Nitish Rajput Biography in Bengali
Nitish Rajput Biography in Bengali

নীতিশ রাজপুত এর জীবনী

Nitish Rajput Biography in Bengali

নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali : বন্ধুরা, আজ আমরা নীতীশ রাজপুতের জীবনী লিখলাম। নীতীশ রাজপুত, যিনি আজ সোশ্যাল মিডিয়ার পরিচিতি হয়ে উঠেছেন, সমগ্র ভারত তার সঠিক মতামত এবং সোশ্যাল মিডিয়া প্রভাবক হিসাবে পরিচিত।

 নিতীশ রাজপুত সম্প্রতি তার টিক টোক বনাম ইউটিউব ভিডিওর কারণে বেশ আলোচনায় রয়েছেন। যার কারণে তিনি প্রচুর খ্যাতি পেয়েছেন, তিনি রেডিও এফএম 93.5 এবং হিন্দুস্তান টাইমে প্রদর্শিত হয়েছেন।

   ভারতীয় ইউটিউবার নীতিশ রাজপুত এর একটি সংক্ষিপ্ত জীবনী । নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali বা নীতিশ রাজপুত এর আত্মজীবনী বা (Nitish Rajput Jivani Bangla. A short biography of Nitish Rajput. Nitish Rajput Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নীতিশ রাজপুত এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নীতিশ রাজপুত কে ? Who is Nitish Rajput ?

নীতীশ একজন ইউটিউবার, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।  তিনি টিকটকে তার ভিডিও তৈরি করতে শুরু করেন।  টিকটকে নীতীশের ভিডিওগুলি প্রেরণাদায়ক এবং তথ্যপূর্ণ ছিল, যার কারণে তিনি প্রচুর খ্যাতি অর্জন করেছিলেন।  কিন্তু টিকটক এখন ভারতে নিষিদ্ধ। এখন নীতীশ ইউটিউবে তার ভিডিও শেয়ার করেন।

নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali 

নাম (Name) নীতিশ রাজপুত (Nitish Rajput)
জন্ম (Birthday) ৪ অক্টোবর ১৯৮৯ (4th October 1989)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত 
পেশা Entrepreneur, YouTuber
শিক্ষা B.Tech. (GBTU University)
জাতীয়তা ভারতীয়

নীতিশ রাজপুত এর প্রারম্ভিক জীবন – Nitish Rajput Early Life : 

নীতীশ রাজপুত 4 অক্টোবর 1989 সালে উত্তর প্রদেশের সুলতানপুরে জন্মগ্রহণ করেন। নীতীশের বাবা একটি আইএসপি ফার্ম চালান এবং মা একজন গৃহিণী। তার জন্মের প্রায় এক বছর পর তার পরিবার রুদ্রপুরে বসবাস করতে আসে এবং তারপর কয়েক বছর রুদ্রপুরে থাকার পর পুরো পরিবার দিল্লীতে চলে যায়। নীতীশ তার বেশিরভাগ সময় দিল্লিতে কাটিয়েছেন।

নীতিশ রাজপুত এর ক্যারিয়ার – Nitish Rajput Career : 

নীতীশ যখন মাধ্যমিক বিদ্যালয়ে ছিলেন, তখন তিনি উচ্চ শিক্ষার জন্য হোস্টেলে থাকতেন এবং নীতীশ উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয় (GBTU বিশ্ববিদ্যালয়) থেকে বি.টেক করেন। 

নীতিশ রাজপুত এর ক্যারিয়ার – Nitish Rajput Career : 

নীতীশ রাজপুতের যখন তার কর্মজীবন শুরু করার সময় এল, তখন তার কাছে দুটি বিকল্প ছিল, প্রথমটি ডাক্তার পড়া এবং দ্বিতীয়টি ইঞ্জিনিয়ার হওয়া। তিনি জানতেন যে তিনি যদি ইঞ্জিনিয়ারিংয়ের জন্য প্রস্তুতি নেন তবে তাকে কোটা যেতে হবে, যেখানে আইআইটি-এর মাধ্যমে যেতে সক্ষম নয় এমন লোকেরা আইআইটি-এর মাধ্যমে যাওয়ার পদ্ধতিগুলি বলে।

 তিনি তার বাবাকে কোটায় যেতে অস্বীকার করেছিলেন কিন্তু ইঞ্জিনিয়ারিং এড়াতে পারেননি। এরপর কোনোভাবে ইঞ্জিনিয়ারিং কোর্স সম্পন্ন করেন। কিন্তু তিনি এতে আগ্রহী ছিলেন না। কোর্স শেষ করার পর তার কাছে আরও দুটি বিকল্প ছিল। প্রথমত, সে তার গ্রামে গিয়ে তার বাবার ব্যবসা দেখাশোনা করবে।

 কিন্তু, তিনি জানতেন যে তিনি যদি তার বাবার ব্যবসা পরিচালনা করেন, এই ব্যবসায় তিনি যতই ভাল করেন না কেন, তিনি পকেটের অর্থের সমান অর্থ পাবেন এবং তাকে সীমিত অর্থে জীবনযাপন করতে হবে, তাই তিনি চান না। কর।

 তাদের কাছে দ্বিতীয় বিকল্পটি ছিল, যা খুবই বিখ্যাত, তা হল সরকারি চাকরি। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য তাদের কাছে ছিল না। সেজন্য তিনি প্রথমে অন্যদের কাছে জানতে চান সরকারি চাকরির সুবিধা-অসুবিধা সম্পর্কে। এ থেকে তিনি জানতে পারলেন যে, তিনি যদি সরকারি চাকরি পান তাহলে কেউ তাকে এ চাকরি থেকে সরাতে পারবে না।

 কিন্তু পরে তিনি সরকারি চাকরির চেয়ে কর্পোরেট সেক্টরকেই ভালো পছন্দ করেন। কর্পোরেট সেক্টরে, নীতীশ রাজপুত প্রথমে একজন কর্মচারী, তারপর ম্যানেজার এবং তারপরে উচ্চ পদে কাজ করেছিলেন এবং ধীরে ধীরে তিনি দামী ফোন, সুন্দর গাড়ি, যা প্রত্যেকের স্বপ্ন।

 কিন্তু এসব থেকে সে খুব একটা সুখ পাচ্ছিল না। এর পরে একবার তিনি “সুখের রহস্য” নামে একটি বই পড়েছিলেন।  এই বই থেকে তিনি একটি জিনিস শিখতে পেরেছেন যে মোবাইল, বড় বাড়ি, দামি গাড়ি, ব্যাঙ্ক ব্যালেন্স মানুষের স্বপ্ন হতে পারে কিন্তু এর থেকে তারা যে সুখ পায় তা কয়েক মুহূর্তের জন্য এবং এই স্বপ্নগুলি চিরন্তন।

 যদি আপনি একটি ইচ্ছা পূরণ করেন, আপনার সবসময় তার চেয়ে বড় কিছু পাওয়ার ইচ্ছা থাকে। এই কারণেই নীতীশ রাজপুত এই বই থেকে আসল সুখ বোঝার পরে, তিনি পিঁপড়া গোপ সমিতি করে একটি এনজিওতে যোগ দেন।

 এই এনজিওতে, নীতীশ তৃণমূল স্তরে কাজ শুরু করেছিলেন, তার পরে তিনি তাঁর আশেপাশের অনেক অভাবী মানুষকে সাহায্য করেছিলেন। তিনি মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে চেয়েছিলেন। কিন্তু তারা জানত যে তারা এক সময়ে অনেকের কাছে তথ্য পৌঁছে দিতে পারবে না। এমতাবস্থায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে টিক চিহ্ন দিয়ে জানতে পারেন তিনি।

 এরপর তিনি টিক টকে অনেক তথ্যপূর্ণ ভিডিও তৈরি করতে থাকেন। টিক টোক নিষিদ্ধ হলে তিনি নিজের ইউটিউব চ্যানেলও তৈরি করেন। নীতীশ পরোক্ষভাবে বিতর্কিত বিষয়গুলিতেও মন্তব্য করেছেন যা ভারতে সমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছিল। নীতীশের চিন্তা সমাজকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে যাবে।

নীতিশ রাজপুত এর ইউটিউব বনাম টিকটক – Nitish Rajput YouTube Vs Tiktok : 

ইউটিউব বনাম টিকটোক বিতর্কে নীতীশের ভিডিও মানুষের উপর ইতিবাচক প্রভাব ফেলেছে।  আমরা আপনাকে বলি যে নীতীশকে রেড এফএম 93.5-এ অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছিল।  নীতীশের ইউটিউবে একটি চ্যানেল আছে, যেটি অল্প সময়ের মধ্যেই প্রচুর সাবস্ক্রাইবার পেয়েছে।  2022 সালের নভেম্বর পর্যন্ত নীতিশের 1.7 মিলিয়ন গ্রাহক রয়েছে।

 আমি আপনাকে বলি যে নীতীশের ভিডিওগুলি তার সাবস্ক্রাইবারের চেয়ে বেশি ভিউ পায়। এ থেকে তার জনপ্রিয়তা বিচার করা যায়। একজন সাধারণ ছেলে থেকে একজন আইকনিক সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্বে নীতিশ রাজপুতের এই যাত্রা সত্যিই ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুপ্রেরণার উৎস।  নীতীশ যেভাবে সামাজিক ইস্যুতে তার দৃষ্টিভঙ্গি উপস্থাপন করেন, তা অবশ্যই তাকে ভারতের সেরা সামাজিক প্রভাবশালী এবং প্রেরণাকারীদের একজন করে তোলে।

 রেড এফএম 93.5-এর সাথে একটি সাক্ষাত্কারে, নীতীশ বলেছিলেন যে তিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক এমএনসিতে ব্যবসায়িক প্রধান হিসাবে কাজ করছেন এবং ইনস্টাগ্রাম এবং ইউটিউবের মতো ডিজিটাল প্ল্যাটফর্মগুলিতে সামগ্রী তৈরি করেন।

নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali FAQ : 

  1. নীতিশ রাজপুত কে ?

Ans: নীতিশ রাজপুত একজন ভারতীয় ইউটিউবার ।

  1. নীতিশ রাজপুত এর জন্ম কোথায় হয় ?

Ans: নীতিশ রাজপুত এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. নীতিশ রাজপুত এর জন্ম কবে হয় ?

Ans: নীতিশ রাজপুত এর জন্ম হয় ৪ অক্টোবর ১৯৮৯ সালে ।

  1. নীতিশ রাজপুত এর সাবসক্রাইবার সংখ্যা কত ?

Ans: নীতিশ রাজপুত এর সাবসক্রাইবার সংখ্যা ১.৭ মিলিয়ন ।

  1. নীতিশ রাজপুত এর শিক্ষাজীবন কোথায় হয় ?

Ans: নীতিশ রাজপুত এর শিক্ষাজীবন গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ে ।

নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নীতিশ রাজপুত এর জীবনী – Nitish Rajput Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।