Peyush Bansal Biography in Bengali
Peyush Bansal Biography in Bengali

পীযুষ বনসাল এর জীবনী

Peyush Bansal Biography in Bengali

পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali : পীযূষ বনসাল বর্তমানে লেন্সকার্টের প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি জন জ্যাকবসের প্রধান কাস্টমস অফিসার, সহ-প্রতিষ্ঠাতা, সিইও এবং পীযূষ বনসাল লেন্সকার্টের সিইও এবং প্রতিষ্ঠাতা।

তিনি ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং ভারতীয় আইআইএম ব্যাঙ্গালোর থেকে স্নাতকোত্তর করেছেন। তিনি অমিত চৌধুরী এবং সুমিত কাফির সহায়তায় 2010 সালে লেন্সকার্ট প্রতিষ্ঠা করেন।

   ভারতের উদ্যোক্তা পীযুষ বনসাল এর একটি সংক্ষিপ্ত জীবনী । পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali বা পীযুষ বনসাল এর আত্মজীবনী বা (Peyush Bansal Jivani Bangla. A short biography of Peyush Bansal. Peyush Bansal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পীযুষ বনসাল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পীযুষ বনসাল কে ? Who is Peyush Bansal ?

পীযূষ বনসাল ভারতের উদ্যোক্তা। তিনি লেন্সকার্টের মালিক, অপটিক্যাল প্রেসক্রিপশন চশমার একটি আন্তর্জাতিক খুচরা বিক্রেতা। পীযূষ বনসাল ভারতের নয়া দিল্লিতে 26 এপ্রিল, 1985 সালে জন্মগ্রহণ করেন। তিনি যখন জন্মগ্রহণ করেন এবং বড় হন তখন তার পরিবার ছিল মধ্যবিত্ত। ভারতের নয়াদিল্লির ডন বস্কো স্কুল যেখানে তিনি তার শিক্ষা শেষ করেছিলেন।

পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali 

নাম (Name) পীযুষ বনসাল (Peyush Bansal)
জন্ম (Birthday) ২৬ এপ্রিল ১৯৮৫ (26th April 1985)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা ব্যবসায়ী
জাতীয়তা ভারতীয়
শিক্ষা ম্যাকগিল বিশ্ববিদ্যালয়, কানাডা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (IIM)
পরিচিতির কারণ লেন্সস্কার্ট এর প্রতিষ্ঠাতা

পীযুষ বনসাল এর প্রারম্ভিক জীবন – Peyush Bansal Early Life : 

পীযূষ বনসাল 26 এপ্রিল 1985 সালে ভারতের নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন। 2021 সালে, তার বয়স 36 বছর। পীযূষ বানসাল ভারতের নয়াদিল্লিতে তার বাবা-মা বড় হয়েছেন।

 পীযূষ বানসালের বাবা-মা ছিলেন ভারতীয় নাগরিক। তিনি পীযূষ বানসালকে তার ভালো সিদ্ধান্তে সবসময় সমর্থন করেছেন। তিনি সবসময় একজন সফল ব্যবসায়ী হতে চেয়েছিলেন। তিনি ভারতের নয়াদিল্লিতে তাঁর পড়াশোনা শেষ করেন এবং সম্ভাব্য সর্বোত্তম শিক্ষা লাভ করেন।

পীযুষ বনসাল এর শিক্ষাজীবন – Peyush Bansal Education Life : 

পীযূষ বানসাল দিল্লির ডন বস্কো হাই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন এবং আরও পড়াশোনার জন্য তিনি কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ে যোগ দেন এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেন।  বানসাল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) ব্যাঙ্গালোর থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

পীযুষ বনসাল এর ক্যারিয়ার – Peyush Bansal Career : 

এরপরই লেন্সকার্টের প্রতিষ্ঠাতা আমেরিকান সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটে চাকরি পান। পীযূষ আইআইএম, ব্যাঙ্গালোরে ম্যানেজমেন্টে পিজি করার জন্য ভারতে ফিরে আসার আগে এক বছর ধরে মাইক্রোসফ্টের প্রোগ্রাম ম্যানেজার হিসাবে কাজ করেছিলেন।

 বনসাল এরপরে জন জ্যাকবস, অ্যাকুয়াল্যান্স এবং লেন্সকার্ট সহ একাধিক ভারতীয় কোম্পানির সন্ধান পান, যার অধীনে তিনি লেন্সকার্ট ভিশন ফান্ড, লেন্সকার্ট প্লাস প্রতিষ্ঠা করেন, যার সবকটিই চশমা এবং লেন্সের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

 আইআইএম-এ থাকাকালীন, তিনি ভ্যালিও টেকনোলজিস প্রতিষ্ঠা করেন, যা 2007 সালে প্রথম ব্যবসায়িক পোর্টাল হিসাবে SearchMyCampus চালু করেছিল। এটি ছিল একটি ছাত্র শ্রেণিবদ্ধ প্ল্যাটফর্ম যাতে আবাসন, বই, খণ্ডকালীন কাজ, কারপুলিং এবং ইন্টার্নশিপের সুযোগ অন্তর্ভুক্ত ছিল।  তার উদ্দেশ্য ছিল ছাত্রদের যেকোনো সমস্যায় সাহায্য করা।

 পীযূষ সার্চমাইক্যাম্পাসকে ই-কমার্সের জগতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কারণ এটি একটি বিশাল সাফল্য ছিল।  সুযোগের সন্ধানে, তিনি চশমার বাজার জুড়ে এসেছিলেন, যা মূলত আমাজন এবং ইবে-এর মতো প্রধান ই-কমার্স প্লেয়ারদের দ্বারা উপেক্ষা করা হয়েছিল। তিনি Flyrr.com তৈরি করেছেন, আমেরিকান চশমা শিল্পের জন্য নিবেদিত একটি ওয়েবসাইট।

পীযুষ বনসাল এর লেন্সস্কার্ট এর শুরু – Peyush Bansal Lenskart : 

Flyer অনেক গতি লাভ করছিল, তাই এটি ভারতে ভাগ্য চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছে এবং নভেম্বর 2010 এ Lenskart চালু করেছে। এই নতুন ব্র্যান্ডটি শুধুমাত্র কন্টাক্ট লেন্স বিক্রি শুরু করে, কিন্তু কয়েক মাস পরে এটি চশমা বিক্রি শুরু করে।  অবশেষে, 2011 সালের মার্চ মাসে, কোম্পানিটি সানগ্লাসগুলিকে ফ্যাশন আনুষঙ্গিক বিভাগে রেখে তাদের পোর্টফোলিও প্রসারিত করতে সক্ষম হয়।

পীযুষ বনসাল সার্ক ট্যাংক ইন্ডিয়া এর বিচারক – Peyush Bansal Shark Tank India : 

পীযূষ বনসালকে টিভি রিয়েলিটি শো শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার বিচারক হিসাবে দেখা যাবে যা 20 ডিসেম্বর 2021 থেকে সনি টিভিতে শুরু হয়েছিল।

 শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া হল এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ভারতের উদীয়মান উদ্যোক্তারা তাদের স্টার্টআপ আইডিয়া সবার সাথে শেয়ার করার এবং বিনিয়োগ পাওয়ার সুযোগ দিচ্ছে, যা ব্যবসায়িক বিশেষজ্ঞরা যেমন হাঙ্গরদের দ্বারা মূল্যায়ন করবেন।

পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali FAQ : 

  1. পীযুষ বনসাল কে ?

Ans: পীযুষ বনসাল একজন ভারতীয় ব্যবসায়ী ।

  1. পীযুষ বনসাল এর জন্ম কোথায় হয় ?

Ans: পীযুষ বনসাল এর জন্ম হয় দিল্লিতে ।

  1. পীযুষ বনসাল এর জন্ম কবে হয় ?

Ans: পীযুষ বনসাল এর জন্ম হয় ২৬ এপ্রিল ১৯৮৫ সালে ।

  1. পীযুষ বনসাল এর কিসের প্রতিষ্ঠাতা ?

Ans: পীযুষ বনসাল এর লেন্সস্কার্ট এর প্রতিষ্ঠাতা ।

  1. পীযুষ বনসাল এর কবে লেন্সস্কার্ট শুরু করেন ?

Ans: পীযুষ বনসাল ২০১০ সালে লেন্সস্কার্ট শুরু করেন ।

  1. পীযুষ বনসাল কত সালে প্রথম ব্যবসায়ী পোর্টাল শুরু করেন ?

Ans: পীযুষ বনসাল ২০০৭ সালে প্রথম ব্যবসায়ী পোর্টাল শুরু করেন ।

পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পীযুষ বনসাল এর জীবনী – Peyush Bansal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।