Kangana Ranaut Biography in Bengali
Kangana Ranaut Biography in Bengali

কঙ্গনা রানাওয়াত এর জীবনী

Kangana Ranaut Biography in Bengali

কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali : ইনার সম্পর্কে জানা দেশের প্রতিটি মেয়েরই প্রয়োজন।  কারণ তিনি শুধু একজন অভিনেত্রী নন।  বরং বাস্তব জীবনের রানী।  তাদের জীবনে এমন টার্নিং পয়েন্ট এসেছে।  খুব অল্প বয়সেই তিনি সংগ্রাম শুরু করেন।  এটি কোন ব্যাকআপ ছাড়াই এখানে পৌঁছেছে।  তার জার্নি পড়ার সময় মাঝে মাঝে আপনার চোখে জল আসবে।  তাহলে মাঝে মাঝে আপনার হৃদয় উদ্দীপনায় ভরে উঠবে। তাদের গল্প আপনাকে ভিতর থেকে শক্তিশালী এবং শক্তিশালী করে তুলবে।  সত্যিই, আমাদের দেশে এমন মেয়েদের আরও বেশি প্রয়োজন।

  ইচ্ছেগুলো ছোট হলেও। কিন্তু সেগুলো পূরণ করতে হলে অন্তরকে একগুঁয়ে থাকতে হবে। ভাবলে জীবনে অনেক টেনশন আছে।  কিছু অনুপ্রেরণা প্রয়োজন তাই এমন ব্যক্তিত্ব সম্পর্কে আপনার জানা উচিত।  যিনি শৈশব থেকেই তার নিজের মতো করে এবং নিজের শর্তে তার জীবনযাপন শুরু করেছিলেন।  যেমন মহান অনুপ্রেরণা বিদ্যমান.  আমাদের বক্স অফিসের রানী কঙ্গনা রানাউত।  আমরা তাদের জীবন ঘনিষ্ঠভাবে দেখি। তার জীবনীর মাধ্যমে।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার কঙ্গনা রানাওয়াত এর একটি সংক্ষিপ্ত জীবনী । কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali বা কঙ্গনা রানাওয়াত এর আত্মজীবনী বা (Kangana Ranaut Jivani Bangla. A short biography of Kangana Ranaut. Kangana Ranaut Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কঙ্গনা রানাওয়াত এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কঙ্গনা রানাওয়াত কে ? Who is Kangana Ranaut ?

একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি নিজেকে বলিউড চলচ্চিত্রে অন্যতম একটি জায়গায় অধিষ্ঠিত করেছেন। তিনি মোট চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন, তন্মধ্যে তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ও একবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে। এছাড়াও তিনি ৪টি ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছেন। ফোর্বসের ভারতের ১০০ তারকা তালিকায় ছয়বার তার নাম এসেছে। ২০২০ সালে ভারত সরকার তাকে দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদকে ভূষিত করে।

কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali

নাম (Name) কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)
জন্ম (Birthday) ২৩ মার্চ ১৯৮৭ (23 March 1987)
জন্মস্থান (Birthplace) হিমাচল প্রদেশ, ভারত 
অন্যান্য নাম কঙ্গনা রনৌত
পেশা (Occupation) অভিনেত্রী 
কর্মজীবন  ২০০৬ – বর্তমান 
পুরস্কার  পদ্মশ্রী ২০২০ 

 

কঙ্গনা রানাওয়াত এর প্রারম্ভিক জীবন – Kangana Ranaut Early life : 

কঙ্গনা রানাউত হিমাচল প্রদেশের মান্ডি জেলার ভাম্বলায় 23 মার্চ 1987 সালে জন্মগ্রহণ করেন। যা এখন সুরাজপুর নামে পরিচিত। কঙ্গনা রাজপুত পরিবারের সদস্য। তার মায়ের নাম আশা রানাউত। যিনি একজন স্কুল শিক্ষক। বাবার নাম অমরদীপ রানাউত। তিনি একজন ব্যবসায়ী.  কঙ্গনারও একটি বড় বোন রয়েছে।  যার সাথে আপনারা সবাই পরিচিত হবেন। তার নাম রঙ্গোলি রানাউত। তিনি 2014 সাল থেকে কঙ্গনা রানাউতের ম্যানেজারও।

     তার একটি ছোট ভাইও আছে।  যার নাম অক্ষত রানাউত।  কঙ্গনা রানাউত ছোটবেলা থেকেই খুব জেদি। শৈশব থেকে আজ অবধি তিনি বিশ্বাস করেন। তারা যা মনে করে তা সঠিক। যে সে কি করে.  সারা পৃথিবী একদিকে ঘুরলেও। তারা যদি কিছু ভুল মনে করেন তাই সে প্রশ্ন করবে। যে যার সামনে।

      শৈশবে একবার, তার বাবা তার ভাইয়ের জন্য একটি প্লাস্টিকের বন্দুক এবং তার জন্য একটি পুতুল এনেছিলেন। তখন তাদের খারাপ লাগত। যে কি ঘটেছে তুমি কেন এমন ভিন্ন চোখে তাকাও? একই সময়ে যখন তার বাড়ি সংস্কার করা হচ্ছিল।  তাই তার ভাইয়ের জন্য আলাদা ঘর তৈরি করা হয়েছিল।  যেখানে বোনদের জন্য কোনো ঘর তৈরি করা হয়নি। তাই প্রশ্ন তুলেছেন কঙ্গনা। কেন এমন হল।

       তারপর প্রত্যেক পিতামাতার মত, তিনি উত্তর দিলেন। আপনি একটি মেয়ে  আপনার বাড়ি অন্য কোথাও হতে চলেছে। ভবিষ্যতে আপনার শ্বশুরবাড়ি আপনার বাড়ি হবে। এই সব কথা শুনে কঙ্গনা তখন খুব রেগে যেতেন এবং আজও আসছেন। এমন প্রশ্ন যখন ঘরে তুলতে পারে শিশু। তাই আজকের কঙ্গনা শক্তিশালী এবং সফল উভয়ই। তাহলে সে কিভাবে চুপ করে থাকবে? এমনকি এটা তাদের নিজস্ব জিনিস.  নাকি সুশান্ত সিং রাজপুত।

কঙ্গনা রানাওয়াত এর শিক্ষাজীবন – Kangana Ranaut Education Life : 

কঙ্গনা পড়াশোনায় খুব ভালো ছিল।  কঙ্গনা রানাউত চণ্ডীগড়ের ডিএভি পাবলিক স্কুলে পড়াশোনা করেছেন।  তিনি বিজ্ঞান ধারা বেছে নিয়েছিলেন। কারণ তার পরিবারের সদস্যরা চেয়েছিলেন কঙ্গনা ডাক্তার হোক। একই সঙ্গে কঙ্গনাও এর জন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন। কিন্তু যখন সে দ্বাদশ শ্রেণিতে রসায়নের ইউনিট পরীক্ষায় ফেল করে। তারপর আবারও নিজের ক্যারিয়ার নিয়ে ভাবলেন।

    তিনি নিজেকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি সত্যিই একজন ডাক্তার হতে চান কিনা। তখন তার মন থেকে উত্তর এল, না। অল ইন্ডিয়া প্রি মেডিকেল টেস্টের জন্য পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও হয়তো তাই।  তিনি পরীক্ষা দিতে যাননি। তার খুব খারাপ লেগেছিল যে আমি ব্যর্থ নই। আমার জীবন এখনো শেষ হয়নি।

   তিনি তার স্বাধীনতা এবং নিজের জন্য সঠিক ক্যারিয়ার বেছে নেওয়ার আকাঙ্ক্ষা সম্পর্কে চিন্তা করেছিলেন। আমি আপনাকে এই মত কিছু দেখাব একদিন সারা বিশ্ব আমাকে সালাম দেবে। কিভাবে কি করবে? তারা কিছুই জানত না।

অল্প বয়সে ঘর ছাড়া – Leave Home at Young Age : 

16 বছর বয়সে, কঙ্গনা তার বাড়ি ছেড়ে দিল্লিতে চলে যান। যদিও তার সিদ্ধান্ত তার বাবার পছন্দ হয়নি।  এ কারণেই তার বাবা কঙ্গনাকে কোনো সাহায্য করতে অস্বীকার করেন। ভালো চেহারার কারণে তিনি এলিট মডেলিং এজেন্সিতে কাজ পেতে শুরু করেন। কিন্তু এই কাজ পছন্দ করেননি কঙ্গনা। কারণ এখানে একটাই কাজ করতে হবে। সৃজনশীলতা ছিল না।

    তাদের কিছু করার ছিল। যার মধ্যে প্রবৃদ্ধি আছে।  একটি নতুন কাজ আছে কিছু সৃজনশীলতা আছে.  এরপর অভিনয়ের দিকে পা বাড়ান। অস্মিতা থিয়েটার গ্রুপে যোগ দেন। যেখানে তিনি অভিনয়ের প্রতিটি বিষয় শিখেছেন। এখানে নাট্য পরিচালক অরবিন্দ গৌড়ের বেশ কিছু নাটকে অভিনয় করেছেন।  একবার পারফরম্যান্সের সময়, পুরুষ অভিনেতা অদৃশ্য হয়েছিলেন। এরপর কঙ্গনা তার চরিত্রে অভিনয়ের পাশাপাশি সেই ছেলেটির চরিত্রেও অভিনয় করেন।  দর্শকরা সত্যিই কঙ্গনার অভিনয় পছন্দ করেছেন।

    এরপর তার গুরু অরবিন্দ গৌর জি তাকে মুম্বাই যেতে বলেন। তিনি বললেন, তুমি অনেক ছোট।  আপনি চলচ্চিত্র চেষ্টা করা উচিত সেখানে ভালো ক্যারিয়ারের সম্ভাবনা রয়েছে। ভাল টাকা পান। তিনি বলেন, বহু বছর ধরে আমরা এখানে থিয়েটার করে আসছি। কিন্তু কখনো কখনো টাকার জন্য অনেক কষ্ট করতে হয়।  তার পরামর্শেই মুম্বাই আসেন কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাওয়াত এর মুম্বাই এ সংঘর্ষ – Kangana Ranaut Struggle in Mumbai : 

কঙ্গনা আশা ড্রামা স্কুলে 4 মাসের অভিনয়ের কোর্স করেছিলেন। এ সময় তার অর্থের খুব অভাব ছিল।  কখনও কখনও তিনি শুধুমাত্র রুটি এবং আচার খেয়ে জীবিকা নির্বাহ করতে পারতেন। এর পাশাপাশি তিনি মুম্বাইয়ে স্ট্রাগল করছেন। তার চার বন্ধুর সাথে একই ভাড়া ঘরে সময় কাটায়।  এ সময় তার বাবা তাকে সাহায্য করার চেষ্টা করেন। কিন্তু কঙ্গনা রাজি হননি।  কারণ সে নিজে থেকে কিছু করতে চেয়েছিল।

     কঙ্গনা তার সাক্ষাৎকারে জানিয়েছেন।  সে যখন আশা চন্দ্র জির হোস্টেলে থাকতেন, অন্য মেয়ের সঙ্গে।  তারপর তারা একজন লোককে খুঁজে পেল। ইন্ডাস্ট্রিতে যার বড় নাম ছিল। কঙ্গনা এবং তার বন্ধু সেই ব্যক্তির কাছ থেকে কিছুটা আশা পেয়েছিলেন। কঙ্গনা তাকে থাকার জন্য একটি অ্যাপার্টমেন্ট নিতে বলেছিলেন।  তারপর তিনি অ্যাপার্টমেন্ট পেয়েছেন।

      কিন্তু সেখানে আসতে দেননি কঙ্গনার বন্ধু।  এরপর কঙ্গনাকে গৃহবন্দী করা হয়।  তারপর লোকটির উপর বিরক্ত কঙ্গনা তার বাড়িতে যান। স্ত্রীকে বললেন তোমার স্বামী আমাকে কষ্ট দিচ্ছে।  আমি তাকে হাস্যরসের সাথে বিশ্বাস করেছিলাম।  তার স্ত্রীর উত্তর ছিল।  সেই ছেলে যখন বাড়িতে থাকে না।  তাই আমরা শান্তিতে থাকতে পারি।  তাহলে আমি তোমাকে সাহায্য করতে পারব না।

   যদিও তার মেয়েও কঙ্গনার থেকে মাত্র 1 বছরের বড়। এরপর পুলিশের কাছে যাওয়ার সিদ্ধান্ত নেন কঙ্গনা। নানাভাবে হয়রানি ও হুমকি দিতে থাকে। কিন্তু পুলিশ হস্তক্ষেপ করলে ওই ব্যক্তিকে জিজ্ঞাসা করেন কঙ্গনার কিছু হয়েছে কিনা।  তাহলে জেলে থাকবে।

   ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রথম বছরগুলি কঙ্গনার জন্য খুব কঠিন ছিল।  কারণ সে ইংরেজি বলতে পারত না।  যার কারণে মানুষ তার সঙ্গে কথা বলতে পছন্দ করত না।  কারণ তারা সবাই বিশ্বাস করতেন যে হিন্দি ছবিতে কাজ করতে হলে ইংরেজি বলতে জানতে হবে।  ইংরেজি ঠিকমতো বলতে না পারলে।  তাই ইংল্যান্ড ও আমেরিকার মানুষ বুঝতে পারে।  কিন্তু ভারতে মানুষ তাকে ঠাট্টা করে।  কি লজ্জা.  আমাদের জাতীয় ভাষা হিন্দি।  তারপরও হিন্দিতে কথা বলতে আমাদের লজ্জা লাগে।

কঙ্গনা রানাওয়াত এর ফিল্ম ডেব্যু – Kangana Ranaut Film Debut : 

2004 সালে, কঙ্গনা একজন এজেন্টের সাথে দেখা করেছিলেন।  যা তাকে প্রযোজক মহেশ ভাটের অফিসে নিয়ে যায়।  এখানে অনুরাগ বসু তাকে অডিশন দেন।  কিন্তু ভট্ট সাহেব বলেছিলেন যে এই চরিত্রের জন্য কঙ্গনা খুব কম বয়সী।  এই চরিত্রের জন্য উপযুক্ত নয়।  এরপর সেই ভূমিকার প্রস্তাব দেওয়া হয় চিত্রাঙ্গদা সিংকে।  কিন্তু চিত্রাঙ্গদার তখন তারিখ ছিল না।

   অবশেষে, কঙ্গনা রোমান্টিক-থ্রিলার ফিল্ম গ্যাংস্টারের প্রধান ভূমিকার জন্য নির্বাচিত হন।  গ্যাংস্টার ছবিতে মদ্যপ মেয়ের চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা।  এই চরিত্রটি বোঝা এবং অভিনয় করা এত সহজ ছিল না।  তখন কঙ্গনার বয়স ছিল মাত্র ১৭ বছর।  এই সত্ত্বেও, তিনি এত ভাল অভিনয়.  এই ছবিটি যখন 2006 সালে মুক্তি পায়।  এরপর কঙ্গনা সমালোচক ও দর্শকদের কাছে প্রশংসিত হন।  এই ছবির জন্য, কঙ্গনা ফিল্মফেয়ার পুরস্কার এবং সেরা মহিলা অভিনেত্রী সহ আরও অনেক পুরস্কার জিতেছেন।

    এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি কঙ্গনাকে।  ‘ওয়া লামহে’, ‘লাইফ ইন এ মেট্রো’, ‘ফ্যাশন’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’-এর মতো ছবিতে কঙ্গনা ছাপ ফেলেছেন।  কঙ্গনার জন্য বলা হয় যে তিনি অবিলম্বে ছবিতে সাইন করেন না।  ছবির গল্পে কঙ্গনার জন্য, যতক্ষণ না ভিন্ন কিছু ঘটে।  তখন পর্যন্ত তিনি ছবিতে চুক্তিবদ্ধ হননি।  এদিকে কঙ্গনার অনেক ছবিও ফ্লপ হয়েছে।  কিন্তু কঙ্গনার অভিনয় ক্রমাগত উন্নতি করছিল।

    মধুর ভান্ডারকরের ছবি ‘ফ্যাশন’ আসে ২০০৮ সালে।  এটি একটি সুপার হিট ছবি ছিল।  যেখানে কঙ্গনা একজন মডেলের ভূমিকায় অভিনয় করেছেন।  এই ছবির জন্য কঙ্গনা সবচেয়ে কম বয়সে সেরা পার্শ্ব অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন।  এর পাশাপাশি তিনি ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছেন।  এর পরের বছরগুলোতে কঙ্গনার ছবি ফ্লপ হয়।  2010 সালের ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ প্রকাশিত হয়েছিল।

    এই ছবিতে কঙ্গনার সঙ্গে ছিলেন অজয় ​​দেবগন, ইমরান হাশমি ও প্রাচি দেশাই।  মধুবালা এবং গ্যাংস্টার হাজি মাস্তানের স্ত্রীর চরিত্রকে মিশিয়ে এই ছবিতে চরিত্রটি করেছেন কঙ্গনা।  যার ভক্ত হয়ে ওঠেন সবাই।  ছবিটি ছিল এ বছরের অন্যতম ব্যবসা সফল ছবি।  2011 সালে, কঙ্গনার ছবি ‘তনু ওয়েডস মনু’ মুক্তি পায়।  এই ছবিটি মানুষের মন জয় করতে শুরু করে।

    এই ছবিতে তার সাফল্যের পর, কঙ্গনা আরও 4টি ছবিতে তার অভিনয় দেখিয়েছেন।  তার পরেই ছিল ছবিটি।  ‘ডাবল ধামাল’, ‘রাস্কেল’, ‘মিলে না হাম তুম’ ছবিতে অভিনয় করেছিলেন কঙ্গনা।  2013 সালে, কঙ্গনা আবার ‘শুট আউট অ্যাট বাটালা’ ছবিতে দেখা যায়।  এই ছবিতে কঙ্গনা ভালো কাজ করেছেন।  ছবিটিও ভালো ব্যবসা করেছে।  এরপর একই বছর ‘কৃষ 3’ ছবিতেও অভিনয় করেন কঙ্গনা।  এটি একটি সুপারহিরো চলচ্চিত্র ছিল।  যেটিতে হৃতিক রোশন ছবির তিনটি অংশেই অভিনয় করেছেন।

কঙ্গনা রানাওয়াত এর হিট ছবি – Kangana Ranaut Hit Films : 

2014 সালে, কঙ্গনা এটি আরও একবার প্রমাণ করেছিলেন।  যে অভিনয় জগতে, একজন অবিবাহিত মহিলা একটি চলচ্চিত্রকে ব্লকবাস্টার করতে পারেন।  ‘কুইন’ ছবিতে অভিনয় করেছেন তিনি।  এই ছবিতে তার অভিনেতা ছিলেন রাজকুমার রাও।  ‘শোলে’র পর সম্ভবত এই ছবিটি ছিল দ্বিতীয় ছবি।  যা প্রথমে মানুষ বিশেষ কিছু বুঝতে পারেনি।

     কিন্তু ধীরে ধীরে ছবিটি এত জনপ্রিয়তা পায়।  সেই ছবি আজও মানুষের মনে দাগ কেটে আছে।  ‘কুইন’ ছবিটিও তেমনই কিছু করছিল।  এই ছবির আয় কঙ্গনাকে লেডি কুইন নাম দিয়েছে।  যা একা একটি চলচ্চিত্রকে ব্লকবাস্টার করে তুলতে পারে।  এই ছবির পর ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ছবিতে অভিনয় করেন কঙ্গনা।

     সামনের বছরগুলোতে কঙ্গনার ছবিগুলো ক্রমাগত ফ্লপ হচ্ছিল।  কিন্তু বিতর্কের কারণে লাইমলাইটেই থেকে যান কঙ্গনা।  এরপর ২০১৯ সালে মণিকর্ণিকা ছবিতে ঝাঁসির রানীর ভূমিকায় অভিনয় করছিলেন রানী কঙ্গনা।  মানুষ এই ছবিটি খুব পছন্দ করেছে।  ছবিটিও ভালো ব্যবসা করেছে।  এর পর কঙ্গনার আরও কিছু ছবি আসে।  যিনি গড়পড়তা ছাড়া আর কিছুই করতে পারেননি।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

কঙ্গনা রানাওয়াত এর পুরস্কার সমূহ – Kangana Ranaut Prizes : 

কুইন এবং তনু ওয়েডস মনু রিটার্নস ছবির জন্য কঙ্গনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন।  হিন্দি চলচ্চিত্র শিল্পে প্রশংসনীয় অবদানের জন্য কঙ্গনা রানাউতকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করা হয়।  রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ 2021 সালের নভেম্বরে তাকে এই পুরস্কার প্রদান করেন।  তবে পুরস্কার পাওয়ার অল্প সময় বাকি।  বড়সড় বিবৃতি দিলেন বিতর্কিত কুইন কঙ্গনা।  যার জেরে সারা দেশে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali FAQ : 

  1. কঙ্গনা রানাওয়াত কে ?

Ans: একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. কঙ্গনা রানাওয়াত এর জন্ম কোথায় হয় ?

Ans: হিমাচল প্রদেশে ।

  1. কঙ্গনা রানাওয়াত এর জন্ম কবে হয় ?

Ans: ১৯৮৭ সালে ।

  1. কঙ্গনা রানাওয়াত কত বছর বয়সে ঘর ছাড়েন ?

Ans: ১৬ বছর বয়সে ।

  1. কঙ্গনা রানাওয়াত এর পিতার নাম কী ?

Ans: অমরদীপ রানাউত ।

  1. কঙ্গনা রানাওয়াত এর পিতার নাম কী ?

Ans: আশা রানাউত ।

  1. কঙ্গনা রানাওয়াত কবে পদ্মশ্রী পান ?

Ans: ২০২০ সালে ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কঙ্গনা রানাওয়াত এর জীবনী – Kangana Ranaut Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।