Donald Trump Biography in Bengali
Donald Trump Biography in Bengali

ডোনাল্ড ট্রাম্প এর জীবনী

Donald Trump Biography in Bengali

ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donald Trump Biography in Bengali : ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আজ একজন সুপরিচিত ব্যক্তিত্ব, তিনি আমেরিকার 45 তম রাষ্ট্রপতি হয়েছেন। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) একজন সফল ব্যবসায়ী, লেখক, টিভি অভিনেতা এবং বিশেষ করে ভবিষ্যতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে সুপরিচিত। রিয়েল এস্টেট ব্যবসায় তিনি একজন পাকা ব্যবসায়ী হিসেবেও পরিচিত।  তার সবচেয়ে বড় প্রতিপক্ষ হিলারি ক্লিনটনকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে বড় দেশের প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড। জয়ের জন্য, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)কে 270 টিরও বেশি ভোট সংগ্রহ করতে হয়েছিল। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ২৭৯ ভোট পেয়ে জিতেছেন, আর হিলারি পেয়েছেন ২১৮ ভোট। ৮ নভেম্বর অনুষ্ঠিত ভোটে সবার মনে হয়েছিল, হিলারি বিজয়ী হবেন, কিন্তু গণনা শেষে ডোনাল্ড সবাইকে ভুল প্রমাণ করেন। গণনার সময় শুরুতে ডোনাল্ড ও হিলারির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। 200 পর্যন্ত আসনের মধ্যে, উভয়ের মধ্যে পার্থক্য খুব কম ছিল, কিন্তু 200 এর পরে, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) একবারে এগিয়ে গেলেন এবং হিলারি পিছিয়ে পড়েন।

   মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donal Trump Biography in Bengali বা ডোনাল্ড ট্রাম্প এর আত্মজীবনী বা (Donal Trump Jivani Bangla. A short biography of Donal Trump. Donal Trump Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডোনাল্ড ট্রাম্প এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডোনাল্ড ট্রাম্প কে ? Who is Donald Trump ?

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতি। এছাড়াও ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) একজন ধনাঢ্য ব্যবসায়ী, বিনিয়োগকারী, বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব, লেখক হিসেবে আলোচিত। তিনি দ্য ট্রাম্প অর্গানাইজেশ্যানের পরিচালক এবং ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এন্টারটেইনম্যান্ট রিসোর্টের প্রতিষ্ঠাতা। ট্রাম্প নিউ ইয়র্ক শহরের স্থানীয় বাসিন্দা ফ্রেড ট্রাম্পের ছেলে। রিয়েল এস্টেট ব্যবসাকে নিজের কর্মজীবন হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তার পিতার যথেষ্ট অনুপ্রেরণা ছিল। ট্রাম্প পেন্সিল্‌ভেনিয়া বিশ্ববিদ্যালয় অধীন হোয়ারটন স্কুলে অধ্যয়নের সময় তার পিতার ‘এলিজাবেথ ট্রাম্প এন্ড সান’ প্রতিষ্ঠানে কাজ করতেন। পরবর্তীতে ১৯৬৮ সালে স্নাতক ডিগ্রি অর্জনের পর তিনি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) পিতার প্রতিষ্ঠানের হাল ধরেন। 

ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donald Trump Biography in Bengali

নাম (Name) ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)
জন্ম (Birthday) ১৪ জুন ১৯৪৬ (14th June 1946)
জন্মস্থান (Birthplace) কুইন্স, নিউ ইয়র্ক সিটি, মার্কিন যুক্তরাষ্ট্র
পিতামাতা (Parents) ফ্রেড ট্রাম্প(পিতা)

ম্যারী অ্যানী ম্যাকলিওড(মাতা)

পেশা সভাপতি: দ্য ট্রাম্প অর্গানিজেশ্যান

সভাপতি: ট্রাম্প প্লাজা অ্যাসোসিয়েটস্‌, এলএলসি

সভাপতি: ট্রাম্প আটলান্টিক সিটি অ্যাসোসিয়েটস্‌

রাজনৈতিক দল রিপাবলিকান (২০১২ – বর্তমান)
ধর্ম প্রেসবিট্যারিয়ান
জাতীয়তা মার্কিন
মার্কিন রাষ্ট্রপতি ২০১৭

ডোনাল্ড ট্রাম্প এর শিক্ষা ও প্রারম্ভিক জীবন – Donald Trump Early Life : 

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ট্রাম্প সি ফ্রেড এবং মেরি অ্যানের চতুর্থ সন্তান। তার অন্য চার ভাইবোন হল তার বাবার নিজস্ব নির্মাণ ব্যবসা যার নাম এলিজাবেথ ট্রাম্প অ্যান্ড সন্স। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বাবার সাথে একটি যৌথ ব্যবসা হিসাবে তার ব্যবসায়িক ক্যারিয়ার শুরু করেছিলেন। মে থেকে শুরু করেছিলেন ব্রুকলিন নিউ ইয়র্ক। তার পিতার প্রভাব এবং তার ইচ্ছার কারণে, ডোনাল্ড ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ব্যবসা ছেড়ে ম্যানহাটাম রিয়েল এস্টেট নামে তার নিজস্ব রিয়েল এস্টেট ব্যবসা শুরু করেন। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেছেন- আমি আমার বাবাকে আমার মেন্টর মনে করি। আমি প্রায় পাঁচ বছর ধরে তার সাথে ব্যবসা করেছি, যখন সে প্রায়শই ক্লায়েন্টদের সাথে ডিল করতে ব্যস্ত ছিল। আমি তার কাছ থেকে নির্মাণ কাজ সম্পর্কে অগাধ জ্ঞান অর্জন করেছি। আমার বাবা আমাকে খুব স্নেহ করতেন, তিনি প্রায়ই বলতেন যে আমি যখন তার সাথে কাজ করতাম তখন তার অনেক ভাল চুক্তি আমার দ্বারা করা হয়েছিল। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)বিশ্বাস করতেন যে আমি এমন একজন ভাস্কর যে যা কিছু স্পর্শ করে তা সোনায় পরিণত হয়। সম্ভবত সে কারণেই ফ্রেড ট্রাম্প তার ছেলেকে নিজের কাজ করতে অনুপ্রাণিত করেছিলেন।

ডোনাল্ড ট্রাম্প এর ব্যবসা – Donald Trump Business : 

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) তার কাজের মাধ্যমে বিশ্বজুড়ে একটি অমার্জনীয় চিহ্ন রেখে গেছেন। এর মধ্যে সবচেয়ে বিখ্যাত হল – ফিফথ অ্যাভিনিউ স্কাইস্ক্র্যাপার, ট্রাম্প টাওয়ার, বিলাসবহুল আবাসিক ভবন, ট্রাম্প পার্ক, ট্রাম্প প্যালেস, ট্রাম্প প্লাজা, 610 পার্ক অ্যাভিনিউ, ট্রাম্প ওয়ার্ল্ড টাওয়ার এবং ট্রাম্প পার্ক। এভিনিউ ইত্যাদি  এছাড়াও ট্রাম্প জ্যাকব জাভিটস সেন্টারের ডিজাইন ও নির্মাণ করেন, যা ওয়েস্ট থার্টিফোর্থ স্ট্রিট রেলরোড ইয়ার্ড নামে পরিচিত। শহরের পুনরুজ্জীবন হিসেবেও ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)র নাম সবচেয়ে বিখ্যাত, যার জন্য ট্রাম্প একটি পুরস্কারও পেয়েছেন।  বছরের পর বছর ধরে, ট্রাম্প নিউইয়র্কে অনেক হোটেল এবং বিখ্যাত ভবন তৈরি করেছেন, যার সাথে হোটেল প্লাজার নামও যুক্ত রয়েছে। একই সাথে, নাইকি টাউন ট্রাম্পের অধীনে তার বৃহত্তম স্টোর খোলে। 2008 সালে, জুসি ট্রাম্প টাওয়ারে বিশ্বের বৃহত্তম স্টোর খোলেন। 1997 সালে, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ইন্টারন্যাশনাল হোটেল অ্যান্ড টাওয়ার বিশ্বের জন্য তার দরজা খুলে দেয়।  ট্রাম্পের 52 তলা ভবনে অনেক দোকান, হোটেল এবং আবাসিক নির্মাণ করা হয়েছিল।  এই জায়গাটি কলম্বাস সার্কেলের ম্যানহাটনের ওয়েস্ট সাইড এবং সেন্ট্রাল পার্ক ওয়েস্টের সংযোগস্থলে তৈরি করা হয়েছে। এটি বিশ্বের সবচেয়ে বিখ্যাত স্থপতি ফিলিপ জনসন দ্বারা নির্মিত, এই বিল্ডিংটি মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ বিক্রয়ের অর্থ এবং ভাড়া পায়।

 ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) নিউইয়র্ক সিটির একটি বড় অংশের বিকাশকারী। নিউইয়র্ক প্ল্যানিং কমিশন কর্তৃক একশত একর জমিতে নির্মাণের জন্য সবচেয়ে বড় অনুমোদন দেওয়া সাইটটি হ্যান্ডসাম নদীর সামনে 52 থেকে 72 স্ট্রিট পর্যন্ত একটি জমি, যেখানে 16টি ভবন রয়েছে, যার মধ্যে 9টি ট্রাম্পের, বাকি বিক্রি করা হয়েছে। ট্রাম্প ট্রাম্প প্লেসে 25 একর ওয়াটারফ্রন্ট পার্ক এবং নিউ ইয়র্ক সিটিতে 700 ফুট খোদাই করা পিয়ার দান করেছেন।

 এভাবেই ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) তার রিয়েল এস্টেট কোম্পানির মাধ্যমে বিশ্বজুড়ে নিজের নাম করেছেন। 2015 ফোর্বসের অনুমান অনুযায়ী, ট্রাম্পের মোট সম্পদের পরিমাণ $4 বিলিয়ন।

ডোনাল্ড ট্রাম্প এর জীবনে ব্যর্থতা – Donald Trump Life Failure : 

এটা এমন নয় যে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) শুধু আকাশ ছুঁয়েছেন। তার জীবনে এমন এক সময় এসেছিল যখন তার উপর ঋণের বোঝা বেড়ে যায়। এটা আশির দশকের, যখন রিয়েল এস্টেট ব্যবসায় মন্দা চলছিল, সেই সময়ে ট্রাম্পও এই মন্দার কবলে পড়েছিলেন। কিন্তু এই সময় বেশিদিন স্থায়ী হয়নি এবং ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) তার ব্যবসাকে 1997 সালে 2 বিলিয়ন ডলারে নিয়ে যান যা 900 মিলিয়ন ডলারের মধ্যে ছিল।

ডোনাল্ড ট্রাম্প এর ব্যাক্তিগত জীবন – Donald Trump Personal life : 

1991 সালের দিকে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) যখন তার স্ত্রী ইভানাকে তালাক দেন তখন তিনি প্রচুর সমালোচনার সম্মুখীন হন, কিন্তু তিনি 1993 সালে বিখ্যাত অভিনেত্রী মার্লা ম্যাপলসকে বিয়ে করেন, যার সাথে তার সম্পর্ক দীর্ঘদিন ধরে আলোচিত ছিল। মার্লা ট্রাম্পের পুত্রের জন্ম দেন, যিনি ছিলেন ট্রাম্পের চতুর্থ সন্তান। এই বিয়েও দীর্ঘস্থায়ী হয়নি এবং ট্রাম্প 1997 সালে মার্লাকে তালাক দেন, যা দীর্ঘ সময়ের জন্য শিরোনামে ছিল। এই বিবাহবিচ্ছেদে ট্রাম্পকে মারলাকে ২ বিলিয়ন ডলার দিতে হয়েছে। 2005 সালে, ট্রাম্প বিখ্যাত মডেল মেলানিয়া কানাউসকে বিয়ে করেছিলেন, যার থেকে 2006 সালে তার পঞ্চম সন্তান হয়েছিল।

ডোনাল্ড ট্রাম্প এর রাজনীতি – Donald Trump Politics : 

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) জীবনের এই সমস্ত ঝামেলার মধ্যে, তিনি 1999 সালের অক্টোবরে রিফর্ম পলিটিক্যাল পার্টির মাধ্যমে 2000 সালের রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে যোগ দেন। কিন্তু ব্যবসায় কিছু সমস্যার কারণে 2000 সালের আগস্টে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)কে তার কাজে ফিরে যেতে হয়। কিছু নিয়ম লঙ্ঘনের কারণে তাদের বিরুদ্ধে মামলা করা হয় এবং তাদের প্রগতিশীল কাজ বন্ধ করে দেওয়া হয়। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এই সমস্ত সমস্যার সমাধান করেছিলেন, তারপরে তাকে তার নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

ডোনাল্ড ট্রাম্প এর টিতি শো – Donald Trump TV Show : 

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) টেলিভিশন জগতে 2004 সালে এনবিসি চ্যানেলে রিয়েলিটি শোতে একজন সেলিব্রিটি হিসেবে হাজির হন, যেখান থেকে তিনি দ্য সেলিব্রিটি অ্যাপ্রেন্টিস নামে সুপরিচিত হন।

 2012 সালে, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আবার রাজনীতিতে ফিরে আসেন এবং নিজেকে রাষ্ট্রপতি পদে প্রার্থী হিসেবে ঘোষণা করেন। ট্রাম্প সব সময়ই প্রেসিডেন্ট বারাক ওবামার জন্য বিতর্কিত বক্তব্য দেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ না করার জন্য তার সমালোচনা করেছেন, পাশাপাশি অনেক রাজনৈতিক ইস্যুতে বারাক ওবামার বিরুদ্ধে কথা বলেছেন। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) রাজনীতির তিক্ত সমালোচনার জন্য পরিচিত।

ডোনাল্ড ট্রাম্প এর জিতার কারণ – Donald Trump Election : 

আমেরিকায় নির্বাচনের আগে প্রচারের কৌশল সেখানে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নির্বাচনের সময় জাতীয়তাবাদের বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়ে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেছিলেন যে এটি তার জয়ের কারণ হয়ে উঠেছে।  ডোনাল্ড প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি আমেরিকাকে পুরানো আমেরিকাতে পরিণত করবেন। গোটা বিশ্ব আগে যেমন আমেরিকাকে ভয় পেত, ঠিক সেভাবেই আবার আমেরিকাকে বড় করবে। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)র এই আলোচনায় আমেরিকার মানুষ উত্তেজিত হয়ে ওঠে এবং তারা বিজয় লাভ করে। জাতীয়তাবাদী আলোচনার বুলেট ছুড়ে হিলারিকে ছাড়িয়ে গেলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)

 ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বিজয়ের পর বলেছিলেন যে তিনি বিশ্বের বৃহত্তম অর্থনীতি তৈরি করবেন। যা দেখবে গোটা বিশ্ব।

 সন্ত্রাসবাদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেওয়ার কথাও বলছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)

 হিলারির বিরুদ্ধে সন্ত্রাসবাদ প্রচারের অভিযোগও ছিল, তার বিরুদ্ধে কিছু ফৌজদারি মামলাও নথিভুক্ত ছিল।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতির রূপে – Donal Trump as a President : 

16 জুন, 2015-এ, ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আনুষ্ঠানিকভাবে নিজেকে রিপাবলিকান পার্টি থেকে টিকিট পাওয়ার পর রাষ্ট্রপতি পদে প্রবেশ করেন। ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) হাউস নিউইয়র্ক থেকে তিনি এ ঘোষণা দেন। তিনি নিজেই বলেছেন, “আমি নিজেকে রাষ্ট্রপতি পদে লড়ছি।  আমি হব সবচেয়ে সফল রাষ্ট্রপতি যা ঈশ্বর নিজেই তৈরি করেছেন। আমি আমার দেশকে আবার মহান করব।”

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donald Trump Biography in Bengali FAQ :

  1. ডোনাল্ড ট্রাম্প কে ?

Ans: ডোনাল্ড ট্রাম্প আমেরিকার পূর্ব রাষ্ট্রপতি ।

  1. ডোনাল্ড ট্রাম্প এর জন্ম কোথায় হয় ?

Ans: ডোনাল্ড ট্রাম্প এর জন্ম হয় নিউইয়র্ক এ ।

  1. ডোনাল্ড ট্রাম্প এর জন্ম কবে হয় ?

Ans: ডোনাল্ড ট্রাম্প এর জন্ম হয় ১৪ জুন ১৯৪৬ সালে ।

  1. ডোনাল্ড ট্রাম্প এর পিতার নাম কী ?

Ans: ডোনাল্ড ট্রাম্প এর পিতার নাম ফ্রেড ট্রাম্প ।

  1. ডোনাল্ড ট্রাম্প এর মাতার নাম কী ?

Ans: ডোনাল্ড ট্রাম্প এর মাতার নাম ম্যারী অ্যানী ম্যাকলিওড ।

  1. ডোনাল্ড ট্রাম্প এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: ডোনাল্ড ট্রাম্প এর দলের নাম রিপাবলিকান ।

  1. ডোনাল্ড ট্রাম্প কবে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হোন ?

Ans: ডোনাল্ড ট্রাম্প ২০১৭ সালে রাষ্ট্রপতি হোন ।

  1. ডোনাল্ড ট্রাম্প কত তম রাষ্ট্রপতি ।

Ans: ডোনাল্ড ট্রাম্প ৪৫ তম রাষ্ট্রপতি ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donal Trump Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donal Trump Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donal Trump Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডোনাল্ড ট্রাম্প এর জীবনী – Donal Trump Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।