David Willey Biography in Bengali
David Willey Biography in Bengali

ডেভিড উইলি এর জীবনী

David Willey Biography in Bengali

ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali : ডেভিড উইলি হলেন একজন আন্তর্জাতিক ক্রিকেটার যিনি ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিকক্রিকেট খেলেন। ডেভিড উইলি একজন অলরাউন্ডার যিনি বাঁহাতি ব্যাট করেন এবং একজন মাঝারি-ফাস্ট বোলারও।

 ডেভিড উইলিকে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতে দেখা যায়। ডেভিড উইলি 2015 সালে তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন।

   ইংরেজ ক্রিকেটার ডেভিড উইলি এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali বা ডেভিড উইলি এর আত্মজীবনী বা (David Willey Jivani Bangla. A short biography of David Willey. David Willey Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডেভিড উইলি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডেভিড উইলি কে ? Who is David Willey ?

ডেভিড উইলি নর্দাম্পটনশায়ার এর নর্দাম্পটনে এ জন্মগ্রহণকারী ইংরেজ ক্রিকেটার। ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। দলে তিনি মূলতঃ অল-রাউন্ডার হিসেবে অংশগ্রহণ করছেন। বামহাতি ব্যাটসম্যান ও বামহাতি ফাস্ট-মিডিয়াম বোলার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে নর্দাম্পটনশায়ার স্টিলব্যাকসের প্রতিনিধিত্ব করছেন ডেভিড উইলি।

ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali

নাম (Name) ডেভিড জোনাথন উইলি (David Willey)
জন্ম (Birthday) ২৮ ফেব্রুয়ারি ১৯৯০ (28th February 1990)
জন্মস্থান (Birthplace) ইংল্যান্ড
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
বোলিংয়ের ধরন  বামহাতি মিডিয়াম ফাস্ট 
ওডিআই অভিষেক  ২০১৫ বনাম আয়ারল্যান্ড

ডেভিড উইলি এর প্রারম্ভিক জীবন – David Willey Early Life : 

ইংল্যান্ডের ক্রিকেটার ডেভিড উইলি 28 ফেব্রুয়ারি 1990 সালে ইংল্যান্ডের নর্থহ্যাম্পটনে একটি খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেন ডেভিড উইলির বয়স বর্তমানে 33 বছর ডেভিড উইলি অলরাউন্ডার বোলিং করছেন। ইংল্যান্ডের ক্রিকেটার ডেভিড উইলি 28 ফেব্রুয়ারি 1990 সালে ইংল্যান্ডের নর্থহ্যাম্পটনে একটি খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেন ডেভিড, ডেভিড। ওয়াইলি বর্তমানে 33 বছর বয়সী।

ডেভিড উইলি এর পরিবার – David Willey Family : 

ডেভিড উইলিকে সবসময়ই ক্রিকেটে সমর্থন দেওয়া হয়েছে কারণ ডেভিড উইলির পরিবারের পটভূমি ছিল ক্রিকেট।ডেভিড উইলির বাবা, যার নাম পিটার উইলি, ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলেছেন।

 বর্তমানে তিনি একটি সাম্রাজ্য, ডেভিড উইলি ক্রিকেট খেলায় তার বাবার কাছ থেকে অনেক সমর্থন পেয়েছেন এবং ক্রিকেটে ডেভিড উইলির প্রথম গুরু ছিলেন তার বাবা।

 ডেভিড উইলিও তার বাবার পদাঙ্ক অনুসরণ করছেন এবং বর্তমানে ইংল্যান্ড দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

ডেভিড উইলি এর ঘোরুয়া ক্রিকেট ক্যারিয়ার – David Willey Domestic Cricket Career : 

নর্থ্যান্টস দিয়ে ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার শুরু, ডেভিড উইলি ২০০৯ সালে তার ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন।

ডেভিড উইলি এর টি টোয়েন্টি ক্যারিয়ার – David Willey T20 Career : 

ডেভিড উইলি 23 জুন 2015 তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। তার প্রথম ম্যাচে, ডেভিড উইলি দুর্দান্ত পারফর্ম করে 3 উইকেট নিয়েছিলেন।

 ডেভিড উইলি এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে 40টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি 50 টিরও বেশি উইকেট নিয়েছেন।

ডেভিড উইলি এর ওডিআই ক্যারিয়ার – David Willey ODI Cricket Career : 

ডেভিড উইলি 8 মে 2015 তারিখে আয়ারল্যান্ডের বিপক্ষে তার ওডিআই অভিষেক করেন। ডেভিড উইলি ফাইনালের দিনে তার অভিষেক ম্যাচে একটি উইকেট নেন।

 ডেভিড উইলি এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে 60টিরও বেশি ওডিআই খেলেছেন, যেখানে তিনি 80টিরও বেশি উইকেট নিয়েছেন।

ডেভিড উইলি এর IPL ক্যারিয়ার – David Willey IPL Career : 

ডেভিড উইলি 2018 সালে তার আইপিএল ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। আইপিএল 2018-এ, ডেভিড উইলি চেন্নাই সুপার কিংস দলের একজন অংশ ছিলেন যেখানে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তার প্রথম ম্যাচ খেলেছিলেন।

 তার প্রথম ম্যাচেই ডেভিড উইলি একটি উইকেট পান, এরপর এই মৌসুমে ডেভিড উইলি তিনটি ম্যাচ খেলার সুযোগ পান যেখানে তিনি 2 উইকেট নেন।

 এর পরে, আইপিএল 2022-এ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল ডেভিড উইলিকে 2 কোটি টাকায় তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল, যদিও এই বছর ডেভিড উইলি চারটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন।

 যেখানে তিনি মাত্র একটি উইকেট নিয়েছিলেন। IPL 2023-এ ডেভিড উইলিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল ধরে রেখেছিল।

ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali FAQ : 

  1. ডেভিড উইলি কে ?

Ans: ডেভিড উইলি একজন ক্রিকেটার ।

  1. ডেভিড উইলি এর জন্ম কোথায় হয় ?

Ans: ডেভিড উইলি এর জন্ম হয় ইংল্যান্ডে ।

  1. ডেভিড উইলি এর জন্ম কবে হয় ?

Ans: ডেভিড উইলি এর জন্ম হয় ১৮ ফেব্রুয়ারি ১৯৯০ সালে ।

  1. ডেভিড উইলি এর ভূমিকা কী ?

Ans: ডেভিড উইলি এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. ডেভিড উইলি বোলিংয়ের ধরন কী ?

Ans: ডেভিড উইলি এর বোলিংয়ের ধরন বামহাতি মিডিয়াম ফাস্ট ।

  1. ডেভিড উইলি এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: ডেভিড উইলি এর ওডিআই অভিষেক হয় ২০১৫ সালে ।

ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডেভিড উইলি এর জীবনী – David Willey Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel