The Great Khali Biography in Bengali
The Great Khali Biography in Bengali

দ্য গ্রেট খালিএর জীবনী

The Great Khali Biography in Bengali

দ্য গ্রেট খালিএর জীবনী – The Great Khali Biography in Bengali : গ্রেট খালি, যিনি একসময় কঠোর পরিশ্রম করে জীবিকা নির্বাহ করতেন, তিনি আজ এতটাই ধনী হয়েছেন যে তিনি তার গ্রামের উন্নয়নের জন্য অর্থ ব্যয় করেন।  হ্যাঁ, তার কৈশোরের দিনগুলিতে, তাকে তার ভাই এবং বাবার সাথে কাজে যেতে হয়েছিল।

 যাতে তারা নিজেদের খাওয়াতে পারে। কিন্তু একদিন তার ভাগ্য ইউ টার্ন নেয়, তার পৃথিবী বদলে যায়।

   ভারতীয় পেশাদার মল্লযোদ্ধা, অভিনেতা ও প্রাক্তন পাওয়ারলিফটার দ্য গ্রেট খালি এর একটি সংক্ষিপ্ত জীবনী । দ্য গ্রেট খালি এর জীবনী – The Great Khali Biography in Bengali বা দ্য গ্রেট খালি এর আত্মজীবনী বা (The Great Khali Jivani Bangla. A short biography of The Great Khali. The Great Khali Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দ্য গ্রেট খালি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দ্য গ্রেট খালিকে ? 

?

দ্য গ্রেট খালি রিং নামে সমধিক পরিচিত। তিনি একজন ভারতীয় পেশাদার মল্লযোদ্ধা, অভিনেতা ও প্রাক্তন পাওয়ারলিফটার। ১৯৯৫ ও ১৯৯৬ সালে তিনি মি. ইন্ডিয়া খেতাব জেতেন। সাম্প্রতিক কালে তিনি ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই)-এর র ব্র্যান্ডে সই করেছেন। পেশাদার মল্লযোদ্ধা হিসেবে উত্থানের পূর্বে তিনি পাঞ্জাব রাজ্য পুলিশের একজন পুলিশ আধিকারিক ছিলেন।

দ্য গ্রেট খালিএর জীবনী – The Great Khali Biography in Bengali

নাম (Name)  দিলীপ সিং (The Great Khali)
জন্ম (Birthday)  ২৭ আগস্ট ১৯৭২ (27th August 1972) 
জন্মস্থান (Birthplace)  ধিরানা, হিমাচল প্রদেশ, ভারত 
উচ্চতা  ৭ ফুট ৩ ইঞ্চি (২.২১ মিটার)
ওজন  ৪২০ পা (১৯০ কেজি)
প্রশিক্ষণ কেন্দ্র ভারত 
প্রশিক্ষণ অভিষেক  ৭ অক্টোবর ২০০০ 
বাসস্থান আটলান্টা, জর্জিয়া

 

দ্য গ্রেট খালিএর জন্ম এবং শিক্ষা – The Great Khali Birthday and Education : 

কুস্তিগীর খালি হিমাচল প্রদেশের সিরমাউর জেলার সিরাইনা গ্রামে ১৯৭২ সালের ৭ আগস্ট জন্মগ্রহণ করেন।  হিন্দু দরিদ্র পাঞ্জাবি রাজপুত পরিবারে জন্ম নেওয়া খালি ছোটবেলা থেকেই ভারী শরীরে ছিলেন।  শৈশবে জিগ্যান্টিজম নামক রোগের কারণে খালির কপাল, নাক, চিবুক এবং কানের সমস্ত অংশ স্বাভাবিকভাবে বেড়ে উঠেছিল।  খালিকে তার সব ভাই বোনের থেকে খুব আলাদা লাগছিল।  তিনি তাঁর দাদার মতোই লম্বা ছিলেন।  তার পরিবারের আর্থিক অবস্থা খারাপ থাকায় খালিকে অন্য গ্রামে কাজে যেতে হয়েছিল।  খুব ভালো এবং সুস্থ দলীপ সিং রানা, যিনি শৈশব থেকেই জন্মগ্রহণ করেছিলেন, তিনি খুব বেশি শিক্ষিত নন।  কারণ তার পরিবার ছিল খুবই দরিদ্র।  দুর্বল আর্থিক অবস্থার কারণে খালিকে অল্প বয়সেই কাজে যেতে হয়েছিল।

দ্য গ্রেট খালিএর পরিবার – The Great Khali family : 

দালিপ সিং রানা হিন্দু ধর্মাবলম্বী পাঞ্জাবি রাজপুতে জন্মগ্রহণ করেন।  গ্রেট খালির জন্মদিন ২৭শে আগস্ট।  দ্য গ্রেট খালির বাবার নাম জ্বালা রাম, তিনি গ্রামে কৃষিকাজ করতেন।  আর তার মায়ের নাম তন্ডি দেবী তার বাড়ির দেখাশোনা করতেন এবং তার স্বামীকে কৃষিকাজে সাহায্য করতেন।  গ্রেট খালির পরিবার শুরু থেকেই একটি দরিদ্র ও বড় পরিবার ছিল।  তার ৭ ভাই বোন ছিল।  খালিকে তার সব ভাই বোনের থেকে আলাদা লাগছিল।  মহান খালি স্ত্রীর তথ্য যদি বলি, তাহলে খালির স্ত্রীর নাম হরমিন্দর কৌর।  তিনি 2005 সালে হারমিন্দর কৌরকে বিয়ে করেন।  আজ সে তার স্ত্রীকে নিয়ে খুব খুশি।  এবং একটি মেয়েও আছে।

দ্য গ্রেট খালিএর জুতো পাওয়া যেত না : 

দলীপ সিং রানার শরীরটা অনেক বেড়ে গিয়েছিল।  তার সেই মাপের জুতাও বাজারে পাওয়া যাচ্ছিল না।  গ্রাম থেকে দূরে গিয়ে নিজের জন্য মুচির তৈরি চপ্পল আনতেন।  যেখানেই যেতেন।  তাকে দেখতে ভিড় জমাতো।  এই খালির এটা পছন্দ হয়নি।  কারণ তারা খালি ভিড় দেখে লজ্জা পেত।  এবং সেখান থেকে চাষাবাদ করত।  কেউ কেউ দলীপ সিং রানাকেও উত্যক্ত করতেন।  তখন কেউ জানত না।  এই ব্যক্তি ভবিষ্যতে আমাদের দেশের নাম উজ্জ্বল করতে চলেছেন।

দ্য গ্রেট খালিএর শুরুর জীবন – The Great Khali Early life : 

পরিবারের খারাপ অবস্থার কারণে খালি গ্রামেই কাজ শুরু করেন।  কিন্তু মজুরি থেকে তেমন টাকা পাওয়া যায়নি।  এ কারণে টাকার সমস্যা হতো।  তিনি তার ভাইদের সাথে অন্য গ্রামে মজুরির জন্য যেতেন।  খুব ভাল উচ্চতার হওয়ায় ওজন তোলা ছিল তার বাম হাতের খেলা।  প্রথম জীবনে তিনি পাথর ভাঙ্গার মতো কাজ করতেন।  পরে গ্রাম ছেড়ে শহরে চলে আসেন।  শহরে ছোটখাটো চাকরি করতেন।  কিছুদিন পর তিনি প্রহরী হিসেবে কাজ শুরু করেন।  একইভাবে, একদিন তার ভাগ্য উজ্জ্বল হয় এবং খালি 1993 সালে পাঞ্জাব পুলিশে যোগ দেন।  পুলিশের চাকরির পাশাপাশি জিমে যেতে শুরু করেন খালি।  সেখান থেকে তিনি রেসলারের পেশাদার প্রশিক্ষণ নিতে শুরু করেন।

দ্য গ্রেট খালিএর কুস্তি জীবন – The Great Khali Wrestling Life : 

পুলিশে চাকরি করার সময় খালি কুস্তির প্রশিক্ষণ নেন।  সব দাবি জানা গেল।  তার রেসলিং প্রশিক্ষণ শেষ করার পর, 2000 সালে, খালি আমেরিকার অল প্রো রেসলার APW-তে অংশ নেন।  সেখানে তিনি একই ম্যাচে মাত্র 10 মিনিটে আন্ডারটেকারকে পরাজিত করেন।  বিখ্যাত কুস্তিগীর দলিপ সিং রানা, যিনি আমেরিকার আন্ডার টেকারকে পরাজিত করেছিলেন, তখন থেকেই দ্য গ্রেট খালি নামে বিখ্যাত হয়েছিলেন।  খালি প্রথম ভারতীয় যিনি পেশাদার কুস্তিতে অংশ নেন।

 এই খবরে সারা বিশ্বে আতঙ্ক তৈরি হয়েছে।  এর পরে খালিকে জাপান প্রো রেসলিংয়ে অংশ নিতে বিশ্ব কুস্তি ফেডারেশন পাঠিয়েছিল।  বিশ্বের অনেক বড় বড় খেলোয়াড় সেখানে এসেছিলেন।  খালি WWE তে অনেক ম্যাচ খেলেছেন।  2007 সালে, খালি ওয়ার্ল্ড হেভি ওয়েট চ্যাম্পিয়নের খেতাব জিতেছিলেন।  ডাব্লুডব্লিউই-তে খালি এখন পর্যন্ত অনেক রেসলার, ডাস্ট ম্যাট এবং পুরস্কার জিতেছেন।  রেসলিং দিয়ে নিজের বাড়ির অবস্থার উন্নতি করেছেন খালি।  তবে তিনি তার গ্রামের জন্য অনেক সামাজিক কাজও করেন।

দ্য গ্রেট খালিএর মুভি ও টিভি শো – The Great Khali TV and movies : 

রেসলিং ক্যারিয়ারের পাশাপাশি খালি চলচ্চিত্রেও কাজ করেছেন।  কারণ তিনি বলিউড ও হলিউড উভয় জায়গা থেকেই অফার পেতে থাকেন। যে সিনেমাই তার ভালো লেগেছে। সেই ছবিতেও অভিনয় করেছিলেন তিনি।  খালি গেট স্মার্ট, ম্যাকগ্রুবার, রামা: দ্য সেভিয়ার, মুভিজ দ্য লংগেস্ট ইয়ার্ড এবং হাউবা-তে কাজ করেছেন অন দ্য ট্রেইল অফ দ্য মারসুপিলামি নামে হলিউড সিনেমায় অভিনয় করেছেন।  তাই বলিউডের অনেক ছবিতেও কাজ করেছেন। এছাড়াও, 2010 সালে, খালিকে টিভি শো-এর সিরিয়াল বিগ বস-এও দেখা গিয়েছিল। সেই সিরিয়ালে প্রথম রানার আপ হয়েছিলেন তিনি।

ব্রুডি স্টিল এর চ্যালেঞ্জ : 

একদিন ম্যাক নক্স এবং কানাডিয়ান কুস্তিগীর ব্রুডি স্টিল খালি কুস্তিগীরকে চ্যালেঞ্জ করেছিলেন যে খালি ভারতেই পরাজিত হবে অর্থাৎ দেশবাসীর সামনে।  এই চ্যালেঞ্জ গ্রহণ করেন খালি।  25 ফেব্রুয়ারী 2016-এ উত্তরাখণ্ডের হলদওয়ানিতে অনুষ্ঠিত ম্যাচে, খালি প্রতারণামূলকভাবে বিদেশী কুস্তিগীরদের দ্বারা আহত হন।  এতে তাকে হাসপাতালে যেতে হয় এবং মাথায় চৌদ্দটি সেলাই পড়ে।  কিন্তু পরে খালি তার পরের দিনই নক্স এবং স্টিলের প্রতিশোধের ঘোষণা দেন এবং 28 ফেব্রুয়ারি একই জায়গায়, শুধুমাত্র তিনজন বিদেশী কুস্তিগীরই তাদের চ্যালেঞ্জ সম্পূর্ণ করেননি।

দ্য গ্রেট খালিএর ডায়েট – The Great Khali Diet : 

আমি আপনাকে বলি যে কুস্তিগীর খালির ডোজ খুব দুর্দান্ত।  তিনি সকালে ফল, জুস, 7-8টি ডিম, 100 গ্রাম শুকনো ফল এবং আধা লিটার দুধ পান করেন।  দুপুরের খাবারে খালি সবজি, ডাল, ভাত, ১ কেজি মুরগির মাংস, ডিম ও শুকনো ফল খান।  সন্ধ্যায় আমরা রুটি, পনির, বাদামী চাল, ডিম এবং দুধ নিই।  তার সঙ্গে ক্যান্ডি, দই, আইসক্রিমও নেওয়া হয়।  তারা তাদের ভারী খাবার হজম করতে খুব পরিশ্রম করে।

দ্য গ্রেট খালিএর জীবনী – The Great Khali Biography in Bengali FAQ : 

  1. দ্য গ্রেট খালিকে ?

Ans: একজন ভারতীয় মোল্লাযোদ্ধা ।

  1. দ্য গ্রেট খালিজন্ম কোথায় হয় ?

Ans: ধিরানা, হিমাচল প্রদেশ ।

  1. দ্য গ্রেট খালিজন্ম কবে হয় ?

Ans: ২৭ আগস্ট ১৯৭২ সালে ।

  1. দ্য গ্রেট খালিএর পিতার নাম কী ?

Ans: জ্বালা রাম ।

  1. দ্য গ্রেট খালিএর মাতার নাম কী ?

Ans: তন্ডি দেবী ।

  1. দ্য গ্রেট খালিপুরো নাম কী ?

Ans: দিলীপ সিং ।

  1. দ্য গ্রেট খালিকত বড় wwe চ্যাম্পিয়ন ?

Ans: ২ বার ।

দ্য গ্রেট খালি এর জীবনী – The Great Khali Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দ্য গ্রেট খালি এর জীবনী – The Great Khali Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দ্য গ্রেট খালি এর জীবনী – The Great Khali Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দ্য গ্রেট খালি এর জীবনী – The Great Khali Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।