Salman Khan Biography in Bengali
Salman Khan Biography in Bengali

সালমান খান এর জীবনী

Salman Khan Biography in Bengali

সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali : সালমান খান (Salman Khan) বলিউডের একজন সুপরিচিত অভিনেতা এবং চলচ্চিত্র প্রযোজক। সালমান খান (Salman Khan) বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন। সালমান খান (Salman Khan) ভারতীয় সিনেমার অন্যতম বাণিজ্যিকভাবে সফল অভিনেতা। 2010 সাল থেকে জনপ্রিয় রিয়েলিটি শো “বিগ বস” এর উপস্থাপকও তিনি।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং টেলিভিশন ব্যক্তিত্ব সালমান খান এর একটি সংক্ষিপ্ত জীবনী । সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali বা সালমান খান এর আত্মজীবনী বা (Salman Khan Jivani Bangla. A short biography of Salman Khan. Salman Khan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সালমান খান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সালমান খান কে ? Who is Salman Khan ?

সালমান খান (Salman Khan) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং টেলিভিশন ব্যক্তিত্ব। সালমান খান (Salman Khan) মাঝে মাঝে গানও গেয়ে থাকেন। ত্রিশ বছরের অধিক সময়ের কর্মজীবনে তিনি অসংখ্য পুরস্কার অর্জন করেছেন, তন্মধ্যে রয়েছে চলচ্চিত্র প্রযোজক হিসেবে দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও অভিনয়ের জন্য দুটি ফিল্মফেয়ার পুরস্কার। বলিউডের সবচেয়ে বড় তারকা সালমান খান (Salman Khan) বিশ্ব ও ভারতীয় চলচ্চিত্রের অন্যতম ব্যবসাসফল অভিনয়শিল্পী বলে আখ্যায়িত করা হয়। ফোর্বস সাময়িকীর ২০১৮ সালের বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা ১০০ তারকা বিনোদনদাতা তালিকা অনুসারে সালমান খান $৩৭.৭ মিলিয়ন আয় করে ভারতীয়দের মধ্যে শীর্ষস্থানীয় এবং সারা বিশ্বে ৮২তম স্থান অধিকার করেন।

সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali

নাম (Name) সালমান খান (Salman Khan)
জন্ম (Birthday) ১৭ ডিসেম্বর ১৯৬৫ (17th December 1965)
জন্মস্থান (Birthplace) মধ্যপ্রদেশ, ভারত
পিতামাতা (Parents) সেলিম খান, সুশীলা চরক 
পেশা অভিনেতা, গায়ক, টেলিভিশন ব্যক্তিত্ব
কর্মজীবন ১৯৮৮ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
অন্যান্য নাম সাল্লু/ভাইজান/সুলতান

সালমান খান এর প্রারম্ভিক জীবন – Salman Khan Early Life : 

সালমান খান (Salman Khan) ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন।  তার বাবা সেলিম খান ছিলেন একজন চিত্রনাট্যকার যিনি দিওয়ার (1975), শোলে (1975), এবং ডন (1978) এর মতো সুপারহিট চলচ্চিত্রের স্ক্রিপ্ট লিখেছিলেন। সালমান খান (Salman Khan) প্রকৃত মায়ের নাম সুশীলা চরক। প্রবীণ অভিনেত্রী হেলেন সালমানের সৎ মা। আরবাজ খান এবং সোহেল খান সালমান খান (Salman Khan) ছোট ভাই, এবং তার আলভিরা এবং অর্পিতা নামে দুটি ছোট বোনও রয়েছে।

সালমান খান এর শিক্ষাজীবন – Salman Khan Education Life : 

 সালমান খান (Salman Khan) সিন্ধিয়া স্কুল, গোয়ালিয়র থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং তারপর তিনি তার মধ্যবর্তী শিক্ষা শেষ করার জন্য মুম্বাইয়ের বান্দ্রার সেন্ট স্ট্যানিসলাস হাই স্কুলে যোগ দেন। সালমান খান (Salman Khan) ইন্টারমিডিয়েট শিক্ষা শেষ করার পর, তিনি তার স্নাতক শেষ করার জন্য মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে যোগ দেন, কিন্তু অভিনেতা হওয়ার ইচ্ছার কারণে সালমান খান (Salman Khan) পড়াশোনা মাঝপথেই ছেড়ে দেন।

সালমান খান এর ব্যাক্তিগত জীবন – Salman Khan Personal Life : 

সালমান খান (Salman Khan) কখনো বিয়ে করেননি। তবে তাদের সম্পর্ক মিডিয়া এবং তাদের ভক্তদের কাছে গভীর আগ্রহের বিষয়।

 1999 সালে, সালমান খান (Salman Khan) বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায়ের সাথে ডেটিং শুরু করেন; কিন্তু তাদের সম্পর্ক 2001 সালে শেষ হয়।

 এরপর সালমান খান (Salman Khan) অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে ডেট করেন, ক্যাটরিনা 2011 সালে একটি সাক্ষাত্কারে স্বীকার করেন যে তিনি সালমান খানের সাথে বেশ কয়েক বছর ধরে সম্পর্কে ছিলেন, কিন্তু তাদের সম্পর্ক 2010 সালে শেষ হয়।

 সঙ্গীতা বিজলানি এবং সোমি আলিও সালমান খান (Salman Khan) সাথে গুরুতর সম্পর্কে ছিলেন।  2012 থেকে 2016 সাল পর্যন্ত সালমান খান রোমানিয়ান অভিনেত্রী ইউলিয়া ভান্টুরের সাথে সম্পর্কে ছিলেন।

সালমান খান এর ক্যারিয়ার – Salman Khan Career : 

ক্যারিয়ারের প্রথম দিকে মডেল হিসেবেও কাজ করেছেন তিনি।

 সালমান খান (Salman Khan) 1988 সালে “বিবি হো তো ঐসি” চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন যেখানে তিনি ভিকি ভান্ডারির ​​ভূমিকায় অভিনয় করেছিলেন।

 1988 সালে, সালমান খান (Salman Khan) রোমান্টিক চলচ্চিত্র ম্যায়নে প্যার কিয়া-তে প্রেম চৌধুরীর প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন, যেটি সেই সময়ে ভারতের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রগুলির মধ্যে একটি ছিল।

 এরপর সালমান খান (Salman Khan) সানম বেওয়াফা, দিল তেরা আশিক, হাম আপকে হ্যায় কৌন..!, আন্দাজ আপনা আপনা, জুদওয়া, পেয়ার কিয়া তো ডরনা কেয়া, কুছ কুছ হোতা হ্যায়, হাম দিল দে চুকে সানাম, হর দিল জো পেয়ার করেগা, হাম তুমহারে। হ্যায় সানম, নো এন্ট্রি, পার্টনার, দাবাং, এক থা টাইগার, কিক, বজরঙ্গি ভাইজান, সুলতান, ভারত এবং দাবাং 3 এর মতো অনেক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন।

 সালমান খান (Salman Khan) 12টি চলচ্চিত্র 100 কোটিরও বেশি আয় করেছে – কয়েকটির নাম বলতে গেলে;  ওয়ান্টেড (2009), দাবাং (2010), রেডি (2011), বডিগার্ড (2011), এক থা টাইগার (2012), দাবাং 2 (2012), জয় হো (2014), কিক (2014), বজরঙ্গি ভাইজান (2015), সুলতান (2016), টিউবলাইট (2017), টাইগার জিন্দা হ্যায় (2017) এবং রেস 3 (2018)।

সালমান খান এর বিবাদ – Salman Khan Controversy : 

28 সেপ্টেম্বর 2002-এ, সালমান খান (Salman Khan) মুম্বাইয়ের একটি বেকারিতে তার গাড়ি বিধ্বস্ত হওয়ার পর বেপরোয়া গাড়ি চালানোর জন্য গ্রেপ্তার করা হয়েছিল; দুর্ঘটনায় বেকারির বাইরে ফুটপাতে ঘুমন্ত এক ব্যক্তির মৃত্যু এবং আরও তিনজন আহত হয়েছেন।

 2002 সালের মার্চ মাসে তাদের ব্রেক আপের পর, ঐশ্বরিয়া রাই তাকে হয়রানির অভিযোগ তোলেন। ঐশ্বরিয়ার বাবা-মা তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

 2008 সালে, সালমান খান (Salman Khan) ক্যাটরিনা কাইফের জন্মদিনের পার্টিতে শাহরুখ খানের সাথে একটি কুৎসিত লড়াইয়ে জড়িত ছিলেন।

সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali FAQ :

  1. সালমান খান কে ?

Ans: সালমান খান একজন ভারতীয় অভিনেতা ।

  1. সালমান খান এর জন্ম কোথায় হয় ?

Ans: সালমান খান এর জন্ম হয় মধ্যপ্রদেশে ।

  1. সালমান খান এর জন্ম কবে ?

Ans: সলমন খান এর জন্ম হয় ১৭ ডিসেম্বর ১৯৬৫ সালে ।

  1. সালমান খান এর পিতার নাম কী ?

Ans: সালমান খান এর পিতার নাম সেলিম খান ।

  1. সালমান খান এর মাতার নাম কী ?

Ans: সালমান খান এর মাতার নাম সুশীলা চরক ।

  1. সালমান খান এর প্রথম প্রেমিকার নাম কী ?

Ans: সালমান খান এর প্রথম প্রেমিকার নাম ঐশ্বর্য রাই ।

  1. সালমান খান এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সালমান খান এর কর্মজীবন শুরু হয় ১৯৮৮ সালে ।

সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সালমান খান এর জীবনী – Salman Khan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel