Smriti Mandhana Biography in Bengali
Smriti Mandhana Biography in Bengali

স্মৃতি মন্ধনা এর জীবনী

Smriti Mandhana Biography in Bengali

স্মৃতি মন্ধনা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali : স্মৃতি মান্ধানা ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন, যার পিছনে তার বাবা-মা এবং ভাইয়েরও বড় হাত রয়েছে, কিন্তু স্মৃতি মান্ধানা যখন বড় হয়ে ক্রিকেটে তার পদক্ষেপ নিয়েছিল, তখন লোকেরা কিছু ভুল মন্তব্যের মুখোমুখি হয়েছিল। ভারতে মহিলাদের ক্রিকেটের কোনও ভবিষ্যত নেই। , মেয়েদের ক্রিকেট খাওয়ানো কোনো কাজে আসে না, কিন্তু স্মৃতির বাবা-মা মানুষকে নির্বিশেষে ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছিলেন এবং তাদের প্রশিক্ষণ দিয়েছিলেন।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার স্মৃতি মান্ধানা এর একটি সংক্ষিপ্ত জীবনী । স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali বা স্মৃতি মান্ধানা এর আত্মজীবনী বা (Smriti Mandhana Jivani Bangla. A short biography of Smriti Mandhana. Smriti Mandhana Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) স্মৃতি মান্ধানা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

স্মৃতি মন্ধনা কে ? Who is Smriti Mandhana ?

 মহারাষ্ট্রের সাংলি এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ভারতীয় প্রমিলা আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। দলে তিনি মূলতঃ বামহাতি ব্যাটসম্যান হিসেবে খেলছেন। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিংয়ে পারদর্শী স্মৃতি মন্ধনা।

স্মৃতি মান্ধনা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali

নাম (Name)  স্মৃতি শ্রীনিবাস মন্ধনা (Smriti Mandhana)
জন্ম (Birthday)  ১৮ জুলাই ১৯৯৬ (18th July 1996) 
জন্মস্থান (Birthplace)  মহারাষ্ট্র, ভারত
ব্যাটিংয়ের ধরন বাহাতি 
বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম পেস
ভূমিকা  ব্যাটসম্যান 
জাতীয় পার্শ্ব ভারত 
টেস্ট অভিষেক  ২০১৪ বনাম ইংল্যান্ড
শেষ টেস্ট ২০১৪ বনাম দক্ষিণ আফ্রিকা 

 

স্মৃতি মন্ধনার জন্ম ও পরিবার – Smriti Mandhana Birthday and Family : 

স্মৃতি মান্ধানার জন্ম 18 জুলাই 1996 সালে মুম্বাই, মহারাষ্ট্রে, স্মৃতি মন্ধনার পরিবার মারোয়ারি, স্মৃতি মন্ধনার বাবার নাম শ্রী নিবাস মন্ধনা এবং মায়ের নাম স্মিতা, স্মৃতি মন্ধনার মা ডুওডেনাল কাজ করেন এবং বাবা রাসায়নিক হিসাবে কাজ করেন। কারখানা, স্মৃতি মন্ধনার বয়স প্রায় 2 বছর, তারপর থেকে তার ভাই শ্রাবণ তাকে ব্যাট ধরতে শিখিয়েছিল, ধীরে ধীরে স্মৃতি মন্ধনা 4 বছরের বড় ভাই শ্রাবণের কাছে তার ভাই শ্রাবণ ব্যাটিং করে তার ভাই মহারাষ্ট্রের অনূর্ধ্ব 15 দলের হয়ে ক্রিকেট খেলেছিল তার দ্বারা প্রভাবিত হয়ে তিনিও ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন।

স্মৃতি মন্ধানার প্রারম্ভিক জীবন – Smriti Mandhana Early life : 

স্মৃতি মান্ধানা তার পরিবার শৈশবে মহারাষ্ট্রের সাংলি, মাধবনগরে চলে গিয়েছিল, স্মৃতি সাংলির স্কুলে ভর্তি হয়েছিল। ভাই শ্রাবণ বন্দনা একজন জেলা পর্যায়ের ক্রিকেটার ছিলেন, স্মৃতি মন্ধনার ভাই মহারাষ্ট্রের অনূর্ধ্ব 15 দলের হয়ে ক্রিকেট খেলেছিলেন, স্মৃতি মন্ধনার বাবা-মা এবং ভাই উৎসাহিত করেছিলেন। মন্দানা শৈশব থেকেই ক্রিকেট খেলতেন এবং তিনি তার ইচ্ছায় সফলও হন, স্মৃতি মান্ধনা তার ক্রিকেট ক্যারিয়ার অনুসরণ করতে খুব বেশি সমস্যায় পড়েননি কারণ তার পুরো পরিবার তার সাথে ছিল।

স্মৃতি মান্ধনার ক্রিকেট ক্যারিয়ার  Smriti Mandhana Cricket Career : 

আমি স্মৃতি মান্ধানার ডোমেস্টিক ক্রিকেট ক্যারিয়ার এবং স্মৃতি মান্ধানার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের তথ্য জানাচ্ছি যা নিম্নরূপ – (1)- স্মৃতি মান্ধানার ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার, (2)- স্মৃতি মান্ধানার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার

স্মৃতি মান্ধানার ঘরুয়া ক্রিকেট – Smriti Mandhana Domestic Cricket : 

ভারতের বর্তমান আন্তর্জাতিক মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানার ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছিল মাত্র 11 বছর বয়সে যখন তিনি তার ভাল ক্রীড়া পারফরম্যান্সের কারণে অনূর্ধ্ব-19 দলের জন্য নির্বাচিত হন, 2013 সালের অক্টোবরে গুজরাটের বিরুদ্ধে স্মৃতি মান্ধানা। 150 বলে অপরাজিত 224 রান করেন, এই ডাবল সেঞ্চুরির কারণে সংবাদপত্রের শিরোনাম হয়েছেন স্মৃতি, ডাবল সেঞ্চুরি করা প্রথম মহিলা খেলোয়াড় হয়েছেন, এই বছরটি স্মৃতির জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

 এর পর স্মৃতি মান্ধানা 2016 সালে মহিলা চ্যালেঞ্জার্স ট্রফিতে খেলার সুযোগ পান এবং ইন্ডিয়া রেডের হয়ে খেলার সময় স্মৃতি 62 রানের ইনিংস সহ তিনটি হাফ সেঞ্চুরি করেছিলেন, এই সিরিজে, স্মৃতি মান্ধানা মোট 192 রান করেন। , স্মৃতি ফাইনালে একটি দুর্দান্ত 62 রান খেলার পরে, স্মৃতি মান্ধানা কখনো পিছনে ফিরে তাকাননি এবং তার ভাল পারফরম্যান্স অব্যাহত রেখেছেন।

স্মৃতি মন্ধানার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার – Smriti Mandhana International Cricket Career : 

10 এপ্রিল 2013-এ বাংলাদেশের বিপক্ষে খেলা ওডিআই সিরিজ দিয়ে স্মৃতি মন্ধনার ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়, স্মৃতির টেস্ট ক্যারিয়ার সম্পর্কে কথা বলুন, স্মৃতি তার টেস্ট অভিষেক হয়েছিল 2014 সালে ইংল্যান্ডের বিপক্ষে, ইংল্যান্ডের বিপক্ষে। খেলা এই টেস্টে, স্মৃতি মান্ধানা উভয় ইনিংসে 73 রান করেন। , প্রথম ইনিংসে 22 রান এবং দ্বিতীয় ইনিংসে 51 রান।  2017 বিশ্বকাপের একটি বাছাইপর্বের ম্যাচে, স্মৃতি মান্ধানা একটি দুর্দান্ত 90 রান করেছিলেন এবং এর পাশাপাশি, তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে 106 রানের একটি দুর্দান্ত ইনিংসও খেলেছিলেন, এই দুর্দান্ত ইনিংসের জন্য, স্মৃতি মান্ধানা ভারতীয় মহিলা ক্রিকেটে নেতৃত্ব দিয়েছিলেন। দল ফাইনালে।

স্মৃতি মন্ধানার এর উপলব্ধি – Smriti Mandhana Achivements : 

স্মৃতি মান্ধানা তার আসল ক্রিকেটে অনেক কৃতিত্ব অর্জন করেছেন, যার প্রধানটি হল – তার ভাল ক্রীড়া পারফরম্যান্স দিয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে উচ্চতায় নিয়ে যাওয়া, 2021 সালে অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ পিঙ্ক বল টেস্টে সেঞ্চুরি করা প্রথম মহিলা হয়েছিলেন। একজন ক্রিকেটার, স্মৃতি মান্ধানা 2017 বিশ্বকাপে একটি বাছাইপর্বের ম্যাচে দুর্দান্ত 90 রান করেছিলেন।

স্মৃতি মন্ধানার পুরস্কার সমুহ – Smriti Mandhana Prizes : 

2018 সালে, স্মৃতি মন্ধনার ভাল পারফরম্যান্সের কারণে, তাকে বিসিসিআই দ্বারা মহিলা আন্তর্জাতিক ক্রিকেট পুরস্কার দেওয়া হয়।

 2019 সালে, স্মৃতি মন্ধনাকেও ভারত সরকার অর্জুন পুরস্কারে সম্মানিত করেছিল।

 2019 সালে, স্মৃতি মান্ধানা ICC বর্ষসেরা মহিলা ওডিআই খেলোয়াড়ের পুরস্কার পান।

 স্মৃতি মান্ধানা ২০১৯ সালে আইসিসি বর্ষসেরা মহিলা ক্রিকেট পুরস্কারে ভূষিত হন।

স্মৃতি মন্ধানা এর নেট ওয়ার্থ্ – Smriti Mandhana Net Worth : 

স্টার ডোম নেট ওয়ার্থ (তারিখ 11 ফেব্রুয়ারী 2021) অনুসারে স্মৃতি মান্ধানা হলেন একজন জনপ্রিয় ভারতীয় মহিলা ক্রিকেটার, ভারতীয় আন্তর্জাতিক মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধনার মোট সম্পদের পরিমাণ ₹ 22 কোটি, ভারতীয় দলে প্রতিনিধিত্ব করার জন্য বার্ষিক 50 লক্ষ।

স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali FAQ : 

  1. স্মৃতি মন্ধনা কে ?

Ans: একজন ভারতীয় মহিলা ক্রিকেটার ।

  1. স্মৃতি মন্ধনা এর জন্ম কবে হয় ?

Ans: ১৮ জুলাই ১৯৯৬ ।

  1. স্মৃতি মন্ধানা এর জন্ম কোথায় হয় ?

Ans: মহারাষ্ট্র, ভারত ।

  1. স্মৃতি মন্ধনা এর পিতার নাম কী ?

Ans: শ্রী নিবাস মন্ধনা ।

  1. স্মৃতি মন্ধনা এর মাতার নাম কী ?

Ans: স্মিতা ।

  1. স্মৃতি মন্ধনা এর টেস্ট অভিষেক কবে হয় ?

Ans: ২০১৪ সালে ইংল্যান্ড ।

  1. স্মৃতি মন্ধনা এর শেষ টেস্ট কবে হয় ?

Ans: ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকা ।

  1. স্মৃতি মন্ধনা এর ODI ডেব্যু কবে হয় ?

Ans: ২০১৩ বনাম বাংলাদেশ ।

স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই স্মৃতি মান্ধানা এর জীবনী – Smriti Mandhana Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।