Puneeth Rajkumar Biography in Bengali
Puneeth Rajkumar Biography in Bengali

পুনীত রাজকুমার এর জীবনী

Puneeth Rajkumar Biography in Bengali

পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali : পুনীথ রাজকুমার ছিলেন একজন ভারতীয় কন্নড় অভিনেতা, ব্যাকগ্রাউন্ড গায়ক, টিভি সেলিব্রিটি এবং চলচ্চিত্র প্রযোজক। 2021 সালের 29 অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে পুনিত মারা যান।  পুনীত রাজকুমার বেশিরভাগ কন্নড় সিনেমায় আপ্পু নামের কথোপকথনে কাজ করেছেন।

 রামু চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তিনি চালিসুভা মোদাগালু এবং ইয়েরদু নক্ষত্রগালুর জন্য সেরা শিশু শিল্পীর জন্য কর্ণাটক রাজ্য পুরস্কারও জিতেছেন।

 পুনীত 2002 সালের অপু চলচ্চিত্রে প্রধান অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তিনি 29টি চলচ্চিত্রে প্রধান অভিনেতা ছিলেন এবং শিশুশিল্পী হিসেবে তিনি বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা পুনীত রাজকুমার এর একটি সংক্ষিপ্ত জীবনী । পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali বা পুনীত রাজকুমার এর আত্মজীবনী বা (Puneeth Rajkumar Jivani Bangla. A short biography of Puneeth Rajkumar. Puneeth Rajkumar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পুনীত রাজকুমার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পুনীত রাজকুমার কে ? Who is Puneeth Rajkumar ?

একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা যিনি কন্নড় ভাষার ছবিতে অভিনয় করেছেন। তিনি কন্নড় চলচ্চিত্রের সুপারস্টার ডা. রাজকুমারের কনিষ্ঠ পুত্র এবং কন্নড় চলচ্চিত্রের অগ্রগামী স্টার শিবরাজ কুমারের কনিষ্ঠ ভ্রাতা। তিনি ১২টি ছবিতে শিশুশিল্পী হিসেবে কাজ করেছেন। ১৯৮৬ সালে তিনি কন্নড় ছবি বেত্তাদা হুভু-র জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পীর জাতীয় পুরস্কারে ভূষিত হন।

পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali

নাম (Name) পুনীত রাজকুমার (Puneeth Rajkumar)
জন্ম (Birthday) ১৭ মার্চ ১৯৭৫ (17th March 1975)
জন্মস্থান (Birthplace) কর্ণাটক, ভারত
পিতামাতা (Parents) ডা. রাজকুমার, পার্বতাম্মা রাজকুমার
পেশা অভিনেতা, গায়ক
অন্যান্য নাম পাওয়ার স্টার, আপ্পু, লোহিত
কর্মজীবন ১৯৭৫ – ২০২১
দাম্পত্য সঙ্গী অশ্বিনি রেভানাথ

পুনীত রাজকুমার এর প্রারম্ভিক জীবন – Puneeth Rajkumar Early Life : 

17 মার্চ, 1975 সালে জন্মগ্রহণকারী পুনীত, জনপ্রিয়ভাবে আপ্পু নামে পরিচিত, চেন্নাইতে বেড়ে ওঠেন। তাঁর পিতার নাম রাজকুমার এবং মাতার নাম পার্বতাম্মা রাজকুমার।

 রাজকুমারের বাবা পেশায় একজন অভিনেতা ছিলেন এবং তার মা বিখ্যাত কন্নড় তারকা পারভাথাম্মা রাজকুমার ছিলেন একজন চলচ্চিত্র প্রযোজক এবং পরিবেশক। তিনি তাদের পরিবারের পঞ্চম এবং কনিষ্ঠ সন্তান ছিলেন।

 রাজকুমার ছাড়াও, শিব রাজকুমার নামে তার দুই ভাই আছে যিনি পেশায় একজন অভিনেতা এবং গায়ক এবং তার অন্য ভাইয়ের নাম রাঘবেন্দ্র রাজকুমার, যিনি একজন চলচ্চিত্র প্রযোজক এবং অভিনেতা। এছাড়াও তার পরিবারে দুই বোন লক্ষ্মী, পূর্ণিমা রয়েছে।

 তিনি যখন মাত্র 6 বছর বয়সে তখন তার পরিবার মহীশূরে চলে আসে। তার বাবা তাকে এবং তার বোন পূর্ণিমাকে ইন্ডাস্ট্রির সাথে পরিচয় করিয়ে দিয়েছিলেন এবং সেটে তাদের সাথে নিয়ে আসতেন। তার বড় ভাই শিব রাজকুমারও একজন বিখ্যাত এবং বিখ্যাত কন্নড় তারকা।

পুনীত রাজকুমার এর বিবাহ জীবন – Puneeth Rajkumar Marriage Life :

পুনীত 1 ডিসেম্বর 1999-এ অশ্বিনী রেবন্তকে বিয়ে করেন।  দম্পতির দুটি কন্যা ছিল দৃষ্টি ও বন্দিতা। এক কমন ফ্রেন্ডের মাধ্যমে পুনীত ও অশ্বিনীর পরিচয় হয়। তার বলিষ্ঠ অভিনয়ের কারণে মিডিয়া ও ভক্তরা তাকে ‘পাওয়ারস্টার’ বলে আখ্যায়িত করেছেন।

পুনীত রাজকুমার এর ক্যারিয়ার – Puneeth Rajkumar Career : 

শিশু অভিনেতা রূপে : 

তিনি 1976 সালে কন্নড় চলচ্চিত্র “প্রেমাদা কানিকে”-এ খুব ছোট শিশুর ভূমিকায় অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন।

 শিশুশিল্পী হিসেবে তিনি ১২টি চলচ্চিত্রে অভিনয় করেন।  “বেত্তাদা হুভু” ছবির জন্য তিনি শ্রেষ্ঠ শিশু অভিনেতার জাতীয় পুরস্কারও জিতেছিলেন।

অভিনেতা রূপে টিভি ক্যারিয়ার : 

বড় হয়ে তিনি ‘আপ্পু’ নামে একটি ছবিতে অভিনয় করেন এবং সেখান থেকেই তিনি ইন্ডাস্ট্রিতে তার ডাক নাম পান।  তিনি শুধু একজন অভিনেতাই নন, ব্যাকগ্রাউন্ড গায়ক, টেলিভিশন উপস্থাপক এবং একজন প্রযোজকও। তিনি মূলত কন্নড় শিল্পের জন্য কাজ করেছেন।

 তার 2 বছরের দীর্ঘ ক্যারিয়ারে, পুনিত অনেক ব্লকবাস্টার সিনেমা দিয়েছেন যা তাকে ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বড় ফ্যান ফলোয়িং করেছে। তার কয়েকটি সফল চলচ্চিত্রের মধ্যে রয়েছে বসন্ত গীথা, ভাগ্যবন্থ, চালিসুভা মোদাগালু, এরাদু নক্ষত্রগালু, ভক্ত প্রহ্লাদ এবং ইয়ারিভানু।

 2010 সালে, তিনি বহুভাষিক চলচ্চিত্র “জ্যাকি”-এ জানকিরাম ওরফে জ্যাকির চরিত্রে হাজির হন।  ছবিটি 3টি ভিন্ন ভাষায় মুক্তি পেয়েছে – কন্নড়, মালায়লাম এবং তেলেগু।

 তিনি সুবর্ণ চ্যানেলে প্রচারিত বিখ্যাত রিয়েলিটি শো “কন্নড় কোট্যাধিপতি” সিজন 1 (2012) এবং সিজন 2 (2013) হোস্ট করেছিলেন।

গায়ক রূপে ক্যারিয়ার : 

তিনি একজন গায়কও ছিলেন এবং বহু বিখ্যাত কন্নড় গান গেয়েছেন যেমন “ভাগ্যবন্ত” (1981) চলচ্চিত্রের বানা দারিয়াল্লি সূর্য, “চালিসুভা মোদাগালু” (1982) চলচ্চিত্রের কানাদন্তে মায়াবাদানো, গোবিন্দ গোবিন্দ এবং এলা এলাভো চলচ্চিত্র “ভক্ত” থেকে প্রহ্লাদ” ”(1983), ইত্যাদি।

পুনীত রাজকুমার এর মৃত্য – Puneeth Rajkumar Death : 

46 বছর বয়সী অভিনেতাকে 29 অক্টোবর, 2021, দুপুর 2:30 টায় মৃত ঘোষণা করা হয়েছিল। কর্ণাটক সরকার, ইতিমধ্যে, বিশৃঙ্খলা এবং বিশৃঙ্খলার প্রত্যাশায় নিরাপত্তা জোরদার করার জন্য কঠোর পরিশ্রম করছে এবং সংশ্লিষ্ট বিভাগগুলিকে সতর্ক করেছে।

পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali FAQ : 

  1. পুনীত রাজকুমার কে ছিলেন ?

Ans: পুনীত রাজকুমার ছিলেন একজন ভারতীয় অভিনেতা ।

  1. পুনীত রাজকুমার এর জন্ম কোথায় হয় ?

Ans: পুনীত রাজকুমার এর জন্ম হয় কর্নাটকে ।

  1. পুনীত রাজকুমার এর পিতার নাম কী ?

Ans: পুনীত রাজকুমার এর পিতার নাম রাজকুমার ।

  1. পুনীত রাজকুমার এর মাতার নাম কী ?

Ans: পুনীত রাজকুমার এর মাতার নাম পার্বতাম্মা রাজকুমার ।

  1. পুনীত রাজকুমার এর জন্ম কবে হয় ?

Ans: পুনীত রাজকুমার এর জন্ম হয় ১৭ মার্চ ১৯৭৫ সালে ।

  1. পুনীত রাজকুমার এর স্ত্রীর নাম কী ?

Ans: পুনীত রাজকুমার এর স্ত্রীর নাম অশ্বিনি রেভানাথ ।

  1. পুনীত রাজকুমার এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: পুনীত রাজকুমার এর কর্মজীবন শুরু হয় ১৯৭৫ সালে ।

  1. পুনীত রাজকুমার এর একটি অন্যান্য নাম কী ?

Ans: পুনীত রাজকুমার এর একটি অন্যান্য নাম পাওয়ার স্টার ।

পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পুনীত রাজকুমার এর জীবনী – Puneeth Rajkumar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel