Aadity Roy Kapur Biography in Bengali
Aadity Roy Kapur Biography in Bengali

আদিত্য রায় কাপুর এর জীবনী

Aadity Roy Kapur Biography in Bengali

আদিত্য রায় কাপুর এর জীবনী – Aadity Roy Kapur Biography in Bengali : আদিত্য রায় কাপুর একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। মুম্বাইয়ে জন্মগ্রহণকারী, তিনি 2009 সালে লন্ডন ড্রিমস চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক করেন। 2013 সালে, তিনি আশিকি 2 ছবিতে প্রচুর সাফল্যের কারণে প্রচুর খ্যাতি পান। এই ছবির পরে, তিনি বলিউডে অনেক ছবির জন্য অফার পেতে শুরু করেন, যেগুলিতে তিনি অভিনয়ও করেছিলেন এবং তার দুর্দান্ত অভিনয় দিয়ে মানুষের মন জয় করেছিলেন।

   ভারতীয় অভিনেতা আদিত্য রায় কাপুর এর একটি সংক্ষিপ্ত জীবনী । আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali বা আদিত্য রায় কাপুর এর আত্মজীবনী বা (Aaditya Roy Kapur Jivani Bangla. A short biography of Aaditya Roy Kapur. Aaditya Roy Kapur Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আদিত্য রায় কাপুর এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আদিত্য রায় কাপুর কে ? Who is Aaditya Roy Kapur ?

আদিত্য রায় কাপুর হিন্দি সিনেমার অন্যতম একজন জনপ্রিয় অভিনেতা। তিনি প্রথমে তার ক্যারিয়ার একজন ভিজে হিসেবে শুরু করেন। তিনি প্রথমে লন্ডন ড্রিমস এ একজন গিটারিস্ট হিসেবে অভিনয় করেন। এরপর আদিত্য রায় কাপুর অ্যাকশন রিপ্লাই নামক চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর গুজারিশ সিনেমায়ও তিনি অভিনয় করেন। কিন্তু সিনেমাগুলো বাণিজ্যিকভাবে সাফল্য অর্জন করতে পারেনি। এরপর তিনি আশিকি ২ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন এবং এই রোম্যান্টিক সিনেমাটি সাফল্য লাভ করে। তারপর আদিত্য রায় কাপুর অভিনীত রোম্যান্টিক – কমেডি সিনেমা ইয়ে জওয়ানী হ্যায় দিওয়ানী বাণিজ্যিকভাবে প্রচুর সাফল্য লাভ করে।

আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali 

নাম (Name) আদিত্য রায় কাপুর (Aaditya Roy Kapur)
জন্ম (Birthday) ১৬ নভেম্বর ১৯৮৫ (16th November 1985)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত
পেশা অভিনেতা
পিতামাতা রায় কাপুর, সালোম রায় কাপুর
কর্মজীবন ২০০৯ – বর্তমান
জাতীয়তা ভারতীয়

আদিত্য রায় কাপুর এর প্রারম্ভিক জীবন – Aaditya Roy Kapur Early Life : 

আদিত্য 16 নভেম্বর 1985 সালে মুম্বাই মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন, তার বাবার নাম রায় কাপুর এবং মায়ের নাম সালোম রায় কাপুর। 

আদিত্য রায় কাপুর এর পরিবার – Aaditya Roy Kapur Family : 

তাঁর দাদার নাম রঘুপত রায় কাপুর 1940-এর দশকে একজন চলচ্চিত্র প্রযোজক ছিলেন। সিদ্ধার্থ রায় কাপুর এবং কুনাল রায় কাপুর তার ভাই। আদিত্যর বড় ভাই সিদ্ধার্থ বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে বিয়ে করেছেন। সিদ্ধার্থ ইউটিভি মোশন পিকচার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা। তার ভাই কুনালও একজন অভিনেতা, যিনি বলিউডের অনেক ছবিতে কাজ করেছেন।

আদিত্য রায় কাপুর এর শিক্ষাজীবন – Aaditya Roy Kapur Education Life : 

আদিত্য জিডি সোমানি মেমোরিয়াল স্কুল মুম্বাই থেকে তার স্কুলিং শেষ করেছেন। এর পরে, তিনি তার 11 তম শ্রেণীর জন্য সেন্ট জেভিয়ার্সের স্কুলে যোগ দিতে যান। কিন্তু সেখানে ভর্তি হতে পারেননি। এরপর সেন্ট অ্যান্ড্রুজ কলেজে ভর্তি হন। তিনি সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন।

আদিত্য রায় কাপুর এর ক্যারিয়ার – Aaditya Roy Kapur Career : 

স্কুলে পড়ার সময়ই ক্রিকেটার হতে চেয়েছিলেন আদিত্য।  যার জন্য তিনি কোচিংও করতেন, কিন্তু ষষ্ঠ শ্রেণির পর কোচিং ছেড়ে দেন। এরপর তিনি তার পড়ালেখায় সম্পূর্ণ মনোযোগ দেন। আদিত্য তার ক্যারিয়ারের প্রথম দিকে মিউজিক চ্যানেল ভি ইন্ডিয়াতে ভিজে হিসেবে কাজ করেছিলেন। এর পরে, তিনি চ্যানেল V-এর জন্য পাকাও অনুষ্ঠানটি করেছিলেন এবং 2008 সাল পর্যন্ত তিনি ভিজে, ব্রুনা আবদুল্লাহ শো-এর সাথে খুব বিখ্যাত শো ইন্ডিয়াস হটেস্ট শো হোস্ট করেন।

 আদিত্যের ফিল্ম কেরিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ২০০৯ সালে কমেডি ড্রামা ফিল্ম লন্ডন ড্রিমস দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন। এই ছবিতে তিনি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। 2010 সালে, তিনি দুটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, প্রথমটি অক্ষয় কুমারের সাথে অ্যাকশন রিপ্লেতে এবং দ্বিতীয়টি হৃতিক রোশনের সাথে গুজারিশে।

 তিনি 2013 সালের রোমান্টিক ড্রামা ফিল্ম আশিকি 2 এর মাধ্যমে খ্যাতি অর্জন করেন। এই ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর।

 তিনি এই ছবিটির দ্বারা অত্যন্ত প্রশংসিত হন এবং একই সাথে এই ছবিটি বক্স অফিসে রেকর্ড ভেঙে দেয়। এই ছবির সাফল্যের পর, আদিত্য ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি সহ একের পর এক বহু ছবি করেন। 2020 সালে, তিনি লুডো ছবিতে কাজ করেছিলেন।

আদিত্য রায় কাপুর এর পুরস্কার সমুহ – Aaditya Roy Kapur Prizes : 

2013 বিগ স্টার এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ডস

স্ক্রিন অ্যাওয়ার্ডস (শ্রদ্ধা কাপুরের সাথে জুটি নং 1)

2014 স্টার গিল্ড পুরস্কার

2014 ফিল্মফেয়ার পুরস্কার

2014 আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র একাডেমী পুরস্কার

সেরা পার্শ্ব অভিনেতা চলচ্চিত্র (ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি)

আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali FAQ : 

  1. আদিত্য রায় কাপুর কে ?

Ans: আদিত্য রায় কাপুর একজন ভারতীয় অভিনেতা ।

  1. আদিত্য রায় কাপুর এর জন্ম কোথায় হয় ?

Ans: আদিত্য রায় কাপুর এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. আদিত্য রায় কাপুর এর জন্ম কবে হয় ?

Ans: আদিত্য রায় কাপুর এর জন্ম হয় ১৬ নভেম্বর ১৯৮৫ সালে ।

  1. আদিত্য রায় কাপুর এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: আদিত্য রায় কাপুর এর কর্মজীবন শুরু হয় ২০০৯ সালে ।

  1. আদিত্য রায় কাপুর এর পিতার নাম কী ?

Ans: আদিত্য রায় কাপুর এর পিতার নাম রায় কাপুর ।

  1. আদিত্য রায় কাপুর এর মাতার নাম কী ?

Ans: আদিত্য রায় কাপুর এর মাতার নাম সালোম রায় কাপুর ।

আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আদিত্য রায় কাপুর এর জীবনী – Aaditya Roy Kapur Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।