Govinda Biography in Bengali
Govinda Biography in Bengali

গোবিন্দাা এর জীবনী

Govinda Biography in Bengali

গোবিন্দাা এর জীবনী – Govinda Biography in Bengali : প্রতিটি ভারতীয় নাগরিককে অবশ্যই খুব ভাল করেই জানা উচিত, গোবিন্দাা অরুন আহুজা (Govinda) জি, যিনি ভারতীয় সিনেমা জগতে ‘আন্টি নাম্বার ওয়ান’ ফিল্ম থেকে আরও খ্যাতি পেয়েছিলেন এবং একজন বহুমুখী অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, চলচ্চিত্র পরিচালক এবং একজন প্রাক্তন রাজনীতিবিদ হিসাবে কাজ করেছিলেন। ফিল্ম জগতের বিখ্যাত অভিনেতা গোবিন্দা জিকেও মানুষ তার নাচের জন্য খুব ভালো করে জানে এবং পছন্দ করে। চলচ্চিত্র জগতে, গোবিন্দাা অরুন আহুজা (Govinda) প্রতিটি ক্ষেত্রে তার প্রতিভা প্রমাণ করেছেন, গোবিন্দাা অরুন আহুজা (Govinda) যোগ্যতার জোরে তিনি ভারতীয় চলচ্চিত্র জগতের অনেক পুরস্কারও পেয়েছেন। আপনি যদি এমন অভিনেতা সম্পর্কে আরও জানতে চান এবং তিনি কীভাবে জীবনে সাফল্য অর্জন করেছেন?  আপনি যদি এটিও জানতে চান, তাহলে অবশ্যই শেষ পর্যন্ত আমাদের এই নিবন্ধটি পড়ুন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা গোবিন্দা এর একটি সংক্ষিপ্ত জীবনী । গোবিন্দা এর জীবনী – Govinda Biography in Bengali বা গোবিন্দা এর আত্মজীবনী বা (Govinda Jivani Bangla. A short biography of Govinda. Govinda Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) গোবিন্দা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

গোবিন্দাা কে ? Who is Govinda ?

গোবিন্দাা অরুন আহুজা (Govinda) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, বলিউডে অভিনয়ের জন্য পরিচিত। একজন প্রাক্তন রাজনীতিবিদ, গোবিন্দাা ১২ বার ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন পেয়েছেন, এবং তিনি ফিল্মফেয়ার বিশেষ পুরস্কার এবং ফিল্মফেয়ার সেরা কমেডিয়ান অভিনেতা পুরস্কার অর্জন করেছেন। এছাড়া গোবিন্দাা অরুন আহুজা (Govinda) চারবার জি সিনেমা পুরস্কার জিতেছেন। ১৯৮৬ সালে ইলযাম সিনেমার মাধ্যমে তার অভিষেক ঘটে, তিনি ১৪০ টির বেশি হিন্দি সিনেমায় অভিনয় করেছেন। ১৯৯৯ সালের জুনে, বিবিসি নিউজ অনলাইনের সদস্যদের দ্বারা বিগত হাজার বছরের সেরা দশজন তারকার একজন নির্বাচিত হন।

গোবিন্দাা এর জীবনী – Govinda Biography in Bengali

নাম (Name) গোবিন্দাা অরুন আহুজা (Govinda)
জন্ম (Birthday) ২১ ডিসেম্বর ১৯৬৩ (21th December 1963)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত
পিতামাতা (Parents) অরুন অহুজা, নির্মলা দেবী
জীবিকা
  • অভিনেতা
  • নৃত্যশিল্পী
  • টেলিভিশন উপস্থাপক
  • কমেডিয়ান
  • রাজনীতিবিদ
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী সুনিতা আহুজা
সন্তান নারমাদা আহুজা

যশবর্ধন আহুজা

রাজনৈতিক দল ভারতীয় জাতীয় কংগ্রেস

গোবিন্দাা জন্ম ও শিক্ষা – Govinda Birthday and Education : 

গোবিন্দাা অরুন আহুজা (Govinda) 21 ডিসেম্বর 1963 সালে মুম্বাইয়ের ভিরারে জন্মগ্রহণ করেছিলেন, প্রাক্তন ভূত অভিনেতা, অরুণ কুমার এবং প্রাক্তন ভূত গায়ক ও অভিনেত্রী নির্মলা দেবীর ষষ্ঠ সন্তান হিসাবে। চলচ্চিত্র অভিনেতা গোবিন্দাা অরুন আহুজা (Govinda) জি মুম্বাইয়ের ভাসাই আন্নাসাহেব ভার্তক কলেজে প্রাথমিক শিক্ষা শেষ করেছেন।

গোবিন্দাা এর পরিবার – Govinda Family : 

গোবিন্দাা অরুন আহুজা (Govinda) বাবা-মায়ের মোট 6টি সন্তান ছিল, যার মধ্যে গোবিন্দা ছিলেন সবচেয়ে ছোট এবং সবচেয়ে প্রিয় সন্তানদের একজন। গোবিন্দাের ভাই কৃতি কুমার একজন অভিনেতা প্রযোজক ও পরিচালক হিসেবে কাজ করেন। একই সময়ে, তার বোন কামিনী খান্নাও একজন লেখক, সঙ্গীত পরিচালক এবং গায়ক হিসাবে আবির্ভূত হয়েছেন। 1987 সালে সুনিতা জিকে বিয়ে করার পর, তার দুটি সন্তান ছিল, একটি মেয়ে টিনা আহুজা এবং একটি ছেলে যশবর্ধন আহুজা।

গোবিন্দাা এর ফিল্ম ক্যারিয়ার – Govinda Film Career : 

গোবিন্দাা অরুন আহুজা (Govinda)র ফিল্ম কেরিয়ার শুরু হয়েছিল 80 এর দশকে, যিনি ‘ইলজাম’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেছিলেন।  গোবিন্দা জি ফিল্ম জগতে তার প্রাথমিক সময়ে অ্যাকশন এবং নাচের নায়ক হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন।  80-এর দশকের শেষের দিকে এবং 90-এর দশকের শুরুর দিকে, অভিনেতা গোবিন্দাা অরুন আহুজা (Govinda) নিজেকে একজন কমেডি নায়ক হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত করেছিলেন। বহুমুখী অভিনেতা হিসাবে পরিচিত, গোবিন্দাা অরুন আহুজা (Govinda) এখন পর্যন্ত 165টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন এবং এমন অনেকগুলি চলচ্চিত্র রয়েছে, যা ভারতীয় চলচ্চিত্রে একটি পৃথক রেকর্ড স্থাপন করেছে।  তিনি তার কমেডি কেরিয়ার শুরু করেন 1992 সালে শোলা অর শবনম ছবিতে, তিনি এই ছবিতে একজন এনসিসি ক্যাডেটের ভূমিকায় অভিনয় করেছিলেন। যা ভারতীয় চলচ্চিত্র দর্শকদের কাছেও বেশ পছন্দ হয়েছে।  চলচ্চিত্র নির্মাতা ডেভিড ধাওয়ান প্রযোজিত 1999 সালের চলচ্চিত্র ‘হাসিনা মান যায়েগি’-তে তার অভিনয় বেশ সমাদৃত হয়েছিল এবং এর পরিপ্রেক্ষিতে, তিনি এই ছবির জন্য ফিল্মফেয়ার সেরা কমেডিয়ান পুরস্কারে ভূষিত হন। শুধু তাই নয়, ১৯৯৬ সালের ‘সাজন চলে সাসুরাল’ ছবিতে ফিল্মফেয়ার বিশেষ পুরস্কারে ভূষিত হন তিনি। কিন্তু 2000 সালে এমন একটি সময় এসেছিল যখন গোবিন্দা জির ক্রমাগত চলচ্চিত্রগুলি ভারতীয় সিনেমায় ব্যর্থ হয়েছিল এবং এই সময়টি ছিল যখন গোবিন্দা জি তার জীবনে উত্থান-পতন দেখেছিলেন।  কিন্তু তার সবচেয়ে খারাপ সময় মাত্র 6 বছর স্থায়ী হয়েছিল এবং 2006 সালের পরে, অভিনেতা গোবিন্দাা অরুন আহুজা (Govinda) আবারও একজন ব্যাং কমেডিয়ান হিসাবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন।  এছাড়াও, গোবিন্দা জি 2014 সালে টেলিভিশন জগতে একটি রিয়েলিটি শো ডান্স ইন্ডিয়া সুপার মম সিজন 2-এ বিচারক হিসাবে উপস্থিত হয়েছিল।  শুধু তাই নয়, এটি সেই সময়ের সর্বোচ্চ টিআরপি শো হিসাবে প্রমাণিত হয়েছিল, যা এর সমতুল্য অন্য কোন টেলিভিশন অনুষ্ঠান ছিল না।  2017 সালে, তিনি ‘আ গেল হিরো’ ছবির জন্য প্রযোজক এবং প্রধান অভিনেতার ভূমিকায় অভিনয় করেছিলেন।

গোবিন্দাা এর অ্যাওয়ার্ডস – Govinda Awards : 

 গোবিন্দাা অরুন আহুজা (Govinda) নিজেই চলচ্চিত্র জগতে তার দক্ষতা প্রমাণ করেছেন এবং তার আবেগের কারণে তিনি চলচ্চিত্র জগতের কিছু পুরস্কারে ভূষিতও হয়েছেন। যার মধ্যে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য ১২টি মনোনয়ন এবং একটি ফিল্মফেয়ার স্পেশাল অ্যাওয়ার্ড এবং সেরা কমেডিয়ান অ্যাওয়ার্ড তাঁর নামে। এছাড়াও তিনি 4 বার জি সিনে পুরস্কারে ভূষিত হয়েছেন।

 কাদের খানের সঙ্গে গোবিন্দাা অরুন আহুজা (Govinda) অনেক ছবি করেছেন

গোবিন্দাা রাজনৈতিক ক্যারিয়ার – Govinda Political Career : 

গোবিন্দাা অরুন আহুজা (Govinda) চলচ্চিত্র জগতে তার দক্ষতা প্রমাণ করেছেন।  তবে এর বাইরেও তিনি রাজনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।  মহারাষ্ট্র মুম্বাইয়ের উত্তর অঞ্চলে, গোবিন্দা জি ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টি থেকে 2004 সালে সপ্তম এমপি হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং তিনি বিজয়ীও হয়েছিলেন। এই নির্বাচনে তিনি রাম নায়েকের মুখোমুখি ছিলেন।  গোবিন্দা জি প্রতিদ্বন্দ্বিতা করার আগে বলেছিলেন যে তিনি স্বাস্থ্য এবং শিক্ষার দিকে বিশেষ মনোযোগ দেবেন এবং তিনি তা করেছিলেন, কিন্তু কিছু অসুবিধার কারণে তিনি বেশি দিন রাজনৈতিক ক্ষেত্রে থাকতে পারেননি।  রাজনীতিবিদ হিসাবে গোবিন্দা জির সমস্ত কাজ আজও প্রশংসিত হয়। গোবিন্দাা অরুন আহুজা (Govinda) রাজনৈতিক ক্যারিয়ারও প্রশংসিত।

গোবিন্দাা এর বিবাদ – Govinda Controversy :

2016 সালে একটি সময় ছিল, যখন গোবিন্দাা অরুন আহুজা (Govinda)র মতো বিখ্যাত অভিনেতারা বিতর্কে জড়িয়েছিলেন।  কারণ, ‘মানি হ্যায় তো হানি হ্যায়’ ছবির শুটিং চলাকালীন তিনি রায় নামের এক ব্যক্তিকে চড় মেরেছিলেন।  যার জেরে তৎকালীন বহু বিতর্কেও পড়েছিলেন তিনি। এরপরগোবিন্দাা অরুন আহুজা (Govinda) বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে পিটিশনও করেন ওই ব্যক্তি। কিন্তু ওই ব্যক্তির আবেদন বম্বে হাইকোর্ট খারিজ করে দেয়। এর পরে ব্যক্তিটি সুপ্রিম কোর্টে একটি পিটিশন দাখিল করেন এবং এর ফলে আদালত গোবিন্দাকে শাস্তি হিসাবে ₹ 5,0000 জরিমানা করার আদেশ দেয়।

গোবিন্দাা এর জীবনী – Govinda Biography in Bengali FAQ : 

  1. গোবিন্দাা কে ?

Ans: গোবিন্দাা একজন ভারতীয় অভিনেতা ।

  1. গোবিন্দাা এর জন্ম কোথায় হয় ?

Ans: গোবিন্দাা এর জন্ম হয় মুম্বাইতে ।

  1. গোবিন্দাা এর পিতার নাম কী ?

Ans: গোবিন্দাা এর মাতার নাম নির্মলা দেবী ।

  1. গোবিন্দাা এর জন্ম কবে হয় ?

Ans: গোবিন্দাা এর জন্ম হয় ২১ ডিসেম্বর ১৯৬৪ সালে ।

  1. গোবিন্দাা এর স্ত্রীর নাম কী ?

Ans: গোবিন্দাা এর স্ত্রীর নাম সুনিতা আহুজা ।

  1. গোবিন্দাা এর প্রথম ছবির নাম কী ?

Ans: গোবিন্দাা এর প্রথম ছবির নাম লব ৮৬ ।

  1. গোবিন্দাা এর দলের নাম কী ?

Ans: গোবিন্দাা এর দলের নাম ভারতীয় জাতীয় কংগ্রেস ।

  1. গোবিন্দাা এর মেয়ের নাম কী ?

Ans: গোবিন্দাা এর মেয়ের নাম নর্মদা আহুজা ।

গোবিন্দা এর জীবনী – Govinda Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” গোবিন্দা এর জীবনী – Govinda Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। গোবিন্দা এর জীবনী – Govinda Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই গোবিন্দা এর জীবনী – Govinda Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।