লকেট চট্টোপাধ্যায় এর জীবনী - Locket Chatterjee Biography in Bengali
লকেট চট্টোপাধ্যায় এর জীবনী - Locket Chatterjee Biography in Bengali

লকেট চট্টোপাধ্যায় এর জীবনী 

Locket Chatterjee Biography in Bengali

লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali : লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন বাঙালি অভিনেত্রী। তিনি শুধু একজন অভিনেত্রীই নন, তিনি একজন সংসদ সদস্যও। লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) পশ্চিমবঙ্গে বেশ জনপ্রিয়।

 আজ আমরা লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) জীবনী নিয়ে আলোচনা করব। বাংলায় লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) জীবনী জানুন। তাই জানতে শেষ পর্যন্ত পড়ুন।

   ভারতীয় বাঙালী চিত্রাভিনেত্রী ও রাজনীতিবিদ লকেট চট্টোপাধ্যায় এর একটি সংক্ষিপ্ত জীবনী । লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali বা লকেট চট্টোপাধ্যায় এর আত্মজীবনী বা (Locket Chatterjee Jivani Bangla. A short biography of Locket Chatterjee. Locket Chatterjee Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) লকেট চট্টোপাধ্যায় এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। 

লকেট চট্টোপাধ্যায় কে ? Who is Locket Chatterjee ?

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন ভারতীয় বাঙালী চিত্রাভিনেত্রী ও রাজনীতিবিদ৷ নৃত্যশিক্ষা করেন পশ্চিমবঙ্গের বিখ্যাত নৃত্যশিল্পী শ্রীমতী মমতা শঙ্করের কাছে৷ কৈশোর থেকেই নানা স্থানে নৃত্য পরিবেশন করা শুরু করেন৷ এরপর বাঙলা চলচ্চিত্র শিল্পে পদর্পণ করেন৷ কখনো নায়িকা আবার কখনো চরিত্রাভিনেত্রী হিসাবে নানা বাঙলা ছায়াছবিতে অভিনয় করেছেন ৷ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) সাম্প্রতিক ছায়াছবিগুলির মধ্যে অপর্ণা সেন পরিচালিত মৃণালিনী অন্যতম৷ এছাড়া ছয় ছুটি ছায়াছবিতে লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন সমকামী নারীর চরিত্রে অভিনয় করেন৷

লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali

নাম (Name) লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)
জন্ম (Birthday) ৪ ডিসেম্বর ১৯৭৪ (4th December 1970)
জন্মস্থান (Birthplace) কলকাতা, ভারত
পেশা রাজনীতি, অভিনেত্রী
রাজনৈতিক দল  ভারতীয় জনতা পার্টি
দাম্পত্য সঙ্গী  প্রসেনজিৎ ভট্টাচার্য্য
লোকসভা সাংসদ ২৩ মে ২০১৯

লকেট চট্টোপাধ্যায় এর প্রারম্ভিক জীবন – Locket Chatterjee Early Life : 

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) পশ্চিমবঙ্গে 4 ডিসেম্বর 1984 সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শ্রী অনিল চ্যাটার্জি যিনি দক্ষিণেশ্বর কালী মন্দিরের পুরোহিত ছিলেন। লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)র দাদা একই মন্দিরের পুরোহিত ছিলেন।) লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) মায়ের নাম মিসেস অপর্ণা চ্যাটার্জি। যিনি একজন গৃহিণী। মালা চ্যাটার্জি নামে তার একটি বোনও রয়েছে। তিনি একজন শাস্ত্রীয় নৃত্যশিল্পী।

লকেট চট্টোপাধ্যায় এর শিক্ষাজীবন – Locket Chatterjee Education Life : 

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন স্নাতক। তিনি কলকাতার যোগমায়া দেবী কলেজ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছেন।

লকেট চট্টোপাধ্যায় এর বিবাহ – Locket Chatterjee Marriage :

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) 1989 সালে মাত্র 16 বছর বয়সে বিয়ে করেছিলেন। লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) স্বামীর নাম প্রসেনজিৎ ভট্টাচার্য। তার একটি ছেলেও রয়েছে।

লকেট চট্টোপাধ্যায় এর ফিল্ম ক্যারিয়ার – Locket Chatterjee Film Career : 

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন অভিনেত্রী হলেও তিনি একজন ক্লাসিক্যাল নৃত্যশিল্পীও বটে। শৈশবে তার মা তাকে এবং তার বোনকে নাচের কোচিংয়ে ভর্তি করান। যখন তিনি 8ম শ্রেণীতে ছিলেন তখন লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) একজন বাঙালি অভিনেত্রী মমতা শঙ্করের সাথে বিদেশে গিয়েছিলেন এবং তাও শাস্ত্রীয় নৃত্য শিখতে।

 শুধু তাই নয়, লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) মণিপুরী, কথাকলি এবং ভরত নাট্যমের মতো বিখ্যাত শাস্ত্রীয় নৃত্যেও প্রশিক্ষণ নিয়েছেন। এটি লক্ষণীয় যে যখন তিনি তার ছেলের জন্মের পরে 2002 সালে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) 2002 সালে তার প্রথম ছবি অ্যাক্টু চুয়া করেন, তারপরে তিনি অনেক ছবিতে কাজ করেন যেমন-

 অ্যাক্টু চুয়া (2002)

 মায়ার জোন (2003)

 পরিবার (2004)

 অগ্নি (2004)

 রাজা বাদশা (2004)

 গ্রাপ্টার (2007)

 যোদ্ধা (2011)

 বাই-বাই ব্যাংকক (2011)

 খোকবাবু (2012)

 গোগোলার কৃতি (2014)

 কীর্তি রায় (2016)

 সাধুদের দেশ (2020)

[আরও দেখুন, দিলীপ ঘোষের জীবনী – Dilip Ghosh Biography in Bengali]

লকেট চট্টোপাধ্যায় এর রাজনৈতিক ক্যারিয়ার – Locket Chatterjee Political Career : 

লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস (AITC) পার্টিতে রাজনীতিতে পা রাখেন। কিন্তু লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) 2015 সালে AITC ছেড়ে ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন।

 2016 বিধানসভা নির্বাচনে, তিনি ময়ুরেশ্বর বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কিন্তু অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস (AITC) এর অভিজিৎ রায়ের কাছে পরাজিত হন। 2017 সালে রূপা গাঙ্গুলীর জায়গায় লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)কে পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি করা হয়েছিল।

[আরও দেখুন, মিমি চক্রবর্তী এর জীবনী – Mimi Chakraborty Biography in Bengali]

 যখন 2019 সালে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) রত্না দা-এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিলেন এবং তার প্রতিপক্ষকে পরাজিত করেছিলেন।

 এর পরে, 13 সেপ্টেম্বর 2019 তারিখে, লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) তথ্য প্রযুক্তি কমিটির স্থায়ী সদস্য হিসাবে নির্বাচিত হন। এর পরে লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) 9 অক্টোবর 2019-এ মহিলা ক্ষমতায়ন কমিটির সদস্য হিসাবেও নির্বাচিত হন।

 যদিও লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) 2021 সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনেও তার ভাগ্য চেষ্টা করেছিলেন কিন্তু তিনি সফল হতে পারেননি।

[আরও দেখুন, শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর জীবনী – Srabanti Chatterjee Biography in Bengali]

লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali FAQ :

  1. লকেট চট্টোপাধ্যায় কে ?

Ans: লকেট চট্টোপাধ্যায় একজন রাজনেত্রী ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর জন্ম কোথায় হয় ?

Ans: লকেট চট্টোপাধ্যায় এর জন্ম হয় কলকাতায় ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর জন্ম কবে হয় ?

Ans: লকেট চট্টোপাধ্যায় এর জন্ম হয় ৪ ডিসেম্বর ১৯৭৪ সালে ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর পিতার নাম কী ?

Ans: লকেট চট্টোপাধ্যায় এর পিতার নাম অনিল চ্যাটার্জি ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর মাতার নাম কী ?

Ans: লকেট চট্টোপাধ্যায় মাতার নাম অপর্ণা চ্যাটার্জি ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: লকেট চট্টোপাধ্যায় এর দাম্পত্য সঙ্গীর নাম প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: লকেট চট্টোপাধ্যায় এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. লকেট চট্টোপাধ্যায় এর কত সালে বিজেপিতে যোগ দেন ?

Ans: লকেট চট্টোপাধ্যায় ২০১৫ সালে বিজেপিতে যোগ দেন ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।