জর্জিয়া মেলোনি এর জীবনী - Giorgia Meloni Biography in Bengali
জর্জিয়া মেলোনি এর জীবনী - Giorgia Meloni Biography in Bengali

জর্জিয়া মেলোনি এর জীবনী

Giorgia Meloni Biography in Bengali

জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali : আপনি জানেন যে ভারতে G-20 সভা চলছে এবং G-20-এর সমস্ত সদস্য দেশকে এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে সেপ্টেম্বর মাসে G-20 বৈঠকে ভারতে আসতে চলেছেন সব দেশের প্রধানমন্ত্রীরা। এমন পরিস্থিতিতে এই বৈঠকে যোগ দিতে যাচ্ছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি (Giorgia Meloni)

   ইতালীয় রাজনীতিবিদ জর্জিয়া মেলোনি এর একটি সংক্ষিপ্ত জীবনী । জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali বা জর্জিয়া মেলোনি এর আত্মজীবনী বা (Giorgia Meloni Jivani Bangla. A short biography of Giorgia Meloni. Giorgia Meloni Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জর্জিয়া মেলোনি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জর্জিয়া মেলোনি কে ? Who is Liton Das ?

জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) একজন ইতালীয় রাজনীতিবিদ যিনি 22 অক্টোবর 2022 সাল থেকে ইতালির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন , এই পদে অধিষ্ঠিত প্রথম মহিলা । 2006 সাল থেকে চেম্বার অফ ডেপুটিজের সদস্য , জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) 2014 সাল থেকে ব্রাদার্স অফ ইতালি (FdI) রাজনৈতিক দলের নেতৃত্ব দিয়েছেন এবং তিনি 2020 সাল থেকে ইউরোপীয় রক্ষণশীল এবং সংস্কারবাদী পার্টির সভাপতি ছিলেন ।

Giorgia Meloni
Giorgia Meloni

জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali

নাম (Name) জর্জিয়া মেলোনি (Giorgia Meloni)
জন্ম (Birthday) ১৫ জানুয়ারি ১৯৭৭ (15th January 1977)
জন্মস্থান (Birthplace) ইতালি
পেশা (Occupation)  রাজনীতিবিদ
রাজনৈতিক দল  FDI 
ইতালির প্রধানমন্ত্রী ২২ অক্টোবর ২০২২

জর্জিয়া মেলোনি এর প্রারম্ভিক জীবন – Giorgia Meloni Early Life : 

জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) 15 জানুয়ারী 1977 সালে রোমে জন্মগ্রহণ করেন। মেলোনির বাবা ফ্রান্সেস্কো একজন বামপন্থী ছিলেন, তার বাবা 1 বছর বয়সে তার মাকে ত্যাগ করেছিলেন। জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) মা আনা পারাতোর পেশায় একজন ঔপন্যাসিক ছিলেন। তার শৈশবের বেশিরভাগ সময় তার মায়ের সাথে কেটেছে এবং ছোটবেলা থেকেই ডানপন্থী মতাদর্শ তার উপর বিশেষ প্রভাব ফেলেছিল। শৈশব থেকেই তার জীবন সংগ্রাম এবং বঞ্চনার মধ্য দিয়ে গিয়েছিল, কিন্তু তিনি হাল ছাড়েননি এবং কঠোর পরিশ্রম ও প্রচেষ্টা চালিয়ে যান, যার ফলস্বরূপ জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) ইতালির ইতিহাসে প্রথম মহিলা প্রধানমন্ত্রী হওয়ার গৌরব অর্জন করেন।

জর্জিয়া মেলোনি এর শিক্ষাজীবন – Giorgia Meloni Education Life : 

জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) 1996 সালে ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করে রোমের আমেরিগো ভেসপুচি ইনস্টিটিউটে তার স্কুলিং শেষ করেন। একজন রাজনীতিবিদ হওয়ার আগে তার জীবিকা অর্জনের জন্য, মেলোনি রোমের পাইপার ক্লাবে ওয়েট্রেস এবং বার-টেন্ডার হিসাবেও কাজ করেছিলেন। জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) তার জীবনে কঠোর পরিশ্রম করেছেন এবং সংগ্রাম করেছেন। তবেই তিনি আজ ইতালির প্রধানমন্ত্রীর পদে পৌঁছাতে পেরেছেন। তিনি সেই সমস্ত মহিলাদের জন্য অনুপ্রেরণার উৎস যারা তাদের জীবনে কিছু করার স্বপ্ন দেখেন।

জর্জিয়া মেলোনি এর রাজনৈতিক ক্যারিয়ার – Giorgia Meloni Political Career : 

15 বছর বয়সে জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) তার রাজনৈতিক জীবন শুরু করেন। এবং ডানপন্থী মতাদর্শের একজন সমর্থক, 1996 সালে তিনি প্রাক্তন ইতালীয় স্বৈরশাসক বেনিটো মুসোলিনির প্রশংসা করেছিলেন। 2020 সালে তিনি ইতালীয় সামাজিক আন্দোলনের একজন ব্যক্তিগত সহযোগী এবং প্রতিষ্ঠাতা জর্জিও আলমিরান্তের প্রশংসা করেছিলেন। যার জেরে ঝগড়াও হয়। এ ছাড়া তিনি প্রকাশ্যে সমকামিতা ও উগ্র ইসলামের বিরোধিতা করেন।

1998 সালে, মেলোনি ইতালির রোম প্রদেশের কাউন্সেলর হিসেবে নির্বাচিত হন এবং 2002 সাল পর্যন্ত এই পদে ছিলেন।  2006 সালে, জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) জাতীয় জোট সরকার থেকে এমপি নির্বাচিত হন। 2008 সালে, তিনি সরকারের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসাবে আবির্ভূত হন।  তাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। 2012 সালে, মেলোনি তার নিজস্ব দল ব্রাদার্স অফ ইতালি গঠন করেন। 2013 এবং 2018 নির্বাচনে পরাজয়ের পর, 2022 সালে সাফল্য আসে। প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি রাশিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে চেয়েছিলেন। কিন্তু তার একদিন পর তিনি প্রকাশ্যে ইউক্রেনকে সমর্থন করেন এবং অস্ত্রও দেন।

জর্জিয়া মেলোনি এর নেট ওয়ার্থ – Giorgia Meloni Net Worth : 

জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) মোট সম্পত্তির পরিমাণ প্রায় $1-1.5 মিলিয়ন ডলার। এ ছাড়া, তার আরও বেশি সম্পদ আছে কিন্তু পাবলিক ডোমেইনে এ সম্পর্কে কোনো অফিসিয়াল ডেটা পাওয়া যায় না।

জর্জিয়া মেলোনি এর কিছু তথ্য – Fact About Giorgia Meloni : 

  • জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) ন্যাটোর সমর্থক এবং ইউরোপীয় ইউনিয়ন সম্পর্কে ইউরোসেপ্টিক মতামত রাখেন।
  • জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) তার ডিপ্লোমা সম্পর্কে মিথ্যা বলেছিল এবং খবরটি বিতর্কের জন্ম দেয়।
  • জর্জিয়ার বিরুদ্ধে জেনোফোবিয়া এবং ইসলামোফোবিয়ার অভিযোগ রয়েছে।
  • ইউক্রেন 2022 সালে আগ্রাসনের আগে রাশিয়ার সাথে সুসম্পর্ক গড়ে তুলতে চেয়েছিল।
  • 2022 সালের সেপ্টেম্বরে, জর্জিয়া পুরানো ফ্যাসিবাদী স্লোগান “ঈশ্বর, পিতৃভূমি এবং পরিবার” গ্রহণ করতে থাকে।
  • জর্জিয়া মেলোনি (Giorgia Meloni) ফ্যান্টাসি, বিশেষ করে দ্য লর্ড অফ দ্য রিংস, যা একটি পবিত্র পাঠ্য হিসাবে বিবেচিত।

Giorgia Meloni & Modi

Giorgia Meloni & Modi
Giorgia Meloni & Modi

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali

আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali FAQ : 

  1. জর্জিয়া মেলোনি কে ?

Ans: জর্জিয়া মেলোনি ইতালির বর্তমান প্রধানমন্ত্রী ।

  1. জর্জিয়া মেলোনি এর জন্ম কোথায় হয় ?

Ans: জর্জিয়া মেলোনি এর জন্ম হয় ইতালিতে ।

  1. জর্জিয়া মেলোনি এর জন্ম কবে হয় ?

Ans: জর্জিয়া মেলোনি এর জন্ম হয় ১৫ জানুয়ারি ১৯৭৭ সালে ।

  1. জর্জিয়া মেলোনি কবে ইতালির প্রধানমন্ত্রী হন ?

Ans: জর্জিয়া মেলোনি ২০২২ সালে ইতালির প্রধানমন্ত্রী হন ।

  1. জর্জিয়া মেলোনি এর রাজনৈতিক দল কী ?

Ans: জর্জিয়া মেলোনি এর রাজনৈতিক দল FDI ।

জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জর্জিয়া মেলোনি এর জীবনী – Giorgia Meloni Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।