Alisson Becker Biography in Bengali
Alisson Becker Biography in Bengali

আলিসন বেকের এর জীবনী

Alisson Becker Biography in Bengali

আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali : “গোলরক্ষকদের মেসি” অ্যালিসন বেকার হলেন একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার যিনি ব্রাজিল জাতীয় দল এবং প্রিমিয়ার লিগ ক্লাব লিভারপুলের হয়ে গোলরক্ষক হিসাবে খেলেন, তিনি ইন্টারন্যাসিওনালের সাথে ফুটবলে তার ক্যারিয়ার শুরু করেছিলেন, যার জন্য তিনি 100টি উপস্থিতি করেছিলেন এবং ক্যাম্পেওনাতো গাউচো জিতেছিলেন। তার চারটি মৌসুমের প্রতিটিতে, যা তিনি ক্লাবের হয়ে খেলেছেন।

   ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড় আলিসন বেকের এর একটি সংক্ষিপ্ত জীবনী । এর জীবনী – Alisson Becker Biography in Bengali বা আলিসন বেকের এর আত্মজীবনী বা (Alisson Becker Jivani Bangla. A short biography of Alisson Becker. Alisson Becker Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আলিসন বেকের এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আলিসন বেকের কে ? Who is Alisson Becker ?

আলিসন বেকের হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব লিভারপুল এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন। 

২০০২–০৩ মৌসুমে, মাত্র ১০ বছর বয়সে, ব্রাজিলীয় ফুটবল ক্লাব ইন্তেরনাসিওনালের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে আলিসন ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৩ সালে, ইন্তেরনাসিওনালের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; ইন্তেরনাসিওনালের হয়ে চার মৌসুমে ৪৪ ম্যাচে অংশগ্রহণ করার পর ২০১৬–১৭ মৌসুমে তিনি প্রায় ৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইতালীয় ক্লাব রোমায় যোগদান করেছেন।

আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali 

নাম (Name) আলিসন রামসেস বেকের (Alisson Becker)
জন্ম (Birthday) ২ অক্টোবর ১৯৯২ (2nd October 1992)
জন্মস্থান (Birthplace) ব্রাজিল
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি
মাঠে অবস্থান  গোলরক্ষক

আলিসন বেকের এর প্রারম্ভিক জীবন – Alisson Becker Early Life : 

অ্যালিসন 2রা অক্টোবর 1992 সালে ব্রাজিলের রিও গ্র্যান্ডে ডো সুল রাজ্যে মাগালি লিনো ডি সুজা বেকার এবং হোসে অ্যাগোস্টিনহো বেকারের কাছে জন্মগ্রহণ করেছিলেন।  ব্রাজিলে জন্মগ্রহণ করা দেশটি যেটি ফুটবলের জন্য উন্মাদ, তার বাবা-মা এটা জেনে আনন্দিত হয়েছিল যে তাদের ছেলেরা খেলায় লিপ্ত হচ্ছে।

আলিসন বেকের এর শিক্ষাজীবন – Alisson Becker Education Life : 

অ্যালিসনের বাবা-মা তাদের উভয় ছেলেকে ব্রাজিলিয়ান স্পোর্টস ক্লাব ইন্টারন্যাশনালের একাডেমিতে নথিভুক্ত করেছিলেন, কিন্তু দুই ভাইয়ের মধ্যে, বেকার তার স্বপ্নের প্রতি বেশি মনোযোগী বলে মনে হয়েছিল। একাডেমির অভ্যন্তরে সমাপ্তিটি যথেষ্ট কঠিন ছিল যা উভয় ভাইকে একে অপরকে প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখতে প্রবণ করেছিল, অ্যালিসনের বাবা-মা এই প্রতিযোগিতার ফলাফল নিয়ে খুব চিন্তিত ছিলেন এবং ভয় পেয়েছিলেন যে এটি দুই ভাইয়ের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনকে ধ্বংস করতে পারে না। সৌভাগ্যবশত এটি সময়ের সাথে সাথে ঘটেনি উভয় ভাইই তখনকার এবং একাডেমীতে সমাপ্তির মধ্যে সম্পর্ককে পরিপক্কভাবে পরিচালনা করে, যার পরে একে অপরের জন্য উভয় ভাইয়ের কাছ থেকে ব্যাপক সমর্থন পরে দেখা যায়।

2012 সালে যখন ক্লাবটি দুঙ্গার দ্বারা প্রশিক্ষক ছিলেন, খেলোয়াড় এবং গোলরক্ষকদের ধরে রাখার পরিস্থিতি অত্যন্ত কঠোর প্রতিযোগিতার কারণে উদ্ভূত হতে শুরু করে, সেই সময়টি ছিল যখন অ্যালিসন বেকার মহত্ত্বে উত্থিত হন, তিনি প্রাক্তন ব্রাজিলিয়ান গোলরক্ষক দিদাকে চ্যালেঞ্জ করেছিলেন, তাকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য। 2015 সালে অ্যালিসন ফুটবল থেকে সম্পূর্ণ অবসরের দাবি জানালে একটি ধাক্কা খেয়ে শেষ হয়।

আলিসন বেকের এর বিবাহ জীবন – Alisson Becker Marriage Life : 

অ্যালিসন একটি ক্যাথলিক পরিবারের অন্তর্গত, যদিও তার পরিবার জার্মান বংশোদ্ভূত, তিনি খুব ভাল ইংরেজি বলতে পারেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাকে শুভেচ্ছা দূতের দায়িত্ব দিয়েছে।

 2015 সালে তিনি নাটালিয়া লোয়েকে বিয়ে করেন যিনি পেশায় একজন চিকিত্সক প্লাস ব্রাজিলের। এই দম্পতি হেলেনা এবং ম্যাটিও নামে একটি কন্যা এবং একটি পুত্রের আশীর্বাদ পেয়েছেন।

আলিসন বেকের এর ক্যারিয়ার – Alisson Becker Career : 

ডিডাকে অবসরে বাধ্য করার পরে অ্যালিসন ইউরোপীয় স্কাউটদের কাছ থেকে এত খ্যাতি এবং আগ্রহ অর্জন করেছিলেন। ইতালীয় ক্লাব রোমা অ্যালিসন বেকারকে সাইন করার দৌড়ে জিতেছিল, কিন্তু শীঘ্রই তিনি ক্লাবের অভ্যন্তরে বিভ্রান্ত হয়ে পড়েন কারণ তিনি খেলার জন্য পর্যাপ্ত খেলা পান না, তিনি মাত্র 15টি উপস্থিতি করেছিলেন কিন্তু কোনো লিগ ফিক্সচারে উপস্থিত হতে ব্যর্থ হন।

আলিসন বেকের এর UEFA চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক :

2017-18 মৌসুমে, তিনি শেষ পর্যন্ত আটলান্টার বিপক্ষে সেরি এ অভিষেক করেন, তার দল ম্যাচটি 1-0 ব্যবধানে জিতেছিল। UEFA চ্যাম্পিয়ন্স লিগে, তিনি ক্লাবের সেমিফাইনালে যাওয়ার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

মৌসুমের শেষে তিনি পুরো মৌসুমে মোট 22টি ক্লিন শীট রাখেন, তিনি লিগে 17টি এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে 5টি ক্লিন শীটও পরিষ্কার করেন। 19ই জুলাই 2018 তারিখে লিভারপুল তাকে 71.6 মিলিয়ন ইউরোর পারিশ্রমিকে চুক্তিবদ্ধ করে, যা তাকে বছরের সবচেয়ে ব্যয়বহুল গোলরক্ষক করে তোলে, তাকে ক্লাব থেকে 13 নম্বর জার্সি দেওয়া হয়েছিল। লিভারপুলের হয়ে খেলে, ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে 12ই আগস্টে তার প্রথম অভিষেক হয়, লিভারপুল ম্যাচটি 4-0 ব্যবধানে জিতেছিল।

অ্যালিসন তার প্রতিভা প্রদর্শন করতে থাকেন যা তিনি রোমের সাথে থাকার সময় দেখাতে সক্ষম হননি, ক্রিস্টাল প্যালেস এবং ব্রাইটনের উপর তার বাষ্প জয়ের পর তার অভিনয় প্রশংসা পেতে শুরু করে। তার অভিষেক বছরে, তিনি মৌসুমের UEFA চ্যাম্পিয়ন্স লিগের গোলরক্ষকের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত হন, যেটিতে তিনি দ্বিতীয় স্থানে ছিলেন। অ্যালিসনের অধীনে 20 লিগ গেমে অপরাজিত থাকার পরে লিভারপুল তার দীর্ঘতম স্টেক তৈরি করেছে, এইভাবে জাভিয়ের মাশ্চেরানোর স্ট্রীক ভেঙেছে। মৌসুমের শেষে, তিনি প্রিমিয়ার লিগে মোট 21টি ক্লিন শীট রাখেন এবং গোল্ডেন গ্লাভও জিতে নেন। 2019-20 মৌসুমে তাকে 1 নম্বর জার্সি অফার করা হয়েছিল যা পূর্বে লরিস ক্যারিয়াস পরেছিলেন।

আলিসন বেকের এর বিশ্বকাপ – Alisson Becker World Cup : 

জাতীয় দলের হয়ে, তিনি 2018 বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলির একটি অংশ হয়েছেন। 2019 কোপায় তিনি পেরুর বিপক্ষে ফাইনাল ম্যাচে ক্লিন শীট রাখতে ব্যর্থ হন।  ব্রাজিল ৩-১ ব্যবধানে জয়লাভ করে এবং তার পারফরম্যান্সের জন্য তিনি সেরা গোলরক্ষকের পুরস্কারে ভূষিত হন।

আলিসন বেকের এর উপলব্ধি – Allisson Beacker Achievements : 

  • UEFA Champions League Squad of the Season: 2017–18, 2018–19
  • UEFA Champions League Goalkeeper of the Season: 2018–19
  • Serie A Goalkeeper of the Year: 2017–18
  • Serie A Team of the Year: 2017–18
  • Premier League Golden Glove: 2018–19
  • Goal 50 World’s Best Goalkeeper: 2018
  • Globe Soccer Awards Goalkeeper of the Year: 2018
  • Copa América Best Goalkeeper: 2019
  • Copa América Team of the Tournament: 2019

আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali FAQ : 

  1. আলিসন বেকের কে ?

Ans: আলিসন বেকের একজন ফুটবলার ।

  1. আলিসন বেকের এর জন্ম কোথায় হয় ?

Ans: আলিসন বেকের এর জন্ম হয় ব্রাজিলে ।

  1. আলিসন বেকের এর জন্ম কবে হয় ?

Ans: আলিসন বেকের এর জন্ম হয় ২ অক্টোবর ১৯৯২ সালে ।

  1. আলিসন বেকের এর জার্সি নম্বর কত ?

Ans: আলিসন বেকের এর জার্সি নম্বর ১ ।

  1. আলিসন বেকের এর উচ্চতা কত ?

Ans: আলিসন বেকের এর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি ।

  1. আলিসন বেকের এর মাঠে অবস্থান কী ?

Ans: আলিসন বেকের এর মাঠে অবস্থান গোলরক্ষক ।

আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আলিসন বেকের এর জীবনী – Alisson Becker Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel