David Warner Biography in Bengali
David Warner Biography in Bengali

ডেভিড ওয়ার্নার এর জীবনী

David Warner Biography in Bengali

ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali : ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) বর্তমান সময়ের এমন একজন ক্রিকেটার, যিনি শুধু নিজের দেশেই নয় বিদেশেও তার জনপ্রিয়তা খুঁজে পেয়েছেন। এবং ভারতীয় সংস্কৃতি পছন্দ করে, ডেভিড ওয়ার্নার সোশ্যাল মিডিয়ায় খুব পছন্দ করেন। ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) তার ব্যাট দিয়ে এমন বিস্ময়কর কাজ করেছেন যা কল্পনা করাও কঠিন হবে, দুর্দান্ত পারফরম্যান্স করে কিছু রেকর্ড নিজের নামে করে নিয়েছেন ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner)। ডেভিড ওয়ার্নারকে তার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাথে আইপিএল দল হায়দ্রাবাদ এবং বিগ ব্যাশ লিগে খেলতে দেখা যায়।

   অস্ট্রেলীয় ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali বা ডেভিড ওয়ার্নার এর আত্মজীবনী বা (David Warner Jivani Bangla. A short biography of David Warner. David Warner Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডেভিড ওয়ার্নার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডেভিড ওয়ার্নার কে ? Who is David Warner ?

ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) নিউ সাউথ ওয়েলস প্রদেশের প্যাডিংটনে জন্মগ্রহণকারী অস্ট্রেলীয় ক্রিকেটার। খুবই দ্রুত রান সংগ্রহকারী বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে তার সুনাম রয়েছে। এছাড়াও দলের প্রয়োজনে উইকেট-রক্ষণেও ভূমিকা রাখেন।

ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali 

নাম (Name) ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner)
জন্ম (Birthday) ১৭ অক্টোবর ১৯৮৬ (17th October 1986)
জন্মস্থান (Birthplace) অস্ট্রেলিয়া
পেশা ক্রিকেটার
ভূমিকা ব্যাটসম্যান
টেস্ট অভিষেক  ২০১১ বনাম নিউজিল্যান্ড
ওডিআই অভিষেক  ২০০৯ বনাম দক্ষিণ আফ্রিকা 

ডেভিড ওয়ার্নার এর প্রারম্ভিক জীবন – David Warner Early Life : 

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের বিখ্যাত খেলোয়াড় ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner), ১৯৮৬ সালের ২৭ অক্টোবর পূর্ব সিডনিতে অবস্থিত প্যাডিংটনে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম হাওয়ার্ড ওয়ার্নার এবং মায়ের নাম লরেন ওয়ার্নার। এছাড়াও, ডেভিড ওয়ার্নার তার স্ত্রী ক্যান্ডিস ওয়ার্নারকে রেখে গেছেন, যিনি 14 এপ্রিল 2015 এ বিয়ে করেছিলেন। ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) প্রথম থেকেই ক্রিকেটের প্রতি খুব আগ্রহী ছিলেন, যার কারণে তিনি ক্রিকেটেই নিজের ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন। এখান থেকেই ডেভিড ওয়ার্নারের ক্রিকেট যাত্রা শুরু।

ডেভিড ওয়ার্নার এর কর্মজীবন – David Warner Work Life : 

ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) শৈশব থেকেই ক্রিকেটের প্রতি খুব আগ্রহী ছিলেন, তাই তিনি 13 বছর বয়সে ক্রিকেট শেখার চেষ্টা করেছিলেন। ধীরে ধীরে ক্রিকেটে সফল হয়ে উঠছেন, ডেভিড ওয়ার্নার অনূর্ধ্ব 16 সিডনি ক্রিকেট ক্লাবের হয়ে দুর্দান্ত পারফর্ম করার সময় রান-স্কোরিং রেকর্ড ভেঙেছেন। এরপর তিনি ক্রিকেট খেলা চালিয়ে যান, পরে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে শ্রীলঙ্কা সফর করেন, যেখানে তিনি চিত্তাকর্ষক পারফরম্যান্সের মাধ্যমে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন, যার ফলে ডেভিড ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হিসেবে দেখা যায়।

ডেভিড ওয়ার্নার এর আন্তর্জাতিক ক্রিকেট – David Warner International Cricket : 

ঘরোয়া দলে ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) দুর্দান্ত পারফরম্যান্স নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করলে, ডেভিড ওয়ার্নার তার আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পান। তিনি একটি প্রথম-শ্রেণীর ম্যাচ না খেলেই অস্ট্রেলিয়ান জাতীয় ক্রিকেট দলে যোগ দেন, যেখানে ডেভিড ওয়ার্নার 11 জানুয়ারী 2009-এ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট দলের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টিতে তার আন্তর্জাতিক অভিষেক ঘটে। ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার (David Warner) তার প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে অভিষেকের সময় 43 বলে দুর্দান্ত 89 রান করে প্রতিপক্ষ দলগুলিতে গভীর প্রভাব ফেলেন।

 টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফরম্যান্স করে, ডেভিড ওয়ার্নার শীঘ্রই ওডিআই ক্রিকেট ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন যেখানে ডেভিড ওয়ার্নার 18 জানুয়ারী 2009-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার ওডিআই ক্রিকেট ম্যাচ শুরু করেছিলেন, তার ওডিআই অভিষেক হয়েছিল।

এখানেও ডেভিড ওয়ার্নারের পারফরম্যান্স ভালো ছিল এবং ডেভিড ওয়ার্নার একটি নতুন পরিচয় পেয়েছিলেন কারণ ডেভিড ওয়ার্নার তার ক্রিকেট ম্যাচে ক্রমাগত রানের ঝড়ের কারণে টেস্টে অভিষেকের সুযোগ পেয়েছিলেন এবং খুব বেশি দেরি না করেই, ডেভিড ওয়ার্নার 1 ডিসেম্বরে তার টেস্ট অভিষেক হয়। তিনি 2011 সালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার টেস্ট ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন, যেখানে ওয়ার্নার প্রথম ইনিংসে 3 রান করেছিলেন এবং দ্বিতীয় ইনিংসে 4 বলে অপরাজিত 12 রান করেছিলেন। আজকের সময়ে, ডেভিড ওয়ার্নারের নাম সেই বিখ্যাত ক্রিকেটারদের মধ্যে অন্তর্ভুক্ত, যারা কঠোর পরিশ্রম ও পরিশ্রমের মাধ্যমে তাদের কৃতিত্ব অর্জন করেছেন।

ডেভিড ওয়ার্নার এর রেকর্ডস – David Warner Records : 

সেই অবস্থান থেকে এক ইনিংসে সর্বোচ্চ রান করা ৫ম ব্যাটসম্যান (৩৩৫*)

 টানা ইনিংসে হাফ সেঞ্চুরি করা সপ্তম ব্যাটসম্যান (6)

 টেস্ট ম্যাচে সর্বাধিক ক্যাচ (6)

 টেস্ট ম্যাচে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ জুটি (361)

 ওডিআই ক্রিকেট ম্যাচে এক ক্যালেন্ডার বছরে সর্বোচ্চ ৭টি সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড়।

 এক ইনিংসে সবচেয়ে বেশি চার মেরে ৪র্থ খেলোয়াড় (২৪)

 চতুর্থ উইকেট জুটিতে দ্বিতীয় ব্যাটসম্যান (161)

 টি-টোয়েন্টি অভিষেকে সর্বাধিক রান করা ষষ্ঠ ব্যাটসম্যান (89)

 টি-টোয়েন্টিতে চতুর্থ ব্যাটসম্যান যিনি তার ক্যারিয়ারে সবচেয়ে বেশি অর্ধশতক করেছেন (২২)

 ওডিআই ক্রিকেট ম্যাচে তৃতীয় খেলোয়াড় যিনি এক সিরিজে সর্বাধিক সেঞ্চুরি করেছেন (৩)

ডেভিড ওয়ার্নার এর পুরস্কার সমুহ – David Warner Prizes : 

বর্ষসেরা অস্ট্রেলিয়ান একদিনের আন্তর্জাতিক খেলোয়াড়: (2017), (2018)

 ব্র্যাডম্যান বর্ষসেরা তরুণ ক্রিকেটার: (2012)

 অ্যালান বর্ডার মেডেল: (2016), (2017), (2020)

 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অরেঞ্জ ক্যাপ: (2015) (2017) (2019)

 ICC পুরুষদের T20 বিশ্বকাপের সেরা খেলোয়াড়: (2021)

 অস্ট্রেলিয়ান টেস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার: (2016)

ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali FAQ : 

  1. ডেভিড ওয়ার্নার কে ?

Ans: ডেভিড ওয়ার্নার একজন ক্রিকেটার ।

  1. ডেভিড ওয়ার্নার এর জন্ম কোথায় হয় ?

Ans: ডেভিড ওয়ার্নার এর জন্ম হয় অস্ট্রেলিয়াতে ।

  1. ডেভিড ওয়ার্নার এর জন্ম কবে হয় ?

Ans: ডেভিড ওয়ার্নার এর জন্ম হয় ১৭ অক্টোবর ১৯৮৬ সালে ।

  1. ডেভিড ওয়ার্নার এর টেস্ট অভিষেক কবে হয় ?

Ans: ডেভিড ওয়ার্নার এর টেস্ট অভিষেক হয় ২০১১ সালে ।

  1. ডেভিড ওয়ার্নার এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ডেভিড ওয়ার্নার এর ওডিআই অভিষেক হয় ২০০৯ সালে ।

  1. ডেভিড ওয়ার্নার এর ভূমিকা কী ?

Ans: ডেভিড ওয়ার্নার এর ভূমিকা ব্যাটসম্যান ।

ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডেভিড ওয়ার্নার এর জীবনী – David Warner Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।