আশ্চর্যজনক তথ্য পর্ব ১ | Amazing Facts in Bengali Part 1 | Bhugol Shiksha

1222
PLAY VIDEO

আশ্চর্যজনক তথ্য পর্ব ১ Amazing Facts prat 1

Fact no 1 আপনারা কি জানেন আমরা তো খাবার খেয়েই ভাবি কাজ শেষ কিন্তু এ খাবার পুরোপুরি হজম করতে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা সময় লাগে।

Fact no 2 ফ্লেমিঙ্গো পাখি তখনই খেতে পারে যখন তাদের মাথা পুরোপুরি উলটো করে ফেলে।

Fact no 3 মানুষের চোখ ৫৭৬ মেগা পিক্সেল। একজন স্বাভাবিক মানুষ মিনিটে ১২ বার চোখের পলক ফেলে এবং একদিনে দশহাজার বার।

Fact no 4 মানুষের হাতের নখ পায়ের নখের চেয়ে ৪ গুণ দ্রুত বাড়ে।

Fact no 5 পৃথিবীতে কতই না প্রাণী। অনেক বড় থেকে শুরু করে চোখে দেখা যায় না এমন প্রাণীও রয়েছে। তবে আমাদের পৃথিবীতে ৯৫% প্রাণীই একটা মুরগীর ডিমের চেয়েও ছোট।

Fact no 6  আদি গ্রীসে কোন একটা মেয়ের দিকে আপেল ছোড়া বিয়ের অফিশিয়াল প্রপোজাল হিসেবে গণ্য হত। আর মেয়েটা যদি সেটা ধরতো তার মানে হচ্ছে সে এই প্রস্তাবে রাজি।

Fact no 7 আদিকালে অপরিচিত মানুষরা হ্যান্ডশেক করতো এটা বোঝানোর জন্যে যে তারা নিরস্ত্র।

Fact no 8 কিছু লোক প্রকৃতপক্ষে খুব সুখি হলে ভয় পায় কারণ তারা মনে করে এর পিছনে কিছু মর্মান্তিক ঘটনা আসন্ন। এটি Cherophobia নামে পরিচিত।

Fact no 9 আপনি আপনার নাক দুই আঙ্গুল দিয়ে চেপে ধরে মুখ বন্ধ করে mmmmm ৭ সেকেন্ডের বেশি করতে পারবেন না।

Fact no 10  চা আবিষ্কার হয় চীনে, আজ থেকে প্রায় ৩ হাজার বছর আগে। ফুটন্ত জলে ভুলে কিছু চা পাতা পড়ে গিয়ে এই পানীয় তৈরি হয়ে যায়। নিউ ইয়র্কে ১৯০৯ সালে টমাস স্যুলিভান প্রথম টি-ব্যাগের প্রচলন করেন।
তো বন্ধুরা আজ এই পর্যন্ত । যদি এই video টি আপনাদের ভালো লাগে তাহলে আমাদের এই Bhugol Shiksha YouTube চ্যানেলে গিয়ে Like ও কমেন্ট করুন। এরম আরোও আশ্চর্যজনক ও রোমাঞ্চকর video দেখতে হলে অবশ্যই এই Bhugol Shiksha YouTube Channel টি সাবস্ক্রাইব করুন, ধন্যবাদ।