এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য - Facts About El Salvador in Bengali
এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য - Facts About El Salvador in Bengali

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য

Facts About El Salvador in Bengali

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali : এল সালভাদোর (El Salvador) দক্ষিণ আমেরিকার একটি দেশ। এর রাজধানী সান সালভাদোর। এল সালভাদোর (El Salvador) মায়ান সভ্যতা ও স্পেনীয় সাংস্কৃতিক প্রভাবের একটি সমন্বয় দেশ। এর ভাষা স্পেনীয় এবং ধর্ম বিভিন্ন হিন্দুধর্ম, ক্রিশ্চিয়ান ও মায়ান ধর্ম অনুসরণ করা হয়। এল সালভাদোর প্রাকৃতিক সৌন্দর্যের সাথে একটি আকর্ষণশীল দেশ, এখানে বিশাল মাছ সমুদ্র, বৃহত্তম জলের খেলাঘর আছে। এছাড়াও এল সালভাদোর (El Salvador) বিভিন্ন ঐতিহ্যবাহী দিন উৎসব পালন করা হয়, যেমন নিউ ইয়ার্ক দিবস, স্পেনীয় সংস্কৃতির উৎসব ইত্যাদি।

   এল সালভাদোর সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali বা এল সালভাদোর এর কিছু বৈশিষ্ট্য বা (El Salvador Knowledge Bangla. A short Facts of El Salvador. Unknown Facts About El Salvador, Amazing Facts About El Salvador Country, Capital, Size, Population, History, Culture, El Salvador Information in Bengali, El Salvador Rachana Bangla, Facts About El Salvador in Bengali) এল সালভাদোর এর বর্ণনা সম্পর্কে বা এল সালভাদোর সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

এল সালভাদোর কী ? What is El Salvador ?

এল সালভাদোর (El Salvador) মধ্য আমেরিকাতে প্রশান্ত মহাসাগরের উপকূলে অবস্থিত একটি প্রজাতান্ত্রিক রাষ্ট্র। ২০২১ সালে দেশটির জনসংখ্যা ৬.৮ মিলিয়ন বলে অনুমান করা হয়েছে।

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali

দেশের নাম (Country Name) এল সালভাদোর (El Salvador)
রাজধানী (Capital) সান সালভাদোর
মহাদেশ (Continent) আমেরিকা
ভাষা (Language) স্পেনীয়
আয়তন (Size) ২১,০৪০ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ১৫২ তম
জনসংখ্যা (Population) ৬,৯৪৮,০৭৩ জন
জাতীয় পশু (National Animal) ফিরোজা-ব্রাউড মটমট
রাষ্ট্রপতি (President) নাইব বুকেলে

এল সালভাদোর এর আয়তন – El Salvador Size  : 

এল সালভাদোর (El Salvador) এর মোট আয়তন ২১,০৪০ বর্গ কিলোমিটার (৮,১৫১ বর্গ মাইল)।

এল সালভাদোর এর লোকসংখ্যা – Population of El Salvador : 

এল সালভাদোর (El Salvador) লোকসংখ্যা প্রায় ৭ মিলিয়ন জন। এখানে স্প্যানিশ ভাষা সর্বপ্রথম ভাষা হিসাবে ব্যবহৃত হয়। এল সালভাদোর লোকজন প্রায়ই হিস্টোরিক মায়ান সভ্যতা থেকে উত্পন্ন হয়েছে এবং দক্ষিণ এমেরিকার অন্যান্য দেশের লোকজন থেকে ভিন্ন সাংস্কৃতিক পরিচয় রয়েছে।

এল সালভাদোর লোকজনের সাধারণ আয় মাধ্যম প্রাথমিক খাদ্য উৎপাদন এবং কৃষিকাজ ও জলজ সম্পদ ব্যবহার নিয়ে অধিকাংশ লোক প্রতিষ্ঠান করে তোলেছেন। 

এল সালভাদোর এর রাজধানী – Capital of El Salvador : 

এল সালভাদোর (El Salvador) রাজধানী হল সান সালভাদোর। এটি এল সালভাদোরের সর্ববৃহৎ শহর এবং প্রধান কেন্দ্রীয় অর্থনীতি এবং প্রশাসনিক কেন্দ্র। সান সালভাদোর শহরটি এল সালভাদোরের উত্তরে অবস্থিত এবং গুটেমালা এবং হন্ডুরাস দেশ সীমানায় অবস্থিত। সান সালভাদোর একটি গুরুত্বপূর্ণ বাণিজ্য ও প্রশাসনিক কেন্দ্র এবং এল সালভাদোরের অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের কেন্দ্রীয় অংশ হিসাবে কাজ করে।

এল সালভাদোর এর জাতীয় সঙ্গীত – El Salvador National Anthem : 

এল সালভাদোরের রাষ্ট্রীয় গান হল “সুসু মার্চেও” (Cuscatleco Soy)। এটি এল সালভাদোরের স্বাধীনতা প্রাপ্তি এবং রাষ্ট্রীয় গর্বের ব্যাপারে গান। গানটি এল সালভাদোরের সাংস্কৃতিক এবং সামাজিক অংশের উপর ভিত্তি করে লেখা হয়েছে এবং এতে দেশের গৌরব এবং ঐতিহ্যগুলি বর্ণনা করা হয়েছে।

এল সালভাদোর এর জাতীয় পশু – El Salvador National Animal : 

এল সালভাদরের জাতীয় প্রাণী হল ফিরোজা-ব্রাউড মটমট (ইউমোমোটা সুপারসিলিওসা), একটি রঙিন পাখি যার লম্বা লেজ এবং চোখের উপরে ফিরোজা রঙের প্যাচ রয়েছে।  এটি এল সালভাদরে “টোরোগোজ” নামেও পরিচিত এবং মধ্য আমেরিকার লোককাহিনী এবং শিল্পকলায় এটি একটি জনপ্রিয় পাখি।

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador : 

এল সালভাদোর উত্তর আমেরিকার প্রান্তিক অংশে অবস্থিত একটি দেশ। এর সীমানা উত্তরে হনডুরাস, পূর্বে গুয়াটেমালা এবং দক্ষিণ এবং পশ্চিমে পেসো মেক্সিকো। এল সালভাদোর একটি ছোট দেশ, এর মোট আয়তন লম্বা ১২৮ কিলোমিটার এবং প্রস্থ ৬৪ কিলোমিটার। এর জনসংখ্যা প্রায় ৭ মিলিয়ন এবং স্পেনিশ একটি গুরুত্বপূর্ণ ভাষা।

এল সালভাদোর একটি প্রাকৃতিক সৌন্দর্যপূর্ণ দেশ, যেখানে প্রাকৃতিক উদ্যান এবং নদী সমূহ আছে। এখানে মৌলিক উৎপাদ হিসাবে কফি, চিনি এবং টেকসই এবং সরবজাতি ফল এবং সবজি উৎপাদন করা হয়।

এল সালভাদোর সাংস্কৃতিক পরিচয় হিস্টরিক মায়ান সভ্যতা এবং স্পেনীয় সাংস্কৃতিক প্রভাবের উপর ভিত্তি করে। 

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – El Salvador Facts About in Bengali FAQ : 

  1. এল সালভাদোর কী ?

Ans: এল সালভাদোর একটি দেশ ।

  1. এল সালভাদোর এর রাজধানী কী ?

Ans: এল সালভাদোর এর রাজধানী সান সালভাদোর ।

  1. এল সালভাদোর এর রাষ্ট্রীয় পশু কী ?

Ans: এল সালভাদোর এর রাষ্ট্রীয় পশু ফিরোজা-ব্রাউড মটমট ।

  1. এল সালভাদোর এর রাষ্ট্রপতি কে ?

Ans: এল সালভাদোর এর রাষ্ট্রপতি নাইব বুকেলে ।

  1. এল সালভাদোর এর আয়তন কত ?

Ans: এল সালভাদোর এর আয়তন ২১,০৪০ বর্গকিলোমিটার ।

এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই এল সালভাদোর সম্পর্কে কিছু তথ্য – Facts About El Salvador in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।