Masour Ousmane Dembele Biography in Bengali
Masour Ousmane Dembele Biography in Bengali

মাসুর উসমান দেম্বেলে এর জীবনী

Masour Ousmane Dembele Biography in Bengali

মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali : মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এবং ফরাসি জাতীয় দলের হয়ে উইঙ্গার হিসেবে খেলেন। ক্লাব রেনেসের মাধ্যমে পেশাদার ফুটবল ম্যাচে অভিষেক হয় তার। মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) খুব অল্প বয়সে ক্লাবে যোগ দিয়েছিলেন এবং পেশাদার গেমপ্লে অনুসারে নিজেকে সেট করতে দুই বছর কাটিয়েছিলেন। 2016 সালে মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) তারপরে ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন, যার জন্য তিনি 2017 সালের DFB-পোকাল জিততে সাহায্য করেছিলেন।

   ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড় মাসুর উসমান দেম্বেলে এর একটি সংক্ষিপ্ত জীবনী । মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali বা মাসুর উসমান দেম্বেলে এর আত্মজীবনী বা (Masour Ousmane Dembele Jivani Bangla. A short biography of Masour Ousmane Dembele. Masour Ousmane Dembele Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মাসুর উসমান দেম্বেলে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মাসুর উসমান দেম্বেলে কে ? Who is Masour Ousmane Dembele ?

মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি লা লিগা ক্লাব বার্সেলোনা এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে উইঙ্গার হিসেবে খেলেন।

2016 সালে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার আগে দেম্বেলে রেনেসে তার কর্মজীবন শুরু করেন। মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) 2016-17 মৌসুমে ডর্টমুন্ডের সাথে DFB-পোকাল জিতেছিলেন, ফাইনালে একটি গোল করে। এক বছর পরে, মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) €105 মিলিয়নের প্রাথমিক ফিতে বার্সেলোনায় স্থানান্তরিত হন, সেই সময়ে স্বদেশী পল পোগবার সাথে যৌথ-দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ফুটবলার হয়ে ওঠেন। দেম্বেলে পরবর্তীতে স্পেনের প্রথম মৌসুমে লা লিগা এবং কোপা দেল রে এর ডাবল জিতেছিলেন।

মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali

নাম (Name) মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele)
জন্ম (Birthday) ১৫ মে ১৯৯৭ (15th May 1997)
জন্মস্থান (Birthplace) ফ্রান্স
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
মাঠে অবস্থান  উইঙ্গার

মাসুর উসমান দেম্বেলে এর প্রারম্ভিক জীবন – Masour Ousmane Dembele Early Life : 

মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) 15ই মে 1997 তারিখে উত্তর ফ্রান্সের ভেরনে উসমানে এসএনআর এবং ফারিমাতা দেম্বেলে জন্মগ্রহণ করেন। তার পিতামাতা ছিলেন মৌরিতানিয়া থেকে অভিবাসী যারা তাদের পরিবারের জন্য একটি ভাল জীবনযাত্রার সন্ধানে ফ্রান্সে অভিবাসী হতে বাধ্য হয়েছিল।

মাসুর উসমান দেম্বেলে এর শৈশবকাল – Masour Ousmane Childhood : 

শৈশব থেকেই, মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) একজন বহির্মুখী শিশু ছিলেন যিনি ফুটবলের প্রতি আচ্ছন্ন ছিলেন এবং শুধুমাত্র সেই খেলাটি খেলার কথা ভাবতেন। তার আবেশের কারণে, তিনি কোন স্কুল বা কলেজ থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করতে অস্বীকার করেন এবং তার খেলায় মনোনিবেশ করতে শুরু করেন।  খেলাধুলায় তার আগ্রহ দেখে, তার বাবা-মাও তাকে তার স্বপ্ন নিয়ে চলতে অনুমতি দিয়েছিলেন। তার ক্যারিয়ারে একটি ধাক্কার সন্ধানে, তিনি তার মায়ের সাথে উত্তর ফ্রান্স ভার্নন থেকে উত্তর-পূর্ব ফ্রান্স রেনেসে মাসুর উসমান দেম্বেলে (Masour Ousmane Dembele) চাচা সাম্বাগুয়ের সাথে দেখা করার জন্য একটি বড় সিদ্ধান্ত নিয়েছিলেন যিনি একজন ফুটবলার এবং তার কাছে একজন মডেল। তার চাচা তাকে ফুটবলের বিভিন্ন পাঠ শিখিয়েছিলেন যা তাকে 2004 সালে ক্লাব ম্যাডেলিন এভারেক্সের সাথে তার ক্যারিয়ার শুরু করার সুযোগ পেতে সাহায্য করেছিল।

মাসুর উসমান দেম্বেলে এর ব্যাক্তিগত জীবন – Masour Ousmane Personal Life : 

দেম্বেলে বর্তমানে অবিবাহিত এবং এখন শুধুমাত্র তার কর্মজীবনে মনোনিবেশ করছেন। দেম্বেলে আউবামেয়াংয়ের সাথে একটি শক্তিশালী বন্ধুত্বের বন্ধন ভাগ করে নেয়।  উভয়ই একই গাড়ি চালায় এবং একই প্যাটার্নের পোশাক এবং আনুষাঙ্গিক পরিধান করে। স্প্যানিশ ক্লাবে যাওয়ার পর স্যামুয়েল উমতিতিকে তার নতুন সেরা বন্ধু হিসেবে বিবেচনা করা হয়।

মাসুর উসমান দেম্বেলে এর ক্যারিয়ার – Masour Ousmane Career : 

দেম্বেলে রেনেস রিজার্ভ দলের হয়ে 6ই সেপ্টেম্বর 2014-এ জানা অ্যালির বিকল্প হিসাবে গুইঙ্গাম্পের বিরুদ্ধে 2-0 হোম জয়ে তার সিনিয়র অভিষেক হয়, তিনি 9ই নভেম্বর 2014-এ ক্লাবের হয়ে তার প্রথম গোল করেন। তিনি 13 গোল এবং একটি হ্যাটট্রিক সহ 18 টিরও বেশি খেলায় উপস্থিত হয়ে তার অভিষেক মৌসুম শেষ করেছিলেন। পরের মরসুমে কামিল গ্রোসিকির স্থলাভিষিক্ত হওয়ার মাধ্যমে তিনি লিগ 1 টুর্নামেন্টের একটি দল হিসাবে শাবকের হয়ে তার পেশাদার আত্মপ্রকাশ করেন। বোর্দোর বিপক্ষে খেলার সময় তিনি তার প্রথম লিগ 1 গোলটি করেছিলেন, ম্যাচটি 2-2 ড্রয়ে শেষ হয়েছিল। 6ই মার্চ তিনি নান্টেসের বিরুদ্ধে 4-1 জয়ে তার প্রথম লিগ হ্যাটট্রিক করেন। তার অভিনয় দেখে তার ক্রীড়া পরিচালক মিকেল সিলভেস্ত্রে তাকে ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে তুলনা করেন, যাকে তিনি একই বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডে আসতে দেখেছিলেন।

12 মে 2016 দেম্বেলে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সাথে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন। ডিএফএল-সুপারকাপে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-০ ব্যবধানে পরাজিত হয়ে ক্লাবটির হয়ে তার অভিষেক হয়। 20শে সেপ্টেম্বর 2016-এ বুন্দেসলিগা ম্যাচে VfL ওল্ফসবার্গের বিরুদ্ধে 5-1 জয়ে তিনি তার প্রথম গোল করেন।

25 আগস্ট 2017-এ, তিনি 105 মিলিয়ন ইউরো এবং একটি রিপোর্ট করা 40 মিলিয়ন অ্যাড-অনগুলির জন্য লা লিগা দল বার্সেলোনায় যোগদান করেন। 28 আগস্ট, তিনি 400 বিলিয়ন ইউরোতে সেট করা তার কেনার ক্লজের সাথে তার চিকিৎসা এবং পাঁচ বছরের যোগাযোগে স্বাক্ষর করেন। সেই সময়ে বার্সেলোনা নেইমারকে প্যারিস সেন্ট জার্মেইর কাছে 222 মিলিয়ন ইউরোতে বিক্রি করেছিল, তাই দেম্বেলের সাথে চুক্তি তাকে পল পোগবার সাথে দ্বিতীয় সবচেয়ে দামি খেলোয়াড় করে তোলে। দেম্বেলে 9ই সেপ্টেম্বর এস্পানিওলের বিপক্ষে 5-0 গোলের জয়ে জেরার্ড দেউলোফেউ-এর বিকল্প হিসেবে ক্লাবের হয়ে তার প্রথম ম্যাচ খেলেন।

মাসুর উসমান দেম্বেলে এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Masour Ousmane International Career : 

জাতীয় দলের পক্ষ থেকে খেলে তিনি আগস্ট 2016 এ ইতালির বিপক্ষে তার প্রথম ম্যাচে মুখোমুখি হন। ইংল্যান্ডের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে 3-2 ব্যবধানে জয়ে তিনি তার প্রথম গোলটি করেন। 2018 বিশ্বকাপের জন্য, তাকে প্রতিযোগী দলের অংশ হওয়ার জন্য 17 মে 2018-এ ডাকা হয়েছিল। তিনি দলকে চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে সাহায্য করেছিলেন কিন্তু দুর্ভাগ্যবশত ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে তিনি একটি অব্যবহৃত বিকল্প হিসেবে উপস্থিত ছিলেন, অবশেষে, ফাইনাল ম্যাচে ফ্রান্স ক্রোয়েশিয়াকে 4-2 ব্যবধানে পরাজিত করে এবং তাদের ডোমেনের অধীনে 2018 বিশ্বকাপ নিবন্ধন করে।

মাসুর উসমান দেম্বেলে এর উপলব্ধি – Masour Ousmane Achievements : 

  • FIFA World Cup: 2018
  • UNFPLigue 1 Young Player of the Year: 2015–16
  • UEFA Champions LeagueBreakthrough XI: 2016
  • BundesligaRookie of the Season: 2016–17
  • Bundesliga Team of the Season: 2016–17

মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Biography in Bengali FAQ : 

  1. মাসুর উসমান দেম্বেলে কে ?

Ans: মাসুর উসমান দেম্বেলে একজন ফরাসি ফুটবলার ।

  1. মাসুর উসমান দেম্বেলে এর জন্ম কোথায় হয় ?

Ans: মাসুর উসমান দেম্বেলে এর জন্ম হয় ফ্রান্সে ।

  1. মাসুর উসমান দেম্বেলে এর জন্ম কবে হয় ?

Ans: মাসুর উসমান দেম্বেলে এর জন্ম হয় ১৫ মে ১৯৯৭ সালে ।

  1. মাসুর উসমান দেম্বেলে এর মাঠে অবস্থান কী ?

Ans: মাসুর উসমান দেম্বেলে এর মাঠে অবস্থান উইঙ্গার ।

  1. মাসুর উসমান দেম্বেলে এর জার্সি নম্বর কত ?

Ans: মাসুর উসমান দেম্বেলে এর জার্সি নম্বর ৭ ।

  1. মাসুর উসমান দেম্বেলে এর উচ্চতা কত ?

Ans: মাসুর উসমান দেম্বেলে এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মাসুর উসমান দেম্বেলে এর জীবনী – Masour Ousmane Dembele Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel