Tamannah Biography in Bengali
Tamannah Biography in Bengali

তামান্না এর জীবনী

Tamannah Biography in Bengali

তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali : তামান্না ভাটিয়া হলেন একজন ভারতীয় অভিনেত্রী যিনি প্রধানত তেলেগু, তামিল এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেন। একজন সংখ্যা বিশেষজ্ঞের সাথে পরামর্শ করার পর, তিনি তার নামের বানান ‘তামান্না’ থেকে ‘তামান্নাহ’-এ পরিবর্তন করেন। তিনি স্টেজ শোতেও অংশগ্রহণ করেন এবং ব্র্যান্ড এবং পণ্যগুলির জন্য একজন বিশিষ্ট সেলিব্রিটিও।

   ভারতীয় অভিনেত্রী তামান্না এর একটি সংক্ষিপ্ত জীবনী । তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali বা তামান্না এর আত্মজীবনী বা (Tamannah Jivani Bangla. A short biography of Tamannah. Tamannah Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) তামান্না এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

তামান্না কে ? Who is Tamannah ?

তামান্না একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী, যিনি মূলত তেলুগু ও তামিল ছবিতে অভিনয় করেন। ২০০৫ সালে চান্দ সা রোশন চেহ্‌রা ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখেন এবং একই বছরে তেলুগু ও তামিল ছবিতে কাজ শুরুর আগে ইন্ডিয়ান আইডল-১ বিজয়ী অভিজিত সাওয়ান্তের ‘আপ্‌কা অভিজিত’ এ্যালবামের ‘লাফ্‌জো মে’ নামের একটি গানে তাকে মডেল হিসেবে দেখা যায়। একই বছরে তেলুগু ছবি শ্রী দিয়ে প্রথমবারের মতন তেলুগু চলচ্চিত্রে পদার্পণ করেন এবং পরবর্তী বছর তিনি তার প্রথম তামিল ছবি কেদিতেও নাম লিখান।

তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali 

নাম (Name) তামান্না ভাটিয়া (Tamannah Bhatia)
জন্ম (Birthday) ২১ ডিসেম্বর ১৯৮৯ (21st December 1989)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত 
পেশা অভিনেত্রী, মডেল 
কর্মজীবন ২০০৫ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
পুরস্কার ফিল্মফেয়ার

তামান্না এর প্রারম্ভিক জীবন – Tamannah Early Life : 

তামান্না 21 ডিসেম্বর 1989 সালে মুম্বাই, মহারাষ্ট্র, ভারতের সন্তোষ ভাটিয়া (পিতা- হীরা ব্যবসায়ী) এবং রজনী ভাটিয়ার (মা) ঘরে জন্মগ্রহণ করেন। আনন্দ ভাটিয়া নামে তার এক বড় ভাই আছে। তামান্নাহ সিন্ধি বংশোদ্ভূত একটি পাঞ্জাবি পরিবারের অন্তর্গত। তিনি মুম্বাইয়ের মানেকজি কুপার এডুকেশন ট্রাস্ট স্কুল থেকে তার স্কুলিং করেন। ন্যাশনাল কলেজ, মুম্বাই থেকে দূরশিক্ষায় স্নাতক।

তামান্না এর শৈশবকাল – Tamannah Childhood : 

 তিনি 13 বছর বয়স থেকে অভিনয় করছেন, যখন তাকে তার স্কুলের বার্ষিক দিবসের অনুষ্ঠানে দেখা গিয়েছিল এবং একটি প্রধান ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল, যা তিনি গ্রহণ করেছিলেন এবং তারপরে এক বছরের জন্য মুম্বাইয়ের পৃথ্বী থিয়েটারের (নাটকশালা) একটি অংশও তৈরি করেছিলেন৷

তামান্না এর ক্যারিয়ার – Tamannah Career : 

অনেকে মনে করেন যে তামান্নাহ দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্প থেকে বলিউডে এসেছিলেন কিন্তু 2005 সালে তিনি 15 বছর বয়সে বলিউড চলচ্চিত্র চাঁদ সা রোশান চেহরাতে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন এবং অভিজিৎ সাওয়ান্তের আপকা অভিজিৎ অ্যালবামের “লাফজন মেন” গানটিতে অভিনয় করেন। এটি তেলেগু সিনেমা এবং তামিল সিনেমায় কাজ করার আগে 2005 সালে মুক্তি পায় এবং তারপরে তিনি দক্ষিণ চলচ্চিত্র শিল্পে পা রাখেন। একই বছরে তিনি “শ্রী” দিয়ে তেলেগু সিনেমায় এবং 2006 সালে “কেডি” দিয়ে তামিল সিনেমায় আত্মপ্রকাশ করেন।

 2007 সালে তার প্রথম মুক্তি “শক্তি চিদাম্বরমের ভিয়াবাড়ি”।  ছবিটি নেতিবাচক পর্যালোচনা পেয়েছে এবং বক্স অফিসে ফ্লপ হয়েছে কিন্তু তামান্নাহ তার অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছিল। এর পরে, “হ্যাপি ডেইজ” এবং “কাল্লুরি” এর বাণিজ্যিক সাফল্য তেলেগু এবং তামিল উভয় ছবিতে অভিনেত্রী হিসাবে তার ক্যারিয়ার প্রতিষ্ঠা করে। তার অভিনয় পরে তাকে 56 তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস দক্ষিণে সেরা তামিল অভিনেত্রী বিভাগে মনোনয়ন দেয়।

তামান্না এর ছবি – Tamannah Films : 

  •  আয়ান (2009)
  •  পাইয়া (2010),
  •  সিরুথাই (2011)
  •  ভিরাম (2014)
  •  ধর্ম দুরাই (2016)
  •  দেবী (2016)
  •  স্কেচ (2018)
  •  রাচা (2012)
  •  থাডকা (2013)
  •  Bahubali: The Beginning (2015)
  •  বেঙ্গল টাইগার (2015)
  •  আপার (2016)
  •  বাহুবলী 2: দ্য কনক্লুশন (2017)

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রে কাজ করার পর, তিনি আবার বলিউড চলচ্চিত্রে ফিরে আসেন এবং “হিম্মতওয়ালা”, “হামশাকালস” এবং “বিনোদন”-এ অভিনয় করেন।  “হিম্মতওয়ালা” ছিল বলিউডে তার প্রথম বাণিজ্যিক ছবি যা বক্স অফিসে বিপর্যয়করভাবে শেষ হয়েছিল। তাকে চলচ্চিত্রে ভাল ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনটি ভিন্ন ভাষায় প্রায় ৬০টি ছবিতে অভিনয় করেছেন তামান্না।

 বিভিন্ন টেলিভিশন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তামান্নার। তিনি সালেম-ভিত্তিক জুয়েলারি শপ AVR এবং খাজানা জুয়েলারির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও। ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশের আগে তিনি শক্তি মসলা, পাউডার সোপ এবং সান ডাইরেক্টের মতো তামিল বিজ্ঞাপনেও কাজ করেছিলেন। মার্চ 2015 সালে, তিনি জি তেলুগু চ্যানেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবেও স্বাক্ষর করেছিলেন। 2016 সালের জানুয়ারিতে, তিনি বেটি বাঁচাও, বেটি পড়াও, FOGSI-এর একটি উদ্যোগ, ভারত সরকারের একটি প্রচারণার ব্র্যান্ড অ্যাম্বাসেডরও হয়েছিলেন।

তামান্না এর পুরস্কার সমুহ – Tamannah Prizes : 

  • শিল্প ও সাহিত্যের ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের জন্য কালাইমামনি পুরস্কার (2010)।
  •  তেলুগু সিনেমায় অবদানের জন্য বি নাগি রেড্ডি মেমোরিয়াল পুরস্কার (2012)।
  •  দিবতী মোদি গ্লোবাল অ্যাওয়ার্ড (2017) সিনেমার ক্ষেত্রে অবদানের জন্য বছরের যুব আইকন হিসাবে।
  •  ভারতীয় চলচ্চিত্রে অবদানের জন্য দক্ষিণ কোরিয়ার KEISIE ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় CIAC থেকে অনারারি ডিরেক্টর (2017)।
  •  বাহুবলী – দ্য বিগিনিং (2018) ছবিতে তার অসাধারণ অভিনয়ের জন্য দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড।
  •  টাইমস অফ ইন্ডিয়া ফিল্ম অ্যাওয়ার্ড বিজয়ী – সেরা অভিনেত্রী – 100% প্রেম (2012)।

তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali FAQ : 

  1. তামান্না কে ?

Ans: তামান্না একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. তামান্না এর জন্ম কোথায় হয় ?

Ans: তামান্না এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. তামান্না এর জন্ম কবে হয় ?

Ans: তামান্না এর জন্ম হয় ২১ ডিসেম্বর ১৯৮৯ সালে ।

  1. তামান্না এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: তামান্না এর কর্মজীবন শুরু হয় ২০০৫ সালে ।

  1. তামান্না এর পিতার নাম কী ?

Ans: তামান্না এর পিতার নাম আনন্দ ভাটিয়া ।

  1. তামান্না এর মাতার নাম কী ?

Ans: তামান্না এর মাতার নাম রজনী ভাটিয়া ।

তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই তামান্না এর জীবনী – Tamannah Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।