Malaika Arora Biography in Bengali
Malaika Arora Biography in Bengali

মালাইকা অরোরা এর জীবনী

Malaika Arora Biography in Bengali

মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali : মালাইকা অরোরা হলেন একজন ভারতীয় অভিনেত্রী, নৃত্যশিল্পী, মডেল, ভিজে এবং টেলিভিশন ব্যক্তিত্ব যিনি হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেন। ব্যালে, ভরতনাট্যম এবং জ্যাজ ব্যালেতে তার নৃত্য দক্ষতা রয়েছে।

   ভারতীয় অভিনেত্রী মালাইকা অরোরা এর একটি সংক্ষিপ্ত জীবনী । মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali বা মালাইকা অরোরা এর আত্মজীবনী বা (Malaika Arora Jivani Bangla. A short biography of Malaika Arora. Malaika Arora Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মালাইকা অরোরা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মালাইকা অরোরা কে ? Who is Malaika Arora ?

মালাইকা অরোরা একজন ভারতীয় মডেল ও অভিনেত্রী। 

ভারতে এমটিভি চালু হবার পর তিনি ছিলেন চ্যানেলটির সবচেয়ে জনপ্রিয় ভিডিও জকি বা ভিজে। ব্যক্তিগত জীবনে তিনি বলিউড অভিনেতা আরবাজ খানের স্ত্রী ছিলেন, যার সাথে একটি কফির বিজ্ঞাপনে তার প্রথম দেখা হয়েছিল। তাদের আরহান নামে একটি পুত্র-সন্তান রয়েছে। তার বোন অমৃতা অরোরা একজন বলিউড অভিনেত্রী। তার প্রাক্তন স্বামী আরবাজ খানের ভাই সালমান খান খ্যাতিমান বলিউড নায়ক, আরেক ভাই সোহেল খানও বলিউডে অভিনয় করেছেন।

মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali 

নাম (Name) মালাইকা অরোরা (Malaika Arora)
জন্ম (Birthday) ২৩ আগস্ট ১৯৭৩ (23rd August 1973)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল 
কর্মজীবন ১৯৯৭ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী  আরবাজ খান (১৯৯৮ – ২০১৭)

মালাইকা অরোরা এর প্রারম্ভিক জীবন – Malaika Arora Early Life : 

মালাইকা অরোরা 23 অক্টোবর 1973 সালে মুম্বাইয়ের চেম্বুরে একটি পাঞ্জাবি খত্রী পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা অনিল অরোরা মার্চেন্ট নেভিতে চাকরি করতেন এবং তার মা জয়েস পলিকার্প একজন মালয়ালি। মালাইকা যখন 11 বছর বয়সে, তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ হয় এবং তিনি তার মায়ের সাথে চেম্বুরে চলে আসেন। তার একটি ছোট বোন অমৃতা অরোরাও রয়েছে যিনি পেশায় একজন অভিনেত্রী।

মালাইকা অরোরা এর শিক্ষাজীবন – Malaika Arora Education Life : 

মালাইকা থানে হলি ক্রস হাই স্কুলে নবম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি স্বামী বিবেকানন্দ স্কুল চেম্বুর থেকে মাধ্যমিক শিক্ষা শেষ করেন। স্কুলের পড়াশোনা শেষ করার পর, তিনি চার্চগেটের জয় হিন্দ কলেজে যোগ দেন কিন্তু কাজের প্রতিশ্রুতির কারণে স্নাতক শেষ করতে পারেননি। তিনি 12 ডিসেম্বর 1998 সালে আরবাজ খানকে বিয়ে করেন এবং 2017 সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়।

মালাইকা অরোরা এর ক্যারিয়ার – Malaika Arora Film Career : 

তিনি 1998 সালে বলিউড ফিল্ম “দিল সে” দিয়ে নৃত্যশিল্পী হিসাবে তার চলচ্চিত্র জীবন শুরু করেন। একজন অভিনেত্রী হিসাবে, মালাইকা অরোরা কান্তে (2002) এবং ইএমআই (2008) ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। একজন নৃত্যশিল্পী হিসেবে, তিনি “ছাইয়্যা চাইয়া” (1998), “গুর নালো ইশক মিঠা” (1998), “মাহি ভে” (2002), “কাল ধামাল” (2005), এবং “মুন্নি বদনাম হুই” গানগুলিতে উপস্থিত হয়েছেন। (2010) তিনি তার অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন। তিনি কান্তে (2002), ইএমআই (2008), হাউসফুল (2010), হাউসফুল 2 (2012), দাবাং 2 (2012) এর মতো অনেক ছবিতে অভিনয় করেছিলেন।

 এমটিভি ইন্ডিয়া যখন তার কার্যক্রম শুরু করে, মালাইকা ভিজেদের একজন হিসেবে নির্বাচিত হন। তিনি ক্লাব এমটিভির মতো অনুষ্ঠানের হোস্টিং ইন্টারভিউয়ার হিসেবে কাজ শুরু করেন এবং পরে সাইরাস ব্রোচা সহ লাভ লাইন এবং স্টাইল চেক শো-এর সহ-হোস্টিং করেন।

মালাইকা অরোরা এর পুরস্কার সমুহ – Malaika Arora Prizes : 

2000-এর দশকে বিভিন্ন ছবিতে আইটেম নম্বর করার পাশাপাশি, তিনি কয়েকটি ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছিলেন।

 2008 সালে তিনি ইএমআই চলচ্চিত্রে তার প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন যা বক্স অফিসে ব্যর্থ হয়।

 তিনি 2012 সালে তাইওয়ান এক্সিলেন্স সেলিব্রিটি এনডোর্সার ছিলেন। তিনি ডাবরের 30 প্লাস সমর্থন করেছেন। তিনি বলেছেন যে তিনি কখনই অভিনয় করতে চাননি।

 মালাইকা টেলিভিশন শো ‘নাচ বলিয়ে’-তে তিনজন বিচারকের একজন হিসেবে হাজির হয়েছিলেন। শোটি 2005 সালের মাঝামাঝি সময়ে স্টার ওয়ানে সম্প্রচারিত হয়। তিনি “নাচ বলিয়ে 2” এর বিচারক হিসেবে কাজ চালিয়ে যান যা 2006 সালের শেষ প্রান্তিকে সম্প্রচার শুরু হয়।

 তিনি স্টার ওয়ানে জারা নাচকে দেখা (2010) শোতে বিচারক হিসেবেও উপস্থিত হয়েছিলেন।

 ‘ইন্ডিয়াস গট ট্যালেন্ট’ শো-এর বিচারক প্যানেলে রয়েছেন মালাইকা। তিনি 2019 সালে MTV সুপার মডেল অফ দ্য ইয়ার এবং 2020 সালে ভারতের সেরা নর্তকীর বিচারক এবং হোস্ট ছিলেন।

 2012 সালে, তিনি তাইওয়ান এক্সিলেন্স সেলিব্রিটি এনডোরসার পুরস্কারে ভূষিত হন।

মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali FAQ : 

  1. মালাইকা অরোরা কে ?

Ans: মালাইকা অরোরা একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. মালাইকা অরোরা এর জন্ম কোথায় হয় ?

Ans: মালাইকা অরোরা এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. মালাইকা অরোরা এর জন্ম কবে হয় ?

Ans: মালাইকা অরোরা এর জন্ম হয় ২৩ আগস্ট ১৯৭৩ সালে ।

  1. মালাইকা অরোরা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: মালাইকা অরোরা এর কর্মজীবন শুরু হয় ১৯৯৭ সালে ।

  1. মালাইকা অরোরা এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: মালাইকা অরোরা এর দাম্পত্য সঙ্গীর নাম আরবাজ খান ।

  1. মালাইকা অরোরা এর পিতার নাম কী ?

Ans: মালাইকা অরোরা এর পিতার নাম অনিল অরোরা ।

মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মালাইকা অরোরা এর জীবনী – Malaika Arora Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।