Edinson Cavani Biography in Bengali
Edinson Cavani Biography in Bengali

এদিনসন কাভানি এর জীবনী

Edinson Cavani Biography in Bengali

এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali : এদিনসন কাভানি ওরফে ‘দ্য আনসাং হিরো’ হলেন একজন উরুগুয়ের পেশাদার ফুটবলার যিনি উরুগুয়ে জাতীয় দল এবং প্যারিস সেন্ট-জার্মেইর হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। ‘আধুনিক স্ট্রাইকার’ তার দ্রুত, শক্তিশালী, সুবিধাবাদী এবং আশ্চর্যজনক কৌশলগুলির জন্য বিখ্যাত।

 সালটোতে জন্মগ্রহণ ও বেড়ে ওঠা, তিনি 20 বছর বয়সে 2007 সালে দক্ষিণ আমেরিকান যুব চ্যাম্পিয়নশিপে তার বড় সাফল্য পান। 2010 সালে, তিনি ইতালিয়ান ক্লাব নাপোলির সাথে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন। নাপোলির হয়ে খেলে, তিনি 2011-12 সালের কোপা ইতালিয়াতে তার দলের প্রধান গোল-স্কোরার হয়ে ওঠেন, যেটি দল শেষ পর্যন্ত জয়লাভ করে।

   উরুগুয়েয়ীয় পেশাদার ফুটবল খেলোয়াড় এদিনসন কাভানি এর একটি সংক্ষিপ্ত জীবনী । এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali বা এদিনসন কাভানি এর আত্মজীবনী বা (Edinson Cavani Jivani Bangla. A short biography of Edinson Cavani. Edinson Cavani Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) এদিনসন কাভানি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

এদিনসন কাভানি কে ? Who is Edinson Cavani ?

এদিনসন কাভানি হলেন একজন উরুগুয়েয়ীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব ভালেনসিয়া এবং উরুগুয়ে জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali

নাম (Name) এদিনসন রোবের্তো কাভানি গোমেস (Edinson Cavani)
জন্ম (Birthday) ১৪ ফেব্রুয়ারি ১৯৮৭ (14th February 1987)
জন্মস্থান (Birthplace) উরুগুয়ে
পেশা ফুটবলার
মাঠে অবস্থান  আক্রমণ ভাগের খেলুয়ার
উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি
বর্তমান দল  ভ্যালেন্সিয়া
জার্সি নম্বর

এদিনসন কাভানি এর প্রারম্ভিক জীবন – Edinson Cavani Early Life : 

এদিনসন 14 ফেব্রুয়ারী 1987 সালে সাল্টো, উরুগুয়েতে লুইস কাভানি (পিতা) এবং বার্টা গোমেজের কাছে (মা)। পরিবারে তার ২ ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ সন্তান। একেবারে ছোটবেলা থেকেই দিনগুলিতে, এদিনসন ফুটবলের প্রেমে পড়েছিলেন, অন্য শিশুদের তুলনায় যারা একই বয়সের শিশুদের সাথে খেলেন। এদিনসন বয়স্ক সমবয়সীদের বিরুদ্ধে খেলেন, যারা কখনও কখনও তাকে ধমক দেয় বা রুক্ষ করে। এদিনসন শৈশবকাল থেকেই সুবিধাবাদী শিশু ছিলেন। স্টারডমের পথ খুঁজতে সবসময়ই ব্যস্ত ছিলেন তিনি।

এদিনসন কাভানি এর শৈশবকাল – Edinson Cavani Childhood : 

যখন তিনি দানুবিওতে চলে আসেন, তার আবেগ এবং প্রতিভা শীঘ্রই স্বীকৃতি পায়। পরবর্তীতে, তিনি মন্টেভিডিওর সবচেয়ে জনপ্রিয় এবং সফল যুব একাডেমি, যে আলভারো রেকোবা এবং দিয়েগো ফোরলানের মতো খেলোয়াড় তৈরি করেছিল, দানুবিওর সাথে একটি অফিসিয়াল যুব চুক্তির জন্য স্বাক্ষরিত হয়েছিল। তার প্রাথমিক পেশাদার ফুটবল দিনগুলি খুব ভাল ছিল না, তবে ফুটবলারদের পরিবার থেকে আসা তাকে অনেক সাহায্য করেছিল। তার বাবা এবং বড় ভাই তাকে তার কর্মজীবনে একটি কিক শুরু করার জন্য প্রয়োজনীয় সমস্ত সহায়তা দিয়েছিলেন।

এদিনসন কাভানি এর বিবাহ jibonn- Edinson Cavani Marriage Life : 

এদিনসন তার শৈশবের বান্ধবী মারিয়া সোলেদাদকে বিয়ে করেছিলেন, এই দম্পতির দুটি ছেলে বাউটিস্তা এবং লুকাস ছিল, যাদেরকে তিনি তার বিজয় উদযাপনের কোনো অনুষ্ঠানে নিতে মিস করেননি। মারিয়ার সাথে এদিনসনের সম্পর্ক ভাল যায়নি কারণ 2014 সালে দম্পতি আলাদা হয়ে যায়।

 তিক্ত বিবাহবিচ্ছেদের পরে, এদিনসন জোসেলিন বার্গার্ডের সাথে একটি নতুন সম্পর্ক শুরু করেন, যিনি পেশায় একজন নৃত্যশিল্পী এবং মডেল।

এদিনসন কাভানি এর ক্যারিয়ার – Edinson Cavani Career : 

দানুবোর হয়ে খেলতে গিয়ে তিনি জাতীয় অনূর্ধ্ব-20 দলের জন্য নির্বাচিত হন যিনি 2007 ‘সাউথ’ খেলেছিলেন

 আমেরিকান যুব চ্যাম্পিয়নশিপ’। তিনি নেটের মাধ্যমে সর্বোচ্চ গোলদাতা হিসেবে টুর্নামেন্ট শেষ করেন

 ক্লাবের হয়ে নয় ম্যাচে সাত গোল। তার সহায়তায় দলটি সেমিফাইনালে ওঠে

 2017 অনূর্ধ্ব-20 ফিফা বিশ্বকাপেও যোগ্যতা অর্জন করেছিল।

 তার বিস্ময়কর অভিনয় বেশ কয়েকজনকে আকৃষ্ট করেছিল

 মিলান এবং জুভেন্টাসের মতো বড় দক্ষিণ আমেরিকান এবং ইউরোপীয় দল যারা তাকে অধিগ্রহণের জন্য সারিবদ্ধ ছিল, কিন্তু তাকে অধিগ্রহণের দৌড়ে ইতালিয়ান ফুটবল ক্লাব পালেরমো জিতেছিল, 2008-09 মৌসুমে ক্লাবের হয়ে তিনি

 14 গোল করেছেন, মৌসুমে তার পারফরম্যান্সের কারণে তিনি একটি নতুন ডাকনাম পেয়েছেন এল ম্যাটাডোর, যা একটি

 কিলারের জন্য ব্যবহৃত স্প্যানিশ শব্দ এটি বিশেষ করে বুলফাইটারদের সাথে সম্পর্কিত। 2009-10 মৌসুমে তিনি আক্ষরিক অর্থেই

 উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য তার দলকে যোগ্যতা অর্জনের জন্য সেরি এ-তে এল ম্যাটাডোরের মতো পারফর্ম করেন, তিনি অন্য চুক্তিতে স্বাক্ষর করেছিলেন কিন্তু জুলাই 2010 এ নাপোলিকে ঋণ দেওয়া হয়েছিল।

 2010-11 সালের Serie A-তে নাপোলির হয়ে খেলে তিনি প্রথম চারটি ম্যাচে গোল করেছিলেন, মৌসুমের শেষে তিনি স্যামুয়েল ইতোর সাথে টুর্নামেন্টের প্রধান স্কোরার হওয়ার সম্মান ভাগ করে নেন। তিনি জানুয়ারিতে উয়েফা ইউরোপা লিগে দুটি হ্যাটট্রিক করেন এবং 25টি গোল করে তার দলের হয়ে শীর্ষ গোলদাতা হন যার জন্য তিনি মে 2011 সালে নাপোলির সাথে পাঁচ বছরের জন্য আরেকটি চুক্তিতে স্বাক্ষর করেন। তিনি 2011-12 এর সাথে শুরু করেছিলেন।  মিলানের বিপক্ষে হ্যাটট্রিক করেন এবং 23 গোল করে লিগ মৌসুম শেষ করেন, তালিকায় আরোহণ করে তিনি সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয় স্থান অর্জন করেন।

 2011-12 মৌসুমে তার সবচেয়ে স্মরণীয় গোলটি ছিল যখন তিনি জুভেন্টাসের বিপক্ষে কোপা ইতালিয়ার ফাইনালে পেনাল্টিতে গোল করে তার দলের জয় নিশ্চিত করেন।  জুলাই 2013 সালে, নাপোলি একটি চুক্তি স্বাক্ষর করে যা এদিনসনকে পাঁচ বছরের জন্য পিএসজিতে স্থানান্তরিত করে, স্থানান্তরের মূল্য ছিল 64 মিলিয়ন ইউরো, যা ফ্রেঞ্চ ক্লাবের ইতিহাসে স্বাক্ষরিত ষষ্ঠ-বড় চুক্তি ছিল।

এদিনসন কাভানি এর সন্মান – Edinson Cavani Honor : 

  • Danubio
  •  Primera División: 2006–07
  • Napoli
  •  Coppa Italia: 2011–12
  • Paris Saint-Germain
  •  Ligue 1: 2013–14, 2014–15, 2015–16, 2017–18, 2018–19
  • Coupe de France: 2014–15, 2015–16, 2016–17, 2017–18
  •  Coupe de la Ligue: 2013–14, 2014–15, 2015–16, 2016–17, 2017–18
  •  Trophée des Champions: 2014, 2015, 2017, 2019
  • Uruguay
  •  Copa América: 2011

এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali FAQ : 

  1. এদিনসন কাভানি কে ?

Ans: এদিনসন কাভানি একজন বিখ্যাত ফুটবলার ।

  1. এদিনসন কাভানি কোন দেশের হয়ে খেলেন ?

Ans: এদিনসন কাভানি উরুগুয়ের হয় খেলেন ।

  1. এদিনসন কাভানি এর বর্তমান ক্লাব কোনটি ?

Ans: এদিনসন কাভানি এর বর্তমান ক্লাব ভ্যালেন্সিয়া ।

  1. এদিনসন কাভানি এর জন্ম কোথায় হয় ?

Ans: এদিনসন কাভানি এর জন্ম হয় উরুগুয়েতে ।

  1. এদিনসন কাভানি এর জন্ম কবে হয় ?

Ans: এদিনসন কাভানি এর জন্ম হয় ১৪ ফেব্রুয়ারি ১৯৮৭ সালে ।

  1. এদিনসন কাভানি এর জার্সি নম্বর কত ?

Ans: এদিনসন কাভানি এর জার্সি নম্বর ৭ ।

7 এদিনসন কাভানি কোপা আমেরিকা কাপ কবে জিতেন ?

Ans: এদিনসন কাভানি কোপা আমেরিকা কাপ জিতেন ২০১১ সালে ।

এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই এদিনসন কাভানি এর জীবনী – Edinson Cavani Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel