Arshdeep Singh Biography in Bengali
Arshdeep Singh Biography in Bengali

আর্শদীপ সিং এর জীবনী

Arshdeep Singh Biography in Bengali

আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali : আর্শদীপ সিং হলেন একজন ভারতীয় পেশাদার ক্রিকেটার যিনি 2018 সালের আইসিসি অনূর্ধ্ব-19 বিশ্বকাপে ভারতের বিজয়ী অভিযানের অংশ ছিলেন। তিনি একজন বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলারও।

2022 সালের নভেম্বরে ভারত ও পাকিস্তানের মধ্যে এশিয়া কাপ চলাকালীন, ভারতীয় ফাস্ট বোলার আর্শদীপ সিং খেলার 18 তম ওভারে আসিফ আলীর ব্যাটে ড্রপ করা ক্যাচের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন।

এই ড্রপ করা ক্যাচটি টিম ইন্ডিয়ার জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়েছিল কিন্তু তিনি সাহসী হয়ে ফিরে এসে একটি দুর্দান্ত ফাইনাল ওভার বোলিং করেছিলেন যা শেষ বল পর্যন্ত ভারতকে খেলায় রাখে কিন্তু শেষ পর্যন্ত ভারত পাকিস্তানের কাছে ম্যাচ হেরে যায় যা আর্শদীপ সিংকে ক্ষুব্ধ করে।

   ভারতীয় ক্রিকেটার আর্শদীপ সিং এর একটি সংক্ষিপ্ত জীবনী । আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali বা আর্শদীপ সিং এর আত্মজীবনী বা (Arshdeep Singh Jivani Bangla. A short biography of Arshdeep Singh. Arshdeep Singh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আর্শদীপ সিং এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আর্শদীপ সিং এর কে ? Who is Arshdeep Singh ?

আর্শদীপ সিং হলেন একজন ভারতীয় ক্রিকেটার ২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর, ২০১৮-১৯ বিজয় হাজারে ট্রফিতে পাঞ্জাব ক্রিকেট দলের হয়ে লিস্ট এ ক্রিকেটে তার অভিষেক হয়। লিস্ট এ অভিষেকের পূর্বে, ভারত জাতীয় দলের জন্য ২০১৮ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের স্কোয়াডে অন্তর্ভুক্ত ছিলেন।

আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali 

নাম (Name) আর্শদীপ সিং (Arshdeep Singh)
জন্ম (Birthday) ৫ ফেব্রুয়ারি ১৯৯৯ (5th February 1999)
জন্মস্থান (Birthplace) মধ্যপ্রদেশ, ভারত
পেশা ক্রিকেটার
বোলিংয়ের ধরন  বামহাতি মিডিয়াম ফাস্ট
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি
ভূমিকা বলার

আর্শদীপ সিং এর প্রারম্ভিক জীবন – Arshdeep Singh Early Life : 

আর্শদীপ সিং ভারতের মধ্যপ্রদেশের গুনায় 5 ফেব্রুয়ারি, 1999 সালে জন্মগ্রহণ করেন। আর্শদীপ সিং চণ্ডীগড়ের গুরু নানক পাবলিক স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেছেন।

তার বাবার নাম দর্শন সিং, ডিসিএম-এ চিফ সিকিউরিটি অফিসার পদে নিযুক্ত। তার মায়ের নাম বলজিৎ কৌর, যিনি একজন গৃহিণী। তার এক ভাইও আছে যে কানাডায় কর্মরত।

আর্শদীপ সিং এর শৈশবকাল – Arshdeep Singh Childhood : 

আর্শদীপ 13 বছর বয়সে তার স্কুলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন। তিনি রাজ্য স্তরের টুর্নামেন্টে চণ্ডীগড় এবং পাঞ্জাব ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেছেন। তার পিতা দর্শন সিং তার কর্মজীবনের প্রাথমিক পর্যায়ে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

আর্শদীপ সিং এর ক্যারিয়ার – Arshdeep Singh Career : 

আর্শদীপ 2012 সালে চণ্ডীগড়ের জিএনপিএস স্কুলে কোচ যশবন্ত রাইয়ের অধীনে ক্রিকেট খেলা শুরু করেন।

 তিনি 2017 সালে ডিপি আজাদ ট্রফির জন্য পাঞ্জাব আন্তঃজেলা একদিনের চ্যাম্পিয়নশিপে ভিনু মানকদ ট্রফিতে পাঞ্জাবের হয়ে 13টি এবং চণ্ডীগড়ের হয়ে 19টি উইকেট নিয়েছিলেন।

 ACC অনূর্ধ্ব-19 এশিয়া কাপ 2017-এ তার আন্তর্জাতিক যুব ক্রিকেটে অভিষেক হয়। মালয়েশিয়া U19 10 নভেম্বর 2017-এ কুয়ালালামপুরে।

 2017 সালে, আর্শদীপ U19 চ্যালেঞ্জার ট্রফিতে ইন্ডিয়া রেড দলের হয়েও খেলেছিলেন। এটি এমন একটি টুর্নামেন্ট যা একজন বোলার হিসাবে তার দক্ষতা প্রদর্শন করেছিল কারণ তিনি পাঁচ উইকেট শিকার সহ সাতটি উইকেট তুলেছিলেন। যে কারণে এই ম্যাচ তাকে লাইমলাইটে নিয়ে এসেছে।

 জিম্বাবুয়ের বিরুদ্ধে 2018 U19 বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা চলাকালীন, আর্শদীপের টুর্নামেন্টের তার সেরা পারফরম্যান্স ছিল, 1.43 ইকোনমি রেটে বোলিং।

 তিনি 7 ওভার বল করেছিলেন যাতে তিনি প্রতিপক্ষের কাছে 10 রান দেন এবং 2 উইকেটও নেন। কয়েক মাস পরে, তিনি পাঞ্জাব অনূর্ধ্ব-২৩ দলে অন্তর্ভুক্ত হন এবং সিকে নাইডু ট্রফিতে রাজস্থানের বিরুদ্ধে হ্যাটট্রিক সহ ৮ উইকেট নিয়ে বল হাতে প্রভাব ফেলেন।

 এটি নির্বাচকদের তাকে 2018/19-এর জন্য বিজয় হাজারে রাজ্য দলে অন্তর্ভুক্ত করতে প্ররোচিত করেছিল এবং আর্শদীপ হিমাচল প্রদেশের বিরুদ্ধে 2 উইকেট দাবি করে একটি শালীন অভিষেক করেছিলেন।

আর্শদীপ সিং এর IPL ক্যারিয়ার – Arshdeep Singh IPL Career : 

ঘরোয়া সার্কিটে সবাইকে মুগ্ধ করার পর, আর্শদীপ সিংকে কিংস ইলেভেন পাঞ্জাব ছিনিয়ে নেয়। আর্শদীপ সিং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মোহালিতে তাদের হোম গ্রাউন্ডে অভিষেক করেছিলেন, যেখানে বাঁহাতি পেসার জস বাটলার এবং রাজস্থান রয়্যালসের দুই বড় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানের উইকেট তুলেছিলেন।

 আর্শদীপ 2019 মরসুমে KXIP-এর হয়ে 3টি ম্যাচ খেলেছিল এবং 2020 IPL নিলামের আগে ফ্র্যাঞ্চাইজি তাকে ধরে রেখেছিল।

আর্শদীপ সিং এর বিবাদ – Arshdeep Singh Controversy : 

শিখ বিচ্ছিন্নতাবাদী খালিস্তান আন্দোলনের সাথে তার নাম যুক্ত করে আর্শদীপ সিং-এর উইকিপিডিয়া পৃষ্ঠার তথ্য টেম্পার করা হয়েছে।

ভুল এবং ভুল বানান শব্দগুলি একজন অনিবন্ধিত ব্যবহারকারী দ্বারা ব্যবহার করা হয়েছিল যেখানে “ভারত” শব্দটি “খালিস্তান” দিয়ে প্রতিস্থাপিত হয়েছিল এবং তার নাম পরিবর্তন করে “মেজর আর্শদীপ সিং বাজওয়া” করা হয়েছিল।

পরিবর্তনগুলি উইকিপিডিয়া সম্পাদকদের নজরে আসে, যারা তাদের 15 মিনিটের মধ্যে উল্টে দেয় এবং দাবি করে যে সম্পাদনাগুলি পাকিস্তানের উপাদান দ্বারা করা হয়েছিল।

আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali FAQ : 

  1. আর্শদীপ সিং কে ?

Ans: আর্শদীপ সিং একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. আর্শদীপ সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: আর্শদীপ সিং এর জন্ম হয় মধ্যপ্রদেশে ।

  1. আর্শদীপ সিং এর জন্ম কবে হয় ?

Ans: আর্শদীপ সিং এর জন্ম হয় ৫ ফেব্রুয়ারি ১৯৯৯ সালে ।

  1. আর্শদীপ সিং এর ভামিকা কী ?

Ans: আর্শদীপ সিং একজন বা হাতি বোলার ।

  1. আর্শদীপ সিং এর বর্তমান IPL দল কোন?

Ans: আর্শদীপ সিং এর বর্তমান দলের নাম KXIP .

  1. আর্শদীপ সিং এর উচ্চতা কত ?

Ans: আর্শদীপ সিং এর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি ।

আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আর্শদীপ সিং এর জীবনী – Arshdeep Singh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel