Sourav Joshi Biography in Bengali
Sourav Joshi Biography in Bengali

সৌরভ যোশী এর জীবনী

Sourav Joshi Biography in Bengali

সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali : বন্ধুরা, আপনি যদি ইউটিউব ভিডিও দেখেন এবং আপনি যদি Vlog দেখতে পছন্দ করেন। তাই আপনিও নিশ্চয়ই সৌরভ জোশি ভ্লগের নাম শুনেছেন এবং তার ভিডিওগুলিও দেখেছেন। সৌরভ যোশি আজ তার ভ্লগের কারণে খুব বিখ্যাত হয়ে উঠছেন। সৌরভ তার দৈনন্দিন জীবনের সাথে সম্পর্কিত ভিডিও তৈরি করে যা লোকেদের দ্বারা ভালভাবে পছন্দ করা হচ্ছে।

   ভারতীয় ইউটিউবার এবং ভ্লগার সৌরভ যোশী এর একটি সংক্ষিপ্ত জীবনী । সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali বা সৌরভ যোশী এর আত্মজীবনী বা (Sourav Joshi Jivani Bangla. A short biography of Sourav Joshi. Sourav Joshi Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সৌরভ যোশী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সৌরভ যোশী কে ? Who is Sourav Joshi ?

সৌরভ জোশি একজন ইউটিউবার এবং ভ্লগার, যিনি ইউটিউবে তার দৈনন্দিন জীবনের সাথে সম্পর্কিত ভিডিও তৈরি করেন। সৌরভ জোশীও একজন শিল্পী, তিনি খুব ভালো ছবি আঁকেন। সৌরভ যোশী উত্তরাখণ্ডের বাসিন্দা।

সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali 

নাম (Name) সৌরভ যোশী (Sourav Joshi)
জন্ম (Birthday) ৮ ডিসেম্বর ১৯৯৯ (8th December 1999)
জন্মস্থান (Birthplace) উত্তরাখন্ড, ভারত
পিতামাতা (Parents) হরিশ যোশী, হেমা যোশী 
পেশা YouTube Vlogs 
জাতীয়তা ভারতীয়

সৌরভ যোশী এর প্রারম্ভিক জীবন – Sourav Joshi Early Life : 

সৌরভ যোশী 8 সেপ্টেম্বর 1999 সালে ভারতের উত্তরাখণ্ড দেরাদুনে জন্মগ্রহণ করেন। সৌরভ সাধারণ পরিবারে থাকে।  তার মায়ের নাম হেমা জোশী। তিনি তার মামার ছেলে পীযূষ জোশী এবং সৌরভের আসল ভাই সাহিল জোশীর সাথে থাকেন।

সৌরভ যোশী এর শিক্ষাজীবন – Sourav Joshi Education Life : 

সৌরভ যোশী তার প্রাথমিক শিক্ষা হরিয়ানার হিসারের সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শেষ করেন এবং তার পরে তিনি পাঞ্জাব গ্রুপ অফ কলেজ থেকে কলেজের পড়াশোনা শেষ করেন। সৌরভ যোশীও ব্যাচেলর অফ ফাইন আর্টসে ডিগ্রি নিয়েছেন।

সৌরভ যোশী এর পরিবার – Sourav Joshi Family : 

সৌরভ তার ভাই সাহিল জোশী এবং পীযূষ জোশীর সাথে তার মা এবং বাবার সাথে থাকেন। সৌরভের সঙ্গে তার দাদিও থাকেন। সৌরভের পরিবারে তার চাচা ও খালাও রয়েছে যারা সৌরভের গ্রামে থাকেন। পীযূষও সৌরভের আসল ভাই নন, তিনি তার মামার ছেলে যিনি দেরাদুনে সৌরভের সাথে থাকেন।

 সৌরভ যোশীর পরিবারে একটি কুকুরও রয়েছে, যার নাম তার পরিবার ওরিও রেখেছে এবং সে তার পরিবারের একজন সদস্যের মতো।

সৌরভ যোশী এর ইউটিউব ক্যারিয়ার – Sourav Joshi YouTube Career : 

সৌরভ শুরুতে তার আর্ট চ্যানেল থেকে সাফল্য পেয়েছিলেন, কিন্তু সৌরভের একটি ভ্লগ চ্যানেলও ছিল যেখানে তিনি খুব কম ভিডিও তৈরি করতেন। সৌরভ তার ভলগ চ্যানেলে খুব একটা ফোকাস করেননি।

 কিন্তু যখন করোনা ভাইরাস ছড়িয়ে পড়ল এবং লকডাউনের পর সবাই কোথাও আসতে পারল না, তখন সৌরভের মনে ডেইলি ভ্লগ বানানোর আইডিয়া আসে এবং সেখান থেকেই সৌরভ ডেইলি ব্লগ বানানো শুরু করে। যার কারণে তার সময়ও কেটে যায় এবং সৌরভও ব্লগিং অনেক পছন্দ করেন।

 সৌরভ 2020 সালের মার্চ মাসে যখন করোনা ভাইরাস শুরু হয়েছিল তখন লক ডাউনে এই ভ্লগটি তৈরি করা শুরু করেছিল এবং তার ভ্লগ এতটাই বিখ্যাত হয়েছিল যে আজ ইউটিউবে তার 3 মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। এবং তার চ্যানেলটি সমগ্র ভারতে ভ্লগিংয়ের সবচেয়ে ক্রমবর্ধমান চ্যানেল। সৌরভ যখন ভ্লগ তৈরি করা শুরু করেছিলেন, তখন তার চ্যানেলে প্রায় 15 হাজার সাবস্ক্রাইবার ছিল।

সৌরভ যোশী এর নেট ওয়ার্থ – Sourav Joshi Net Worth : 

সৌরভ যোশীর ইউটিউব চ্যানেল দেখে বলা যায়, এখন পর্যন্ত ইউটিউব থেকে তার মোট আয় প্রায় 1 কোটি টাকা।  ইউটিউব থেকে প্রতি মাসে 10 থেকে 12 লক্ষ টাকা আয় করেন সৌরভ যোশি। সৌরভ যোশীর মোট সম্পত্তি সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য নেই।

সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali FAQ : 

  1. সৌরভ যোশী কে ?

Ans: সৌরভ যোশী একজন ভারতীয় ইউটিউবার ।

  1. সৌরভ যোশী এর জন্ম কোথায় হয় ?

Ans: সৌরভ যোশী এর জন্ম হয় ভারতে ।

  1. সৌরভ যোশী এর জন্ম কবে হয় ?

Ans: সৌরভ যোশী এর জন্ম হয় ৮ ডিসেম্বর ১৯৯৯ সালে ।

  1. সৌরভ যোশী এর ভাইয়ের নাম কী ?

Ans: সৌরভ যোশী এর ভাইয়ের নাম পীযুষ যোশী ।

  1. সৌরভ যোশী কবে ইউটিউব শুরু করেন ?

Ans: সৌরভ যোশী ২০২০ সালে ইউটিউব শুরু করেন ।

  1. সৌরভ যোশী মাসিক আয় কত ?

Ans: সৌরভ যোশী এর মাসিক আয় ১০ – ১২ লক্ষ টাকা ।

সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সৌরভ যোশী এর জীবনী – Sourav Joshi Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।