ইন্ডিয়ান নেভিতে নিয়োগ ২০১৯ | Indian Navy Recruitment 2019 | Job Alert | Bhugol Shiksha

18

ইন্ডিয়ান নেভিতে ট্রেডসম্যান মেট পদে ৫৫৪ জন তরুণ-তরুণী নিয়োগ করা হবে ইন্ডিয়ান নেভি সিভিলিয়ান এন্ট্রান্স টেস্টের মাধ্যমে। পদগুলি General Central Service, Group ‘C’, Non Gazetted, Industrial.

বিজ্ঞপ্তি নং INCET-TMM-01/2019.

বেতনক্রম: লেভেল ১ অনুযায়ী মূল বেতন ১৮০০০-৫৬৯০০ টাকা।

শূন্যপদের বিন্যাস: হেডকোয়ার্টার্স ইস্টার্ন ন্যাভাল কম্যান্ড, বিশাখাপত্তনম: ৪৬ (অসংরক্ষিত ২০, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১২, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ৫টি প্রাক্তন সেনাকর্মী ও ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

হেডকোয়ার্টার্স ওয়েস্টার্ন ন্যাভাল কম্যান্ড, মুম্বই: ৫০২ (অসংরক্ষিত ২২৭, তপশিলি জাতি ৫৮, তপশিলি উপজাতি ২৪, ওবিসি ১৪৩, ইডব্লুএস ৫০)। এইসবের মধ্যে ৫০টি প্রাক্তন সেনাকর্মী ও ৩৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

হেডকোয়ার্টার্স সাদার্ন ন্যাভাল কম্যান্ড, কোচি: ৬ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ১, ইডব্লুএস ১)।

বয়সসীমা: ১৫ মার্চ ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের লেখা পরীক্ষার জন্য ডাকা হবে। কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষায় অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং (২৫ নম্বর), নিউমেরিক্যাল অ্যাপ্টিটিউড (২৫ নম্বর), জেনারেল ইংলিশ (২৫ নম্বর), জেনারেল অ্যাওয়্যারনেস (২৫ নম্বর)। সবশেষে নথিপত্র যাচাই।

যোগ্যতা: দশম শ্রেণি পাশ সঙ্গে আইটিআই সার্টিফিকেট।
পরীক্ষার ফি: ২০৫ টাকা। নেট ব্যাঙ্কিং/ ভিসা/ মাস্টার/ রুপে ক্রেডিট/ ডেবিট কার্ড/ ইউপিআই-এর মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.joinindiannavy.gov.in এবং www.indiannavy.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৫ মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত। আবেদন সংক্রান্ত কোনা জিজ্ঞাসা থাকলে মেল করতে পারেন [email protected] আইডিতে।

নিচের বাটনে ক্লিক করে অনলাইনে আবেদন করেন।

© ভূগোল শিক্ষা – BHUGOL SHIKSHA

নিচের শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করাে বন্ধুদের মাঝে