Marcelo Vieira da Silva Junior Biography in Bengali
Marcelo Vieira da Silva Junior Biography in Bengali

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী

Marcelo Vieira da Silva Junior Biography in Bengali

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali : মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) হলেন একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার যিনি ব্রাজিলের জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে বাম-উইঙ্গার হিসেবে খেলেন। মাঠে তিনি সাধারণভাবে ‘এল লোকো’ অর্থাৎ পাগল নামে পরিচিত। মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) ফ্লুমিনেন্সের সাথে তার ফুটবল ক্যারিয়ার শুরু করেন যার জন্য তিনি 2005 সালে ক্যাম্পিওনাটো ক্যারিওকা শিরোপা এনেছিলেন। 2006 সালে 18 বছর বয়সে মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) মৌসুমের ব্রাসিলেইরাও দলে নাম লেখান। তিনি 2007 সালে আট মিলিয়ন ডলারে রিয়াল মাদ্রিদে যোগ দেন।

   ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর একটি সংক্ষিপ্ত জীবনী । মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali বা মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর আত্মজীবনী বা (Marcelo Vieira da Silva Junior Jivani Bangla. A short biography of Marcelo Vieira da Silva Junior. Marcelo Vieira da Silva Junior Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র কে ? Who is Marcelo Vieira da Silva Junior ?

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার যিনি সুপার লিগ গ্রীস ক্লাব অলিম্পিয়াকোসের হয়ে লেফট ব্যাক হিসেবে খেলেন। তার আক্রমণাত্মক ক্ষমতা, কৌশল এবং প্রযুক্তিগত গুণাবলীর জন্য পরিচিত, মার্সেলোকে প্রায়ই সর্বকালের সেরা লেফট-ব্যাক হিসেবে গণ্য করা হয়। মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সাথে তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন এবং 25টি ট্রফি জিতে ক্লাবের সবচেয়ে সজ্জিত খেলোয়াড়।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali 

নাম (Name) মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior)
জন্ম (Birthday) ১২ মে ১৯৮৮ (12th May 1988)
জন্মস্থান (Birthplace) ব্রাজিল
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ১২
মাঠে অবস্থান  লেফট-ব্যাক
উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর প্রারম্ভিক জীবন – Marcelo Vieira da Silva Early Life : 

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র (Marcelo Vieira da Silva Junior) 12ই মে 1988 সালে ব্রাজিলের রিও ডি জেনিরোতে মিস্টার এবং মিসেস মার্সেলো ভিয়েরা দা সিলভার ঘরে জন্মগ্রহণ করেন।

মার্সেলোর কর্মজীবী ​​পিতামাতা রয়েছে, তার মা একজন শিক্ষক হিসাবে কাজ করেছিলেন যখন তার বাবা পেশায় একজন জেলে ছিলেন। 

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর বাল্যকাল – Marcelo Vieira da Silva Junior Childhood : 

ফুটবলের প্রতি তার ভালবাসা খুবই স্বাভাবিক ছিল যা তাকে 13 বছর বয়সে জনপ্রিয় ব্রাজিলিয়ান যুব ক্লাব, ফ্লুমিনিজে নিয়ে যায়, তিনি প্রাথমিকভাবে ভাল শুরু করেছিলেন কিন্তু আর্থিক সমস্যার কারণে তিনি প্রশিক্ষণ চালিয়ে যেতে পারেননি, তবে ক্লাব তার তবুও দৃঢ় সংকল্প দেখে। এবং ফুটবলের জন্য লড়াই করার ক্ষমতা, তাকে ক্লাবে ফিরিয়ে আনার জন্য কিছু ব্যবস্থা করেছিলেন।  ক্লাবের হয়ে খেলার সময় মার্সেলো সারা বিশ্বের অনেক ক্লাব স্কাউটের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল, কিন্তু রিয়াল মাদ্রিদই তাকে 2007 সালে 8 মিলিয়ন ডলারের বিনিময়ে অন্য কারোর আগে ছিনিয়ে নেয়।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর বিবাহ জীবন – Marcelo Vieira da Silva Marriage Life : 

মার্সেলো তার দীর্ঘদিনের বান্ধবী ক্লারিস আলভেসকে 24 সেপ্টেম্বর 2009-এ বিয়ে করেছিলেন, এই দম্পতি এনজো এবং লিয়াম নামে দুটি ছেলের জন্ম দিয়েছেন। মার্সেলোর শরীরে বেশ কয়েকটি ট্যাটু রয়েছে যার মধ্যে জার্সি নম্বর এবং জন্মতারিখ সহ তার বাম হাতে তার দাদার নাম ট্যাটু রয়েছে।  মার্সেলো 2013 সাল থেকে অ্যাডিডাসের মুখও, তিনি F50 adiZero প্রদর্শনের একটি প্রচারমূলক ইভেন্টে গ্যারেথ বেল এবং করিম বেনজেমার সাথে ব্র্যান্ডে যোগ দেন।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর ক্যারিয়ার – Marcelo Vieira da Silva Career : 

“He is an important signing for us. He is a young player who will inject some freshness into the side and is part of our plan to bring younger players into the squad. We’re very happy because he’s a pearl that half of Europe wanted”

মার্সেলোর ক্লাবে আগমনের পর এই ছিল রিয়াল মাদ্রিদ ক্লাবের সভাপতি র্যামন ক্যালডেরনের কথা, ক্লাবের সভাপতির মতো ক্লাবের ভক্তরাও তাকে আন্তরিকভাবে স্বাগত জানিয়েছেন, তাদের মধ্যে অনেকেই তাকে রবার্তো কার্লোসের উত্তরসূরি হিসেবে দেখেছেন।

মার্সেলো 7ই জানুয়ারী 2007-এ দেপোর্তিভো লা করোনার বিপক্ষে বদলি হিসেবে অভিষেক করেন 2-0 হারে, এর পরে তিনি 14 এপ্রিল 2007-এ তার দ্বিতীয় খেলাটি খেলেন একটি গোল করতে সহায়তা করেন কিন্তু শেষ পর্যন্ত বিতর্কিতভাবে 2-1 ব্যবধানে গণিত হারান। 2009 সালে মার্সেলোর পারফরম্যান্স খুবই খারাপ ছিল, যা দেখে নতুন ম্যানেজার জুয়ান্দে রামোস মার্সেলোর অবস্থান ডিফেন্সিভ মিডফিল্ডার থেকে বাম-উইঙ্গারে স্থানান্তরিত করার বিষয়ে পরীক্ষা করেছিলেন। এর পরে তিনি স্পোর্টিং ডি গিজনের বিপক্ষে 4-0 ব্যবধানে তার প্রথম গোলটি করেন।

খেলার শেষে, সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে তিনি উইঙ্গার হিসাবে খেলবেন তবে যখনই প্রয়োজন হবে তখনই তাকে প্রতিরক্ষা লাইনে পিছনে ঠেলে দেওয়া হবে। মার্সেলোর জন্য দ্বিতীয় মৌসুমটি খুবই ফলপ্রসূ ছিল, প্রধান কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির অধীনে বাঁ-উইঙ্গার হিসেবে খেলার সময় তার আত্মবিশ্বাস ফিরে আসে। 2010-11 মৌসুমে তার আগের পারফরম্যান্সের কারণে, তাকে ফিফা বিশ্ব একাদশের জন্য সংক্ষিপ্ত 55 জন খেলোয়াড়ের মধ্যে নাম দেওয়া হয়েছিল।

মার্সেলো ক্যাম্প ন্যুতে এফসি বার্সেলোনার বিপক্ষে তার গোলের জন্য বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছিল যেটি ড্র হয়েছিল, লা লিগায় তার পারফরম্যান্স ডিয়েগো ম্যারাডোনার নজর কেড়েছিল যিনি তাকে মেসি এবং রোনালদোর পরে লা লিগার তৃতীয় সেরা খেলোয়াড় হিসাবে দাবি করেছিলেন। 

আসন্ন মরসুমে তিনি 19 সেপ্টেম্বর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে মৌসুমের প্রথম গোল করেন, 23শে ফেব্রুয়ারি এস্তাদিও রিয়াজারের বিরুদ্ধে এবং 20শে এপ্রিল রিয়াল বেটিসের বিপক্ষে তিনি দলের ক্যাপশন হিসাবেও কাজ করেছিলেন। 2014 UEFA চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মার্সেলো তৃতীয় গোলটি করে এইভাবে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে 4-1 ব্যবধানে তার দলকে শক্তিশালী করে। 2016-17 মৌসুমে তিনি তার 30 তম লা লিগা ম্যাচ খেলেন যখন মাদ্রিদ 2016-17 লা লিগা জিতেছিল, একই বছরে তিনি 2016-17 উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য তার দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

13ই সেপ্টেম্বর 2017-এ, তিনি 2022 গ্রীষ্ম পর্যন্ত ক্লাবের সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেন। টটেনহ্যাম হটস্পারের হোয়াইট হার্ট লেনে ওয়েলসের বিরুদ্ধে ব্রাজিল জাতীয় দলের হয়ে মার্সেলোর অভিষেক হয়, অলিম্পিকে তার দলের প্রতিনিধিত্ব করে তার পারফরম্যান্স 2008 সালে ব্রোঞ্জ এবং 2012 সালে রৌপ্য জিতেছিল। 2013 সালে কনফেডারেশন কাপের ফাইনালে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।  স্পেনের বিরুদ্ধে তার দলের জয়কে দৃঢ় করে, পরবর্তীতে তিনি 2014 এবং 2018 ফিফা বিশ্বকাপ ম্যাচের অংশ হয়েছিলেন। 2019 সালের মে মাসে ম্যানেজার টিটে তাকে 2019 কোপা আমেরিকার জন্য ব্রাজিলের চূড়ান্ত 23 সদস্যের স্কোয়াড থেকে বাদ দিয়েছিলেন।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর উপলব্ধি – Marcelo Vieira da Silva Junior Achivements : 

  • Campeonato Brasileiro Série A Team of the Year: 2006
  • L’Équipe Team of the Year 2016, 2017, 2018
  • UEFA Team of the Year: 2011, 2017, 2018
  • FIFA FIFPro World XI: 2012, 2015, 2016, 2017, 2018
  • FIFA World Cup Dream Team: 2014, 2018
  • La Liga’s Team of the Season: 2015–16
  • Facebook FA La Liga Best Defender: 2016
  • UEFA Champions League Squad of the Season: 2015–16, 2016–17, 2017–18
  • ESM Team of the Year: 2015–16, 2016–17
  • EA SportsFIFA Team of the Year: 2016, 2017, 2018
  • IFFHS Men’s World Team: 2017, 2018

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali FAQ : 

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র কে ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র একজন ব্রাজিলিয়ান ফুটবলার ।

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জন্ম কোথায় হয় ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জন্ম হয় ব্রাজিলে ।

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জন্ম কবে হয় ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জন্ম হয় ১২ মে ১৯৮৮ সালে ।

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জার্সি নম্বর কত ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জার্সি নম্বর ১২ ।

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর মাঠে অবস্থান কী ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর মাঠে অবস্থান লেফট-ব্যাক ।

  1. মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর উচ্চতা কত ?

Ans: মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি ।

মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মার্সেলো ভিয়েরা দা সিলভা জুনিয়র এর জীবনী – Marcelo Vieira da Silva Junior Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel