Dawid Malan Biography in Bengali
Dawid Malan Biography in Bengali

দাউদ মালান এর জীবনী

Dawid Malan Biography in Bengali

দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali : দাউদ মালান হলেন একজন ইংরেজ ক্রিকেটার যিনি ইংল্যান্ড এবং ইয়র্কশায়ারের হয়ে খেলেন। বাঁহাতি ব্যাটসম্যান দাউদ মালান 20 মার্চ 2021 পর্যন্ত ICC T20I ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ছিলেন এবং T20 ফরম্যাটে সর্বকালের সর্বোচ্চ রেটিং (915) অর্জন করেছিলেন। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের বাবর আজমের চেয়ে ৪৪ পয়েন্টের লিড নিয়ে র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান অর্জন করেছেন দাউদ।

   ইংরেজ আন্তর্জাতিক ক্রিকেটার দাউদ মালান এর একটি সংক্ষিপ্ত জীবনী । দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali বা দাউদ মালান এর আত্মজীবনী বা (Dawid Malan Jivani Bangla. A short biography of Dawid Malan. Dawid Malan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দাউদ মালান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দাউদ মালান কে ? Who is Dawid Malan ?

দাউদ মালান ইনার লন্ডনের রোহাম্পটন এলাকায় জন্মগ্রহণকারী ইংরেজ আন্তর্জাতিক ক্রিকেটার। ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। প্রথম-শ্রেণীর ক্রিকেটে মিডলসেক্সের প্রতিনিধিত্ব করছেন। দলে তিনি মূলতঃ বামহাতি ব্যাটসম্যান হিসেবে খেলে থাকেন। এছাড়াও, ডানহাতে লেগ ব্রেক বোলিংয়ে পারদর্শিতা দেখিয়েছেন দাউদ মালান।

দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali 

নাম (Name) দাউদ জোহানেস মালান (Dawid Malan)
জন্ম (Birthday) ৩ সেপ্টেম্বর ১৯৮৭ (3rd September 1987)
জন্মস্থান (Birthplace) ইংল্যান্ড
পেশা ক্রিকেটার
ভূমিকা ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  বামহাতি
টেস্ট অভিষেক ২০১৭ বনাম দক্ষিণ আফ্রিকা 

দাউদ মালান এর প্রারম্ভিক জীবন – Dawid Malan Early Life : 

দাউদ মালানের পুরো নাম দাউদ জোহানেস মালান। তিনি 1987 সালের 3 সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন।  মাত্র 7 বছর বয়সে, তিনি এবং তার পরিবার দক্ষিণ আফ্রিকায় স্থায়ী হন। দাউদের বাবার নাম Dawid Malan Sr. আর মায়ের নাম জ্যানেট মালান। তার বাবা একজন ব্যবসায়ী এবং তার মা একজন গৃহিণী। এছাড়াও, দাউদের পরিবারে তার একটি ভাইও রয়েছে, যার নাম চার্ল মালান।

দাউদ মালান এর শিক্ষাজীবন – Dawid Malan Education Life : 

দাউদ ম্যালানের প্রাথমিক শিক্ষা দক্ষিণ আফ্রিকায় স্থানান্তরিত হওয়ার পর হয়েছিল। তিনি দক্ষিণ আফ্রিকার পার্লের পারল বয়েজ হাই স্কুল থেকে স্নাতক সম্পন্ন করেন।  শৈশব থেকেই ক্রিকেটের প্রতি অনুরাগ থাকায় দাউদ পড়াশোনার পাশাপাশি ক্রিকেটে মনোযোগ দেন। পড়াশোনা শেষ করার পর, তিনি বোল্যান্ডের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশ করেন এবং মিডলসেক্সে যোগদানের পরপরই, যেখানে তিনি এক দশকেরও বেশি সময় ধরে ছিলেন।

দাউদ মালান এর বিবাহ জীবন – Dawid Malan Marriage Life : 

দাউদ মালানের স্ত্রীর নাম ক্লেয়ার মটরাম। দাউদ মালান এবং ক্লেয়ার মটট্রাম দীর্ঘদিন ধরে ডেটিং করার পর 17 অক্টোবর 2019 এ বিয়ে করেন এবং দাউদের এখনও কোন সন্তান নেই।

দাউদ মালান এর ঘোরুয়া ক্যারিয়ার – Dawid Malan Domestic Cricket Career : 

দাউদ মালান একজন বাঁহাতি ব্যাটসম্যানের পাশাপাশি একজন লেগ-স্পিনার বোলার। তিনি মূলত 2005-06 সালে দক্ষিণ আফ্রিকায় বোল্যান্ড এবং 2006 সালে MCC তরুণ ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করেছিলেন। 7 জুলাই 2006-এ যোগদানের পর, ওভালে সারের বিপক্ষে টি-টোয়েন্টি কাপে একই দিনে তার 1ম একাদশে অভিষেক হয়।

 2008 সালে, দাউদ মিডলসেক্সের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন, অপরাজিত 132 রান করেন।  দাউদ 8 জুলাই 2008 তারিখে ল্যাঙ্কাশায়ার লাইটনিংয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে 54 বলে 103 রান করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে 24তম সেঞ্চুরি করেন।

 এই দুর্দান্ত ইনিংসটি দাউদকে প্রথম খেলোয়াড় বানিয়েছে যিনি ছয় নম্বরে ব্যাট করে সেঞ্চুরি করেছিলেন এবং সর্বোচ্চ রানের রেকর্ডটি ধরেছিলেন। 2018 মৌসুমের শুরুতে দাউদকে তিনটি ফরম্যাটের জন্য মিডলসেক্সের অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছিল। কিছু সময় পরে 2019 সালে, তিনি অধিনায়কত্ব ছেড়ে দেন এবং ইয়র্কশায়ারের হয়ে খেলার জন্য চার বছরের চুক্তিতে স্বাক্ষর করেন।

দাউদ মালান এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Dawid Malan International Career : 

2017 সালে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি হোম সিরিজে ইংল্যান্ডের হয়ে খেলার জন্য দাউদ মালানকে নির্বাচিত করা হয়েছিল। তিনি তার প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৮ রান করেন এবং ইংল্যান্ড ম্যাচ জিতেছিল। এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন দাউদ মালান। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য ইংল্যান্ড টেস্ট দলে অন্তর্ভুক্ত হন দাউদ।

 27 জুলাই 2017-এ, দাউদ মালান 5 নম্বর ব্যাটসম্যান হিসেবে টেস্টে অভিষেক করেন। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি প্রথম ইনিংসে কাগিসো রাবাদার ইয়র্কারে 1 রানে আউট হন এবং দ্বিতীয় ম্যাচেও নির্বাচকদের প্রভাবিত করতে ব্যর্থ হন, যা দাউদের টেস্ট ক্যারিয়ার নিয়ে প্রশ্ন তোলে। যাইহোক, দাউদ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার জায়গা ধরে রেখেছিলেন এবং ইংল্যান্ডকে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচ জিততে সাহায্য করার জন্য তার প্রথম টেস্ট ৫০ রান করেন।

 3 মে 2019-এ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচে খেলার জন্য দাউদকে ইংল্যান্ডের ওডিআই দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ইংল্যান্ডের হয়ে প্রথম ওয়ানডেতে ২৪ রান করেন তিনি। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের জন্য ইংল্যান্ড দলে নির্বাচিত হন দাউদ।

 8 নভেম্বর 2019 তারিখে, দাউদ মালান চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে তার প্রথম সেঞ্চুরি করেন। ৪৮ বলে এই সেঞ্চুরিটি ছিল ইংলিশ ব্যাটসম্যানের দ্বিতীয় দ্রুততম। 2020 সালে পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের হয়ে ছয়টি টি-টোয়েন্টিতে দাউদ 213 রান করেছিলেন। তার অসামান্য পারফরম্যান্স তাকে 2020 সালের সেপ্টেম্বরে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বর অবস্থানে পৌঁছেছিল।

দাউদ মালান এর IPL ক্যারিয়ার – Dawid Malan IPL Career : 

আইপিএল 2021 হল দাউদ মালানের প্রথম আইপিএল সিজন। এই মৌসুমে পাঞ্জাব কিংসের হয়ে খেলবেন দাউদ।  আইপিএল নিলামে দাউদকে দাউদকে দাউদ নিয়েছে পাঞ্জাব কিংস দেড় কোটিতে। তিনি অস্ট্রেলিয়ান বিগ বেসে ভাল পারফর্ম করেছেন এবং টি-টোয়েন্টি ম্যাচে তার সাফল্যের কারণে, সকলের চোখ দাউদ মালানের দিকে।

দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali FAQ :

  1. দাউদ মালান কে ?

Ans: দাউদ মালান একজন ক্রিকেটার ।

  1. দাউদ মালান এর জন্ম কোথায় হয় ?

Ans: দাউদ মালান এর জন্ম হয় ইংল্যান্ডে ।

  1. দাউদ মালান এর জন্ম কবে হয় ?

Ans: দাউদ মালান এর জন্ম হয় ৩ সেপ্টেম্বর ১৯৮৭ সালে ।

  1. দাউদ মালান এর ভূমিকা কী ?

Ans: দাউদ মালান এর ভূমিকা ব্যাটসম্যান ।

  1. দাউদ মালান এর টেস্ট অভিষেক কবে হয় ?

Ans: দাউদ মালান এর টেস্ট অভিষেক হয় ২০১৭ সালে ।

  1. দাউদ মালান এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: দাউদ মালান এর ব্যাটিংয়ের ধরন বামহাতি ।

দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দাউদ মালান এর জীবনী – Dawid Malan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।