Mario Mandzukic Biography in Bengali
Mario Mandzukic Biography in Bengali

মারিও মাঞ্জুকিচ এর জীবনী

Mario Mandzukic Biography in Bengali

মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali : মারিও মাঞ্জুকিচ হলেন একজন ক্রোয়েশিয়ান পেশাদার ফুটবলার যিনি সেরি এ ক্লাব জুভেন্টাস এবং ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে ফরোয়ার্ড খেলেন।

   ক্রোয়েশীয় ফুটবলার মারিও মাঞ্জুকিচ এর একটি সংক্ষিপ্ত জীবনী । মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali বা মারিও মাঞ্জুকিচ এর আত্মজীবনী বা (Mario Mandzukic Jivani Bangla. A short biography of Mario Mandzukic. Mario Mandzukic Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মারিও মাঞ্জুকিচ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মারিও মাঞ্জুকিচ কে ? Who is Mario Mandzukic ?

মারিও মাঞ্জুকিচ একজন ক্রোয়েশীয় ফুটবলার। তিনি স্ট্রাইকার হিসাবে ক্রোয়েশিয়া জাতীয় দল এবং জুভেন্টাস ফুটবল ক্লাব খেলে থাকেন।

আন্তর্জাতিক পর্যায়ে ২০০৭ সালের নভেম্বরে ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে মাঞ্জুকিচের অভিষেক হয়। পরবর্তীতে তিনি চারটি বড় আসরে অংশগ্রহণ করেন, যেগুলো হল উয়েফা ইউরো ২০১২, ২০১৪ ফিফা বিশ্বকাপ, উয়েফা ইউরো ২০১৬ ও ২০১৮ ফিফা বিশ্বকাপ। ৮৮টি উপস্থিতি হতে ৩২ গোল করা মাঞ্জুকিচ ডেভর সুকারের পর ক্রোয়েশিয়া দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ২০১২ ও ২০১৩ সালে তিনি বর্ষসেরা ক্রোয়েশীয় ফুটবলারের খ্যাতি অর্জন করেন।

মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali

নাম (Name)

মারিও মাঞ্জুকিচ (Mario Mandzukic)
জন্ম (Birthday) ২১ মে ১৯৮৬ (21st May 1986)
জন্মস্থান (Birthplace) ক্রোয়েশিয়া
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ১৭
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
মাঠে অবস্থান  ফরোয়ার্ড 

মারিও মাঞ্জুকিচ এর প্রারম্ভিক জীবন – Mario Mandzukic Early Life : 

মারিও 1986 সালের 21শে মে স্লাভনস্কি, এসআর ক্রোয়েশিয়া, যুগোস্লাভিয়ার মা জালিকা মান্দজুকিক এবং বাবা মাতো মান্দজুকিকের কাছে জন্মগ্রহণ করেছিলেন।  মারিওর জন্মের পর তার বাবা-মা জার্মানিতে চলে যান এবং সেখানে বসবাস শুরু করেন এর কারণ ছিল যুগোস্লাভ যুদ্ধ।

মারিও মাঞ্জুকিচ এর শৈশব কাল – Mario Mandzukic Childhood : 

স্বাধীনতার পর তার পরিবার ক্রোয়েশিয়ায় ফিরে আসে।  মারিও তার ফিরে আসার পর ক্রোয়েশিয়ান দলের বিভিন্ন যুব ক্লাবে নিজেকে নথিভুক্ত করেন। 2005 সালে এনকে জাগ্রেবে যাওয়ার আগে তিনি মার্সোনিয়া এবং জেলজেজনিকার স্লাভনস্কির সাথে খেলেছিলেন।

মারিও মাঞ্জুকিচ এর বিবাহ জীবন – Mario Mandzukic Marriage Life : 

মারিও ইভানা মিকুলিকের সাথে সম্পর্কের মধ্যে রয়েছে মারিও একজন কুকুর প্রেমিক তার বাড়িতে ছয়টি কুকুর রয়েছে।

মারিও মাঞ্জুকিচ এর ক্লাব ক্যারিয়ার – Mario Mandzukic Club Career : 

মান্দজুকিক 2007 সালের গ্রীষ্মে 1.3 মিলিয়ন ইউরোর বিনিময়ে দিনামো জাগ্রেবে যোগদান করেন। তিনি 12 গোল, 11টি অ্যাসিস্ট এবং 11টি হলুদ কার্ড নিয়ে তার প্রথম মৌসুম শেষ করেন। 16 গোল করে তিনি লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। তার তৃতীয় মৌসুম শেষ করার পর তিনি ওল্ফসবার্গে যোগ দেন।

উলফসবার্গের পাশে খেলে তিনি এফসি নুরনবার্গের বিপক্ষে তার প্রথম বুন্দেসলিগা গোল করেন। দ্বিতীয় মৌসুমে 12 গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পর তিনি নিয়মিত স্টার্টার হয়ে ওঠেন।

এরপর 26শে জুন 2012 তারিখে তিনি 13 মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফিতে বায়ার্ন মিউনিখে চলে যান। তিনি চাইনিজ সুপার লিগে বেজিং গুয়ানের বিপক্ষে তার অভিষেক গোলটি করেন।

এরপর 26শে জুন 2012 তারিখে তিনি 13 মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফিতে বায়ার্ন মিউনিখে চলে যান। তিনি চাইনিজ সুপার লিগে বেজিং গুয়ানের বিপক্ষে তার অভিষেক গোলটি করেন।

মারিও মাঞ্জুকিচ এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Mario Mandzukic International Career : 

ডাইনামোসের সাথে তার চলমান দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ক্রোয়েশিয়ান জাতীয় দলে মাঞ্জুকিচকে ডাকা হয়েছিল। 17ই নভেম্বর 2007-এ মেসিডোনিয়ার বিপক্ষে তার অভিষেক হয় এবং ইংল্যান্ডের বিপক্ষে 4-1 হারে তার অভিষেক গোলটি করেন।

তিনি 2018 ফিফা বিশ্বকাপের জন্য ক্রোয়েশিয়ান জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তিনি বিশ্বের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় যিনি এক ম্যাচে উভয় দলের হয়ে গোল করেন এবং ফাইনালে প্রথম গোল করেন।

তিনি একটি নিজস্ব গোল করেন এবং তারপরে জাতীয় দলের হয়ে একটি গোল করেন কিন্তু 4-2 ব্যবধানে তাদের প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে হেরে যান।

14ই আগস্ট 2018-এ, তিনি তার সমগ্র আন্তর্জাতিক ক্যারিয়ারে মোট 33টি গোলের সাথে তার অবসর ঘোষণা করেন।

মারিও মাঞ্জুকিচ এর সন্মান – Mario Mandzukic Honor : 

Bayern Munich

  • 2 Bundesliga titles
  • 2 DFB-Pokal titles
  • 1 DFL-Supercup title
  • 1 UEFA Champions League title
  • 1 UEFA Super Cup
  • 1 FIFA Club World Cup title

মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali FAQ : 

  1. মারিও মাঞ্জুকিচ কে ?

Ans: মারিও মাঞ্জুকিচ একজন ফুটবলার ।

  1. মারিও মাঞ্জুকিচ এর জন্ম কোথায় হয় ?

Ans: মারিও মাঞ্জুকিচ এর জন্ম হয় ক্রোয়েশিয়াতে ।

  1. মারিও মাঞ্জুকিচ কোন দলের হয়ে খেলেছেন ?

Ans: মারিও মাঞ্জুকিচ ক্রোয়েশিয়ার হয়ে খেলেছেন ।

  1. মারিও মাঞ্জুকিচ এর জন্ম কবে হয় ?

Ans: মারিও মাঞ্জুকিচ এর জন্ম হয় ২১ মে ১৯৮৬ সালে ।

  1. মারিও মাঞ্জুকিচ এর উচ্চতা কত ?

Ans: মারিও মাঞ্জুকিচ এর উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি ।

  1. মারিও মাঞ্জুকিচ এর জার্সি নম্বর কত ?

Ans: মারিও মাঞ্জুকিচ এর জার্সি নম্বর ১৭ ।

মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মারিও মাঞ্জুকিচ এর জীবনী – Mario Mandzukic Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel