T Natarajan Biography in Bengali
T Natarajan Biography in Bengali

টি. নটরাজন এর জীবনী

T Natarajan Biography in Bengali

টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali : থাঙ্গারাসু নটরাজন হলেন একজন ভারতীয় ক্রিকেটার যিনি ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে খেলেন।  তিনি একজন বাঁহাতি ব্যাটসম্যান এবং বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলার।  তিনিই প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি একই সফরে তিনটি ফরম্যাটেই আন্তর্জাতিক অভিষেক করেন।

   একজন ভারতীয় ক্রিকেটার টি. নটরাজন এর একটি সংক্ষিপ্ত জীবনী । টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali বা টি. নটরাজন এর আত্মজীবনী বা (T Natarajan Jivani Bangla. A short biography of T Natarajan. T Natarajan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) টি. নটরাজন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

টি. নটরাজন কে ? Who is T Natarajan ?

টি. নটরাজন একজন ভারতীয় ক্রিকেটার। তাকে ২০১৮ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ শুরুর পূর্বে সানরাইজার্স হায়দ্রাবাদ কর্তৃক কিনে নিয়েছিল।

২০১৪–১৫ রঞ্জি ট্রফিতে তামিলনাড়ু ক্রিকেট দলের হয়ে ২০১৫ সালের ৫ জানুয়ারি প্রথম-শ্রেণীর ক্রিকেট তার অভিষেক ঘটে। ২০১৭ সালের ২৯ জানুয়ারি, ২০১৬-১৭ আন্তঃরাষ্ট্রীয় টুয়েন্টি২০ প্রতিযোগিতায় তামিলনাড়ুর হয়ে তিনি তার টুয়েন্টি২০ অভিষেক ঘটান। 

টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali 

নাম (Name) থাঙ্গারসু নটরাজন (T Natarajan)
জন্ম (Birthday) ২৭ মে ১৯৯১ (27th May 1991)
জন্মস্থান (Birthplace) তামিলনাড়ু, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা বোলার
বোলিংয়ের ধরন  বাহাতি মিডিয়াম ফাস্ট 
টি টোয়েন্টি অভিষেক  ২০২০ বনাম অস্ট্রেলিয়া

টি. নটরাজন এর প্রারম্ভিক জীবন – T Natarajan Early Life : 

থাঙ্গারাসু নটরাজন, টি নটরাজন নামেও পরিচিত, একজন ভারতীয় ক্রিকেটার, 4 এপ্রিল 1991 সালে তামিলনাড়ুর সালেমের একটি চিন্নাপ্প্পাট্টি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একজন বাঁহাতি মিডিয়াম ফাস্ট বোলার যিনি তার ঘরোয়া ক্রিকেট দল তামিলনাড়ু এবং আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। ২০২০ সালের ডিসেম্বরে ভারতীয় ক্রিকেট দলের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক হয়।

টি. নটরাজন এর ক্যারিয়ার – T Natarajan Career : 

টি. নটরাজন শৈশব থেকেই ক্রিকেটের প্রতি খুব আগ্রহী ছিলেন, যার কারণে তিনি তার বেশিরভাগ সময় ক্রিকেটে কাটাতেন, ক্রিকেটে দক্ষতার কারণে, টি. নটরাজন শীঘ্রই ক্রিকেটে তার ক্যারিয়ার শুরু করার সুযোগ পান, যেখানে তিনি 5-এ খেলেছিলেন। জানুয়ারী 2015। রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। এখানে তিনি তার বোলিং পারফরম্যান্স দেখিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন, তারপরে টি নটরাজন 20 সেপ্টেম্বর 2018 তারিখে বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ুর হয়ে তার লিস্ট এ অভিষেক হয়। বিজয় হাজারে ট্রফিতে রোহিত শর্মার পারফরম্যান্স দেখে, তাকে শীঘ্রই বড় স্তরে ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অন্তর্ভুক্ত করা হয়েছিল।

টি. নটরাজন এর IPL ক্যারিয়ার – T Natarajan IPL Career : 

তার ঘরোয়া ক্রিকেট দলের জন্য দুর্দান্ত পারফর্ম করার পর, নটরাজন বড় মঞ্চে তার পারফরম্যান্স প্রদর্শনের একটি শুভ সুযোগ পেয়েছিলেন যেখানে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পেয়েছিলেন। 2017 সালের ফেব্রুয়ারিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পাঞ্জাব দলের হয়ে টি নটরাজন তার আইপিএল অভিষেক করেছিলেন, যেখানে তিনি তিন ওভারে 26 রান দিয়ে একটি উইকেট নিয়েছিলেন এবং তার দলকে ম্যাচ জিততে সাহায্য করেছিলেন।

এর পরে, টি. নটরাজন 2018 সালে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পাঞ্জাব দলের পরিবর্তে SRH অর্থাৎ সানরাইজার্স হায়দ্রাবাদ তার দলে অন্তর্ভুক্ত হন এবং তারপর থেকে টি. নটরাজন সানরাইজার্স হায়দ্রাবাদ দলের একটি অংশ থেকেছেন। তিনি এই দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন, সেইসাথে তার বোলিংয়ে মুগ্ধ করে, টি নটরাজন আজকের জনগণের একজন জনপ্রিয় খেলোয়াড়, যিনি আইপিএলে ভাল বোলিং করেছেন এবং অনেক অভিজ্ঞ ব্যাটসম্যানকে মাঠের বাইরে হাঁটা দিয়েছেন।

 এর পরে, টি নটরাজন, যিনি আইপিএলে দুর্দান্ত বোলিং করেছিলেন, ভারতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে দেখা হয়েছিল যেখানে তিনি তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন।

টি. নটরাজন এর আন্তর্জাতিক ক্যারিয়ার – T Natarajan International Career : 

টি নটরাজন আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের পরে ভারতীয় জাতীয় ক্রিকেট দলে অন্তর্ভুক্ত হন যেখানে তিনি 2 ডিসেম্বর 2020-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 10 ওভারে 2/70 নিয়ে তার ওডিআই অভিষেক করেছিলেন। টি. নটরাজন তার আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্দান্ত শুরু করেছিলেন, তারপরে তিনি শীঘ্রই টি-টোয়েন্টিতেও খেলার সুযোগ পেয়েছিলেন এবং খুব বেশি দেরি না করে, টি. নটরাজন 4 ডিসেম্বর 2020-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার টি-টোয়েন্টি অভিষেক করেছিলেন, যেখানে তিনি 3 উইকেট নিয়েছিলেন এবং তার দলকে জিতিয়েছে।

টি নটরাজন তারপরে 15 জানুয়ারী 2021-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্য গাব্বা স্টেডিয়ামে তার টেস্ট অভিষেক হয়েছিল যেখানে নটরাজন মোট 3 উইকেট নিয়ে ভারতীয় ক্রিকেট দলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। বর্তমানে, টি নটরাজনকে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয় না, তার বোলিং দিয়ে অনেক অভিজ্ঞ ব্যাটসম্যানের উপর প্রভাব ফেলেছে।

ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য তিনি এমন অনেক উইকেট নিয়েছেন, যা হয়তো কল্পনা করা কঠিন হবে। তিনি অসম্ভব ম্যাচগুলোকেও সম্ভব করে তুলেছেন, সেটা আইপিএল হোক বা ভারতীয় ক্রিকেট দলে খেলা।

টি. নটরাজন এর আন্তর্জাতিক অভিষেক – T Natarajan International Debut : 

ওডিআই অভিষেক – 2 ডিসেম্বর 2020, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

টেস্ট অভিষেক – 15 জানুয়ারী 2021 অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

T20I অভিষেক – 4 ডিসেম্বর 2020 অস্ট্রেলিয়ার বিপক্ষে

টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali FAQ : 

  1. টি. নটরাজন কে ?

Ans: টি. নটরাজন একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. টি. নটরাজন এর জন্ম কোথায় হয় ?

Ans: টি. নটরাজন এর জন্ম হয় তামিনাড়ুতে ।

  1. টি. নটরাজন এর জন্ম কবে হয় ?

Ans: টি. নটরাজন এর জন্ম হয় ১৭ মে ১৯৯১ সালে ।

  1. টি. নটরাজন এর ভূমিকা কী ?

Ans: টি. নটরাজন এর ভূমিকা বোলার ।

  1. টি. নটরাজন এর টি টোয়েন্টি অভিষেক কবে হয় ?

Ans: টি. নটরাজন এর টি টোয়েন্টি অভিষেক হয় ২০২০ সালে ।

  1. টি. নটরাজন এর বোলিংয়ের ধরন কী ?

Ans: টি. নটরাজন এর বোলিংয়ের ধরন বাহাতি মিডিয়াম ফাস্ট ।

টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই টি. নটরাজন এর জীবনী – T Natarajan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।