Puja Hedge Biography in Bengali
Puja Hedge Biography in Bengali

পূজা হেগড়ে এর জীবনী

Puja Hedge Biography in Bengali

পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali : পূজা হেগড়ে ভারতের বিখ্যাত অভিনেত্রী, মডেল এবং নৃত্যশিল্পী এবং হিন্দিতে পূজা হেগড়ে জীবনীতে, আমরা তার সম্পর্কে বিস্তারিত জানব, যিনি 2010 সালে মিস ইউনিভার্স ইন্ডিয়ার দ্বিতীয় রানার আপ খেতাব জিতেছেন।

 পূজা হেগড়ে ভারতের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন, বলিউডের বড় তারকা হৃতিক রোশনের সাথে মহেঞ্জো দারোতে অভিষেক হয়েছে পূজা হেগড়ে।

   ভারতীয় অভিনেত্রী পূজা হেগড়ে এর একটি সংক্ষিপ্ত জীবনী । পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali বা পূজা হেগড়ে এর আত্মজীবনী বা (Puja Hedge Jivani Bangla. A short biography of Puja Hedge. Puja Hedge Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পূজা হেগড়ে এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পূজা হেগড়ে কে ? Who is Puja Hedge ?

পূজা হেগড়ে একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী, যিনি মূলত তেলুগু এবং হিন্দি চলচ্চিত্রে অভিনয় করে থাকেন। তিনি একজন প্রাক্তন সুন্দরী প্রতিযোগী, তিনি মাইসকিনের তামিল সুপারহিরো চলচ্চিত্র মুগামুদী (২০১২)-তে অভিনয়ে আত্মপ্রকাশের আগে মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০১০ প্রতিযোগিতায় দ্বিতীয় রানার-আপ হয়েছিলেন। এরপরে হৃতিক রোশনের সাথে আশুতোষ গোয়ারিকরের মহেঞ্জো দাড়ো (২০১৬) চলচ্চিত্রে মুখ্য অভিনেত্রী হিসাবে অভিনয় করতে স্বাক্ষর করার সময়ে তিনি তেলুগু চলচ্চিত্র ওকা লাইলা কোসাম এবং মুকুন্দা (২০১৪) তে অভিনয় করেছিলেন। 

পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali 

নাম (Name) পূজা হেগড়ে (Puja Hedge)
জন্ম (Birthday) ১৩ অক্টোবর ১৯৯০ (13th October 1990)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল 
কর্মজীবন ২০১২ – বর্তমান
শিক্ষা বাণিজ্যে স্নাত্তকোত্তর
উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি

পূজা হেগড়ে এর প্রারম্ভিক জীবন – Puja Hedge Early Life : 

পূজা হেগড়ে 13 অক্টোবর 1990 সালে মহারাষ্ট্রের মুম্বাই শহরে জন্মগ্রহণ করেন। তিনি কর্ণাটকের উডুপি রাজ্যের বাসিন্দা। তার বাবা মঞ্জুনাথ হেগড়ে একজন আইনজীবী।  তার মা, লতা হেগড়ে একজন ইমিউনোলজিস্ট এবং জেনেটিক্স পেশাদার।

পূজা হেগড়ে এর শিক্ষাজীবন – Puja Hedge Education Life : 

তার বড় ভাই ঋষভ হেগড়ে একজন ডাক্তার। তার মাতৃভাষা টুলু, তবে তিনি হিন্দি, ইংরেজি, কন্নড় এবং তামিলও সাবলীলভাবে বলতে পারেন। পূজা বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রিধারী। এমএমকে কলেজে পড়াশোনা করেছেন।

পূজা হেগড়ে এর কর্মজীবন – Puja Hedge Work Life :  

দীপাবলির লক্ষ্মী পূজার দিনে জন্ম হওয়ায় তার পরিবার প্রথমে তার নাম ‘লক্ষ্মী’ রাখতে চেয়েছিল। যাইহোক, তার নানী এই নামটিকে সেকেলে বলে মনে করেছিলেন, তাই তিনি এটিকে ‘পূজা’ নাম দিয়েছিলেন।

 শৈশব থেকেই পূজা হেগড়ে ফ্যাশন ডিজাইনার বা ফটোগ্রাফার হতে চেয়েছিলেন কিন্তু তার ভাগ্য তাকে অভিনেত্রী হওয়ার সুযোগ দিয়েছে এবং আজ সে একজন সফল অভিনেত্রী।

 তিনি মিস ইন্ডিয়া 2009 প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন কিন্তু মিস ইন্ডিয়া ট্যালেন্টেড 2009 সম্মান জিতে থাকা সত্ত্বেও প্রাথমিক রাউন্ডে বাদ পড়েছিলেন।

 তিনি পরের বছর আবার আবেদন করেন এবং মিস ইউনিভার্স ইন্ডিয়া 2010 প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হন।  সাবসিডিয়ারি প্রতিযোগিতায় তিনি মিস ইন্ডিয়া সাউথ গ্ল্যামারাস হেয়ার 2010 এর মুকুটও পেয়েছিলেন।

পূজা হেগড়ে এর মুভি ক্যারিয়ার – Puja Hedge Movie Career : 

2012 সালে তামিল ছবি “মুগামুদি” এর মাধ্যমে পূজা তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন। ওকা লায়লা কোসাম (2012) চলচ্চিত্রের মাধ্যমে পূজা তার তেলেগু চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তিনি “ওকা লায়লা কোসাম (2012)” ছবিতে প্রধান মহিলা চরিত্রে অভিনয় করতে সাহায্য করার জন্য তেলুগু পাঠ নিয়েছিলেন।

 রোমান্টিক কমেডি ফিল্মটি বক্স অফিসে ভালো পারফরমেন্স করেছিল এবং হেগডের অভিনয় সমালোচকদের দ্বারা ভালভাবে গৃহীত হয়েছিল। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস সাউথ-এ সেরা অভিনেত্রীর জন্য মনোনীত হন পূজা।

 2016 সালে, তিনি “মহেঞ্জো দারো (2016)” ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। একটি বিজ্ঞাপনে পূজাকে দেখার পর, আশুতোষ গোয়ারিকরের স্ত্রী “মহেঞ্জো দারো (2016)” চলচ্চিত্রের জন্য তার নাম সুপারিশ করেন এবং তাকে একটি অডিশনের জন্য ডাকেন, যা তিনি সফলভাবে ক্লিয়ার করেন।

 “মহেঞ্জো দারো” ছবির সাথে চুক্তির কারণে তিনি মণি রত্নমের ছবিতে অভিনয়ের সুযোগ প্রত্যাখ্যান করেন।

  এক বছর পর হেগডের তেলেগু ছবি মুক্তি পায়। তিনি জগন্নাধাম ছবিতে আল্লু অর্জুনের সাথে কাজ করেছিলেন৷ তিনি 2018 সালে তিনটি তেলেগু ছবিতে অভিনয় করেছিলেন৷  প্রথম ছবিতেই একটি গানে বিশেষ অভিনয় করেন তিনি।

 তিনি রঙ্গস্থলাম ও সাক্ষ্যম ছবিতে অভিনয় করেছেন।  পরবর্তীতে, পূজা গাদ্দালকোন্ডা, মহর্ষি এবং হাউসফুল 4 সহ তিনটি ছবিতে কাজ করেন। দীর্ঘ ব্যবধানের পর হিন্দি চলচ্চিত্র জগতে ফিরেছেন তিনি।

 2019 সালে মুক্তিপ্রাপ্ত, হাউসফুল 4 INR 280 কোটি বক্স অফিস আয়ের সাথে বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রগুলির মধ্যে একটি ছিল।

 হাউসফুল 4 সিনেমায় তিনি পূজা এবং রাজকুমারী মালা চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি অক্ষয় কুমার, কৃতি স্যানন, কৃতি খারবান্দা, রিতেশ দেশমুখ এবং ববি দেওলের সাথে কাজ করতে পেরেছিলেন।

 বৈকুণ্ঠপুররামুলু” চলচ্চিত্রটি 250 কোটি টাকার বক্স অফিস সংগ্রহের সাথে একটি সুপার হিট ছিল।

পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali FAQ : 

  1. পূজা হেগড়ে কে ?

Ans: পূজা হেগড়ে একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. পূজা হেগড়ে এর জন্ম কোথায় হয় ?

Ans: পূজা হেগড়ে এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. পূজা হেগড়ে এর জন্ম কবে হয় ?

Ans: পূজা হেগড়ে এর জন্ম হয় ১৩ অক্টোবর ১৯৯০ সালে ।

  1. পূজা হেগড়ে এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: পূজা হেগড়ে এর কর্মজীবন শুরু হয় ২০১২ সালে ।

  1. পূজা হেগড়ে এর উচ্চতা কত ?

Ans: পূজা হেগড়ে এর উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি ।

  1. পূজা হেগড়ে এর একটি হিট ছবির নাম কী ?

Ans: পূজা হেগড়ে এর একটি হিট ছবির নাম মহেঞ্জোদারো ।

পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পূজা হেগড়ে এর জীবনী – Puja Hedge Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।