Vicky Kaushal Biography in Bengali
Vicky Kaushal Biography in Bengali

ভিকি কৌশল এর জীবনী

Vicky Kaushal Biography in Bengali

ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali : ভিকি কৌশল হলেন একজন বলিউড অভিনেতা যিনি “লাভ শুভ তে চিকেন খুরানা” চলচ্চিত্র দিয়ে বলিউডে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। 09 ডিসেম্বর 2021-এ, ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফ একে অপরকে বিয়ে করেছিলেন। দুজনের বিয়েতে ১২০ জন অতিথি উপস্থিত ছিলেন।

 এছাড়াও তিনি স্ক্রিন অ্যাওয়ার্ডস, জি সিনে অ্যাওয়ার্ডস এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস আয়োজন করেন। তিনি 2018 সালে ফোর্বস ইন্ডিয়ার 30 অনূর্ধ্ব 30 এবং সেলিব্রিটি 100 তালিকায়ও অন্তর্ভুক্ত ছিলেন, যেখানে তিনি 72 তম অবস্থানে ছিলেন।

   ভারতীয় অভিনেতা ভিকি কৌশল এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali বা ভিকি কৌশল এর আত্মজীবনী বা (Vicky Kaushal Jivani Bangla. A short biography of Vicky Kaushal. Vicky Kaushal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভিকি কৌশল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভিকি কৌশল কে ? Who is Vicky Kaushal ?

ভিকি কৌশল হলেন একজন ভারতীয় অভিনেতা, যিনি হিন্দি চলচ্চিত্রে কাজ করেন। তার পিতা হচ্ছেন চলচ্চিত্র পরিচালক শেম কৌশল। তিনি রাজীব গান্ধী ইন্সটিটিউট অফ টেকনোলজি থেকে প্রকৌশল ডিগ্রি অর্জন করেছেন। চলচ্চিত্রে ক্যারিয়ারে আগ্রহী কৌশল, অনুরাগ কাশ্যপ পরিচালিত গ্যাংস অফ ওয়াসিপুর (২০১২)-এ সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন এবং কাশ্যপের প্রযোজনায় দুটি চলচ্চিত্রে ছোট ভূমিকায় অভিনয় করেছিলেন। তার প্রথম প্রধান ভূমিকা ছিল স্বাধীন নাটক মাসা (২০১৫), যা তাকে “সেরা অভিষেক (পুরুষ)” বিভাগে আইফা এবং স্ক্রিন পুরস্কার জয়লাভ করতে সাহায্য করেছিল।

ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali 

নাম (Name) ভিকি কৌশল (Vicky Kaushal)
জন্ম (Birthday) ১৬ মে ১৯৮৮ (16th May 1988)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পেশা অভিনেতা
কর্মজীবন ২০১২ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  ক্যাটরিনা কাইফ
শিক্ষা রাজীব গান্ধী ইন্সটিটিউট অফ টেকনোলজি

ভিকি কৌশল এর পারম্ভিক জীবন – Vicky Kaushal Early Life : 

ভিকি কৌশল 16 মে 1988 সালে মুম্বাই, মহারাষ্ট্রে পিতা শাম কৌশল এবং মা বীনা কৌশলের ঘরে জন্মগ্রহণ করেন। ভিকি একটি পাঞ্জাবি পরিবারের অন্তর্গত।

 তার বাবা শাম কৌশল হিন্দি ছবিতে অ্যাকশন ডিরেক্টর হিসেবে কাজ করতেন।  ভিকির মা বীণা কৌশল ডুডেনাম।  তার ভাইয়ের নাম সানি কৌশল যিনি একজন অভিনেতা।

 ভিকি তার মায়ের খুব কাছের। যখনই সে ছুটিতে থাকে, সকালে প্রথম জিনিসটি সে তার মাকে ফোন করে এবং তাকে জানায় তার দিনটি কেমন গেল এবং সারাদিনে সে কী খেয়েছে।

ভিকি কৌশল এর শিক্ষাজীবন – Vicky Kaushal Education Life : 

ভিকি কৌশল মুম্বাইয়ের শেঠ চুন্নিলাল দামোদরদাস বরফিওয়ালা হাই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন, তারপরে তিনি রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকেশনে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন।

ভিকি কৌশল এর কর্মজীবন – Vicky Kaushal Work Life : 

ভিকি যখন স্কুলে পড়ত। এরপর নাটক, অভিনব পোশাক ও নাচের প্রতিযোগিতায় অংশ নিতেন।

 কলেজের দ্বিতীয় বর্ষের সময়, তিনি একটি কোম্পানিতে শিল্প পরিদর্শনে গিয়েছিলেন যেখানে তিনি বুঝতে পেরেছিলেন যে তিনি 9 থেকে 5টি কাজ করতে পারবেন না।  তারপর, কাজের জন্য নির্বাচিত হওয়া সত্ত্বেও, তিনি অভিনয়ের প্রতি তার আবেগকে অনুসরণ করার জন্য কাজের প্রস্তাব ফিরিয়ে দেন।

 এরপর অভিনয় শেখার জন্য মুম্বাইয়ের কিশোর নমিত কাপুর অ্যাক্টিং ইনস্টিটিউটে যোগ দেন। এখানে তিনি তার কিশোরী নমিত কাপুর অভিনয় ইনস্টিটিউটের দিনগুলিতে একটি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন।

ভিকি কৌশল এর বিবাহ জীবন – Vicky Kaushal Marriage Life : 

বলিউড তারকা ক্যাটরিনা কাইফ এবং ভিকি কৌশল 09 ডিসেম্বর 2021 তারিখে গাঁটছড়া বাঁধেন। ক্যাটরিনা এবং ভিকি কৌশল তাদের ইনস্টাগ্রামে তাদের বিয়ের ছবি শেয়ার করেছেন।

 বিবাহটি রাজস্থানের সওয়াই মাধোপুর জেলার সিক্স সেন্স ফোর্ট বাডওয়ারায় অনুষ্ঠিত হয়েছিল যেখানে পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। ক্যাটরিনা এবং ভিকি বৃহস্পতিবার বিকেলে, 09 ডিসেম্বর 2021-এ ‘ফেরা’ নিয়েছিলেন।

ভিকি কৌশল এর ক্যারিয়ার – Vicky Kaushal Career : 

তিনি প্রাথমিকভাবে অনুরাগ কাশ্যপকে গ্যাংস অফ ওয়াসেপুর (2010) এ সহায়তা করেছিলেন, যেখানে তিনি মাসান (2015) এর পরিচালক নীরজ ঘায়ওয়ানের সাথে দেখা করেছিলেন, যিনি তাকে থিয়েটার করার পরামর্শ দিয়েছিলেন।

 14 আগস্ট 2020-এ, তিনি তার গ্যাংস অফ ওয়াসেপুরের স্মৃতি শেয়ার করতে তার সোশ্যাল মিডিয়ায় নিয়ে গিয়েছিলেন, যার শুটিংয়ের সময় তিনি ক্যামেরার পিছনে কাজ করেছিলেন। স্মৃতিকে লালন করতে, তিনি ইনস্টাগ্রামে গ্যাংস অফ ওয়াসেপুরের শুটিংয়ের একটি ছবি শেয়ার করেছেন।

 শীঘ্রই, তিনি থিয়েটারে যোগ দেন এবং একজন থিয়েটার শিল্পী হিসাবে কাজ করেন এবং নাসিরুদ্দিন শাহের ‘মটলি’ এবং মানব কৌলের ‘অরণ্য’-এর মতো নাট্যদলের সাথে অভিনয় করেন।

 অভিনেতা হিসেবে তিনি প্রথম বিরতি পান ২০১২ সালে “লাভ শুভ তে চিকেন খুরানা” ছবিতে, যেখানে তিনি ওমি নামের একটি ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন।

 2013 সালে, পরিচালক ভাসান বালা নির্মিত শর্ট ফিল্ম “গিক আউট”-এ ভিকি গিক নামের একজন গীকের প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন।

 2015 সালে, ভিকি বিখ্যাত চলচ্চিত্র “মাসান”-এ শ্বেতা ত্রিপাঠির বিপরীতে একটি বেনারসি ছেলের ভূমিকায় অভিনয় করার সুযোগ পান। ভিকির এই ছবিটি তার জন্য খুবই উপকারী প্রমাণিত হয়েছে। ছবিটিতে তার অভিনয় দর্শকরা বেশ পছন্দ করেছেন।

 2019 সালে, তিনি আদিত্য ধরের উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইকে আত্মপ্রকাশ করেছিলেন। ছবিটি 2016 সালের উরি হামলার উপর ভিত্তি করে তৈরি। ছবিটি বলিউডের সবচেয়ে হিট ছবি হয়ে উঠেছে।

 তিনি সমালোচকদের কাছ থেকে ভাল রিভিউ পেয়েছেন।  এই ছবির জন্য তিনি পাঁচ মাস সামরিক ও মিক্সড মার্শাল আর্ট প্রশিক্ষণ নিয়েছেন।  এই ছবির শুটিংয়ের সময় তিনিও চোট পান। কিন্তু তার কঠোর পরিশ্রম ফল দেয়। তিনি উরির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছিলেন।

 চলচ্চিত্র ছাড়াও, তিনি নোরা ফাতেহির সাথে “পাচতাওগে” শিরোনামের একটি মিউজিক ভিডিও গানও করেছিলেন এবং অরিজিৎ সিং গেয়েছিলেন।

ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali FAQ : 

  1. ভিকি কৌশল কে ?

Ans: ভিকি কৌশল একজন ভারতীয় অভিনেতা ।

  1. ভিকি কৌশল এর জন্ম কোথায় হয় ?

Ans: ভিকি কৌশল এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. ভিকি কৌশল এর জন্ম কবে হয় ?

Ans: ভিকি কৌশল এর জন্ম হয় ১৬ মে ১৯৮৮ সালে ।

  1. ভিকি কৌশল এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: ভিকি কৌশল এর দাম্পত্য সঙ্গীর নাম ক্যাটরিনা কাইফ ।

  1. ভিকি কৌশল এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ভিকি কৌশল এর কর্মজীবন শুরু হয় ২০১২ সালে ।

  1. ভিকি কৌশল এর একটি ছবির নাম কী ?

Ans: ভিকি কৌশল এর একটি ছবির নাম উড়ি দ্যা সার্জিকাল স্ট্রাইক ।

ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভিকি কৌশল এর জীবনী – Vicky Kaushal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।