Ashneer Grover Biography in Bengali
Ashneer Grover Biography in Bengali

আশনির গ্রোভার এর জীবনী

Ashneer Grover Biography in Bengali

আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali : আশনির গ্রোভার এর মত, স্বপ্ন তখনই সত্যি হতে পারে যখন আপনি স্বপ্ন দেখতে শুরু করেন। কিন্তু, সফল হওয়ার জন্য সফল হওয়া জরুরী নয়।  অ্যাশনির গ্রোভারের উদ্যোক্তা যাত্রাও একই রকম। তিনি এক বছর বয়সী স্টার্ট-আপ ভারত পে-এর প্রতিষ্ঠাতা।

 আশনির গ্রোভার এছাড়াও ভারতের জনপ্রিয় টিভি রিয়েলিটি শো Shark Tank India-1-এর একজন বিচারক ছিলেন।

   ভারতীয় ব্যবসায়ী আশনির গ্রোভার এর একটি সংক্ষিপ্ত জীবনী । আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali বা আশনির গ্রোভার এর আত্মজীবনী বা (Ashneer Grover Jivani Bangla. A short biography of Ashneer Grover. Ashneer Grover Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আশনির গ্রোভার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আশনির গ্রোভার কে ? Who is Ashneer Grover ?

আশনির গ্রোভার একজন জনপ্রিয় ভারতীয় ব্যবসায়ী যিনি ভারতের অন্যতম জনপ্রিয় অনলাইন মানি লেনদেন প্ল্যাটফর্ম, BharatPe-এর সিইও এবং প্রতিষ্ঠাতা।

আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali

নাম (Name) আশনির গ্রোভার (Ashneer Grover)
জন্ম (Birthday) ১৪ জুন ১৯৮২ (14th June 1982)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা ব্যবসায়ী
শিক্ষা বি.টেক এম.বি.এ
দাম্পত্য সঙ্গী  মাধুরী জৈন গ্রোভার
পরিচিতির কারণ  ভারত পে

আশনির গ্রোভার এর প্রারম্ভিক জীবন – Ashneer Grover Early Life : 

আশনির গ্রোভার 14 জুন 1982 দিল্লিতে জন্মগ্রহণ করেন।  আশনির একটি ধনী এবং শিক্ষাগত পটভূমি সঙ্গে একটি পরিবারের অন্তর্গত ছিল তার বাবা একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং তার মা একজন শিক্ষিকা। তাই, তিনি সামাজিক ও অর্থনৈতিকভাবে কোনো সমস্যার সম্মুখীন হননি।

 আশনির গ্রোভার মাধুরী জৈন গ্রোভারের সাথে বিয়ে করেছিলেন এবং তারা দুটি সন্তানের জন্ম দিয়েছেন, একটি পুত্র এবং একটি কন্যা যার নাম আভি গ্রোভার এবং মান্নাত গ্রোভার।

আশনির গ্রোভার এর শিক্ষাজীবন – Ashneer Grover Education Life : 

আশনির আইআইটি দিল্লি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি.টেক করেছেন। তিনি ফ্রান্সের ইনসা-লিয়ন বিশ্ববিদ্যালয়েও এক বছরের জন্য যান।

 এই এক্সচেঞ্জ প্রোগ্রামের জন্য আইআইটি দিল্লি কর্তৃক নির্বাচিত ছয়জন ছাত্রের মধ্যে তিনি ছিলেন একজন।  তার স্নাতক প্রোগ্রাম শেষ করার পর, একটি বহুজাতিক কোম্পানিতে কাজ করার সহজ স্বপ্ন তাকে আইআইএম আহমেদাবাদে নিয়ে আসে। তিনি 2006 সালে তার এমবিএ ডিগ্রি অর্জন করেন।

আশনির গ্রোভার এর ক্যারিয়ার – Ashneer Grover Career : 

কোটাক ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং-এ প্রথম চাকরি পেয়েছিলেন আশনির গ্রোভার। আশনির ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং সেখানে সাত বছর দায়িত্ব পালন করেন।

 2013 সালে, অ্যাশনির কর্পোরেট ডেভেলপমেন্টের পরিচালক হিসাবে আমেরিকান এক্সপ্রেসে যোগদান করেন।  অনেক এমবিএ স্নাতকদের জন্য, এটি তাদের স্বপ্নের কাজ।  কিন্তু, আশনির একটি স্টার্ট-আপে যোগ দিতে, তাদের জন্য কাজ করতে এবং কীভাবে সিস্টেমটি নিজেই প্রক্রিয়া করে তা দেখতে চেয়েছিল।

 তিনি Amex ছেড়ে Grofers যোগদান করার সিদ্ধান্ত নিয়েছে.  এই সময়ে, তিনি তার পরিবারের কাছ থেকে খুব বেশি সমর্থন পাননি কারণ প্রতিটি পিতামাতা তাদের সন্তানের জন্য একটি নিরাপদ ভবিষ্যত চান। সম্ভাবনা ক্ষীণ ছিল।  কিন্তু, আশনির এর স্ত্রী মাধুরী তাকে সমর্থন করেছিলেন কারণ আশনির এর নিজের উপর পূর্ণ বিশ্বাস ছিল এবং সেইজন্য 2015 সালে, আশনির Groffers এর একটি মূল দলের সদস্য হিসাবে যোগদান করেন।

আশনির গ্রোভার এর ভারত পে – Ashneer Grover Bharat Pe : 

প্রাথমিকভাবে, যখন আশনির ভারতপি প্রকল্পের জন্য কাজ শুরু করেছিলেন, তখন তিনি অনেক কর্মচারীকে তার বেতন দিতে অক্ষম ছিলেন। বীজ তহবিল রাউন্ডের পরেই দায়িত্ব বেড়ে যায় এবং তাদের পাশে কাউকে দরকার ছিল। মাধুরী কোম্পানিতে যোগদান করার এবং ফিনান্স কন্ট্রোল এবং ব্যাঙ্কিং এইচআর এর মত কিছু গুরুত্বপূর্ণ বিষয় পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।

 প্রাথমিকভাবে এটি একটি খুব কঠিন কাজ ছিল কিন্তু তিনি এক বছরেরও কম সময়ে দুর্দান্ত সাফল্য অর্জন করেন।  অক্টোবর 2018-এ, আশনির আনুষ্ঠানিকভাবে ২০ জনেরও কম কর্মী নিয়ে ইন্ডিয়া পে চালু করেছে। এবং, এক বছরের মধ্যে তার জন্য 500 জন বিক্রয়কর্মী কাজ করেছিল। তারা সফলভাবে মুম্বাই, পুনে, বেঙ্গালুরু এবং দিল্লি সহ তেরটি ভিন্ন শহরে অফিস স্থাপন করেছে।

 ভারত পে-এর নেটওয়ার্ক 11 লক্ষ বণিকে পরিণত হয়েছে এবং 15 মিলিয়নেরও বেশি মাসিক UPI লেনদেনের সাক্ষী।

আশনির গ্রোভার এর ভারত পে এর সফলতা – Ashneer Grover Bharat Pe Success : 

কোম্পানিটি সম্প্রতি সিরিজ বি তহবিলে $15 মিলিয়ন সংগ্রহ করেছে। ভেঞ্চার ক্যাপিটালিস্ট ফার্ম, রিবিট ক্যাপিটাল এবং লন্ডন ভিত্তিক স্টেডভিউ ক্যাপিটাল ফান্ডিং রাউন্ডের নেতৃত্ব দিয়েছে। এই রাউন্ডের পর, স্টার্ট-আপের মোট মূল্য দাঁড়ায় $225 মিলিয়ন। ভারত পে-এর মাধ্যমে মাসিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় $83 মিলিয়ন। নতুন স্টার্ট-আপ সারা বিশ্ব থেকে মনোযোগ আকর্ষণ করছে।

আশনির গ্রোভার সার্ক ট্যাংক ইন্ডিয়া – Ashneer Grover Shark Tank India : 

20 ডিসেম্বর 2021 থেকে Sony TV-তে শুরু হওয়া TV রিয়েলিটি শো Shark Tank India PhonePe-এর প্রতিষ্ঠাতা আশনির গ্রোভার একজন বিচারক হিসেবে হাজির হয়েছেন।

 শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া হল এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ভারতের উদীয়মান উদ্যোক্তারা তাদের স্টার্টআপ আইডিয়া সবার সাথে শেয়ার করার এবং বিনিয়োগ পাওয়ার সুযোগ দিচ্ছে, যা ব্যবসায়িক বিশেষজ্ঞরা যেমন হাঙ্গরদের দ্বারা মূল্যায়ন করবেন।

আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali FAQ : 

  1. আশনির গ্রোভার কে ?

Ans: আশনির গ্রোভার একজন ভারতীয় ব্যবসায়ী ।

  1. আশনির গ্রোভার এর জন্ম কোথায় হয় ?

Ans: আশনির গ্রোভার এর জন্ম হয় দিল্লিতে ।

  1. আশনির গ্রোভার এর জন্ম কবে হয় ?

Ans: আশনির গ্রোভার এর জন্ম হয় ১৪ জুন ১৯৮২ সালে ।

  1. আশনির গ্রোভার এর পরিচিতির কারণ কী ?

Ans: আশনির গ্রোভার এর পরিচিতির কারণ ভারত পে এর প্রতিষ্ঠাতা ।

  1. আশনির গ্রোভার এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: আশনির গ্রোভার এর দাম্পত্য সঙ্গীর নাম মাধুরী জৈন গ্রোভার ।

  1. আশনির গ্রোভার কবে সার্ক ট্যাংক ইন্ডিয়াতে যোগদান করেন ?

Ans: আশনির গ্রোভার ২০২১ সালে সার্ক ট্যাংক ইন্ডিয়াতে যোগদান করেন ।

আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আশনির গ্রোভার এর জীবনী – Ashneer Grover Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।