Priyanka Chopra Biography in Bengali
Priyanka Chopra Biography in Bengali

প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী

Priyanka Chopra Biography in Bengali

প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali : আজ আমরা ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া সম্পর্কে কথা বলব, যিনি মিস ওয়ার্ল্ড খেতাব থেকে বলিউড এবং হলিউড ব্লকবাস্টার মুভিতে কাজ করেছেন। প্রিয়াঙ্কা চোপড়ার নাম বর্তমান বিশ্বের সবচেয়ে সফল নারীদের মধ্যে গণনা করা হয়। তার বলিউড কেরিয়ারের চেয়েও মিডিয়া তার বিয়ে এবং সর্বত্র শিরোনামে রয়েছে, তাই আজ আমরা তার জীবন সম্পর্কে জানব, এই নিবন্ধে আমরা প্রিয়াঙ্কা চোপড়ার সম্পূর্ণ জীবনীটি আপনার সামনে রাখার চেষ্টা করেছি, আশা করি এই নিবন্ধটি আপনার ভাল লাগবে।

   ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এর একটি সংক্ষিপ্ত জীবনী । প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali বা প্রিয়াঙ্কা চোপড়া এর আত্মজীবনী বা (Priyanka Chopra Jivani Bangla. A short biography of Priyanka Chopra. Priyanka Chopra Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) প্রিয়াঙ্কা চোপড়া এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রিয়াঙ্কা চোপড়া কে ? Who is Priyanka Chopra ?

বিখ্যাত ভারতীয় হিন্দি চলচ্চিত্রের একজন চলচ্চিত্র অভিনেত্রী,সাবেক মিস ওয়ার্ল্ড , মানবহিতৈষী, লেখিকা এবং কণ্ঠশিল্পী। ২০০০ সালে তিনি মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো ছবির মাধ্যমে প্রবেশ করেন। ২০০৪ সালে আন্দাজ ছবির জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali 

নাম (Name) প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)
জন্ম (Birthday) ১৮ জুলাই ১৯৮২ (18th July 1982)
জন্মস্থান (Birthplace) বিহার, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল, গায়িকা
কর্মজীবন ২০০২ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  নিক জোনাস
সন্মান পদ্মশ্রী (২০১৬)

প্রিয়াঙ্কা চোপড়া এর প্রারম্ভিক জীবন – Priyanka Chopra Early Life : 

18 জুলাই, 1982 সালে জন্মগ্রহণকারী প্রিয়াঙ্কা চোপড়ার বাবার নাম অশোক চোপড়া এবং মায়ের নাম মধু চোপড়া।  তার বাবা-মা দুজনেই আর্মি ডাক্তার হিসাবে কাজ করেছেন, এটি ছাড়াও প্রিয়াঙ্কার পরিবারে তার ছোট ভাইও রয়েছে, যার নাম সিদ্ধার্থ চোপড়া। এবং পরিণীতি চোপড়া নামে তার এক কাজিন বোন রয়েছে, যিনি বর্তমানে একজন সফল বলিউড অভিনেত্রী। প্রিয়াঙ্কা চোপড়ার শৈশব কেটেছে লাদাখের সুন্দর সমতলভূমিতে, কিন্তু তার বাবা-মায়ের চাকরির কারণে, প্রিয়াঙ্কা চোপড়া ভারতের প্রায় প্রতিটি অঞ্চলে, যেমন দিল্লি, চণ্ডীগড়, লাদাখ, লখনউ, মুম্বাই, বেরেলি, পুনে এবং আরও অনেক জায়গায় বসবাস করেছেন। 

প্রিয়াঙ্কা চোপড়া এর শিক্ষাজীবন – Priyanka Chopra Education Life : 

তার বাবা-মায়ের কাজের কারণে, প্রিয়াঙ্কা চোপড়া ভারতের বেশ কয়েকটি স্কুল থেকে তার শিক্ষা শেষ করেন, প্রিয়াঙ্কা লখনউয়ের লা মার্টিনিয়ার গার্লস স্কুল এবং বেরেলির সেন্ট মারিয়া গোরেটি কলেজ থেকে তার স্কুলে পড়াশোনা শুরু করেন। প্রিয়াঙ্কা চোপড়াও একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে স্কুল পরিবর্তন করতে তার কখনও কোনও সমস্যা হয়নি, তিনি এটিকে চ্যালেঞ্জ এবং পরীক্ষা হিসাবে নিতেন।

 এরপর ১৩ বছর বয়সে প্রিয়াঙ্কা পড়াশোনার জন্য আমেরিকায় যান। আসলে প্রিয়াঙ্কার বাবা-মায়ের আত্মীয়রা আমেরিকায় থাকতেন, তারপরে প্রিয়াঙ্কা এই আত্মীয়দের সাথে 3 বছর পড়াশোনা করেছেন। আমেরিকায়, প্রিয়াঙ্কা প্রথমে নিউটন, ম্যাসাচুসেটসে ভর্তি হন এবং কিছু সময় পরে তিনি কেনেডি হাই স্কুলে ভর্তি হন, কিন্তু আমেরিকায় প্রিয়াঙ্কা চোপড়া তার কালো বর্ণের কারণে কলেজে অনেক ছাত্রকে হয়রানি করতেন।

 3 বছর আমেরিকায় থাকার পর, প্রিয়াঙ্কা চোপড়া তার দেশ ভারতে ফিরে আসেন, তারপরে তিনি তার আরও পড়াশোনার জন্য বেরেলির আর্মি স্কুলে ভর্তি হন এবং এখান থেকে তার 12 তম শ্রেণি শেষ করেন, তারপরে প্রিয়াঙ্কা জয় হিন্দ কলেজ এবং মুম্বাইতে পড়াশোনা করেন। বসন্ত সিং ইনস্টিটিউট অফ সায়েন্সে ভর্তি হন, কিন্তু প্রিয়াঙ্কা চোপড়া মডেলিং-এর খুব শৌখিন ছিলেন, যার কারণে মাঝপথেই পড়াশোনা ছেড়ে দেন।

প্রিয়াঙ্কা চোপড়া মিস ওয়ার্ল্ড – Priyanka Chopra Miss World : 

2000 সাল ছিল সেই বছর যখন প্রিয়াঙ্কা চোপড়া মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন। এটি সারা বিশ্বে তার নাম অর্জনে সফল হয়েছিল, প্রিয়াঙ্কা চোপড়া 30 নভেম্বর 2000 তারিখে লন্ডনের মিলেনিয়াম ডোমে মিস ওয়ার্ল্ড 2000 এবং মিস ওয়ার্ল্ড কন্টিনেন্টাল কুইন অফ বিউটি এশিয়া এবং ওশেনিয়ার মুকুট পরিয়েছিলেন। প্রিয়াঙ্কা চোপড়া ছিলেন প্রথম ভারতীয় মহিলা যিনি মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন এবং মিস ওয়ার্ল্ডের খেতাব জেতার পর প্রিয়াঙ্কা চোপড়া ফিল্ম জগত থেকে অফার পেতে শুরু করেন, যার পরে প্রিয়াঙ্কা চোপড়া চলচ্চিত্র জগতে তার ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন।

প্রিয়াঙ্কা চোপড়া তার পরিবারের প্রতি খুব ভালো ছিল। তিনি সবসময় তার পরিবারের কাছ থেকে পূর্ণ সমর্থন পেয়েছেন। তার মা মধু চোপড়াও এক সময় প্রিয়াঙ্কা চোপড়ার জন্য তার চাকরি ছেড়ে দেন।প্রিয়াঙ্কা চোপড়া তার বাবার খুব কাছের ছিলেন কিন্তু কয়েক বছর পর প্রিয়াঙ্কা চোপড়ার বাবা ক্যান্সারের কারণে জুন 2013 সালে মারা যান।

প্রিয়াঙ্কা চোপড়া এর ফিল্ম ক্যারিয়ার – Priyanka Chopra Film Career : 

মিস ওয়ার্ল্ডের খেতাব জেতার পর, প্রিয়াঙ্কা চোপড়া আব্বাস মস্তানের রোমান্টিক ট্রেলার ফিল্ম হুমরাজের জন্য অফার পেয়েছিলেন কিন্তু কিছু কারণে তিনি এই ছবির অংশ হতে পারেননি, এর পরে প্রিয়াঙ্কা চোপড়া তামিল চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রথম পা রাখেন। এর পর ২০০৩ সালে দ্য হিরো ছবির মাধ্যমে বলিউডে ক্যারিয়ার শুরু করেন।

 এই ছবিতে দ্বিতীয় প্রধান অভিনেত্রীর ভূমিকায় ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া, এই ছবিতে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ছিলেন সানি দেওল, অমরিশ পুরি, রাজপাল যাদবের মতো অভিনেতা ও অভিনেত্রীরা। সে বছর ছবিটি চলচ্চিত্র জগতে ব্লকবাস্টার হিসেবে প্রমাণিত হয়। এর পরে, 2003 সালে, তিনি অক্ষয় কুমারের সাথে আন্দাজ ছবিতে প্রধান চরিত্রে কাজ করেন।

 এই ছবিটিও সুপারহিট হয়েছিল, এই ছবির জন্য প্রিয়াঙ্কা চোপড়ার নামও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে যুক্ত হয়েছিল। এর পরে, 2004 সালে প্রিয়াঙ্কা চোপড়ার কিছু ছবি আসে, যেগুলি ক্রমাগত ফ্লপ ছিল, তারপরে ডেভিড ধাওয়ান তার কমেডি ছবি মুজসে শাদি করো-তে প্রধান ভূমিকার জন্য প্রিয়াঙ্কা চোপড়াকে নিয়েছিলেন। ছবিটিতে সালমান খান এবং অক্ষয় কুমারের সাথে প্রিয়াঙ্কা চোপড়া অভিনয় করেছিলেন এবং ছবিটি বক্স অফিসে ব্যাপক হিট হয়েছিল।

প্রিয়াঙ্কা চোপড়া এর বিবাহ জীবন – Priyanka Chopra Marriage Life : 

প্রিয়াঙ্কা চোপড়া হলিউডে তার যাত্রার সময় নিক জোনাসের সাথে ডেটিং শুরু করেন, যিনি একজন আমেরিকান গায়ক এবং অভিনেতা। এর পরে, তারা 2018 সালের আগস্ট মাসে একে অপরের সাথে বাগদান করেন, তারপরে তারা 2018 সালের ডিসেম্বরে যোধপুরের উমেদ ভবনে হিন্দু এবং খ্রিস্টান উভয় ধর্ম অনুসারে বিয়ে করেন।

প্রিয়াঙ্কা চোপড়া এর পুরস্কার সমুহ – Priyanka Chopra Prizes : 

 (2016) পদ্মশ্রী

 (2009) শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কার

 (2010) শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার

 (2017) প্রিয় নাটকীয় টিভি অভিনেত্রীর জন্য পিপলস চয়েস অ্যাওয়ার্ড

 (2004) শ্রেষ্ঠ মহিলা অভিষেকের জন্য ফিল্মফেয়ার পুরস্কার

 (2016) শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কার

 (2012) শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার সমালোচক পুরস্কার

 (2016) একটি নতুন টিভি সিরিজে প্রিয় অভিনেত্রীর জন্য পিপলস চয়েস অ্যাওয়ার্ড

প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali FAQ : 

  1. প্রিয়াঙ্কা চোপড়া কে ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. প্রিয়াঙ্কা চোপড়া এর জন্ম কোথায় হয় ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া এর জন্ম হয় বিহারে ।

  1. প্রিয়াঙ্কা চোপড়া এর জন্ম কবে হয় ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া এর জন্ম হয় ১৮ জুলাই ১৯৮২ সালে ।

  1. প্রিয়াঙ্কা চোপড়া এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া এর কর্মজীবন শুরু হয় ২০০২ সালে ।

  1. প্রিয়াঙ্কা চোপড়া এর কবে মিস ওয়ার্ল্ড হোন ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া ২০০০ সালে মিস ওয়ার্ল্ড হোন ।

  1. প্রিয়াঙ্কা চোপড়া এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: প্রিয়াঙ্কা চোপড়া এর দাম্পত্য সঙ্গীর নাম নিক জোনাস ।

প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই প্রিয়াঙ্কা চোপড়া এর জীবনী – Priyanka Chopra Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।