Aman Gupta Biography in Bengali
Aman Gupta Biography in Bengali

আমান গুপ্তা এর জীবনী

Aman Gupta Biography in Bengali

আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali : আমান গুপ্ত বোটের সহ-প্রতিষ্ঠাতা ও সিএমও।  BOAT হল ভারতের এক নম্বর হেডসেট ইকুইপমেন্ট মডেলগুলির মধ্যে একটি, যা 27.3% মার্কেট শেয়ার অর্জন করেছে৷

 তিনি শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার সাতটি হাঙ্গরের একজন, আমেরিকান ব্যবসায়িক রিয়েলিটি শো শার্ক ট্যাঙ্কের ভারতীয় রূপান্তর।

 মহামারীর প্রাদুর্ভাব নির্বিশেষে আমান গুপ্তার কোম্পানি 2020 আর্থিক বছরে 500 কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।

   ভারতীয় সুপরিচিত ব্যবসায়ী আমান গুপ্তা এর একটি সংক্ষিপ্ত জীবনী । আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali বা আমান গুপ্তা এর আত্মজীবনী বা (Aman Gupta Jivani Bangla. A short biography of Aman Gupta. Aman Gupta Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আমান গুপ্তা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আমান গুপ্তা কে ? Who is Aman Gupta ?

আমান গুপ্ত একজন সুপরিচিত ব্যবসায়ী যিনি কিছুই ছাড়া শুরু করেছিলেন এবং শুধুমাত্র সংখ্যায় অর্থ উপার্জন করেছিলেন। গুপ্ত বোট-এর একজন সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ মার্কেটিং অফিসার (সিএমও), কিন্তু কোম্পানির সূচনার আগে, আমান গুপ্ত হারমান ইন্টারন্যাশনালের বিক্রয় পরিচালক ছিলেন। আমান গুপ্ত, একজন শার্ক ট্যাঙ্কের বিচারক এবং বোট লাইফস্টাইলের সহ-প্রতিষ্ঠাতা।

আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali

নাম (Name) আমান গুপ্তা (Aman Gupta)
জন্ম (Birthday) ৪ মার্চ ১৯৮২ (4th March 1982)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা ভারতীয় ব্যবসায়ী
পিতামাতা নীরজ গুপ্তা, জ্যোতি গুপ্তা
দাম্পত্য সঙ্গী  প্রিয়া ডাগর
জাতীয়তা ভারতীয়

আমান গুপ্তা এর প্রারম্ভিক জীবন – Aman Gupta Early Life : 

আমন গুপ্ত 16 আগস্ট 1984 দিল্লিতে জন্মগ্রহণ করেন।  জ্যোতি কোছার গুপ্ত আমানের মা, আর নীরজ গুপ্ত তার বাবা। আনমোল গুপ্ত নামে তার এক ভাইও রয়েছে।

 তার পরিবার ছোট এবং সুখী। আমন গুপ্তার জন্মের পর থেকেই তারা দিল্লিতে বসবাস করছেন। আমান ২০০৮ সালে তার স্ত্রী প্রিয়া ডাগরকে বিয়ে করেন। তাদের দুই মেয়ে, মিয়া ও আদা গুপ্তা।

আমান গুপ্তা এর শিক্ষাজীবন – Aman Gupta Education Life : 

আমান গুপ্তা দিল্লি পাবলিক স্কুল, আর কে পুরমে পড়াশোনা করেন এবং ডিপিএস থেকে স্কুলের পড়াশোনা শেষ করার পর, তিনি 1998 সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের শহীদ ভগত সিং কলেজে বি.কম-এ যোগ দেন।

 তার স্নাতকের দিনগুলিতে, আমানের বাবা তাকে একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়ার পরামর্শ দেন এবং 1999 সালে, তিনি ICAI CA প্রোগ্রামে ভর্তি হন।  ,

 অনুষ্ঠানের মাঝখানে তিনি সিএ-এর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। তা সত্ত্বেও তিনি 2022 সালে CA সম্পন্ন করেন এবং ভারতের সর্বকনিষ্ঠ CA হন।

 সিএ শেষ করার পর তিনি সিটি ব্যাংকে যোগ দেন এবং 2005 সাল পর্যন্ত সহকারী ব্যবস্থাপক হিসেবে কাজ করেন।  2005 সালের সেপ্টেম্বরে, আমান তার বাবার সাথে অ্যাডভান্সড টেলিমিডিয়া প্রাইভেট লিমিটেড নামে একটি নতুন ব্যবসা শুরু করেন।

 তিনি কোম্পানির সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ছিলেন।  কোম্পানি ভালো না হওয়ায় তার স্ত্রী তাকে এমবিএ করার পরামর্শ দেন। 2010 সালে, তিনি এমবিএ (ফাইনান্স অ্যান্ড স্ট্র্যাটেজি) প্রোগ্রামে ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস-এ যোগদান করেন।

 এছাড়াও তিনি কেলগ গ্র্যাজুয়েট স্কুল অফ ম্যানেজমেন্টের একজন প্রাক্তন ছাত্র ছিলেন যিনি এমবিএ (জেনারেল এমজিএমটি এবং মার্কেটিং) একজন এক্সচেঞ্জ ছাত্র হিসেবে অধ্যয়নরত ছিলেন।

আমান গুপ্তা এর ক্যারিয়ার – Aman Gupta Career : 

  1. আমান গুপ্তা মার্চ 2003 থেকে আগস্ট 2005 পর্যন্ত সিটিতে সহকারী ব্যবস্থাপক হিসাবে তার কর্মজীবন শুরু করেন।
  2. তিনি Advanced Telemedia Pvt. Ltd. এর সহ-প্রতিষ্ঠা করেন। LTC এবং সেপ্টেম্বর 2005 থেকে মার্চ 2010 পর্যন্ত এর সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।
  3. জুন 2011 থেকে ফেব্রুয়ারী 2012 পর্যন্ত, গুপ্তা কেএমপিজি-তে সিনিয়র ম্যানেজমেন্ট কনসালটেন্ট হিসাবে কাজ করেছেন।
  4. তিনি মার্চ 2012 থেকে ডিসেম্বর 2013 পর্যন্ত ভারতের বিক্রয় পরিচালক হিসাবে স্যামসাং কোম্পানি হারমান ইন্টারন্যাশনালের সাথে যুক্ত ছিলেন।
  5. তিনি এপ্রিল 2014 এ ইমাজিন মার্কেটিং এর সহ-প্রতিষ্ঠা করেন।
  6. সমীর মেহতা এবং আমান গুপ্তা জানুয়ারী 2016-এ boAt-এর সহ-প্রতিষ্ঠা করেছিলেন এবং বর্তমানে এর CMO হিসাবে কাজ করছেন৷

আমান গুপ্তা এর বোট কোম্পানির শুরু – Aman Gupta BOAT Company : 

সমীর মেহতা এবং আমান গুপ্ত বোট সহ-প্রতিষ্ঠা করেন, একটি কোম্পানি যা ফ্যাশনেবল অডিও পণ্যের ব্যবসা করে।  প্রথম দুই বছরের জন্য, কোম্পানি ইয়ারফোন, হেডফোন, স্পিকার, ট্রাভেল চার্জার এবং প্রিমিয়াম রাগড কেবল বিক্রি করেছে।

“BoAt” এর প্রথম পণ্যটি ছিল অ্যাপলের একটি অবিনশ্বর চার্জিং কেবল এবং চার্জার। অ্যাপল এর তারের চার্জিং শেষ কাছাকাছি ভেঙ্গে এবং ক্রেতাদের এটি আবরণ ছিল.

“BoAt” 10,000 কার্ভের লাইফ সাইকেল সহ একটি শক্তিশালী ব্রেইডেড তার চালু করেছে। খরচ ছিল 1,500 টাকা। পণ্যটি অ্যামাজনে একটি সেরা বিক্রেতা হয়ে উঠেছে।

আমান গুপ্তা এর বোট কোম্পানির আয় – Aman Gupta BOAT Company Revenue : 

কোম্পানির বিক্রয় 2017 সালে 27 কোটি থেকে 2018 সালে 108 কোটিতে বেড়েছে। প্রতিদিন, boAt 6000 ইউনিট বিক্রি করে, প্রতি মিনিটে চারটি দল বিক্রি করে।

 FY2020 সালে, কোম্পানির বিক্রয় 500 কোটি টাকা অতিক্রম করেছে, FY2019 এর তুলনায় 108.8% বৃদ্ধি পেয়েছে।  টানা পাঁচ বছর এটি একটি লাভজনক কোম্পানি ছিল।

 ফার্মটির এখন 5,000 খুচরা আউটলেট এবং 20 জন পরিবেশক রয়েছে। প্রতিদিন 10,000 ইউনিট বিক্রি হয়, প্রতি বছর মোট চার মিলিয়নের জন্য। এটির 20 মিলিয়ন ভারতীয়দের গ্রাহক বেস রয়েছে, Amazon এবং Flipkart এর বিক্রয়ের প্রায় 80% এর জন্য দায়ী।

 ভারতে, boAt অ্যাপল এবং স্যামসাং-এর পরে পঞ্চম বৃহত্তম পরিধানযোগ্য ব্র্যান্ডে পরিণত হয়েছে এবং বিশ্বব্যাপী একটি শক্তিশালী ব্র্যান্ড হিসাবে নিজেকে অবস্থান করছে।

আমান গুপ্তা এর সার্ক ট্যাংক ইন্ডিয়া – Aman Gupta Shark Tank India : 

আমান গুপ্ত শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার সাত বিচারকের একজন।  আমেরিকান বিজনেস রিয়েলিটি শো-এর ভারতীয় অভিযোজন উদীয়মান উদ্যোক্তাদের বেড়ে উঠতে সাহায্য করে। শোতে তার ভূমিকার অংশ হিসাবে, গুপ্ত পরামর্শ দেবেন এবং নতুন ব্যবসায়িক ধারণাগুলিতে বিনিয়োগ করবেন।

আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali FAQ : 

  1. আমান গুপ্তা কে ?

Ans: আমান গুপ্তা একজন ভারতীয় ব্যবসায়ী ।

  1. আমান গুপ্তা এর জন্ম কোথায় হয় ?

Ans: আমান গুপ্তা এর জন্ম দিল্লিতে ।

  1. আমান গুপ্তা এর জন্ম কবে হয় ?

Ans: আমান গুপ্তা এর জন্ম হয় ৪ মার্চ ১৯৮২ সালে ।

  1. আমান গুপ্তা এর পিতার নাম কী ?

Ans: আমান গুপ্তা এর পিতার নাম নীরজ গুপ্তা ।

  1. আমান গুপ্তা এর মাতার নাম কী ?

Ans: আমান গুপ্তা এর মাতার নাম জ্যোতি গুপ্তা ।

  1. আমান গুপ্তা এর স্ত্রীর নাম কী ?

Ans: আমান গুপ্তা এর স্ত্রীর নাম প্রিয়া ডাগর ।

আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আমান গুপ্তা এর জীবনী – Aman Gupta Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।