কয়েকটি গোল করতে সক্ষম হয়েছেন। এই ক্লাবের হয়ে গত মৌসুমে তিনি ২৮ গোল করেছেন। পরের বছর, তিনি বায়ার্ন মিউনিখ নামে আরেকটি বড় বুন্দেসলিগা ক্লাবে যোগ দেন। তিনি বর্তমানে এই জার্মান দলের হয়ে খেলছেন এবং নিঃসন্দেহে তার সেরা হয়েছে। তিনি এই দলের সাথে পাঁচ বছরের একটি চুক্তি স্বাক্ষর করেছেন এবং তার সমস্ত ক্ষমতা আয়ত্ত করেছেন এবং এই পুরো বিশ্বে সেরা স্ট্রাইকার হয়ে উঠেছেন।

রবের্ত লেভানদোভস্কি এর উপলব্ধি – Robert Lewandowski Achievements : 

  • He scored 13 goals in the qualifiers of UEFA Euro Cup which was held in 2016.
  • He scored 16 goals in the qualifiers of FIFA World Cup which was held in the year 2018 which makes him the first player from Europe to do so.
  • He scored 3 hat-tricks in the qualifier of FIFA World Cup in 2018.
  • Bundesliga Topscorer: 2013–14 (20 goals), 2015–16 (30 goals), 2017–18 (29 goals), 2018–19 (22 goals)
  • UEFA Euro qualifying Top scorer: UEFA Euro 2016 qualifying (13 goals)
  • Bundesliga Player of the Year: 2016–17.

রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali FAQ : 

  1. রবের্ত লেভানদোভস্কি কে ?

Ans: রবের্ত লেভানদোভস্কি একজন ফুটবলার ।

  1. রবের্ত লেভানদোভস্কি এর জন্ম কোথায় হয় ?

Ans: রবের্ত লেভানদোভস্কি এর জন্ম হয় পোল্যান্ড – এ ।

  1. রবের্ত লেভানদোভস্কি এর জন্ম কবে হয় ?

Ans: রবের্ত লেভানদোভস্কি এর জন্ম হয় ২১ আগস্ট ১৯৮৮ সালে ।

  1. রবের্ত লেভানদোভস্কি এর উচ্চতা কত ?

Ans: রবের্ত লেভানদোভস্কি এর উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি ।

  1. রবের্ত লেভানদোভস্কি এর মাঠে অবস্থান কী ?

Ans: রবের্ত লেভানদোভস্কি এর মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড় ।

  1. রবের্ত লেভানদোভস্কি এর জার্সি নম্বর কত ?

Ans: রবের্ত লেভানদোভস্কি এর জার্সি নম্বর ২১ ।

রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রবের্ত লেভানদোভস্কি এর জীবনী – Robert Lewandowski Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel